Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

এক্সিট পোলের হিসেব যা-ই হোক
দার্জিলিং আসন নিয়ে আশাবাদী গৌতম দেব

  বিএনএ, শিলিগুড়ি: এক্সিট পোলের হিসেব যা-ই হোক না কেন দার্জিলিং আসনের জয় নিয়ে আশাবাদী তৃণমূল কংগ্রেস জেলা কংগ্রেস সভাপতি তথা পর্যটন মন্ত্রী গৌতম দেব। আগামী ২৩ মে লোকসভা ভোটের ফলাফল ঘোষণা হবে। তার আগেই কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। রবিবার বিভিন্ন সংস্থার এক্সিটপোল প্রকাশিত হয়েছে। 
বিশদ
 এক্সিট পোল উড়িয়ে জয়ের দাবি তৃণমূলের

  বিএনএ, কোচবিহার: অপেক্ষার আর দু’দিন। তার আগেই সোমবার থেকেই কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। তবে বুথ ফেরত সমীক্ষার হিসাব মানতে নারাজ কোচবিহার জেলা তৃণমূল নেতৃত্ব। এদিকে এক্সিট পোলের হিসেব দেখে কোচবিহারের বিজেপি শিবির যথেষ্ট উজ্জ্বীবিত। তৃণমূল নেতৃত্বের দাবি, এক্সিট পোলের গোটা হিসেবটাই ভুয়ো।
বিশদ

21st  May, 2019
 বৃদ্ধাকে বাড়িতে ফেরার নির্দেশ দিল আদালত

 বিএনএ, জলপাইগুড়ি: আদালতের নির্দেশ পেয়ে জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিসকে সঙ্গে নিয়ে ৮৬ বছরের বৃদ্ধা নিজের বাড়িতে ফিরতে গিয়েছিলেন। কিন্তু বাড়ি তালা বন্ধ থাকায় ফেরা হয়নি। জলপাইগুড়ির অশোক নগরের বাসিন্দা উষা রানী কর নামে ওই বৃদ্ধা প্রায় ১০ বছর আগে নিজের বাড়ি থেকে বিতাড়িত হয়ে মেয়েদের আশ্রয়ে ছিলেন। 
বিশদ

21st  May, 2019
 এক লক্ষ ভোটে জিতছি: সুকান্ত

  ইন্দ্র মহন্ত  বালুরঘাট, সংবাদদাতা: এক্সিট পোল তাঁকে এগিয়ে রাখলেও তাকে কোনও মান্যতা দিতে চাইছেন না বালুরঘাট লোকসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী সুকান্ত মজুমদার। একাধিক এক্সিট পোলে সুকান্তবাবুকে জয়ী দেখানো হলেও তাতে কোনও হেলদোল নেই তাঁর। তিনি দলের কর্মীদের বুথ ফেরত সমীক্ষার উপরেরই মূল ভরসা করছেন।
বিশদ

21st  May, 2019
 আলিপুরদুয়ারে জয় নিয়ে আশায় তৃণমূল

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: পৃথক জেলা গঠন হয়েছে। হয়েছে ঢালাও উন্নয়ন। এমনকী চা বলয়ে বন্ধ বাগান খুলেছে সরকার। আলিপুরদুয়ারে জয় নিয়ে তাই আশাবাদী তৃণমূল নেতৃত্ব। এক্সিটপোলের একটি সমীক্ষায় বলা হয়েছে এই কেন্দ্রে বিজেপি জিতছে। দলের অন্দরের চর্চা বলছে, তৃণমূল প্রার্থী দশরথ তিরকি বেরিয়ে যেতে পারেন।
বিশদ

21st  May, 2019
 ভোট গণনার আগের দিন থেকে কাউন্টিং এজেন্টদের শহরেই এনে রাখবে বিজেপি

  সংবাদদাতা, মালদহ: মালদহের দুটি লোকসভা কেন্দ্রের গণনার দিকে তাকিয়ে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে বিজেপি। গণনার ২৪ ঘণ্টা আগেই বাছাই করা দলীয় কর্মীদের নিয়ে এসে রাখা হবে দলের নিজস্ব আস্তানায়। এই বাছাই করা দলীয় গণনা কর্মীদের সঙ্গে থাকবেন মালদহ উত্তর ও দক্ষিণ লোকসভা ও হবিবপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীরাও।
বিশদ

21st  May, 2019
 হবিবপুরে ভোট: জেলার শেষ দুর্গ হাতছাড়া হওয়ার আশঙ্কায় বামেরা

  বিএনএ, মালদহ: মালদহে বামেদের শেষদুর্গ হাতছাড়া হতে পারে। সদ্য শেষ হওয়া হবিবপুর উপনির্বাচন পরবর্তী পর্যালোচনায় এমনটাই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল। সবচেয়ে বড় কথা মুখে স্বীকার না করলেও খোদ বামেদের অন্দরে এনিয়ে চর্চা শুরু হয়েছে। অন্তত দ্বিতীয় স্থান ধরে রাখতে না পারলে জেলায় দলের অস্তিত্ব সংকটে পড়ে যাবে।
বিশদ

