Bartaman Patrika
উত্তরবঙ্গ
 
 

 মঙ্গলবার মালদহ উত্তর কেন্দ্রে ভোটপ্রচারে মৌসম বেনজির নুর। ছবি: মিসবাহুল হক

 রায়গঞ্জে ২০ শতাংশ বুথে এখনও কমিটিই গড়তে পারেনি বিজেপি

 সংবাদদাতা, ইসলামপুর: রায়গঞ্জ আসনকে বিজেপি পাখির চোখ করলেও মঙ্গলবার পর্যন্ত তারা প্রার্থী ঘোষণা করেনি। ২০ শতাংশ বুথে এখনও তাদের বুথ কমিটি নেই। এই পরিস্থিতিতে জেলার সমস্ত বুথে তারা নির্বাচনী এজেন্ট দিতে পারবে কি না সেনিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।
বিশদ
বাংলাদেশের ভিতর দিয়ে জলপাইগুড়ি-কলকাতা যাত্রীবাহী ট্রেন চলাচলের দাবিকে ইস্যু করেছে সব রাজনৈতিক দল

  বিএনএ, জলপাইগুড়ি: হলদিবাড়ি-চিলাহাটি হয়ে বাংলাদেশের ভিতর দিয়ে কলকাতা পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চালুর দাবি এবারের লোকসভা ভোটে জলপাইগুড়ির সমস্ত রাজনৈতিক দল ইস্যু করেছে। ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হওয়ার আগে ওই রুটে এক সময় যাত্রীবাহী ট্রেন চলত।
বিশদ

 বালুরঘাটে প্রাইভেট শিক্ষক সংগঠনের সদস্যদের বাড়িতে হামলা, থানায় অভিযোগ

  সংবাদদাতা, বালুরঘাট: স্কুল শিক্ষকদের দিয়ে প্রাইভেট টিউশনি পড়ানোর দাবি নিয়ে সোমবার রাতে বালুরঘাট শহরের অভিভাবক ও ছাত্রছাত্রীরা আন্দোলনে নামেন। রাতেই ওয়েস্ট বেঙ্গল প্রাইভেট টিউটর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের কয়েকজন সদস্যের বাড়িতে দুষ্কৃতীদের বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ ওঠে।
বিশদ

ছাত্রীর চোখে ব্লিচিং দেওয়ার অভিযোগে রায়গঞ্জে ধৃত ১

বিএনএ, রায়গঞ্জ: এক আদিবাসী ছাত্রীর চোখে ব্লিচিং পাউডার ছেটানোর অভিযোগে এক ব্যক্তিকে পুলিস গ্রেপ্তার করেছে। সোমবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। ধৃত ওই ব্যক্তির নাম অনিমেষ চক্রবর্তী। তার বাড়ি রায়গঞ্জের রবীন্দ্রপল্লিতে।
বিশদ

 আবহাওয়ার পরিবর্তনে বংশীহারিতে শিশুদের জ্বরের প্রকোপ বেড়েছে

  সংবাদদাতা, হরিরামপুর: আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে শিশুদের জ্বর, বমি, ডায়ারিয়ার প্রকোপ বাড়ছে। দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি ব্লকে রশিদপুর গ্রামীণ হাসপাতালে জ্বর ,বমি ,ডায়ারিয়ার উপসর্গ নিয়ে এমুহুর্তে ৫০ জন শিশু ভর্তি রয়েছে। এর মধ্যে এক থেকে ছ’বছরের শিশুই বেশি।
বিশদ

বালুরঘাট পুরসভা
প্রশাসক বোর্ডের জল সংযোগ দেওয়ায় উদ্যোগে নির্বাচন বিধিভঙ্গের অভিযোগ, সরব বিরোধীরা

 সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট পুরসভার প্রশাসক বোর্ডের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুল আরএসপি সরব হয়েছে। তারা নির্বাচন দপ্তরে এনিয়ে সম্প্রতি অভিযোগও জানিয়েছে।
বিশদ

 ময়নাগুড়িকে পুরসভায় উন্নীত করার দাবিকে হাতিয়ার করে প্রচারে নেমেছে বিজেপি

সংবাদদাতা, ময়নাগুড়ি: এবারের লোকসভা ভোটে ময়নাগুড়িকে পুরসভা করার দাবি অন্যতম প্রধান ইস্যু করেছে বিজেপি। পাশাপাশি ডাম্পিং গ্রাউন্ড তৈরি, হাসপাতালের পরিকাঠামোর উন্নয়নকেও তারা ইস্যু করে ইতিমধ্যেই ভোট প্রচারে নেমে পড়েছে। তারা পাড়ায় পাড়ায় এনিয়ে জোর প্রচারও শুরু করেছে। 
বিশদ

