Bartaman Patrika
উত্তরবঙ্গ
 
 

 মঙ্গলবার মালদহ উত্তর কেন্দ্রে ভোটপ্রচারে মৌসম বেনজির নুর। ছবি: মিসবাহুল হক

আজ গাজোল থেকে শুরু মৌসমের রোড শো 

বিএনএ, মালদহ: আজ, মঙ্গলবার মালদহের গাজোল থেকে রোড শো শুরু করছেন উত্তর মালদহের তৃণমূল কংগ্রেস প্রার্থী মৌসম নুর। গাজোলের অন্তত তিনটি পঞ্চায়েত এলাকার প্রত্যেকটি বুথে প্রার্থী রোড শো করে সরাসরি জনসংযোগ করবেন। 
বিশদ
দীপাই রায়গঞ্জে প্রার্থী?

 বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ লোকসভা আসনে দীপা দাশমুন্সিই কংগ্রেস প্রার্থী হতে চলেছেন। এরফলে জেলা কংগ্রেস শিবিরে একটি দীর্ঘপ্রতীক্ষার অবসান হল। বামেদের সঙ্গে আসন সমঝোতা নিয়ে টানাপোড়েনের কারণে রায়গঞ্জ লোকসভা আসনে কংগ্রেস প্রার্থী দিতে পারবে কি না তা নিয়ে কিছুদিন ধরেই রাজনৈতিক মহলে জল্পনা চলছিল।
বিশদ

19th  March, 2019
বিজেপি সহ বিরোধীদের করলার রস খাইয়ে আপ্যায়নের পরামর্শ রবির 

বিএনএ, কোচবিহার: ভোটের বাজারে বিজেপি সহ অন্যান্য বিরোধীদের করলার রস খাইয়ে আপ্যায়ন করার পরামর্শ দিলেন তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ। তিনি জানান, ফ্লাক্সে করে করলার রস নিয়ে প্রচারে বেরবেন কর্মীরা। 
বিশদ

19th  March, 2019
গঙ্গারামপুরে বামফ্রন্টের কর্মিসভায় সূর্যকান্ত মিশ্র

 

সংবাদদাতা, হরিরামপুর: সোমবার গঙ্গারামপুরের রবীন্দ্র ভবনে দক্ষিণ দিনাজপুর জেলা বামফ্রন্টের কর্মিসভা হয়। সেখানে বালুরঘাট লোকসভা আসনের বামপ্রার্থী আরএসপি’র রণেন বর্মন সহ সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, সিপিএমের জেলা সম্পাদক নারায়ণ বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।  
বিশদ

19th  March, 2019
পুরসভা চালাতে পারে না,
লোকসভায় লড়ছে: অরূপ

 বিএনএ, শিলিগুড়ি: পুরসভা চালাতে পারে না তারা লোকসভা নির্বাচনে লড়াই করছে। সোমবার শিলিগুড়িতে ইন্ডোর স্টেডিয়ামে নির্বাচনী কর্মিসভায় এভাবেই সিপিএমের বিরুদ্ধে তীব্র কটাক্ষ ছুঁড়ে দিলেন তৃণমূল কংগ্রেসের দার্জিলিং জেলা পর্যক্ষেক তথা রাজ্যের পূর্ত মন্ত্রী অরূপ বিশ্বাস।
বিশদ

19th  March, 2019
রায়গঞ্জে প্রার্থীই ঘোষণা হয়নি, ‘খবরে’র
খোঁজে হন্যে হয়ে ঘুরছেন বিজেপি কর্মীরা

 বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ আসনে বামফ্রন্ট প্রার্থী মহম্মদ সেলিম অনেক আগেই নেমে পড়েছেন। প্রার্থী ঘোষণার পর তৃণমূল শিবিরও ভোটের প্রচারে জোর কদমে এগিয়ে চলেছে। কংগ্রেস শিবিরও দীপা দাসমুন্সির নামে দেওয়াল লিখন শুরু করে দিয়েছে। অথচ বিজেপি’র ঘরে কোনও খবর নেই।
বিশদ

