Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 গীতালদহে তৃণমূল-বিজিপির সংঘর্ষ, আহত ১

 সংবাদদাতা, দিনহাটা: সোমবার রাতে তৃণমূল বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল গীতালদহ। গীতালদহের পরমানন্দ এলাকায় ওই সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনায় টাবলু বর্মন নামে এক তৃণমূল কর্মী আহত হয়েছেন। তৃণমূলের অভিযোগ, বিজেপির ছোঁড়া বোমার আঘাতে আহত হয়েছেন ওই কর্মী। বিজেপির অভিযোগ অস্বীকার করেছে।
বিশদ
 অভাবী মেধাবী দুই কৃতীর নজরকাড়া ফলে গর্বিত গাজোল ও পুরাতন মালদহ

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের গাজোল ব্লকের নয়াপাড়ার রূপক রায় এবং পুরাতন মালদহ শহরের লোলাবাগের শুভাশিস সরকার, পিতৃহারা কৃতী দুই পড়ুয়া এবার মাধ্যমিক পরীক্ষায় ৯০ শতাংশের ওপরে নম্বর পেয়ে জেলার সকলকে তাক লাগিয়ে দিয়েছে। গাজোল হাজি নাকু মহম্মদ হাইস্কুলের রূপক পেয়েছে ৬৭৭ নম্বর।
বিশদ

 এনজেপিতে গভীর রাতে লাইনচ্যুত মালগাড়ি

  সংবাদদাতা, শিলিগুড়ি: সোমবার গভীর রাতে এনজেপি থেকে রাঙাপানি যাওয়ার পথে লাইনচ্যুত হল মালগাড়ি। ঘটনায় প্রায় সাড়ে চার ঘণ্টা ডাউন লাইন বন্ধ থাকে। সেক্ষেত্রে ঠাকুরগঞ্জ হয়ে ঘুরপথে ডাউন ট্রেনগুলি চলাচল করে। যদিও আপ লাইনে কোনও সমস্যা হয়নি।
বিশদ

 চাঁচল-১ ব্লক সদরের উন্নয়নে সদস্যদের কাছ থেকে প্রস্তাব চাইল পঞ্চায়েত কর্তৃপক্ষ

  সংবাদদাতা, পুরাতন মালদহ: চাঁচল-১ ব্লক সদরের সার্বিক উন্নয়নে চলতি অর্থবর্ষের (২০১৯-২০) জন্য সমস্ত পঞ্চায়েত সদস্যদের কাছ থেকে প্রস্তাব চাইল গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ। এলাকার বিভিন্ন সমস্যার সমাধানের পাশাপাশি পরিষেবা বৃদ্ধির উপর গুরুত্ব দিয়ে প্রস্তাব চাওয়া হয়েছে।
বিশদ

গণনার পর বড় হাঙ্গামার আশঙ্কা করছে কংগ্রেস

সংবাদদাতা, মালদহ: নির্বাচন কমিশনের কাছে চিঠি পাঠিয়ে ২৩ মে জেলার তিনটি ভোট গণনা কেন্দ্রের চারপাশেই সুরক্ষা বলয় তৈরির আবেদন করল কংগ্রেস। ওই চিঠিতে জেলা কংগ্রেস সভাপতি তথা বিধায়ক মোস্তাক আলম অভিযোগ করেছেন, গণনার দিন ও গণনার পরে বিরোধীদের উপর হামলার ছক তৈরি করছে তৃণমূল কংগ্রেস।
বিশদ

মাধ্যমিকে সফল বেলাকোবার দৃষ্টিহীন পিঙ্কি এডুকেটর চায়

 বিএনএ, জলপাইগুড়ি: দৃষ্টিহীনতা ও অভাবকে জয় করে বেলাকোবা হাইস্কুলের ছাত্রী পিঙ্কি অধিকারী এবারে মাধ্যমিকে ৩৪৭ নম্বর পেয়ে সফল হয়েছে। জন্ম থেকেই দৃষ্টিহীন পিঙ্কি লেখাপড়ার জন্য স্কুলে একজন স্পেশাল এডুকেটর চায়।
বিশদ

 গঙ্গারামপুরে গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু, ধৃত ৩

  সংবাদদাতা, হরিরামপুর: মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার নিশানীপাড়ায় এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হয়। পুলিস জানিয়েছে মৃত গৃহবধূর নাম ছবি বসাক(৩০)। তাঁর বাড়ি গঙ্গারামপুর থানার নিশানীপাড়াতেই। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, ১০ বছর আগে তাঁর বিয়ে হয়। তাঁদের কোনও সন্তান ছিল না।
বিশদ

