Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 পাঁচ বছরের অলির ফ্যান পাঁচ কোটি

মণীন্দ্রনারায়ণ সিংহ, রায়গঞ্জ, বিএনএ: রায়গঞ্জের তুলসীতলার বাসিন্দা পাঁচ বছরের অলির গাওয়া গানের দর্শক ও শ্রোতার সংখ্যা পাঁচ কোটি ছাড়িয়েছে। সোশ্যাল মিডিয়ায় অলিকে নিয়ে রীতিমতো ঝড় বয়ে যাচ্ছে। গত ১৩ আগস্ট অলি রায়গঞ্জের প্রতিষ্ঠিত শিল্পীদের সঙ্গে মিলে ভারতের জাতীয় সংগীত গেয়ে তা ইউটিউবে আপলোড করেছে। একদিনেই প্রায় এক লক্ষ শ্রোতা সেই গান দেখেছেন ও শুনেছেন।
বিশদ
 আড়ালেই রয়ে গিয়েছেন দেশপ্রেমিক শিবরাম, ক্ষোভ চাঁচলের

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: বর্তমান প্রজন্মের কাছে স্বাধীনতা দিবস নিছক একটি উৎসবে পরিণত হয়েছে। দেশ স্বাধীন করার জন্য যাঁরা আত্মত্যাগ করেছেন তাঁরা বর্তমান প্রজন্মের কাছে আজ বিস্মৃতপ্রায়। সেইসব স্বাধীনতা সংগ্রামীদের জীবনী এই প্রজন্মের কাছে তুলে ধরা একান্ত প্রয়োজন বলে অভিমত ব্যক্ত করেন প্রবীণরা।
বিশদ

15th  August, 2019
 কোচবিহারে তৃণমূল-বিজেপি বিক্ষিপ্ত সংঘর্ষ

বিএনএ, কোচবিহার: বুধবার দুপুরে কোচবিহারের তুফানগঞ্জ ও নাটাবাড়ি বিধানসভার নাককাটিগছ ও দেউচরাইতে বিজেপি ও তৃণমূল কংগ্রেসের মধ্যে গণ্ডগোলের জেরে উত্তেজনা ছড়ায়। ওই ঘটনাকে কেন্দ্র করে নাককাটিগছে বিজেপি সর্মথকদের বাড়ি ভাঙচুর ও একটি ক্লাবে ভাঙচুর হয়।
বিশদ

15th  August, 2019
 কাটমানির ভাগ নেওয়া পুলিস কর্তাদের জেলে পোরা হবে: রাজু বন্দ্যোপাধ্যায়

বিএনএ, জলপাইগুড়ি: কাটমানি নেওয়া তৃণমূল কংগ্রেস নেতাদের হয়ে কিছু পুলিস কর্তা কাজ করছেন। রাজ্যে ক্ষমতায় এলে তাঁদের জেলে পোরা হবে। বুধবার জলপাইগুড়িতে সাংবাদিক সম্মেলন করে এমনই হুমকি দিলেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়।
বিশদ

15th  August, 2019
 মালদহে হঠাৎ নাকা চেকিং জেলা পুলিসের

বিএনএ, মালদহ: স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে হঠাৎ নাকা চেকিং শুরু করেছে মালদহ জেলা পুলিস। বৃহস্পতিবার জেলাজুড়ে ওই নাকা চেকিং চলবে বলে জেলার পুলিস সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন।
বিশদ

15th  August, 2019
 বাংলা ভাগ করা হলে আগুন জ্বলবে, শিলিগুড়িতে হুঁশিয়ারি গৌতমের

বিএনএ, শিলিগুড়ি: গোর্খাল্যান্ড ক্লোজড চ্যাপটার, বাংলাকে ভাগ করা হলে আগুন জ্বলবে, সর্বাত্মক আন্দোলন হবে। বুধবার শিলিগুড়িতে এই ভাষাতেই বিজেপিকে হুঁশিয়ারি দিলেন পর্যটনমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের দার্জিলিং জেলা সভাপতি গৌতম দেব।
বিশদ

15th  August, 2019
 জাতীয়তাবাদ ও ভ্রাতৃত্ববোধের আবেগে মেতেছে মালদহ

সংবাদদাতা, মালদহ: স্বাধীনতা দিবস ও রাখী পূর্ণিমা একই দিনে। ত্রিবর্ণরঞ্জিত পতাকা এবং হরেক রঙের রাখী নিয়ে উৎসবে মেতে উঠেছে মালদহও। বুধবার, স্বাধীনতা দিবস ও রাখী পূর্ণিমার ২৪ ঘণ্টা আগে থেকেই সারা মালদহজুড়ে ছিল জাতীয়তাবাদ ও ভ্রাতৃত্ববোধের আবেগ।
বিশদ