19th  March, 2019
  জলপাইগুড়ির ২১ শতাংশ বুথ স্পর্শকাতর

 বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি লোকসভা এলাকায় ২১ শতাংশ স্পর্শকাতর বুথ রয়েছে বলে প্রাথমিকভাবে চিহ্নিত করেছে প্রশাসন। জেলা নির্বাচন আধিকারিক তথা জেলাশাসক শিল্পা গৌরিসারিয়া বলেন, প্রায় ২১ শতাংশ বুথকে স্পর্শকাতর বলে প্রাথমিকভাবে চিহ্নিত করা হয়েছে।
বিশদ

19th  March, 2019
লোকসভা নির্বাচনে জলপাইগুড়িতেও চা বাগানের ভোট বড় ফ্যাক্টর হবে

 বিএনএ, জলপাইগুড়ি: আলিপুরদুয়ারের মতো জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রেও চা বাগানের ভোট এবারের নির্বাচনে বড় ফ্যাক্টর হবে বলে মনে করছে রাজনৈতিক মহল। জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে ৩৫ শতাংশ ভোটার চা শ্রমিক। তাই ওই ভোটকে পাখির চোখ করে সমস্ত রাজনৈতিক দল ইতিমধ্যেই প্রচারে ঝাঁপিয়ে পড়েছে।
বিশদ

19th  March, 2019
প্রস্তুতি নেই, বামেদের সঙ্গে জোট না হওয়ায় কোচবিহারে বিপাকে কংগ্রেস

 বিএনএ, কোচবিহার: একলা চলো নীতিতে ভোটযুদ্ধে নেমে কোচবিহারে কংগ্রেসের কার্যত লেজেগোবরে অবস্থা। কারণ জেলায় আর আগের মতো আর শক্তি নেই কংগ্রেসের। কর্মীরও অভাব রয়েছে। এই পরিস্থিতিতে একা লড়াই করাটা যে কঠিন হবে তা দলের অনেকেই মনে করেছেন।
বিশদ

19th  March, 2019
এককভাবে লড়াইয়ের কথা ঘোষণা করায় আলিপুরদুয়ারে কংগ্রেসের কর্মী-সমর্থকরা উল্লসিত

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: প্রদেশ কংগ্রেস রাজ্যের সব কেন্দ্রে এককভাবে লড়াইয়ের কথা ঘোষণা করায় আলিপুরদুয়ারে কংগ্রেসের নিচুতলার কর্মী-সমর্থকরা বেজায় উল্লসিত। ভোটের মুখে কংগ্রেস কর্মী-সমর্থকরা প্রকাশ্যেই তাদের এই খুশির কথা ব্যক্ত করছেন।
বিশদ

19th  March, 2019
শিলিগুড়িতে বড়মার স্মরণসভায় হাজির সব দলের প্রতিনিধিরা
ঠাকুরবাড়িকে ব্যবহার করে কেউ রাজনীতি করুক চাইছেন না মতুয়ারা 

বিএনএ, শিলিগুড়ি: সোমবার শিলিগুড়িতে বড়মার স্মরণসভায় প্রায় সব রাজনৈতিক দলের নেতারাই উপস্থিত থাকলেন। তাই লোকসভা নির্বাচনের মুখে এদিনের এই স্মরণসভা নিয়ে রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে। ঠাকুরবাড়িতে বিজেপি’র ঢুকে পড়ায় মতুয়াদের মধ্যে যে ভেদাভেদ দেখা দিতে শুরু করেছে তা মেনে নিতে পারছেন না মতুয়ারা। 
বিশদ

19th  March, 2019
এককভাবে লড়াইয়ের কথা ঘোষণা করায় আলিপুরদুয়ারে কংগ্রেসের কর্মী-সমর্থকরা উল্লসিত 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: প্রদেশ কংগ্রেস রাজ্যের সব কেন্দ্রে এককভাবে লড়াইয়ের কথা ঘোষণা করায় আলিপুরদুয়ারে কংগ্রেসের নিচুতলার কর্মী-সমর্থকরা বেজায় উল্লসিত। ভোটের মুখে কংগ্রেস কর্মী-সমর্থকরা প্রকাশ্যেই তাদের এই খুশির কথা ব্যক্ত করছেন। এদিকে বিজেপি’র দাবি, কংগ্রেসের সঙ্গে বামপন্থীদের সমঝোতা না হওয়ায় ভোটে তারা সুবিধা পাবে।  
বিশদ

19th  March, 2019
কংগ্রেসের সঙ্গে সমঝোতা ভেস্তে যাওয়ায় নেতৃত্বের বিরুদ্ধে ফুঁসছেন সিপিএম কর্মীরা 

সংবাদদাতা, মালদহ: লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা শেষপর্যন্ত ভেস্তে যাওয়ার রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে কার্যত ফুঁসছেন জেলা সিপিএমের নিচুতলার কর্মীরা। দীর্ঘদিন ধরে সিপিএমকে সমর্থন করে আসা এই মানুষদের বক্তব্য, নেতৃত্ব গোঁ ধরে থাকায় কংগ্রেসের সঙ্গে নির্বাচনী আঁতাঁত ভেস্তে গিয়েছে।  
বিশদ

19th  March, 2019
বালুরঘাট পুরসভা
প্রশাসক বোর্ডের জল সংযোগ দেওয়ার উদ্যোগ,
নির্বাচন বিধিভঙ্গের অভিযোগ তুলে সরব বিরোধীরা

 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট পুরসভার প্রশাসক বোর্ডের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠেছে। এনিয়ে আরএসপি নির্বাচন দপ্তরে অভিযোগও জানিয়েছে। বিরোধীদের অভিযোগ, নির্বাচন আচরণ বিধি ভঙ্গ করে বালুরঘাট পুর কর্তৃপক্ষ বাড়ি বাড়ি জল সরবরাহ প্রকল্পের জন্য আবেদন পড়া ১৫০০ ফর্মের থেকে বেছে বেছে ৫০ জনকে সংযোগ দেওয়ার জন্য ডেকেছে।  
বিশদ

19th  March, 2019
শিয়রে ভোট, এখনও কোচবিহার, আলিপুরদুয়ারে প্রার্থী ঠিক করতে পারেনি বিজেপি 

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা আলিপুরদুয়ার: প্রথম দফার নির্বাচনের আর এক মাসও বাকি নেই। অথচ কোচবিহার ও আলিপুরদুয়ার লোকসভা আসনের প্রার্থী কে হবেন সেটা এখনও ঘোষণা করতে পারেনি গেরুয়া শিবির। জেলাস্তরে নেতা-কর্মীরাও এখনও এনিয়ে অন্ধকারে রয়েছেন। 
বিশদ

19th  March, 2019

Pages: 12345

একনজরে
 সুব্রত ধর, গড়াইমারি (ডোমকল), বিএনএ: লোকসভা ভোটের মুখে তৃণমূল নেতা খুনের ঘটনায় মুর্শিদাবাদ জেলায় রাজনৈতিক উত্তাপ বাড়ছে। সোমবার রাতে ভোটপ্রচার সেরে উপপ্রধানের সঙ্গে বাইকে চেপে বাড়ি ফেরার পথে ডোমকল পঞ্চায়েত সমিতির খাদ্য কর্মাধ্যক্ষ তৃণমূলের আলতাব শেখ (৪৫)খুন হন। ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ মার্চ: দলীয় প্রার্থীদের নাম ঘোষণায় দেরি হওয়ায় বাংলায় পিছিয়ে থেকে শুরু করছে বিজেপি। দলের কেন্দ্রীয় নেতৃত্বকে এ কথাই স্পষ্ট জানিয়ে দিল ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দ্বাদশ আইপিএলের ফাইনাল হবে সম্ভবত ১২ মে চেন্নাইয়ে। সোমবার আইপিএলের দ্বিতীয় পর্বের ক্রীড়াসূচি প্রকাশ করেছে বিসিসিআই। ৫ মে পর্যন্ত রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে আটটি দল একে অপরের বিরুদ্ধে খেলবে। প্লে-অফের পূর্ণ ক্রীড়াসূচি এখনও ঘোষণা করেনি বিসিসিআই। ...

