Bartaman Patrika
উত্তরবঙ্গ
 
 

বুধবার রাতে চাঁচলের মালতীপুরে কালীদৌড় প্রতিযোগিতা। নিজস্ব চিত্র

 দুর্ঘটনা এড়ানোয় পুরস্কৃত রেলকর্মী

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: সময়মতো ইমারজেন্সি ব্রেক কষে ট্রেন দাঁড় করিয়ে যাত্রীদের রক্ষার জন্য উত্তর-পূর্ব সীমান্ত রেল কর্তৃপক্ষ বৃহস্পতিবার আলিপুরদুয়ার ডিভিশনের দুই ট্রেন চালক সহ চারটি ডিভিশনের ১০ জন রেল কর্মীকে পুরস্কৃত করল। 
বিশদ
 গঙ্গারামপুরের বেলবাড়িতে তৃণমূল থেকে বিজেপিতে যোগ

 সংবাদদাতা, হরিরামপুর: বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ব্লকের বেলবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের গুড়িয়াপাড়া বুথের ১০০ জন তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে যোগদান করলেন। এদিন গঙ্গারামপুরের ঠেঙ্গাপাড়া বিজেপি কার্যালয়ে পতিতপাবন রায়ের নেতৃত্বে তাঁরা বিজেপিতে যোগদান করেন। 
বিশদ

চা নিয়ে জেলা পরিষদের স্থায়ী সমিতি গঠনের উদ্যোগ আলিপুরদুয়ারে

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: পঞ্চায়েত দপ্তরের নির্দেশে চা শিল্প নিয়ে একটি নতুন স্থায়ী সমিতি গঠনের জন্য জেলা পরিষদের প্রথম সভায় রেজ্যুলিউশন নেওয়ার পরিকল্পনা নিয়েছে তৃণমূল পরিচালিত আলিপুরদুয়ার জেলা পরিষদ। 
বিশদ

 নিষিদ্ধ শব্দবাজি ফাটানোয় আলিপুরদুয়ারে ধৃত ৩০

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: কালীপুজোর পরেও আলিপুরদুয়ার শহরে কিছুতেই বাজি পটকার শব্দের দাপট কমছে না। আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও বুধবার রাতে নির্দিষ্ট সময়ের পরেও শহরে বাজি ফাটানো হয়েছে। এনিয়ে শহরের বিভিন্ন মহলে ক্ষোভ দেখা দিয়েছে।
বিশদ

 উত্তরবঙ্গে বিজেপি’র ‘গণতন্ত্র বাঁচাও’ যাত্রা শুরু হচ্ছে কোচবিহার থেকে

 বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গ থেকে বিজেপি’র ‘গণতন্ত্র বাঁচাও’ যাত্রা শুরু করাতে কোচবিহারে আসছেন বিজেপি’র সর্বভারতীয় সভাপতি অমিত শা। ৭ ডিসেম্বর কোচবিহারে মদনমোহন মন্দিরে পুজো দিয়ে এই যাত্রা শুরু হবে। 
বিশদ

রতুয়ায় গাড়ি উল্টে মৃত ১, জখম ২

বিএনএ, মালদহ: মালদহের রতুয়ায় পথ দুর্ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম ইউনুস আলি(৩৯)। এই ঘটনায় আরও তিন জন জখম হয়েছেন। তাঁদেরকে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
বিশদ

 নারায়ণপুরে আগ্নেয়াস্ত্র সহ ধৃত ৩

 সংবাদদাতা, মালদহ: বৃহস্পতিবার ভোরে পুরাতন মালদহের নারায়ণপুর থেকে আগ্নেয়াস্ত্র সহ তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করেছে মালদহ থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতরা হল আলতাফ হোসেন, রঞ্জিত সিং, ও বাপন ঘোষ। তাদের কাছ থেকে একটি পাইপগান এবং ধারালো অস্ত্র বাজেয়াপ্ত হয়েছে। 
বিশদ

 দীপাবলির রাতেও উত্তরবঙ্গে দেদার ফাটল শব্দবাজি

 বাংলা নিউজ এজেন্সি: কালীপুজোর মতো বুধবার দীপাবলির রাতেও উত্তরবঙ্গের জেলা সদর শহরগুলিতে দেদার ফাটল শব্দবাজি। সন্ধ্যা থেকে শহর এবং সংলগ্ন এলাকায় নিষিদ্ধ বাজির দাপটে কান ঝালাপালা হয়ে যাওয়ার অবস্থা হয়। মালদহের ইংলিশবাজার থেকে কোচবিহার, জলপাইগুড়ি থেকে বালুরঘাট সন্ধ্যা থেকেই দেদার শব্দবাজি ফেটেছে। 
বিশদ

08th  November, 2018
 বাগডোগরায় ভেজাল মদ বিক্রির অভিযোগে ধৃত মহিলা

 বিএনএ, শিলিগুড়ি: ভেজাল মদ বানিয়ে বিক্রির অভিযোগে এক মহিলাকে মঙ্গলবার রাতে বাগডোগরার গৌরবস্তি থেকে পুলিস গ্রেপ্তার করেছে। ওই ঘটনায় মহিলার স্বামী সহ আরও কয়েক জনকে পুলিস খুঁজছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম রিনা রাজভর। 
বিশদ