 রেলের টিকিটের কালোবাজারির অভিযোগে গ্রেপ্তার ১

 বিএনএ, মালদহ: রেলের টিকিট কালোবাজারির অভিযোগে এক যুবককে রেলের আরপিএফের বিশেষ শাখা গ্রেপ্তার করেছে। মঙ্গলবার মালদহের অতুল মার্কেটে রেলের বুকিং কাউন্টারে রেল কর্তাদের তরফে অভিযান চালানো হয়। সেখানেই সন্দেহজনক আচরণের প্রেক্ষিতে রঞ্জন সাহা নামে ওই যুবককে গ্রেপ্তার করা হয়।
বিশদ

 ৬ দফা দাবিতে নাগরাকাটায় বিদ্যুৎ বণ্টন অফিসে স্মারকলিপি

  সংবাদদাতা, মালবাজার: বিদ্যুতের মাশুল কমানো, প্রতিমাসে বিল দেওয়া, আবেদনের পর সাত দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেওয়া সহ ছয় দফা দাবিতে মঙ্গলবার নাগরাকাটা বিদ্যুৎ বণ্টন কোম্পানির অফিসের সামনে অবস্থান বিক্ষোভ করে স্মারকলিপি দিল সিপিএম।
বিশদ

সবুজ-গেরুয়া দুই আবিরই রাখছেন ব্যবসায়ীরা

সংবাদদাতা, বালুরঘাট: ২৩ মে লোকসভা ভোটের ফলাফলের দিকে তাকিয়ে লাভ-লোকসানের হিসেব করছেন বালুরঘাটের আবির ব্যবসায়ীরা। আগে থেকেই শহরের আবির ব্যবসায়ীরা কলকাতা থেকে আবির অর্ডার দিয়ে নিয়ে এসেছেন। গোডাউনে মজুত রেখেছেন সেসব।
বিশদ

 বংশীহারিতে ধান ঝাড়াই মেশিনে হাত কাটা পড়ল শ্রমিকের

  সংবাদদাতা, হরিরামপুর: মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি থানার পাথরঘাটার কৃষ্ণপুরে ধান ভাঙার মেশিনে এক আদিবাসী শ্রমিকের হাত ঢুকে যায়। এতে তাঁর হাতটি সম্পূর্ণ কেটে যায়। পুলিস জানিয়েছে, জখম আদিবাসী ওই শ্রমিকের নাম দীপক টুডু। তাঁর বাড়ি বংশীহারি থানার কৃষ্ণপুরে।
বিশদ

সিতাইয়ে তৃণমূল-বিজেপি সংঘর্ষ,গুলি

সংবাদদদাতা, মাথাভাঙা: সিতাইয়ের ব্রহ্মোত্তর চাত্রা গ্রাম পঞ্চায়েতের কালিরহাট এলাকায় সোমবার রাতে তৃণমূল ও বিজেপির সংঘর্ষে চারজন জখম হয়েছেন। বিজেপির অভিযোগ, জখমদের মধ্যে একজনকে লক্ষ্য করে গুলি করা হয়েছে। গুরুতর জখম জয়দেব বর্মন ও মিঠুন বর্মন নামে দুই কর্মীকে কোচবিহারের একটি নার্সিংহোমে ভর্তি করা হয়েছে।
বিশদ

 আজ বিজেপির পোলিং এজেন্টদের মিটিং ইসলামপুরে

 সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে বিজেপির কাউন্টিং এজেন্টদের নিয়ে মিটিং করবে সংঠনের জেলা নেতৃত্ব। ইসলামপুরের পোলিং এজেন্টদের নিয়ে আজ, বুধবার ওই মিটিং হবে। এই মিটিংয়ে দলের রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের প্রার্থী দেবশ্রী চৌধুরীর থাকার কথা রয়েছে।
বিশদ

 সরকারি জমি দখল কাণ্ডে ধৃত আরও ২

 সংবাদদাতা, শিলিগুড়িঃ চম্পাসারি এলাকা সংলগ্ন ৩১ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন প্রায় তিন একর সরকারি জমি দখল করে নির্মাণকাজ চালানোর অভিযোগে সোমবার রাতে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করল শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিসের ডিটেকটিভ ডিপার্টমেন্টের পুলিস। ধৃতরা হল রাজেশ ঝা এবং বাবলু ভাওয়াল ওরফে মিন্টু।
বিশদ

