Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

গড়পড়তা ফলে মালদহের মুখ রাখল সায়নিকা

 সংবাদদাতা, মালদহ: মাধ্যমিক পরীক্ষার ফলাফলে মালদহের মাত্র একজন পরীক্ষার্থী মেধা তালিকায় প্রথম দশজনের মধ্যে জায়গা করে নিতে পেরেছে। বার্লো গার্লস হাই স্কুলের ছাত্রী সায়নিকা দাস ৭০০-র মধ্যে ৬৮১ নম্বর পেয়ে ওই স্থান পেয়েছে। সায়নিকা ছাড়াও সারা রাজ্যে দশম স্থান দখল করেছে আরও ১৪ জন।
বিশদ
 সুনীতি অ্যাকাডেমি ও জেনকিন্স স্কুল এবার মাধ্যমিকের মেধা তালিকায় নেই, হতাশ কোচবিহার

  বিএনএ, কোচবিহার: গতবারের চোখ ধাঁধানো সাফল্যের পর এবার কোচবিহার শহরের সুনীতি অ্যাকাডেমি ও জেনকিন্স স্কুলের কোনও পড়ুয়া মাধ্যমিকের মেধা তালিকায় ঠাঁই পায়নি। শহরের একাধিক সরকারি স্কুলের ছাত্রছাত্রীদের ফলাফলও আশানুরূপ হয়নি।
বিশদ

ক্রিকেটের অন্ধ ভক্ত শ্রেয়সী ডাক্তার হতে চায়

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: ২০১৪ সালে পৃথক জেলা হওয়ার পর এই প্রথম রাজ্যে মাধ্যমিকের মেধা তালিকায় যুগ্মভাবে দ্বিতীয় হল আলিপুরদুয়ারের মেয়ে শ্রেয়সী পাল। জেলাকে এই অনন্য গৌরব এনে দিয়েছে ফালাকাটা গার্লস হাইস্কুলের ওই ছাত্রী। শ্রেয়সীর প্রাপ্ত নম্বর ৬৯১।
বিশদ

 কৃষিবলয়ে বেকারদের কর্মসংস্থানের নতুন দিশা দেখাচ্ছে হবিবপুর আইটিআই, বাড়ছে পড়ুয়ার সংখ্যা

  সংবাদদাতা, গাজোল: মালদহ জেলার কৃষিবলয় হবিবপুরে বেকার যুবকদের কর্মসংস্থানের দিশা দেখাচ্ছে হবিবপুর শিল্প প্রশিক্ষণ প্রতিষ্ঠান বা আইটিআই। যত দিন যাচ্ছে ততই কেন্দ্রটির পরিকাঠামো উন্নয়ন হচ্ছে। সৌন্দর্যায়নেও জোর দেওয়া হচ্ছে। আগের চাইতে বেড়েছে পড়ুয়াদের আগ্রহ।
বিশদ

 মেশিনে মুড়ি ভেজে স্বনির্ভর হচ্ছেন দক্ষিণ দিনাজপুর জেলার বেকার যুবকরা

 সোমেন পাল, হরিরামপুর, সংবাদদাতা: জেলার গ্রামে গ্রামে মুড়ি ভাজার মেশিন বসিয়ে স্বনির্ভর হচ্ছেন দক্ষিণ দিনাজপুরের বেকার যুবকরা। জেলায় বড় কোনও শিল্প না থাকায় ক্ষুদ্র ও কুটির শিল্পের উপর ঝোঁক বেড়েছে গ্রামের বেকার যুবকদের। দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে ব্লকে ব্লকে বসেছে মুড়ি ভাজার মেশিন।
বিশদ

 সিতাই ব্লক ভূমি দপ্তরের জায়গাতেই ফেলা হচ্ছে বাজারের জঞ্জাল, দুর্গন্ধে অতিষ্ঠ কর্মীরা

  সংবাদদাতা, মাথাভাঙা: সিতাই ব্লক ভূমি ও ভূমি সংস্কার দপ্তর চত্বরে বাজারের জঞ্জাল ফেলায় অস্থায়ী ডাম্পিং গ্রাউন্ডের চেহারা নিয়েছে। এনিয়ে দপ্তরের কর্মীরা ক্ষোভে ফুঁসছেন। দপ্তরের কর্মীদের অভিযোগ, সাধারণ মানুষও কাজের জন্য ভূমি সংস্কার দপ্তরে এসে দুর্গন্ধের জেরে বাইরে দাঁড়িয়ে থাকতে পারেন না।
বিশদ

