Bartaman Patrika
উত্তরবঙ্গ
 
 

 মঙ্গলবার মালদহ উত্তর কেন্দ্রে ভোটপ্রচারে মৌসম বেনজির নুর। ছবি: মিসবাহুল হক

 প্রার্থী ঘোষণায় বিলম্ব নিয়ে মালদহ বিজেপি’তে ক্ষোভ

  বিএনএ, মালদহ: বিরোধী সব দলের প্রার্থী ঘোষণা হয়ে গেলেও মালদহের একটি আসনেও মঙ্গলবার পর্যন্ত প্রার্থী ঘোষণা করতে পারল না বিজেপি। বিজেপি’র জেলা নেতৃত্ব মঙ্গলবার প্রার্থী ঘোষণা হবে বলে দাবি করলেও রাত পর্যন্ত কোনও নাম সরকারিভাবে ঘোষণা হয়নি।
বিশদ
 মাশরুম চাষ করে পুরস্কার পেলেন চোপড়ার অনিমা মজুমদার

সংবাদদাতা, ইসলামপুর: চোপড়া ব্লকের ধন্ধুগছ গ্রামের অনিমা মজুমদার মাশরুম চাষ করে সমৃদ্ধি পুরস্কার পেলেন। চোপড়ায় অবস্থিত উত্তর দিনাজপুর কৃষি বিজ্ঞান কেন্দ্রের বিজ্ঞানী (বিষয়বস্তু) অঞ্জলি শর্মা বলেন, ধন্ধুগছের অনিমা মজুমদার মাশরুম চাষ করে সর্বভারতীয় স্তরে শ্রেষ্ঠত্বের শিরোপা পেয়েছেন।
বিশদ

 দেড় বছর ধরে মাটির রাস্তা কেটে রয়েছে, ভোটে ইস্যু করছে সুলতাননগর

 সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের সুলতাননগর গ্রাম পঞ্চায়েতের সায়রা থেকে হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের তুলসিহাটার মধ্যে সংযোগকারী রাস্তাটি দীর্ঘদিন ধরে ভেঙে রয়েছে। ২০১৭ সালের মালদহ জেলায় ভারী বৃষ্টিপাতের জেরে সায়রা ও মালিওর রিটায়ার্ড বাঁধের পশ্চিম দিকের রাস্তার একাংশ ভেঙে যায়।
বিশদ

 হরিশ্চন্দ্রপুরে রহস্যজনকভাবে আক্রান্ত হাতুড়ে চিকিৎসক

 বিএনএ, মালদহ: রহস্যজনকভাবে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হলেন এক হাতুড়ে চিকিৎসক। মঙ্গলবার ভোরে হরিশ্চন্দ্রপুরের কর্পূরগঞ্জ এলাকা থেকে স্থানীয়রা জয়নাল আলি নামে ওই হাতুড়েকে জখম অবস্থায় উদ্ধার করে। স্থানীয় হাসপাতাল থেকে সকালেই তাঁকে মালদহ মেডিক্যালে পাঠানো হয়েছে।
বিশদ

 দিনভর অপেক্ষার শেষে হতাশা বালুরঘাটের বিজেপি শিবিরে

 সংবাদদাতা, বালুরঘাট: মঙ্গলবার বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার কথা থাকলেও এদিন রাত পর্যন্ত কোনও প্রার্থী তালিকা সরকারিভাবে ঘোষণা না হওয়ায় দক্ষিণ দিনাজপুর জেলায় বিজেপি’র কর্মীদের মধ্যে হতাশা তৈরি হয়েছে। এদিন বিজেপি’র দলীয় জেলা কার্যালয়ের সকাল থেকে টিভির পর্দায় চোখ রেখে বসেছিলেন কার্যকর্তারা।
বিশদ

 বংশীহারিতে টাঙন সেতুতে ট্রাকের ধাক্কায় মৃত পুরোহিত

  সংবাদদাতা, হরিরামপুর: সোমবার রাতে ৫১২ নম্বর জাতীয় সড়কে বংশীহারির টাঙন সেতুতে ট্রাকের ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃত ব্যক্তির নাম সনাতন চক্রবর্তী(৫০)। তাঁর বাড়ি হরিরামপুর থানার বৈরাঠায়। তিনি পুরোহিত ছিলেন।
বিশদ

 ইসলামপুরে পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির সভা

সংবাদদাতা, ইসলামপুর: লোকসভার নির্বাচনের প্রস্ততি নিয়ে সম্প্রতি ইসলামপুর টাউন লাইব্রেরি হলে পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির জেলা কমিটির কর্মিসভা হয়।
বিশদ