15th  August, 2019
জলপাইগুড়ি জেলা সভাপতির আশ্বাস মেলায় যষ্ঠ দিনে অনশন ভঙ্গ করলেন জমিহারারা

বিএনএ, জলপাইগুড়ি: কর্মসংস্থানের ব্যাপারে নিশ্চিত আশ্বাস পেয়ে ষষ্ঠ দিনে আমরণ অনশন ভঙ্গ করলেন জলপাইগুড়ি জমিহারারা। বুধবার তৃণমূল কংগ্রেসের জলপাইগুড়ি জেলার সভাপতি কিষাণ কল্যাণী সরবত খাইয়ে ল্যান্ডলুজারদের অনশন তুলে দেন। তিনি অনশনকারীদের আশ্বস্ত করেন, চাকরির দাবির বিষয়টি মুখ্যমন্ত্রীকে জানানো হয়েছে।
বিশদ

15th  August, 2019
 দুই দিনাজপুরে নাকা চেকিং ও তল্লাশি

 সংবাদদাতা, বালুরঘাট: স্বাধীনতা দিবসে যাতে কোনওভাবে নাশকতামূলক ঘটনা না ঘটে সেজন্য উত্তর ও দক্ষিণ দিনাজপুর জুড়ে বুধবার কড়া নজরদারি চালাল পুলিস ও বিএসএফ। 
বিশদ

15th  August, 2019
 কন্যাশ্রীর সরকারি অনুষ্ঠানে তৃণমূল জনপ্রতিনিধিদের গরহাজিরা নিয়ে বিতর্ক

  সংবাদদাতা, পুরাতন মালদহ: ব্লক প্রশাসনের উদ্যোগে পুরাতন মালদহের মুচিয়া চন্দ্রমোহন হাই স্কুলে কন্যাশ্রী দিবস উদযাপনের অনুষ্ঠানে তৃণমূলের পঞ্চায়েত সমিতির সভাপতি ও সহ সভাপতি সময়মতো ডাক না পাওয়ায় বিতর্ক তৈরি হয়েছে। সরকারি মঞ্চে স্থানীয় বিজেপি’র গ্রাম পঞ্চায়েতের প্রধানের উপস্থিতি সেই বিতর্ক আরও উসকে দিয়েছে।
বিশদ

15th  August, 2019
 শহরেই মধুচক্রের হদিশ, ধৃত তৃণমূল নেত্রী সহ ৪

বিএনএ, মালদহ: ইংলিশবাজার শহরে মধুচক্রের সঙ্গে যুক্ত বড়সড় গ্যাংয়ের সন্ধান পেল পুলিস। মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে ইংলিশবাজার থানার পুলিস চারজনকে গ্রেপ্তার করেছে। ধৃতদের বাড়ি গাজোল থানা এলাকায়। শহরের সিঙ্গাতলা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
বিশদ

15th  August, 2019
 পুলিস কর্মীদের রাখী পরালেন আলিপুরদুয়ার মহিলা কলেজের ছাত্রীরা

 সংবাদদাতা, কুমারগ্রাম: বুধবার আলিপুরদুয়ার মহিলা মহাবিদ্যালয়ের ছাত্রীরা আলিপুরদুয়ার থানায় গিয়ে পুলিস কর্মীদের হাতে রাখী বেঁধে দেন। এবার রাখীবন্ধন এবং স্বাধীনতা দিবস একই দিনে পড়েছে। কলেজের ছাত্রীরা এদিন থানায় পৌঁছে সকল পুলিস কর্মীদের রাখী পরিয়ে দেন। 
বিশদ

15th  August, 2019
 চেল নদীতে সেতু নেই, ভরসা নৌকা

সংবাদদাতা, মালবাজার: মাল ব্লকের ছ’টি গ্রাম পঞ্চায়েতের লক্ষাধিক মানুষের মালবাজার শহরের সঙ্গে যোগাযোগের একমাত্র ভরসা হল চেল নদীর উপর নৌকা। ছাত্রছাত্রী, ব্যাবসায়ী এমনকী রোগীদের নিয়ে যেতে হলেও এই নৌকাই ভরসা তাঁদের। ব্লকে বারোটি গ্রাম পঞ্চায়েত রয়েছে। কিন্তু এরমধ্যে ছয়টি গ্রাম পঞ্চায়েতের মাঝখানে রয়েছে চেল নদী।
বিশদ