মাশরুম ও ব্রোকলি চাষে কৃষকদের উৎসাহিত করতে উদ্যোগী উদ্যানপালন দপ্তর

  সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের কৃষকদের মধ্যে মাশরুম ও ব্রোকলি চাষে আগ্রহ বাড়াতে উদ্যোগ নিয়েছে জেলা উদ্যানপালন দপ্তর। এব্যাপারে তারা বেশকিছু পরিকল্পনা গ্রহণ করেছে। দপ্তর সূত্রে জানা গিয়েছে, ভোট প্রক্রিয়া শেষ হলেই আধিকারিকরা ময়দানে নামবেন।
বিশদ

 আজ কোচবিহারে আসছে ৮ কোম্পানি আধা সেনা

  সংবাদদাতা, দিনহাটা: নির্বাচনের ফলাফলকে ঘিরে উত্তেজনার আশঙ্কায় আট কোম্পানি আধা সেনা আজ, বুধবার কোচবিহারে আসছে। দিনহাটায় আলাদা করে এক কোম্পানি আধাসেনা রাখা হবে। বিকেলের মধ্যে সমস্ত আধা সেনা কোচবিহারে এসে পৌঁছাবে।
বিশদ

 এক্সিট পোল মানছে না তৃণমূল, বিজেপির পাল্টা দাবি, সঠিক হতে চলেছে

 সঞ্জিত সেনগুপ্ত  শিলিগুড়ি, বিএনএ: এক্সিট পোল নিয়ে দ্বিধা-বিভক্ত রাজনৈতিক মহল। এক্সিট পোলে বিজেপি'র যে সাফল্য বা উত্থানের কথা তুলে ধরা হয়েছে তা শাসক দল তৃণমূল মেনে নিতে পারছে না। তাদের দাবি, অতীতের মতো এবারও এক্সিট পোল মিলবে না। বিজেপির পাল্টা দাবি, এক্সিট পোল সঠিক হতে চলেছে।
বিশদ

 ৬৩৪ পেয়ে তাক লাগিয়ে দিয়েছে ওদলাবাড়ির সুকন্যা

 সংবাদদাতা, মালবাজার: মাল ব্লকে ৩৮টি বিদ্যালয় থেকে এবার ৩২৩৯ জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম হয়েছে ওদলাবাড়ির সুনীল চন্দ্র বালিকা বিদ্যালয়ের ছাত্রী সুকন্যা সাহা। তার প্রাপ্ত মোট নম্বর ৬৩৪। অঙ্কে ৯৬, ভৌত বিজ্ঞানে ৯১, জীবন বিজ্ঞানে ৯০, বাংলায়, ৯০, ইংরেজিতে ৯০, ইতিহাসে, ৮২, ভূগোলে ৯৩ নম্বর পেয়েছে। 
বিশদ

 কাল ভোটগণনা, মালদহ জেলার পার্টি অফিসগুলিতে চলছে সূক্ষ্ম হিসেব-নিকেশ

  বিএনএ, মালদহ: কাল, বৃহস্পতিবার ২৩ মে ভোট গণনা করা হবে। আর তাই শাসক থেকে বিরোধী সবদলের অফিসেই চলছে ভোটের গণিত চর্চা। কোথাও কর্মীরা নিজেরাই হিসেব করে দলীয় প্রার্থীর অবস্থান ঘোষণা করে দিচ্ছেন তো কোথাও নেতৃত্ব নিজেদের মতো করে তথ্যসংগ্রহ করে অঙ্ক কষছেন।
বিশদ

 ফের ময়নাগুড়ির হারমতিতে চিতাবাঘের আতঙ্ক, খাঁচা পাতার দাবি

  সংবাদদাতা, ময়নাগুড়ি: ফের চিতাবাঘের আতঙ্ক ছড়িয়েছে ময়নাগুড়িতে। মঙ্গলবার সকালে ময়নাগুড়ির পশ্চিম হারমতি গ্রামে এক অজানা জন্তুর পায়ের ছাপ ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বাসিন্দাদের দাবি, এই পায়ের ছাপ চিতাবাঘের। সোমবার সন্ধ্যায় গ্রামের পাশের একটি চা বাগান সংলগ্ন স্থানেও চিতাবাঘ দেখা গিয়েছে।
বিশদ

 হেমতাবাদে ব্যাঙ্কের গ্রাহক সেবা কেন্দ্রের ম্যানেজারকে মারধর, টাকা লুট

সংবাদদাতা, রায়গঞ্জ: একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গ্রাহক সেবা কেন্দ্রের ম্যানেজারের কাছ থেকে চার লক্ষাধিক টাকা ছিনতাইয়ের ঘটনায় চাঞ্চল্য ছড়ায় উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের বিষ্ণুপুরে। সোমবার সন্ধ্যায় বাহারাইল বাজারে থাকা ওই ম্যানেজার গ্রাহক সেবা কেন্দ্র বন্ধ করে মোটর বাইকে করে বাড়ি ফিরছিলেন।
বিশদ