 ডালখোলার ২ সিপিএম নেতার তৃণমূলে যোগদান

  সংবাদদাতা, ইসলামপুর: সম্প্রতি ডালখোলা টাউন হলে ডালখোলা শহর তৃণমূল কংগ্রেসের কর্মিসভা হয়। সেখানে পুরসভার ২ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলার সিপিএমের বিনয় সাহা এবং ১০ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার সিপিএমের মহম্মদ নিজাম তৃণমূলে যোগদান করেন।
বিশদ

 জলপাইগুড়িতে এখনও কোনও দল প্রচারে ঝাঁপায়নি

 মণীন্দ্র নারায়ণ সিংহ  জলপাইগুড়ি, বিএনএ: জলপাইগুড়িতে এখনও বাড়ি বাড়ি প্রচারে কোনও রাজনৈতিক দল ঝাঁপায়নি। আপাতত পার্টি অফিসে বসে রাজনৈতিক দলগুলি নির্বাচনী রণকৌশল চূড়ান্ত করতে ব্যস্ত। বিজেপি প্রার্থীর নাম ঘোষণা না করলেও মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নেতারা দফায় দফায় নিজেদের মধ্যে আলোচনা করেছেন।
বিশদ

 হরিশ্চন্দ্রপুরে প্রতিবেশীর হাতে আক্রান্ত যুবক

 বিএনএ, মালদহ: পাড়াগত বিবাদের জেরে এক যুবককে ছুরি চালিয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিবেশী এক যুবকের বিরুদ্ধে। ঘটনার জেরে মালদহের হরিশ্চন্দ্রপুরের পেমা গ্রামের ওই যুবক মালদহে মেডিক্যালে চিকিৎসাধীন রয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই যুবকের নাম মহম্মদ আলাল। 
বিশদ

 উত্তর মালদহে কংগ্রেসের দেওয়াল লিখন শুরু

 সংবাদদাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার প্রার্থী ঘোষণা হতেই উত্তর মালদহের কংগ্রেস প্রার্থী ইশা খান চৌধুরীর সমর্থনে দেওয়াল লিখন শুরু করল কংগ্রেস। এদিন ছাত্র পরিষদ এবং যুব কংগ্রেসের পক্ষ থেকে দেওয়াল লিখন হয় মঙ্গলবাড়ি গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায়। 
বিশদ

 চাঁচলে একাই প্রচার সারলেন ইশা

  বিএনএ, মালদহ: উত্তর মালদহে প্রার্থী হিসেবে নাম ঘোষণা হতেই একাই ভোট প্রচারে নেমে পড়লেন ইশা খান চৌধুরী। মঙ্গলবার তিনি একাই চাঁচল মহকুমার একাধিক এলাকায় প্রচার সেরেছেন। দল সূত্রে জানা গিয়েছে, সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীর সভা নিয়ে প্রদেশের পর্যবেক্ষক দল এদিন মালদহে ছিলেন।
বিশদ

 পানিট্যাঙ্কিতে ধৃত মার্কিন নাগরিক

 সংবাদদাতা, শিলিগুড়ি: বিনা পাসপোর্ট ভিসায় নেপাল থেকে ভারতে ঢোকার অভিযোগে সোমবার রাতে পানিট্যাঙ্কি থেকে এসএসবি’র ৪১ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা আমেরিকার এক নাগরিককে আটক করে। মঙ্গলবার সকালে তারা ধৃতকে খড়িবাড়ি থানার হাতে তুলে দেয়। পুলিস তাকে গ্রেপ্তার করেছে। 
বিশদ

 পুড়ে গেল রায়পুর চা বাগানের ৩ হাজার গাছ

 বিএনএ, জলপাইগুড়ি: মঙ্গলবার দুপুরে পাতকাটা গ্রাম পঞ্চায়েতের রায়পুর চা বাগানে আগুনে ৩০০০ চা গাছ পুড়ে গিয়েছে। বাগানে ঘাস শুকিয়ে গিয়েছিল। আচমকা বাসিন্দারা দেখতে পান দাউদাউ করে বাগান জ্বলছে। তাতে চায়ের গাছও পুড়তে থাকে। 
বিশদ

 পুড়ে গেল রায়পুর চা বাগানের ৩ হাজার গাছ

 বিএনএ, জলপাইগুড়ি: মঙ্গলবার দুপুরে পাতকাটা গ্রাম পঞ্চায়েতের রায়পুর চা বাগানে আগুনে ৩০০০ চা গাছ পুড়ে গিয়েছে। বাগানে ঘাস শুকিয়ে গিয়েছিল। আচমকা বাসিন্দারা দেখতে পান দাউদাউ করে বাগান জ্বলছে। তাতে চায়ের গাছও পুড়তে থাকে। 
বিশদ

Pages: 12345

একনজরে
লখনউ, ১৯ মার্চ (পিটিআই): বিজেপির ‘ম্যায় ভি চৌকিদার’ প্রচারের বিরুদ্ধে উত্তরপ্রদেশে সরব হয়েছে বিরোধীরা। বিএসপির প্রধান মায়াবতী কটাক্ষ করে বলেছেন, ‘চাওয়ালা’ প্রধানমন্ত্রী এখন ‘চৌকিদার’ হয়েছেন। এটাই প্রমাণ করে কেন্দ্রীয় সরকারের নেতৃত্বে ভারতে কী পরিবর্তন হয়েছে! ...