21st  May, 2019
 বিকল ট্রান্সফর্মার পরিবর্তন করার দাবিতে বড় আটিয়াবাড়িতে দিনহাটা-গীতালদহ সড়ক অবরোধ

  সংবাদদাতা, দিনহাটা: বিকল ট্রান্সফর্মার পরিবর্তন করার দাবিতে সোমবার দিনহাটা শহর সংলগ্ন বড় আটিয়াবাড়ির হ্যামিল্টন বাজারে দিনহাটা-গীতালদহ সড়ক সাড়ে চার ঘণ্টা অবরোধ করে রাখলেন বাসিন্দারা। এদিন সকাল ১১টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত এই অবরোধ চলে।
বিশদ

21st  May, 2019
 কোচবিহারে প্রতিরোধের জন্য কর্মীদের তৈরি রাখছে বিজেপি

 সত্যেন পাল  কোচবিহার, বিএনএ: ফলাফল যাই-হোক কোচবিহারে প্রতিরোধের জন্য কর্মীদের তৈরি রাখছে বিজেপি। অশান্তি এড়াতে দল নানা প্রস্তুতি নিচ্ছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই কাউন্টিং এজেন্টদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। কিন্তু তার বাইরেও প্রায় ৩০০জন কর্মীকে গণনার দিন তাঁদের দায়িত্ব সম্পর্কে বুঝিয়ে দেওয়া হয়েছে।
বিশদ

21st  May, 2019
 বার্লো ও সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশন থেকে স্কুলগুলি মার্কশিট পাবে

 বিএনএ, মালদহ: আজ, মঙ্গলবার মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ হবে। জেলা শিক্ষা বিভাগ সূত্রে জানা গিয়েছে, মালদহ জেলা সদরের ক্ষেত্রে বার্লো স্কুল ও চাঁচল মহকুমার ক্ষেত্রে সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশন থেকে বিভিন্ন স্কুলের মার্কশিট দেওয়া হবে। সকাল ১০টা থেকেই ওই মার্কশিট সংগ্রহ করা যাবে।
বিশদ

21st  May, 2019
 কোচবিহারে উত্তরবঙ্গ কবিতা উৎসব শুরু হবে ২ জুন

 বিএনএ, কোচবিহার: আগামী ২ জুন কোচবিহারে উত্তরবঙ্গ কবিতা উৎসব আয়োজিত হবে। অঙ্কুরোদ্গম বিশ্ববঙ্গ সাহিত্য সংস্কৃতি সমন্বয় মঞ্চের উদ্যোগে এই উৎসবের আয়োজন করা হবে। উৎসব অডিটোরিয়ামে এই অনুষ্ঠান হবে। বিশিষ্ট সাহিত্যিক ভগীরথ মিশ্র এই উৎসবের সূচনা করবেন। 
বিশদ

21st  May, 2019
 টানা স্কুল বন্ধের প্রতিবাদে বালুরঘাটে এসএফআইয়ের মিছিল

 সংবাদদাতা, বালুরঘাট: টানা দু’মাস স্কুল ছুটির প্রতিবাদ জানিয়ে সোমবার বালুরঘাটে আন্দোলনে নামে বাম ছাত্র সংগঠন এসএফআই। এদিন সংগঠনের কয়েকশো সদস্য শহরের মিছিল করে জেলা বিদ্যালয় পরিদর্শকের কাছে স্মারকলিপি দেয়। সংগঠনের দাবি, এতদিন স্কুল ছুটি থাকলে পড়ুয়ারা পিছিয়ে পড়বে। 
বিশদ

21st  May, 2019
 গঙ্গারামপুরে শতাব্দী প্রাচীন বিদ্যেশ্বরী কালীপুজোকে ঘিরে মেলা

 সংবাদদাতা, হরিরামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর শহরে পুনর্ভবা নদীর পাশে বিদ্যেশ্বরী কালী মন্দিরে পুজোকে ঘিরে ভক্তদের ঢল নামে। প্রতিবছরে জ্যৈষ্ঠ মাসের প্রথম সোমবার বিদ্যেশ্বরী কালীর পুজো হয়ে আসছে।
বিশদ