 সব্জি বিক্রেতার মেয়ে আয়েশা শিক্ষিকা হতে চায়

সংবাদদাতা, শিলিগুড়ি: আর্থিক প্রতিকূলতাকে কাটিয়ে সফলতার প্রথম সিঁড়ি পার করল সব্জি বিক্রেতার মেয়ে হায়দরপাড়া বুদ্ধভারতী স্কুলের ছাত্রী আয়েশা বিশ্বাস। সে এবার ৫৬৫ অর্থাৎ ৮১ শতাংশ নম্বর পেয়ে সবাইকে তাক লগিয়েছে। 
বিশদ

 চার বছরের শিশুকন্যার উপর অত্যাচারের অভিযোগ, উদ্ধার করল পুলিস

  সংবাদদাতা, বালুরঘাট: মা, বাবার অত্যাচার সহ্য করতে না পেরে প্রাণভয়ে পাট ক্ষেতে আশ্রয় নিয়েছিল এক চার বছরের শিশুকন্যা। বুধবার দুপুরে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার বাউল এলাকার মল্লিকপুর এলাকার ঘটনা। এদিন সকালে তাকে পাটখেতে দেখতে পেয়ে গ্রামবাসীরা এগিয়ে আসেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২১ মে (পিটিআই): নির্বাচনী প্রচারে প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে একাধিকবার টেনে এনে কংগ্রেসকে নিশানা করেছিলেন। কখনও বফর্স কেলেঙ্কারির প্রসঙ্গ টেনে রাজীব গান্ধীকে ‘ভ্রষ্টাচারী নম্বর ...

বাংলা নিউজ এজেন্সি: মাধ্যমিকে সম্ভাব্য মেধা তালিকায় পূর্ব বর্ধমান জেলার চারজন এবং পশ্চিম বর্ধমানের এক পড়ুয়া জায়গা করে নিল। বর্ধমান বিদ্যার্থীভবন বালিকা বিদ্যালয়ের ছাত্র সাহিত্যিকা ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবছর মাধ্যমিকের প্রথম দশে জায়গা করে নিল ৫১ জন পরীক্ষার্থী। ৬৯৪ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয়েছে পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের সৌগত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গোপন প্রেম, গোপন থাকবে না। ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো, বয়স্করা একটু সাবধানী হবেন। ঠান্ডা লাগা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু
১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম
১৮৫৯: গোয়েন্দা শার্লক হোমসের স্রস্টা স্টটিশ সাহিত্যিক আর্থার কোনান ডয়েলের জন্ম
১৮৮৫: ফরাসি সাহিত্যিক ভিক্টর হুগোর মৃত্যু
১৯৪০: ক্রিকেটার এরাপল্লি প্রসন্নর জন্ম
১৯৪৬: আইরিশ ফুটবলার জর্জ বেস্টের জন্ম
২০০৪: ১৭তম প্রধানমন্ত্রী হিসাবে ডঃ মনমোহন সিংয়ের শপথ গ্রহণ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯২ টাকা ৭০.৬১ টাকা
পাউন্ড ৮৭.১৮ টাকা ৯০.৩৮ টাকা
ইউরো ৭৬.৫০ টাকা ৭৯.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৮/১৮ রাত্রি ২/৪১। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৪/৫৭/৫৩, অ ৬/৮/৩০, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৭ মধ্যে।
৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৪/৪৯/৫ রাত্রি ২/৫২/৫৯। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৭/২১, অ ৬/১০/৪১, অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৪/১ গতে ১/১৩/১১ মধ্যে, কালবেলা ৮/১৫/৪১ গতে ৯/৫৪/৫১ মধ্যে, কালরাত্রি ২/১৫/৪১ গতে ৩/৩৬/৩১ মধ্যে।
১৬ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
জোড়াসাঁকোতে আজ পুনর্নির্বাচন

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের জোড়াসাঁকো বিধানসভার সংস্কৃত কলেজের ১ নম্বর ...বিশদ

08:10:00 AM

আজকের রাশিফল
মেষ: ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো। বৃষ: হঠাৎ প্রাপ্তি, যশ সুনাম দিতে পারে। ...বিশদ

08:07:00 AM

বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো
আধুনীকিকরণ হবে। তাই বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো। ২০১৭ সালের ...বিশদ

08:00:00 AM

ইতিহাসে আজকের দিনে
১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম১৮৫৯: গোয়েন্দা শার্লক ...বিশদ

07:50:00 AM

মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

21-05-2019 - 04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

21-05-2019 - 03:53:16 PM