 বিএনএ, চুঁচুড়া: প্রায় ২৪ ঘণ্টা নিখোঁজ থাকার পর পুকুর থেকে অভিজিৎ মণ্ডল (৪০) নামে এক শিক্ষকের মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে চুঁচুড়ার ফুলপুকুর এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছোট পণ্যবাহী ট্রাকের বাজারের ৬৬ শতাংশ দখল করে নিল টাটা। তারা জানিয়েছে, টাটা এস ক্যাটিগরিতে মোট ২০ লক্ষ গাড়ি বিক্রি হয়েছে। সম্প্রতি এক বছর পূর্ণ করল টাটা এস গোল্ড। ...

 ইসলামাবাদ, ১৯ মার্চ (পিটিআই): জেলবন্দি প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের জামিনের আবেদনের শুনানি স্থগিত রাখল পাক সুপ্রিম কোর্ট। স্বাস্থ্যের অবনতির কারণে জামিনের আবেদন করেছিলেন নওয়াজের আইনজীবী। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আপনার মনে ধর্মভাব জাগ্রত হবে। কর্মপ্রার্থীরা কর্মের সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা হবে। অর্থ নিয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৬- বিজ্ঞানী আইজ্যাক নিউটনের মৃত্যু
১৮২৮- নরওয়ের নাট্যকার হেনরিক ইবসেনের জন্ম
১৮৫২- হ্যারিয়েট বিচার স্টো-এর ‘আঙ্কল টমাস কেবিন’ প্রকাশিত হল
১৯১৬- আইনস্টাইনের আপেক্ষিকতাবাদ তত্ত্বের প্রকাশ
১৯৫১- ক্রিকেটার মদনলালের জন্ম
১৯৫২- টেনিস খেলোয়াড় আনন্দ অমৃতরাজের জন্ম
১৯৬৬- গায়িকা অলকা ইয়াগনিকের জন্ম
২০০৩- ফুটবলার কৃশানু দে’র মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৯.৬৯ টাকা ৯২.৯৭ টাকা
ইউরো ৭৬.৬১ টাকা ৭৯.৫৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩০ দিবা ১০/৪৫। পূর্বফাল্গুনী ২৬/২০ অপঃ ৪/১৭। সূ উ ৫/৪৫/১১, অ ৫/৪৩/৪০, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৯/৪৪ গতে ১১/২১ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১/৪৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৪ গতে ১০/১৪ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ১/১৪ মধ্যে, কালরাত্রি ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে।
৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯, বুধবার, চতুর্দশী ৯/৩৯/৫২। পূর্বফাল্গুনীনক্ষত্র সন্ধ্যা ৩/৪৫/১৪, সূ উ ৫/৪৫/৩৪, অ ৫/৪২/৪৯, অমৃতযোগ দিবা ৭/২১/১২ মধ্যে ও ৯/৪৪/৩৯ থেকে ১১/২০/১৭ মধ্যে ও ৩/১৯/২২ থেকে ৪/৫৫/০ মধ্যে এবং রাত্রি ৬/৩১/০ থেকে ৮/৫৫/৩৩ মধ্যে ও ১/৪৪/৩৯ থেকে ৫/৪৪/৩৫ মধ্যে, বারবেলা ১১/৪৪/১১ থেকে ১/১৩/৫১ মধ্যে, কালবেলা ৮/৪৪/৫৩ থেকে ১০/১৪/৩২ মধ্যে, কালরাত্রি ২/৪৪/৫৩ থেকে ৪/১৫/১৪ মধ্যে।
 ১২ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের ময়দানে তরুণ ক্রিকেটারের মৃত্যু 
খেলতে গিয়ে ফের মৃত্যু ময়দানে। এদিন খেলা চলাকালীন বাটার মাঠে ...বিশদ

01:52:56 PM

বাঁকুড়ার সালতোরায় প্রচুর জিলেটিন স্টিক উদ্ধার 

01:46:00 PM

গোয়া: আস্থাভোটে জয়ী মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত 

01:04:41 PM

বাহিনীর অতিসক্রিয়তার অভিযোগ: কমিশনে বিএসএফের আইজি 
কেন্দ্রীয় বাহিনীর অতিসক্রিয়তার অভিযোগে গতকাল রিপোর্ট চাওয়ার পর এদিন বিএসএফের ...বিশদ

12:45:00 PM

লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন না বিএসপি প্রধান মায়াবতী 

12:38:38 PM

তুরস্কে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৬.৪ 

12:33:00 PM