 ভোটের ডিউটি থেকে ছাড় পেতে রোগের ফিরিস্তি নিয়ে হাজির হচ্ছেন ভোট কর্মীরা

 সত্যেন পাল  কোচবিহার, বিএনএ: ভোটের ডিউটি থেকে ছাড় পেতে হাজারো রোগের ফিরিস্তি নিয়ে কোচবিহারে মেডিক্যাল বোর্ডে হাজির হচ্ছেন ভোট কর্মীরা। রোগের বহর দেখে চিকিৎসকদেরও চোখ কপালে উঠেছে। কয়েক জন ভোট কর্মী আবার সপরিবারে হাজির হয়েছেন।
বিশদ

 বংশীহারিতে টাঙন সেতুতে ট্রাকের ধাক্কায় মৃত পুরোহিত

 সংবাদদাতা, হরিরামপুর: সোমবার রাতে ৫১২ নম্বর জাতীয় সড়কে বংশীহারির টাঙন সেতুতে ট্রাকের ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃত ব্যক্তির নাম সনাতন চক্রবর্তী(৫০)। তাঁর বাড়ি হরিরামপুর থানার বৈরাঠায়। তিনি পুরোহিত ছিলেন। 
বিশদ

 বেতন নিয়ে বিবাদ মেটাতে পুরাতন মালদহের চেয়ারম্যানের দ্বারস্থ সহায়িকারা

 সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ পুরসভার রশিলাদহ শিশু শিক্ষাকেন্দ্রের নতুন সহায়িকারা বেতন নিয়ে সমস্যা মেটাতে সোমবার পুরসভার চেয়ারম্যানের দ্বারস্থ হয়। পুরসভায় গিয়ে ওই সহয়িকারা চেয়ারম্যানকে সমস্যার কথা জানিয়েছেন। 
বিশদ

 বালুরঘাটের তৃণমূল প্রার্থী অর্পিতাকে লিড দিতে ইটাহারে কর্মিসভা করলেন অমল

বিএনএ, রায়গঞ্জ: মঙ্গলবার বালুরঘাট লোকসভা আসনের অন্তর্গত ইটাহার বিধানসভা আসনের নির্বাচন পরিচালনার জন্য প্রস্তুতিসভা করে তৃণমূল কংগ্রেস। ইটাহার হাইস্কুলের সভাকক্ষে ওই সভায় দলের ইটাহার ব্লক, অঞ্চল, শাখা সংগঠনের নেতৃত্ব উপস্থিত ছিল। 
বিশদ

একলাফে মালদহে স্পর্শকাতর বুথ ২৪ থেকে বেড়ে ৫৮৫

সংবাদদাতা, মালদহ: মালদহে স্পর্শকাতর বুথের সংখ্যা একধাক্কায় অনেকটাই বাড়িয়ে দিল জেলা প্রশাসন। মালদহে মোট বুথের সংখ্যা ২৮৮৮টি। এর মধ্যে প্রাথমিকভাবে ২৪টি বুথকে স্পর্শকাতর বলে চিহ্নিত করা হয়েছিল।
বিশদ

 উন্নয়নের খতিয়ান নিয়েই বাড়ি বাড়ি প্রচারে যাবে তৃণমূল

  বিএনএ, মালদহ: উন্নয়নে জনপ্রতিনিধিদের কাজের খতিয়ান পেশ করেই নির্বাচনের প্রচার করবে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের দাবি, জেলা পরিষদ থেকে পঞ্চায়েত সমিতি, পঞ্চায়েতের মাধ্যমে জেলায় প্রভূত উন্নয়নমূলক কাজ হয়েছে। পাশাপাশি, লোকসভার সংসদ সদস্য থেকে বিধায়করাও অনেক উন্নয়নের কাজ করেছেন।
বিশদ

 গরমে জলস্তর নামতেই পানীয় জলের সমস্যা শুরু বাঙালবাড়ি গ্রামে

 সংবাদদাতা, রায়গঞ্জ: গরম পড়তেই উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের বাঙালবাড়ি গ্রাম পঞ্চায়েতের কয়েক হাজার মানুষ পানীয় জল সংকটে ভুগছেন। এই মরশুমে ভূগর্ভস্থ জলস্তর নীচে নেমে যাওয়ার কারণে কুয়ো কিংবা টিউবওয়েল থেকে পানীয় জল সংগ্রহ করতে গিয়ে গ্রামবাসীদের হিমশিম অবস্থা হচ্ছে।
বিশদ

দার্জিলিংয়ে বিজেপিকে সমর্থন দিল গুরুং গোষ্ঠী ও ঘিসিংয়ের দল

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ মার্চ: লোকসভা নির্বাচনে দার্জিলিংয়ে বিজেপির প্রার্থীকে সমর্থন দেওয়া হবে। আজ এখানে একযোগে এ কথা জানিয়ে দিল গোর্খা জনমুক্তি মোর্চা (জিজেএম) এবং জিএনএলএফ। যদিও গোর্খা জনমুক্তি মোর্চার এই অংশটি রাজ্য রাজনীতি মহলে বিমল গুরুং গোষ্ঠীর অনুগামী হিসেবে পরিচিত।
বিশদ

