Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

টানা ২ মাস ছুটির প্রতিবাদে উত্তরবঙ্গ জুড়ে ছাত্র ও অভিভাবকদের বিক্ষোভ, অবরোধ 

বাংলা নিউজ এজেন্সি: টানা প্রায় দু’মাস স্কুল ছুটির প্রতিবাদে উত্তরবঙ্গ জুড়ে সোমবার ছাত্র ও অভিভাবকরা অবরোধ বিক্ষোভ আন্দোলনে শামিল হলেন। কোচবিহার থেকে শিলিগুড়ি কোথাও বিদ্যালয় পরিদর্শকের দপ্তরের সামনে বিক্ষোভ, কোথাও স্কুলের সামনে আবার কোথাও পথ অবরোধ করে ছাত্র ও অভিভাবকরা সোমবার বিক্ষোভ দেখান।  
বিশদ
ভর্তি নিয়ে বড় অনিয়মের ইস্যুতে আবার অচলাবস্থার পথে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় 

বিএনএ, মালদহ: আজ, মঙ্গলবার গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে অনিয়মের অভিযোগ নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্যের বৈঠক হবে। সেই বৈঠকে সমাধান সূত্র না মিললে ফের বিশ্ববিদ্যালয় উত্তাল হওয়ার সম্ভাবনা রয়েছে। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রধান দাবি ফুড অ্যান্ড নিউট্রিশান বিভাগে অবৈধভাবে ভর্তি হওয়া এক শিক্ষার্থীর ভর্তি বাতিল করতে হবে। 
বিশদ

14th  May, 2019
নেওড়া নদীর উপর বেহাল সেতু সংস্কারের দাবিতে ৬ ঘণ্টা সড়ক অবরোধ 

সংবাদদাতা, মালবাজার: বেহাল মাল ব্লকের নেওড়া নদীর সেতুর উপর দিয়ে আজও ঝুঁকি নিয়ে ভারী যানবাহন চলাচল করছে। সেইসঙ্গে রাস্তাটিও বেহাল হয়ে পড়েছে। কিন্তু সব জেনেও প্রশাসনের কোনও হুঁশ নেই বলে অভিযোগ। 
বিশদ

14th  May, 2019
বড়োই গ্রামে পিএইচই’র প্রকল্প নেই, গরম পড়তেই শুরু পানীয় জলের সংকট 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: গরম বাড়ার সঙ্গে সঙ্গে মালদহের হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের বড়োই গ্রাম পঞ্চায়েতে পানীয় জলের সংকট দেখা দিয়েছে। বাসিন্দারা দীর্ঘদিন ধরেই গ্রামে পিএইচই’র পানীয় জল প্রকল্পের দাবি প্রশাসনের কাছে জানিয়ে আসছেন। কিন্তু এব্যাপারে প্রশাসন কোনও পদক্ষেপ নেয়নি বলে বাসিন্দারা দাবি করেছেন। 
বিশদ

14th  May, 2019
রায়গঞ্জে নিজের ঘরেই জীবন্ত দগ্ধ হয়ে
মৃত্যু ৮৮ বছরের বৃদ্ধার, রহস্য 

বিএনএ, রায়গঞ্জ: মঙ্গলবার সকালে রায়গঞ্জ পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের মিলনপাড়া এলাকায় অগ্নিদগ্ধ হয়ে এক বৃদ্ধার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পরিবার সূত্রে জানা গিয়েছে, বৃদ্ধার নাম শান্তিরানি কুণ্ডু (৮৮)। তিনি বাড়িতে ছেলের সঙ্গে থাকতেন। তাঁর ছেলেও অসুস্থ। এদিন সকালে প্রতিবেশীরা বাড়ির দোতলা ঘর থেকে ধোঁয়া বের হতে দেখে চিৎকার করেন। 
বিশদ

14th  May, 2019
স্ট্রং রুম নিয়ে ফের সরব বিজেপি, ২ কেন্দ্রে পুনর্নির্বাচনের দাবি 

সংবাদদাতা, মালদহ: দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রের স্ট্রং রুম পরিদর্শন করে ফের নির্বাচন কমিশনের কাছে জেলা প্রশাসনের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ তুললেন ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরি। 
বিশদ

14th  May, 2019
ইসলামপুরে জয়ের ধারা বজায় রাখাই বড় চ্যালেঞ্জ কংগ্রেসের 

সংবাদদাতা, ইসলামপুর: এক সময়ের কংগ্রেসের শক্ত ঘাঁটিতে ইসলামপুরে এখন পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদ আসনে একজনও নির্বাচিত সদস্য নেই। পুরসভায় ১৭টি ওয়ার্ডের কাউন্সিলারদের মধ্যে একজন মাত্র কংগ্রেসের রয়েছেন। তিনিই উপনির্বাচনে প্রার্থী হয়েছেন।  
বিশদ

14th  May, 2019
বালুরঘাটে সম্ভাব্য ফল নিয়ে আরএসপি-বিজেপি হাতাহাতি 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট লোকসভা কেন্দ্রে কে জিতবে তা নিয়ে সোমবার মাহিনগরের একটি চায়ের ঠেকে আলোচনা থেকে আরএসপি ও বিজেপি কর্মীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে মনোরঞ্জন সরকার নামে এক আরএসপি কর্মী গুরতর জখম হয়ে বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি রয়েছেন।  
বিশদ

14th  May, 2019
ফাঁসিদেওয়ার বাগাভিটায় যুবকের অস্বাভাবিক মৃত্যু
 

সংবাদদাতা, শিলিগুড়ি: এক যুবকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের বাগাভিটায়। পুলিস জানিয়েছে, মৃত ব্যক্তির নাম লক্ষ্মীকান্ত মার্ডি(৩৫)।  
বিশদ

