Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

চুরি, ছিনতাই রুখতে পুজোর মুখে শিলিগুড়ির রাস্তায় নামছে মেট্রোপলিটন পুলিসের বিশেষ টিম

বিএনএ, শিলিগুড়ি: এবার শিলিগুড়ি শহরের রাস্তায় স্পাই ক্যামেরা নিয়ে চক্কর কাটবেন মহিলা পুলিস কর্মীরা। তাঁদের পরনে থাকবে জিন্স ও টি-শার্ট, সঙ্গে থাকবে স্কুটার। পুজোর আগে চুরি, ছিনতাই ও ইভটিজিং রুখতে এভাবে শহরজুড়ে জাল বিস্তার করার পরিকল্পনা নিয়েছে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিস।
বিশদ
 ইসলামপুর কলেজে ভর্তি নিয়ে অনিয়মের অভিযোগে বিক্ষোভ

 সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর কলেজে প্রথম বর্ষে ভর্তিতে অনিয়মের অভিযোগ তুলে টিচার ইনচার্জকে (টিআইসি) ঘেরাও করে বিক্ষোভ দেখালেন পড়ুয়ারা। শুক্রবার বিকালে এই ঘটনায় কলেজ ক্যাম্পাসে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
বিশদ

17th  August, 2019
 ১৮ আগস্টের অজানা ইতিহাস জেলাবাসীর কাছে তুলে ধরতে বালুরঘাটে স্মৃতিসৌধ স্থাপনের দাবি

সংবাদদাতা, বালুরঘাট: ১৫ আগস্ট নয় দক্ষিণ দিনাজপুর জেলা স্বাধীনতা পেয়েছিল ১৮ আগস্ট। ওইদিন জেলাজুড়ে একাধিক অনুষ্ঠানের প্রস্তুতি শুরু হতেই এবারে স্মৃতিসৌধ স্থাপনের দাবি উঠল সব মহলেই। ১৮ আগস্টের অজানা ইতিহাস যাতে পুরো জেলাবাসীর মধ্যে জাগরুক থাকে সেজন্য একটি স্মৃতিসৌধ স্থাপনের দাবি উঠেছে।
বিশদ

17th  August, 2019
 রায়গঞ্জে বেআইনিভাবে দাঁড় করিয়ে রাখা গাড়ির চাকায় তালা লাগাল পুলিস

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ শহরের বিভিন্ন ব্যস্ত এলাকায় যত্রতত্র দাঁড় করিয়ে রাখা গাড়ির বিরুদ্ধে এবার অভিযানে নামল পুলিস। ব্যস্ততম রাস্তার উপর যেখানে সেখানে বাইক, গাড়ি, অটো, টোটো দাঁড়িয়ে থাকলেই এবারে সরাসরি সেগুলির চাকায় লাগিয়ে দেওয়া হবে তালা। নেওয়া হবে আইনানুগ ব্যবস্থাও।
বিশদ

17th  August, 2019
 বুড়ি বাসরার ভাঙন রোধে এলাকা পরিদর্শন করে সেচদপ্তরকে রিপোর্ট দিলেন মৃদুল গোস্বামী

সংবাদদাতা, আলিপুরদুয়ার: সেচদপ্তরকে বারবার বলেও কাজ না হওয়ায় আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লকের দক্ষিণ মেন্দাবাড়ি গ্রামের বাসিন্দারা বুড়ি বাসরা নদীর ভাঙন প্রতিরোধের দাবিতে সম্প্রতি তৃণমূল কংগ্রেসের নয়া জেলা সভাপতি মৃদুল গোস্বামীর দ্বারস্থ হয়েছিলেন।
বিশদ

17th  August, 2019
 লক্ষ্মীপাড়া চা বাগানে খাঁচাবন্দি পূর্ণবয়স্ক স্ত্রী চিতাবাঘ

সংবাদদাতা, মালবাজার: ধূপগুড়ি ব্লকের লক্ষ্মীপাড়া চা বাগানে বনদপ্তরের পাতা খাঁচায় শুক্রবার সকালে বন্দি হয় একটি পূর্ণবয়স্ক স্ত্রী চিতাবাঘ। বনকর্মীরা চিতাবাঘটিকে উদ্ধার করে লাটাগুড়ি প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে নিয়ে যান। বনদপ্তর জানিয়েছে, বেশ কয়েক দিন চিতাবাঘটিকে পর্যবেক্ষণে রাখা হবে।
বিশদ

17th  August, 2019
 শিলিগুড়ি থেকে সেভকের যোগাযোগে করোনেশন ব্রিজের বিকল্প সেতু চান ডুয়ার্সবাসী

সংবাদদাতা, মালবাজার: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কালিম্পংয়ে এসে ঘোষণা করেছিলেন সেভকের সঙ্গে ডুয়ার্সের সংযোগকারী তিস্তা নদীতে করোনেশন ব্রিজের বিকল্প সড়ক সেতু রেল ব্রিজের পাশে তৈরি করা হবে। কিন্তু একবছর পেরিয়ে গেলেও সেতু তৈরি নিয়ে কোনও মহলেই উচ্চবাচ্য নেই।
বিশদ

17th  August, 2019
 শিলিগুড়ি শহরে পানীয় জলের সমস্যা মেটাতে উদ্যোগী পুরসভা

বিএনএ, শিলিগুড়ি: আম্রুত প্রকল্পের মাধ্যমে শিলিগুড়ি শহরে পানীয় জলের সমস্যা সমাধানের প্রস্তাব নিয়ে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম নীতিগত সমর্থন জানিয়েছেন। পুরমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার পর একথা বললেন শিলিগুড়ির মেয়র সিপিএমের অশোক ভট্টাচার্য।
বিশদ

17th  August, 2019
 পাঠচক্রের মাধ্যমে সিপিএমের শাখা সম্পাদকদের দলের কাজ শেখানোর উদ্যোগ

সংবাদদাতা, ইসলামপুর: পাঠচক্রের মাধ্যমে গোটা রাজ্যে সিপিএমের শাখা সম্পাদকদের দলের কাজ শেখানোর উদ্যোগ নিয়েছে দল। সিপিএম সূত্রে জানা গিয়েছে, ১৮ আগস্ট গোটা রাজ্যেই পাঠচক্রের আযোজন হবে। উত্তর দিনাজপুর জেলায় এই পাঠচক্র আয়োজনের প্রস্তুতি চলছে।
বিশদ

17th  August, 2019
 মালদহে আরও একটি মহিলা কলেজের দাবি

  সংবাদদাতা, গাজোল: গোটা মালদহ জেলায় মহিলা কলেজ রয়েছে মাত্র একটি। এছাড়া জেলার অন্যান্য কলেজগুলিতে ছাত্রীদের পঠনপাঠনের সু্যোগ থাকলেও তা প্রয়োজনের তুলনায় যথেষ্ট নয় বলে অভিযোগ পড়ুয়াদের। ফলে কেবল ছাত্রীরাই নন, সমস্যা‌য় পড়ছেন ছাত্ররাও।
বিশদ

17th  August, 2019
 পাকুয়াহাটে ছাত্রী উদ্ধারের দাবিতে অবরোধ বিজেপি’র

 সংবাদাতা, পুরাতন মালদহ: নিখোঁজ ছাত্রীকে উদ্ধারের দাবিতে পথ অবরোধ করল বিজেপি। বৃহস্পতিবার সকালে পাকুয়াহাট রবীন্দ্রমোড়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল বিজেপি নেতৃত্ব। মালদহের বামনগোলা ব্লকের জগদ্দল গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা একাদশ শ্রেণির এক স্কুলছাত্রী রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যায়। 
বিশদ

17th  August, 2019
 স্বাধীনতা দিবস উপলক্ষে ফুটবল প্রতিযোগিতা

 সংবাদাতা, পুরাতন মালদহ: স্বাধীনতা দিবস উপলক্ষে পুরাতন মালদহের মুচিয়া মোহনবাগান বিদ্যুৎ সংঘের উদ্যোগে এক ফুটবল প্রতিযোগিতা আয়োজিত হয়। ফাইনাল খেলা হয় বৃহস্পতিবার। মোট ১৬ টি দল ওই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। ১৩ আগস্ট এই প্রতিযোগিতার সূচনা হয়।
বিশদ

17th  August, 2019
 বৈষ্ণবনগরে জওয়ানদের হাতে ধৃত ভূয়ো পরীক্ষার্থী

 সংবাদদাতা, মালদহ: অন্যের হয়ে সীমান্তরক্ষী বাহিনীতে নিয়োগের পরীক্ষা দিতে এসে শুক্রবার ধরা পড়ে গেলেন এক যুবক। বর্ধমান জেলার বাসিন্দা অপূর্ব বিশ্বাস নামে ওই যুবককে বৈষ্ণবনগর থানার পুলিসের হাতে তুলে দিয়েছেন বিএসএফের ভিজিল্যান্স শাখার আধিকারিকরা।
বিশদ

17th  August, 2019
 বুনিয়াদপুর উদ্যাপিত ফুটবলপ্রেমী দিবস

সংবাদদাতা, হরিরামপুর: শুক্রবার বুনিয়াদপুর শহরে জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে ফুটবলপ্রেমী দিবস উদ্যাপন করা হল। এদিন সকালে শহরের চৌপথি থেকে জেলা ক্রীড়া সংস্থা একটি শোভাযাত্রার আয়োজন করেন। জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে এদিন শহরজুড়ে বিভিন্ন এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।
বিশদ

17th  August, 2019
 রাস্তা মেরামতের দাবিতে বিক্ষোভ ইসলামপুরে

 সংবাদদাতা, ইসলামপুর: শুক্রবার দুপুরে ইসলামপুর পুরসভার ১৪ নং ওয়ার্ডের বরোটে রাস্তা মেরামতের দাবিতে স্থানীয়রা বিক্ষোভ দেখান। স্থানীয় বাসিন্দারা রাস্তা আটকে বিক্ষোভ দেখানোর পর তাঁরা ওই স্থানে ধানের চারা লাগিয়ে বিক্ষোভ দেখান।
বিশদ

17th  August, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোটা বিশ্বেই মধ্যবিত্ত শ্রেণী বাড়ছে দ্রুত। নতুন প্রজন্ম অর্থ উপার্জন করছে বলেই এই শ্রেণীর বাড়বাড়ন্ত। সরকারেরও উচিত তাদের কাজের সুযোগ করে দেওয়া। সেই কারণেই সরকার যতটা পেনশন খাতে খরচ করে, তার চেয়ে গুরুত্ব দেওয়া উচিত শিক্ষা খাতে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গাবক্ষে বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতার আয়োজন করছে মুর্শিদাবাদ সুইমিং অ্যাসোসিয়েশন। ভাগীরথী নদীর উপর এই সাঁতার প্রতিযোগিতা হবে ৮১ ও ১৯ কিলোমিটার দূরত্বে। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুধু হাওড়া শহর সংলগ্ন এলাকায় নয়, হাওড়া জেলার প্রত্যন্ত এলাকায় এবার শিল্প স্থাপনে উদ্যোগী হল রাজ্য সরকার। তার জন্য উদয়নারায়ণপুরের কান্দুয়ায় ৪০০ একর জমি বাছা হয়েছে। তার মধ্যে ১৭০ একর জমি কেনাও হয়ে গিয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর উপায় নেই। সুপ্রিম কোর্ট এবার রাজ্য সরকারের ‘রিভিউ পিটিশন’ খারিজ করে দেওয়ায় ২০০৬ সালের নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণকারী প্রায় ১২০০ প্রার্থীকে প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ করতে হবে রাজ্য সরকারকে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়া শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮: ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০: সঙ্গীতশিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৯/৪৯ রাত্রি ১/১৪। পূর্বভাদ্রপদ ২৯/২ অপঃ ৪/৫৫। সূ উ ৫/১৮/২, অ ৬/৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৯ গতে ৯/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩২ গতে ৯/২ মধ্যে, বারবেলা ১০/৫ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩০ মধ্যে।
৩২ শ্রাবণ ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৩/৯/৬ রাত্রি ১০/৩২/৩৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ২৬/১/৪১ দিবা ৩/৪১/৩৮, সূ উ ৫/১৬/৫৮, অ ৬/৫/৪৬, অমৃতযোগ দিবা ৬/১২ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/৫/১৬ গতে ১১/৪১/২২ মধ্যে, কালবেলা ১১/৪১/২২ গতে ১/১৭/২৮ মধ্যে, কালরাত্রি ১/৫/১৬ গতে ২/২৯/১০ মধ্যে।
 ১৬ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রাকবিবাহ কথাবার্তাও হতে পারে। বৃষ: সৌখিন দ্রব্যের ব্যবসা শুভ হবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম১৯৫৮: ...বিশদ

07:03:20 PM

নেতাজিনগরে ২টি অটোর সংঘর্ষ, জখম মহিলা 

08:31:00 PM

বেনিয়াপুকুরে তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার 

06:21:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:49:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:46:00 PM