লখনউ, ১৯ মার্চ (পিটিআই): বিজেপির ‘ম্যায় ভি চৌকিদার’ প্রচারের বিরুদ্ধে উত্তরপ্রদেশে সরব হয়েছে বিরোধীরা। বিএসপির প্রধান মায়াবতী কটাক্ষ করে বলেছেন, ‘চাওয়ালা’ প্রধানমন্ত্রী এখন ‘চৌকিদার’ হয়েছেন। এটাই প্রমাণ করে কেন্দ্রীয় সরকারের নেতৃত্বে ভারতে কী পরিবর্তন হয়েছে! ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আপনার মনে ধর্মভাব জাগ্রত হবে। কর্মপ্রার্থীরা কর্মের সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা হবে। অর্থ নিয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৬- বিজ্ঞানী আইজ্যাক নিউটনের মৃত্যু
১৮২৮- নরওয়ের নাট্যকার হেনরিক ইবসেনের জন্ম
১৮৫২- হ্যারিয়েট বিচার স্টো-এর ‘আঙ্কল টমাস কেবিন’ প্রকাশিত হল
১৯১৬- আইনস্টাইনের আপেক্ষিকতাবাদ তত্ত্বের প্রকাশ
১৯৫১- ক্রিকেটার মদনলালের জন্ম
১৯৫২- টেনিস খেলোয়াড় আনন্দ অমৃতরাজের জন্ম
১৯৬৬- গায়িকা অলকা ইয়াগনিকের জন্ম
২০০৩- ফুটবলার কৃশানু দে’র মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৯.৬৯ টাকা ৯২.৯৭ টাকা
ইউরো ৭৬.৬১ টাকা ৭৯.৫৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩০ দিবা ১০/৪৫। পূর্বফাল্গুনী ২৬/২০ অপঃ ৪/১৭। সূ উ ৫/৪৫/১১, অ ৫/৪৩/৪০, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৯/৪৪ গতে ১১/২১ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১/৪৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৪ গতে ১০/১৪ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ১/১৪ মধ্যে, কালরাত্রি ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে।
৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯, বুধবার, চতুর্দশী ৯/৩৯/৫২। পূর্বফাল্গুনীনক্ষত্র সন্ধ্যা ৩/৪৫/১৪, সূ উ ৫/৪৫/৩৪, অ ৫/৪২/৪৯, অমৃতযোগ দিবা ৭/২১/১২ মধ্যে ও ৯/৪৪/৩৯ থেকে ১১/২০/১৭ মধ্যে ও ৩/১৯/২২ থেকে ৪/৫৫/০ মধ্যে এবং রাত্রি ৬/৩১/০ থেকে ৮/৫৫/৩৩ মধ্যে ও ১/৪৪/৩৯ থেকে ৫/৪৪/৩৫ মধ্যে, বারবেলা ১১/৪৪/১১ থেকে ১/১৩/৫১ মধ্যে, কালবেলা ৮/৪৪/৫৩ থেকে ১০/১৪/৩২ মধ্যে, কালরাত্রি ২/৪৪/৫৩ থেকে ৪/১৫/১৪ মধ্যে।
 ১২ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের ময়দানে তরুণ ক্রিকেটারের মৃত্যু 
খেলতে গিয়ে ফের মৃত্যু ময়দানে। এদিন খেলা চলাকালীন বাটার মাঠে ...বিশদ

01:52:56 PM

বাঁকুড়ার সালতোরায় প্রচুর জিলেটিন স্টিক উদ্ধার 

01:46:00 PM

গোয়া: আস্থাভোটে জয়ী মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত 

01:04:41 PM

বাহিনীর অতিসক্রিয়তার অভিযোগ: কমিশনে বিএসএফের আইজি 
কেন্দ্রীয় বাহিনীর অতিসক্রিয়তার অভিযোগে গতকাল রিপোর্ট চাওয়ার পর এদিন বিএসএফের ...বিশদ

12:45:00 PM

লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন না বিএসপি প্রধান মায়াবতী 

12:38:38 PM

তুরস্কে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৬.৪ 

12:33:00 PM