14th  May, 2019
উদয়ন গুহের ফেসবুক পোস্ট ঘিরে ফের চাঞ্চল্য 

সংবাদদাতা, দিনহাটা: লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার আগে দিনহাটার তৃণমূল কংগ্রেসের বিধায়ক উদয়ন গুহের ফেসবুক পোস্টকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। পরিকল্পিতভাবে উদয়নবাবুর ছেলের বিজেপিতে যোগদানের গুজব ছড়ানো হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।  
বিশদ

14th  May, 2019
হাতির হামলার মহিলার মৃত্যু 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: কালচিনির রাভা বস্তিতে সোমবার ভোরে বুনো দাঁতালের হামলায় এক মহিলার মৃত্যু হয়েছে। বন দপ্তর জানিয়েছে, মৃত মহিলার নাম চিমু রাভা(৪৮)। অন্যদিকে, রবিবার রাতে মাদারিহাটের মধ্য খয়েরবাড়িতে ঢুকে জলদাপাড়া জাতীয় উদ্যানের একদল হাতি পর পর পাঁচটি ঘর গুঁড়িয়ে দিয়েছে। 
বিশদ

14th  May, 2019
হবিবপুর দখলে হেভিওয়েটদের প্রচারে নামাচ্ছে বিজেপি নেতৃত্ব

  বিএনএ, মালদহ: হবিবপুরের উপনির্বাচনের শেষবেলায় রাজ্য ও কেন্দ্রীয় হেভিওয়েট নেতাদের এনে দু’টি বড় জনসভা করার পরিকল্পনা বিজেপি নেতৃত্ব নিয়েছে। দল সূত্রে জানা গিয়েছে, হবিবপুর বিধানসভা কেন্দ্র মূলত বামনগোলা ব্লক ও হবিবপুর ব্লকের সিংহভাগ নিয়ে গঠিত। এই দু’টি এলাকাকে কেন্দ্র করে দু’টি বৃহৎ জনসভা করা হবে।
বিশদ

13th  May, 2019
 হবিবপুরে উপনির্বাচনকে ঘিরে শেষ রবিবারের প্রচারে মাতলেন প্রার্থীরা

বিএনএ, মালদহ: হবিবপুরে উপনির্বাচনী প্রচারের শেষ রবিবার বিভিন্ন দলের প্রার্থীরা নানান কায়দায় চুটিয়ে প্রচার করেন। মালদহের সাম্প্রতিক তাপপ্রবাহকে উপেক্ষা করে কেউবা দলের মন্ত্রীকে দিয়ে ধারবাহিক সভা করালেন কেউ আবার দলের বিধায়ককে সঙ্গে নিয়ে বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ সারলেন।
বিশদ

13th  May, 2019
 ভোটে কাউন্টিং এজেন্ট বাছাই শুরু সব দলেরই

  সংবাদদাতা, হরিরামপুর: ২৩ মে লোকসভা ভোটের গণনার দিন দক্ষিণ দিনাজপুরের গণনাকেন্দ্র বালুরঘাট কলেজ ক্যাম্পাসে পর্যাপ্ত সংখ্যক কাউন্টিং এজেন্ট রাখার জন্য রাজনৈতিক দলগুলির জোরদার তৎপরতা শুরু হয়েছে। বিরোধী দল গণনাকেন্দ্রে পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী রাখার দাবি জানিয়েছে।
বিশদ

13th  May, 2019
 উদ্বোধন হওয়ার পর থেকেই তালাবন্দি বালুরঘাটের নাট্য উৎকর্ষ কেন্দ্র, ক্ষোভ

  সংবাদদাতা, বালুরঘাট: উদ্বোধনের পর থেকেই তালাবন্দি অবস্থায় রয়েছে কোটি টাকা ব্যয়ে তৈরি বালুরঘাটের নাট্য উৎকর্ষ কেন্দ্র। কেন্দ্রটি বন্ধ থাকায় ওই চত্বর আগাছা, জঙ্গলে ভরে গিয়েছে। এমন নাট্য উৎকর্ষ কেন্দ্র তৈরির পরেও নাট্যকর্মীরা তা ব্যবহার করতে না পারায় নাটকের শহরে ব্যাপক ক্ষোভ জমেছে।
বিশদ

13th  May, 2019

Pages: 12345

একনজরে
কলম্বো ও রাষ্ট্রসঙ্ঘ, ১৪ মে (পিটিআই): ন্যাশনাল থাওহিত জামাত (এনটিজে) সহ আরও দু’টি মুসলিম চরমপন্থী মৌলবাদী সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করল শ্রীলঙ্কার সরকার। প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা সোমবারই এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এনটিজে ছাড়া বাকি দু’টি সংগঠন হল জামাতে মিলাতে ইব্রাহিম  এবং ...

সংবাদদাতা, পূর্বস্থলী: তীব্র দাবদাহের মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় যাচ্ছে পূর্বস্থলীর আম। বাগান থেকে জাগ ভাঙা আম ট্রাকবোঝাই করে বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। অন্যদিকে এবারও পূর্বস্থলীতে তিনদিন ধরে আম উৎসব ও মেলা হবে। পূর্বস্থলী থানার মাঠে আগামী ২ জুন রবিবার আম ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোট শেষ হয়ে গিয়েছে গত ৬ এপ্রিল। কিন্তু, এখনও হাওড়া জেলায় ভোটের চুলচেরা বিশ্লেষণ নিয়ে ব্যস্ত জেলা তৃণমূল নেতৃত্ব। কোন বিধানসভা এলাকা থেকে কত লিড আসবে বা কোন বিধানসভা কেন্দ্রে ফল খারাপ হতে পারে, তা নিয়ে ব্লক ...

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM