Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 চাঁচলে নেশার আসরের প্রতিবাদ করায় ব্যবসায়ীকে কোপানোর অভিযোগ

 বিএনএ, মালদহ: দোকানের সামনে নেশার আসর বসানোর প্রতিবাদ করায় এক ব্যবসায়ীকে কোপানোর অভিযোগ উঠেছে প্রতিবেশী যুবকদের বিরুদ্ধে। বুধবার রাতে চাঁচলের ভাগভাদো এলাকায় ওই ঘটনা ঘটেছে। গুরুতর জখম ব্যবসায়ী খতিবুদ্দিন শেখ বর্তমানে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
বিশদ
আরও ৮০ কোটি টাকা বিনিয়োগের প্রস্তাব
শিলিগুড়িতে ক্ষুদ্র ও মাঝারি শিল্পে বিনিয়োগ হয়েছে ৬০ কোটি

বিএনএ, শিলিগুড়ি: গত এক বছরে শুধুমাত্র শিলিগুড়িতে ক্ষুদ্র ও মাঝারি শিল্পে বিনিয়োগ হয়েছে ৬০ কোটি টাকা। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি ও মালদহ মিলিয়ে এক বছরে ক্ষুদ্র ও মাঝারি শিল্প করার জন্য সবমিলিয়ে ৪৫০ কোটি টাকা বিনিয়োগ হয়েছে।
বিশদ

18th  January, 2019
দুই সপ্তাহের মধ্যে আলু চাষিদের ক্ষতিপূরণ মিটিয়ে দেওয়ার নির্দেশ জেলাশাসকের

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হিমঘরের আলু চাষিদের ১৫-২০ দিনের মধ্যে তাদের ক্ষতিপূরণ মিটিয়ে দিতে মালিকপক্ষকে নির্দেশ দিলেন জেলাশাসক। বিশদ

18th  January, 2019
 সেই নাবালিকা পরিচারিকার সঙ্গে কথা বলল চাইল্ড লাইন

  বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার কোচবিহার চাইল্ড লাইন কর্তৃপক্ষ এমজেএন হাসপাতালে ভর্তি নির্যাতিতা নাবালিকা পরিচারিকার সঙ্গে কথাবার্তা বলেছে। কেন তাকে মারধর করা হয়েছিল সেব্যাপারেই তারা তথ্য সংগ্রহ করছে। সে সুস্থ হলেই তাকে হোমে পাঠানো হতে পারে।
বিশদ

18th  January, 2019
কোচবিহার রাসমেলা মাঠে হবে ফ্যাশন শো
খাদির পোশাক পরে মঞ্চে হাঁটবেন এক ঝাঁক তরুণতরুণী

শবিএনএ, কোচবিহার: ঝা চকচকে আলোয় খাদির পোশাক পরে মঞ্চে হাঁটবেন এক ঝাঁক তরুণতরুণী। যাকে বলে ফ্যাশন শো। কোচবিহার রাসমেলা ময়দানে এবার সরকারি উদ্যোগে হচ্ছে এমনই ফ্যাশন শো। অভিনব ওই উদ্যোগকে ঘিরে ইতিমধ্যেই বিভিন্ন মহলে কৌতুহল তৈরি হয়েছে। 
বিশদ

18th  January, 2019
দীর্ঘ প্রতীক্ষার অবসান
শিলিগুড়ির পঞ্চম মহানন্দা সেতুর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী

 সংবাদদাতা, শিলিগুড়ি: দীর্ঘ প্রতীক্ষার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে উদ্বোধন হতে চলেছে শিলিগুড়ির পঞ্চম মহানন্দা সেতু। শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে ২১ জানুয়ারি উত্তবঙ্গ উৎসবের মঞ্চ থেকে তিনি ওই সেতুর উদ্বোধন করবেন।
বিশদ

18th  January, 2019
নিষিদ্ধ ঘোষণার পরেও ইসলামপুর শহরে প্লাস্টিক ক্যারিব্যাগের রমরমা, মজুতদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি

  সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর পুরসভায় প্লাস্টিক ক্যারিব্যাগ অনেকদিন আগেই নিষিদ্ধ হয়েছে। কিন্তু পুরসভা কর্তৃপক্ষ প্লাস্টিক ক্যারিব্যাগ বিরোধী লাগাতার অভিযান না করায় বাসিন্দাদের একাংশ তা ব্যবহার করছেন। পাশাপাশি কিছু অসাধু ব্যবসায়ী প্লাস্টিক ক্যারিব্যাগেই আনাজপাতি ক্রেতাদের দিচ্ছেন।
বিশদ

18th  January, 2019
মাটি মাফিয়াদের রুখতে অভিযান কমিটি, চেক পোস্ট

 সংবাদদাতা, বালুরঘাট: মাটি মাফিয়াদের রুখতে আটটি বিশেষ অভিযান কমিটি ও চেক পোস্ট তৈরি করল দক্ষিণ দিনাজপুর জেলা ভূমি দপ্তর। কমিটির সদস্যরা জেলাজুড়ে ব্লকের গ্রামগঞ্জ থেকে শহর ঘুরে কোথায় অবৈধভাবে মাটি কাটা হচ্ছে তা দেখতে শুরু করেছেন। এনিয়ে নিয়মিত অভিযান হবে।
বিশদ

18th  January, 2019
রতুয়া-২ ব্লকে কলেজ স্থাপনের দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠালেন শিক্ষা অনুরাগীরা

সংবাদদাতা, পুরাতন মালদহ: রতুয়া-২ ব্লকে কলেজ স্থাপনের দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠালেন শিক্ষা অনুরাগীরা। এনিয়ে একটি প্রস্তাব ও জেলা প্রশাসনের মাধ্যমে শিক্ষাভবনে গিয়েছে।
বিশদ

18th  January, 2019
দুয়ারবক্সির অবর্তমানে পলাশ তুলবেন কে?প্রশ্ন

 বিএনএ, কোচবিহার: আগামী মাসেই সরস্বতী পুজো। কোচবিহারের মদন মোহন মন্দিরে প্রথা অনুযায়ী ওইদিনই পলাশ তোলার অনুষ্ঠান হবে। কিন্তু পলাশ তুলবেন কে? রাজ পরিবারের দুয়ারবক্সি অমিয় কুমার দেববক্সি দুর্গাপুজোর মধ্যেই প্রয়াত হয়েছেন। তাঁর ওই পদ বর্তমানে শূন্য রয়েছে।
বিশদ

18th  January, 2019
রাধিকাপুর শিলিগুড়ি ডিএমইউ প্যাসেঞ্জার ট্রেন আজ জংশন থেকে চালু হচ্ছে

 বিএনএ, রায়গঞ্জ: রাধিকাপুর শিলিগুড়ি ডিএমইউ প্যাসেঞ্জার ট্রেন আজ, শুক্রবার থেকে ফের চলবে। তবে এদিন ট্রেনটি শুধু মাত্র শিলিগুড়ি জংশন স্টেশন থেকে বিকাল ৫টায় রওনা দিয়ে রাতে রায়গঞ্জ হয়ে রাধিকাপুর পৌঁছবে। শনিবার সকালে পূর্ব নির্ধারিত সময়ে রাধিকাপুর থেকে ছাড়বে। 
বিশদ

18th  January, 2019
 মাদারিহাটের ৩০টি স্কুলে চিতাবাঘের আতঙ্ক

সংবাদদাতা, আলিপুরদুয়ার: চিতাবাঘের হামলায় পর পর মৃত্যুর ঘটনায় মাদারিহাটের ধুমচিপাড়া, রামঝোরা ও গ্যারগেন্দা সহ চা বাগান এলাকার প্রাথমিক স্কুলগুলিতে পড়ুয়াদের উপস্থিতির হার তলানিতে ঠেকেছে। চা বাগান এলাকার সরকারি বেসরকারি প্রাথমিক, মাধ্যমিক ও শিশু শিক্ষা কেন্দ্র মিলিয়ে ৩০ স্কুল আতঙ্ক ছড়িয়েছে।
বিশদ

18th  January, 2019
 বালি ভর্তি গাড়ি চলাচলে বেহাল ময়নাগুড়ির সুভাষনগরের রাস্তা

  সংবাদদাতা, ময়নাগুড়ি: বেআইনি বালি বোঝাই গাড়ি পুলিসের নজর এড়িয়ে ময়নাগুড়ির সুভাষনগরের রাস্তা দিয়ে চলাচল করছে। এর ফলে দেড় কিলোমিটার রাস্তা বেহাল হয়ে পড়েছে। সেই সঙ্গে ধুলোর জেরে রাস্তার আশপাশের বাসিন্দারা অতিষ্ঠ হয়ে পড়েছেন।
বিশদ