 সাহাপুরে ঝড়ে ক্ষতিগ্রস্তরা সাহায্য পাননি, বাড়ছে ক্ষোভ

  সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতে কালবৈশাখীর তাণ্ডবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলি এখনও কোনও সাহায্য না পাওয়ায় তাঁরা ক্ষোভে ফুঁসছেন। তাঁরা গ্রাম পঞ্চায়েত অফিস থেকে ব্লক অফিসে দরবার করেও কোনও ত্রাণ এখনও পাননি বলে অভিযোগ তাঁদের।
বিশদ

Pages: 12345

একনজরে
বাংলা নিউজ এজেন্সি: মাধ্যমিকে সম্ভাব্য মেধা তালিকায় পূর্ব বর্ধমান জেলার চারজন এবং পশ্চিম বর্ধমানের এক পড়ুয়া জায়গা করে নিল। বর্ধমান বিদ্যার্থীভবন বালিকা বিদ্যালয়ের ছাত্র সাহিত্যিকা ...

 নয়াদিল্লি, ২১ মে (পিটিআই): নির্বাচনী প্রচারে প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে একাধিকবার টেনে এনে কংগ্রেসকে নিশানা করেছিলেন। কখনও বফর্স কেলেঙ্কারির প্রসঙ্গ টেনে রাজীব গান্ধীকে ‘ভ্রষ্টাচারী নম্বর ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবছর মাধ্যমিকের প্রথম দশে জায়গা করে নিল ৫১ জন পরীক্ষার্থী। ৬৯৪ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয়েছে পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের সৌগত ...

বিএনএ, চুঁচুড়া: ভাড়াবাড়ির বাথরুম থেকে বুবাই ঘোষ (৩৬) নামে এক যুবকের গলার নলিকাটা দেহ উদ্ধার করল পুলিস। বাড়ির মালিকের কাছ থেকে খবর পেয়ে সোমবার রাতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গোপন প্রেম, গোপন থাকবে না। ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো, বয়স্করা একটু সাবধানী হবেন। ঠান্ডা লাগা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু
১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম
১৮৫৯: গোয়েন্দা শার্লক হোমসের স্রস্টা স্টটিশ সাহিত্যিক আর্থার কোনান ডয়েলের জন্ম
১৮৮৫: ফরাসি সাহিত্যিক ভিক্টর হুগোর মৃত্যু
১৯৪০: ক্রিকেটার এরাপল্লি প্রসন্নর জন্ম
১৯৪৬: আইরিশ ফুটবলার জর্জ বেস্টের জন্ম
২০০৪: ১৭তম প্রধানমন্ত্রী হিসাবে ডঃ মনমোহন সিংয়ের শপথ গ্রহণ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯২ টাকা ৭০.৬১ টাকা
পাউন্ড ৮৭.১৮ টাকা ৯০.৩৮ টাকা
ইউরো ৭৬.৫০ টাকা ৭৯.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৮/১৮ রাত্রি ২/৪১। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৪/৫৭/৫৩, অ ৬/৮/৩০, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৭ মধ্যে।
৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৪/৪৯/৫ রাত্রি ২/৫২/৫৯। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৭/২১, অ ৬/১০/৪১, অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৪/১ গতে ১/১৩/১১ মধ্যে, কালবেলা ৮/১৫/৪১ গতে ৯/৫৪/৫১ মধ্যে, কালরাত্রি ২/১৫/৪১ গতে ৩/৩৬/৩১ মধ্যে।
১৬ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
জোড়াসাঁকোতে আজ পুনর্নির্বাচন

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের জোড়াসাঁকো বিধানসভার সংস্কৃত কলেজের ১ নম্বর ...বিশদ

08:10:00 AM

আজকের রাশিফল
মেষ: ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো। বৃষ: হঠাৎ প্রাপ্তি, যশ সুনাম দিতে পারে। ...বিশদ

08:07:00 AM

বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো
আধুনীকিকরণ হবে। তাই বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো। ২০১৭ সালের ...বিশদ

08:00:00 AM

ইতিহাসে আজকের দিনে
১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম১৮৫৯: গোয়েন্দা শার্লক ...বিশদ

07:50:00 AM

মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

21-05-2019 - 04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

21-05-2019 - 03:53:16 PM