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ১৯ মার্চ (পিটিআই): জেলবন্দি প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের জামিনের আবেদনের শুনানি স্থগিত রাখল পাক সুপ্রিম কোর্ট। স্বাস্থ্যের অবনতির কারণে জামিনের আবেদন করেছিলেন নওয়াজের আইনজীবী। ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ মার্চ: দলীয় প্রার্থীদের নাম ঘোষণায় দেরি হওয়ায় বাংলায় পিছিয়ে থেকে শুরু করছে বিজেপি। দলের কেন্দ্রীয় নেতৃত্বকে এ কথাই স্পষ্ট জানিয়ে দিল ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছোট পণ্যবাহী ট্রাকের বাজারের ৬৬ শতাংশ দখল করে নিল টাটা। তারা জানিয়েছে, টাটা এস ক্যাটিগরিতে মোট ২০ লক্ষ গাড়ি বিক্রি হয়েছে। সম্প্রতি এক বছর পূর্ণ করল টাটা এস গোল্ড। ...

 সুব্রত ধর, গড়াইমারি (ডোমকল), বিএনএ: লোকসভা ভোটের মুখে তৃণমূল নেতা খুনের ঘটনায় মুর্শিদাবাদ জেলায় রাজনৈতিক উত্তাপ বাড়ছে। সোমবার রাতে ভোটপ্রচার সেরে উপপ্রধানের সঙ্গে বাইকে চেপে বাড়ি ফেরার পথে ডোমকল পঞ্চায়েত সমিতির খাদ্য কর্মাধ্যক্ষ তৃণমূলের আলতাব শেখ (৪৫)খুন হন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আপনার মনে ধর্মভাব জাগ্রত হবে। কর্মপ্রার্থীরা কর্মের সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা হবে। অর্থ নিয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৬- বিজ্ঞানী আইজ্যাক নিউটনের মৃত্যু
১৮২৮- নরওয়ের নাট্যকার হেনরিক ইবসেনের জন্ম
১৮৫২- হ্যারিয়েট বিচার স্টো-এর ‘আঙ্কল টমাস কেবিন’ প্রকাশিত হল
১৯১৬- আইনস্টাইনের আপেক্ষিকতাবাদ তত্ত্বের প্রকাশ
১৯৫১- ক্রিকেটার মদনলালের জন্ম
১৯৫২- টেনিস খেলোয়াড় আনন্দ অমৃতরাজের জন্ম
১৯৬৬- গায়িকা অলকা ইয়াগনিকের জন্ম
২০০৩- ফুটবলার কৃশানু দে’র মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৯.৬৯ টাকা ৯২.৯৭ টাকা
ইউরো ৭৬.৬১ টাকা ৭৯.৫৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩০ দিবা ১০/৪৫। পূর্বফাল্গুনী ২৬/২০ অপঃ ৪/১৭। সূ উ ৫/৪৫/১১, অ ৫/৪৩/৪০, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৯/৪৪ গতে ১১/২১ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১/৪৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৪ গতে ১০/১৪ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ১/১৪ মধ্যে, কালরাত্রি ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে।
৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯, বুধবার, চতুর্দশী ৯/৩৯/৫২। পূর্বফাল্গুনীনক্ষত্র সন্ধ্যা ৩/৪৫/১৪, সূ উ ৫/৪৫/৩৪, অ ৫/৪২/৪৯, অমৃতযোগ দিবা ৭/২১/১২ মধ্যে ও ৯/৪৪/৩৯ থেকে ১১/২০/১৭ মধ্যে ও ৩/১৯/২২ থেকে ৪/৫৫/০ মধ্যে এবং রাত্রি ৬/৩১/০ থেকে ৮/৫৫/৩৩ মধ্যে ও ১/৪৪/৩৯ থেকে ৫/৪৪/৩৫ মধ্যে, বারবেলা ১১/৪৪/১১ থেকে ১/১৩/৫১ মধ্যে, কালবেলা ৮/৪৪/৫৩ থেকে ১০/১৪/৩২ মধ্যে, কালরাত্রি ২/৪৪/৫৩ থেকে ৪/১৫/১৪ মধ্যে।
 ১২ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের ময়দানে তরুণ ক্রিকেটারের মৃত্যু 
খেলতে গিয়ে ফের মৃত্যু ময়দানে। এদিন খেলা চলাকালীন বাটার মাঠে ...বিশদ

01:52:56 PM

বাঁকুড়ার সালতোরায় প্রচুর জিলেটিন স্টিক উদ্ধার 

01:46:00 PM

গোয়া: আস্থাভোটে জয়ী মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত 

01:04:41 PM

বাহিনীর অতিসক্রিয়তার অভিযোগ: কমিশনে বিএসএফের আইজি 
কেন্দ্রীয় বাহিনীর অতিসক্রিয়তার অভিযোগে গতকাল রিপোর্ট চাওয়ার পর এদিন বিএসএফের ...বিশদ

12:45:00 PM

লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন না বিএসপি প্রধান মায়াবতী 

12:38:38 PM

তুরস্কে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৬.৪ 

12:33:00 PM