18th  January, 2019
 গোয়ালপোখরে অ্যানুয়াল উইন্টার স্কুল স্পোর্টস মিট

 বিএনএ, রায়গঞ্জ: বৃহস্পতিবার জোনাল কাউন্সিল ফর স্কুল গেমস অ্যান্ড স্পোর্টসের উদ্যোগে অ্যানুয়াল উইন্টার স্কুল স্পোর্টস মিট-২০১৮-১৯ এর সূচনা হয়। গোয়ালপোখরের এসবি টোলি হাইস্কুল ময়দানে এই খেলা অনুষ্ঠিত হয়। ১২টি উচ্চ মাধ্যমিক, তিনটি মাধ্যমিক ও ১৪টি জুনিয়ার হাইস্কুলের মোট ১৯৬ জন প্রতিযোগী এই খেলায় অংশ নেয়।
বিশদ

18th  January, 2019
ফাঁসিদেওয়া ও ধূপগুড়িতে হবে সৌরশক্তি চালিত সব্জি সংরক্ষণ

 বিএনএ, চুঁচুড়া: প্রায় ১ কোটি টাকা ব্যয়ে সিঙ্গুরের তাপসী মালিক কৃষক বাজারে সৌরশক্তি চালিত সব্জি সংরক্ষণ কক্ষ চালু করছে কৃষি বিপনণ দপ্তর। দেশের মধ্যে এমন উদ্যোগ প্রথম। সোমবার জাপান ইন্টারন্যাশান্যাল কোঅপারেশন এজেন্সি (জাইকা)-র আর্থিক সহায়তায় তৈরি হওয়া এই প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন অর্থমন্ত্রী অমিত মিত্র।
বিশদ

18th  January, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক সেন্ট্রাল পার্কের কাছে ব্রিগেডগামী বাসের ধাক্কায় আহত হলেন বিধাননগর পুলিসের গোয়েন্দা প্রধান। শনিবার সকালে এই ঘটনাটি ঘটে। তবে আঘাত গুরুতর নয়। ...

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজের প্রথম দু’টি ম্যাচে খেলবেন ঋষভ পন্থ। মূলত বিশ্বকাপের আগে তাঁর ফিটনেস পরখ করে নিতে চাইছেন জাতীয় নির্বাচকরা।   ...

সংবাদদাতা, লালবাগ: সব্জি ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি মেনে অবশেষে জিয়াগঞ্জ সদর ঘাট সংলগ্ন সব্জি বাজারের ছাদ ঢালাইয়ের কাজ শুরু হয়েছে। ৬০০০বর্গ ফুটের ছাদ ঢালাই করতে ৫০লক্ষ টাকা খরচ হবে বলে জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভা সূত্রে জানা গিয়েছে।  ...

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ব্রিগেডের ভিড় দেশের যে কোনও সমাবেশকে ছাপিয়ে যায়। এবার তা চাক্ষুষ করে তাঁরা বুঝলেন, কথাটা কতখানি সত্য! জীবনে প্রথমবার কলকাতার ব্রিগেড সমাবেশে দার্জিলিং থেকে এসেছেন ভুটিয়া সম্প্রদায়ের পালগন ভুটিয়া এবং তাঁর সঙ্গীরা। বললেন, এত ভিড় যে কোনও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রেমে সফলতা। বৃষ: অগ্নিবিদ্যুৎ থেকে সতর্ক হওয়া প্রয়োজন। মিথুন: বিদ্যার্জনে শুভ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু১৯৭২: নতুন রাজ্য ...বিশদ

07:03:20 PM

দিনহাটায় আগ্নেয়াস্ত্র ও কার্তুজ সহ ধৃত ১ 

03:22:34 PM

হিমাচলের কেলং ভ্যালিতে ব্যাপক তুষারপাত 

03:21:00 PM

হায়দরাবাদে বিমানবন্দর থেকে ৬৬ লক্ষ টাকার সোনার বাট সহ গ্রেপ্তার ১ 

03:17:00 PM

সিরিয়ায় যাত্রীবাহী বাসে বিস্ফোরণ, মৃত ৩ 

03:03:00 PM