21st  May, 2019
 রায়গঞ্জ কেন্দ্রের ৩টি বিধানসভা এলাকার গণনা হবে ইসলামপুরে

 সংবাদদাতা, ইসলামপুর: সারা দেশের সঙ্গে ২৩ মে রায়গঞ্জ লোকসভা আসনেরও ভোট গণনা হবে। রায়গঞ্জ লোকসভার তিনটি বিধানসভা এলাকার ভোট গণনা হবে ইসলামপুর কলেজে। এজন্য জেলায় দু’টি গণনা কেন্দ্র করা হয়েছে। ইসলামপুর কলেজ ও রায়গঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে তিনটি বিধানসভা এলাকার ভোট গণনা হবে। 
বিশদ

21st  May, 2019
 বৈশাখী মেলা বন্ধের দাবিতে জেলা প্রশাসনকে চিঠি

  বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি শহরে ২৪ নম্বর ওয়ার্ডে দেশবন্ধুপাড়ার খেলার মাঠে বৈশাখী মেলা বন্ধ করার দাবি জানিয়ে সোমবার স্থানীয় কাউন্সিলার জেলা প্রশাসনকে চিঠি দিলেন। জেলাশাসক, মহকুমাশাসক, পুরসভা, পুলিসের কাছে তিনি অবিলম্বে ওই মেলা বন্ধ করে স্থানীয় বাসিন্দাদের স্বার্থে প্রশাসনিক হস্তক্ষেপ চেয়ে আবেদন জমা করেছেন।
বিশদ

21st  May, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কালনা: ৭ জুন আমেরিকার ক্যাটালিনা চ্যানেল জয়ের লক্ষ্যে ২৬ মে পাড়ি দিচ্ছেন কালনা শহরের বাসিন্দা ইংলিশ চ্যানেল জয়ী সাতারু সায়নী দাস। তাঁকে উৎসাহ দানে কালনা অ্যামেচার সুইমিং অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে মঙ্গলবার এক শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠান হল কালনা পুরশ্রী মঞ্চে। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

বাংলা নিউজ এজেন্সি: মাধ্যমিকে সম্ভাব্য মেধা তালিকায় পূর্ব বর্ধমান জেলার চারজন এবং পশ্চিম বর্ধমানের এক পড়ুয়া জায়গা করে নিল। বর্ধমান বিদ্যার্থীভবন বালিকা বিদ্যালয়ের ছাত্র সাহিত্যিকা ...

বিএনএ, চুঁচুড়া: ভাড়াবাড়ির বাথরুম থেকে বুবাই ঘোষ (৩৬) নামে এক যুবকের গলার নলিকাটা দেহ উদ্ধার করল পুলিস। বাড়ির মালিকের কাছ থেকে খবর পেয়ে সোমবার রাতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গোপন প্রেম, গোপন থাকবে না। ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো, বয়স্করা একটু সাবধানী হবেন। ঠান্ডা লাগা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু
১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম
১৮৫৯: গোয়েন্দা শার্লক হোমসের স্রস্টা স্টটিশ সাহিত্যিক আর্থার কোনান ডয়েলের জন্ম
১৮৮৫: ফরাসি সাহিত্যিক ভিক্টর হুগোর মৃত্যু
১৯৪০: ক্রিকেটার এরাপল্লি প্রসন্নর জন্ম
১৯৪৬: আইরিশ ফুটবলার জর্জ বেস্টের জন্ম
২০০৪: ১৭তম প্রধানমন্ত্রী হিসাবে ডঃ মনমোহন সিংয়ের শপথ গ্রহণ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯২ টাকা ৭০.৬১ টাকা
পাউন্ড ৮৭.১৮ টাকা ৯০.৩৮ টাকা
ইউরো ৭৬.৫০ টাকা ৭৯.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৮/১৮ রাত্রি ২/৪১। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৪/৫৭/৫৩, অ ৬/৮/৩০, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৭ মধ্যে।
৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৪/৪৯/৫ রাত্রি ২/৫২/৫৯। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৭/২১, অ ৬/১০/৪১, অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৪/১ গতে ১/১৩/১১ মধ্যে, কালবেলা ৮/১৫/৪১ গতে ৯/৫৪/৫১ মধ্যে, কালরাত্রি ২/১৫/৪১ গতে ৩/৩৬/৩১ মধ্যে।
১৬ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
জোড়াসাঁকোতে আজ পুনর্নির্বাচন

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের জোড়াসাঁকো বিধানসভার সংস্কৃত কলেজের ১ নম্বর ...বিশদ

08:10:00 AM

আজকের রাশিফল
মেষ: ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো। বৃষ: হঠাৎ প্রাপ্তি, যশ সুনাম দিতে পারে। ...বিশদ

08:07:00 AM

বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো
আধুনীকিকরণ হবে। তাই বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো। ২০১৭ সালের ...বিশদ

08:00:00 AM

ইতিহাসে আজকের দিনে
১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম১৮৫৯: গোয়েন্দা শার্লক ...বিশদ

07:50:00 AM

মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

21-05-2019 - 04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

21-05-2019 - 03:53:16 PM