15th  August, 2019
 আজ স্বাধীনতা দিবস, সীমান্ত এলাকায় কড়া নজরদারি

  বাংলা নিউজ এজেন্সি: আজ, বৃহস্পতিবার স্বাধীনতা দিবসে যেকোনও ধরনের নাশকতা রুখতে শিলিগুড়ি থেকে কোচবিহার, আলিপুরদুয়ার থেকে জলপাইগুড়ি উত্তরবঙ্গের চার জেলাকে কঠোর নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে।
বিশদ

15th  August, 2019
 নিয়মিত পার্টি অফিসে না বসলে চাকরি যাবে

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা: বালুরঘাট শহরে সিভিক ভলান্টিয়ারদের বাড়ি বাড়ি গিয়ে দলীয় কার্যালয়ে না বসলে চাকরি থেকে বরখাস্ত করে দেওয়ার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে শাসক দলের একাংশ নেতা -কর্মীর বিরুদ্ধে। নানা কর্মসূচি উপলক্ষে শহরের বিভিন্ন ওয়ার্ডে বাড়ি বাড়ি যাচ্ছেন তৃণমূল কংগ্রেসের নেতা কর্মীরা।
বিশদ

15th  August, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোটা বিশ্বেই মধ্যবিত্ত শ্রেণী বাড়ছে দ্রুত। নতুন প্রজন্ম অর্থ উপার্জন করছে বলেই এই শ্রেণীর বাড়বাড়ন্ত। সরকারেরও উচিত তাদের কাজের সুযোগ করে দেওয়া। সেই কারণেই সরকার যতটা পেনশন খাতে খরচ করে, তার চেয়ে গুরুত্ব দেওয়া উচিত শিক্ষা খাতে ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুর শহরে দলমাদল রোডে ভরসন্ধ্যায় যুবক খুনের ঘটনায় শুক্রবার রাতে পুলিস এক ফুচকা বিক্রেতাকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মধুসূদন মাঝি। তার বাড়ি বিষ্ণুপুর পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে। অভিযোগ,ওইদিন সন্ধ্যায় ফুচকা বিক্রেতার সঙ্গে যুবকের বচসা বাধে। তা ...

করাচি, ১৭ আগস্ট (পিটিআই): পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের একটি মসজিদে বিস্ফোরণে মৃত্যু হল পাঁচজনের। এঁদের মধ্যে রয়েছেন শীর্ষ তালিবান নেতা মুল্লা হাইবাতুল্লার ভাই হাফিজ আহমাদুল্লা। কোয়েত্তা থেকে ২৫ কিলোমিটার দূরে কুচলক এলাকায় রয়েছে শেখ হাইবাতুল্লা মাদ্রাসা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর উপায় নেই। সুপ্রিম কোর্ট এবার রাজ্য সরকারের ‘রিভিউ পিটিশন’ খারিজ করে দেওয়ায় ২০০৬ সালের নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণকারী প্রায় ১২০০ প্রার্থীকে প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ করতে হবে রাজ্য সরকারকে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়া শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮: ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০: সঙ্গীতশিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৯/৪৯ রাত্রি ১/১৪। পূর্বভাদ্রপদ ২৯/২ অপঃ ৪/৫৫। সূ উ ৫/১৮/২, অ ৬/৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৯ গতে ৯/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩২ গতে ৯/২ মধ্যে, বারবেলা ১০/৫ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩০ মধ্যে।
৩২ শ্রাবণ ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৩/৯/৬ রাত্রি ১০/৩২/৩৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ২৬/১/৪১ দিবা ৩/৪১/৩৮, সূ উ ৫/১৬/৫৮, অ ৬/৫/৪৬, অমৃতযোগ দিবা ৬/১২ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/৫/১৬ গতে ১১/৪১/২২ মধ্যে, কালবেলা ১১/৪১/২২ গতে ১/১৭/২৮ মধ্যে, কালরাত্রি ১/৫/১৬ গতে ২/২৯/১০ মধ্যে।
 ১৬ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রাকবিবাহ কথাবার্তাও হতে পারে। বৃষ: সৌখিন দ্রব্যের ব্যবসা শুভ হবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম১৯৫৮: ...বিশদ

07:03:20 PM

নেতাজিনগরে ২টি অটোর সংঘর্ষ, জখম মহিলা 

08:31:00 PM

বেনিয়াপুকুরে তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার 

06:21:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:49:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:46:00 PM