08th  November, 2018
 কালীপুজোর রাতে ডুয়ার্সে ৪২ জুয়াড়ি গ্রেপ্তার

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: মঙ্গলবার কালীপুজোর রাতে জুয়া খেলার জন্য পুলিস ফালাকাটা, জটেশ্বর, হাসিমারা, মাদারিহাট, বীরপাড়া ও জয়গাঁ থেকে ৪২ জন জুয়াড়িকে গ্রেপ্তার করেছে। জুয়ার বোর্ড থেকে পুলিস ৩২ হাজার টাকা উদ্ধার করেছে। আটক করা হয়েছে জুয়ার বোর্ডের বিভিন্ন সরঞ্জামও। 
বিশদ

08th  November, 2018
 রেলগেট খোলার দাবিতে আজ আলিপুরদুয়ারে কনভেনশন

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার শহরের এক নম্বর অসম গেট ফের খোলার দাবিতে স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা আমরণ অনশনে বসার কথা ভাবছেন। আন্দোলনের রূপরেখা তৈরি করার জন্য আলিপুরদুয়ার সিটিজেন ফোরাম বৃহস্পতিবার ওই উড়ালপুলের নিচে একটি গণ কনভেনশনের আয়োজন করেছে। 
বিশদ

08th  November, 2018
 ধূপগুড়িতে শব্দবাজি ফাটাতে গিয়ে জখম ২৫

 সংবাদদাতা, ময়নাগুড়ি: কালীপুজোর দিন ধূপগুড়ি শহরে শব্দবাজি ফাটাতে গিয়ে ২৫ জন জখম হয়েছেন। তাঁদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে ধূপগুড়ি গ্রামীণ হাসপাতাল থেকে জলপাইগুড়ি সদর হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। জখম যুবকের নাম টুপাই সাহা। 
বিশদ

08th  November, 2018
 অসমে বাঙালি হত্যার প্রতিবাদে কোচবিহারে আমরা বাঙালির বিক্ষোভ

 বিএনএ, কোচবিহার: অসমে বাঙালি হত্যার প্রতিবাদে বুধবার কোচবিহারের কাছারি মোড়ে অসমের মুখ্যমন্ত্রীর কুশপুতুল পুড়িয়ে আমরা বাঙালি বিক্ষোভ দেখিয়েছে। তাদের দাবি এনআরসি’র নাম করে অসম থেকে বাঙালি হটানোর চক্রান্ত করা হয়েছে। 
বিশদ

08th  November, 2018
 রাস্তা সম্প্রসারণের জন্য জটেশ্বরে ৭২টি দোকান ভাঙা হল

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: ফালাকাটা থেকে ভায়া জটেশ্বর হয়ে বীরপাড়া চৌপথি পর্যন্ত রাস্তা সম্প্রসারণের কাজে বার বার নোটিস দেওয়া সত্ত্বেও ব্যবসায়ীরা দোকানপাট সরিয়ে না নেওয়ায় বুধবার জটেশ্বরে ৭২টি দোকান বুলডোজার দিয়ে ভেঙে দিল এশিয়ান হাইওয়ে কর্তৃপক্ষ। এনিয়ে দেওয়ালি উৎসবের মধ্যে জটেশ্বরে ব্যবসায়ীদের মধ্যে তীব্র ক্ষোভ ছড়িয়েছে।
বিশদ

08th  November, 2018
শিলিগুড়িতে গ্রিন হাউসে গোলাপ ও গ্ল্যাডিওলাস চাষে কৃষকদের উৎসাহ বাড়ছে

 বিএনএ, শিলিগুড়ি: গ্রিন হাউসে গোলাপ ও গ্ল্যাডিওলাস ফুলের চাষ বাড়ছে শিলিগুড়িতে। শুধু শীতেই নয়, এখন সারা বছরই এই ফুলের চাষে আগ্রহ বাড়ছে চাষিদের। শিলিগুড়ি মহকুমার খড়িবাড়ি, ফাঁসিদেওয়া, নকশালবাড়ি ও মাটিগাড়া ব্লকে এই দু’টি ফুলের চাষ শুরু হয়েছে।
বিশদ

08th  November, 2018

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): দীপাবলি উপলক্ষে শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, এই আলোর উৎসব ভারত-মার্কিন বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বন্ধনকে প্রতিফলিত করতে এক বিশেষ সুযোগ এনে দেবে। ...

  সংবাদদাতা, কান্দি: বুধবার গভীর রাতে বড়ঞা থানার কুলি গ্রামে ভস্মীভূত হয় ছ’টি দোকান। খবর পেয়ে কান্দি থেকে দমকলের দু’টি ইঞ্জিন গিয়ে আগুন নেভায়। এই ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে অতিরিক্ত রিচার্জ ভ্যালুর বাড়তি সুবিধা প্রদান, অন্যদিকে এই ব্যবস্থায় জোনের একেবারে প্রান্তিক জায়গাগুলিকেও যুক্ত করায় দক্ষিণ-পূর্ব রেলে অসংরক্ষিত টিকিট বিক্রির ক্ষেত্রে মোবাইল টিকেটিং ব্যবস্থার জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। ...

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): দেশের সংবাদমাধ্যমের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের সম্পর্ক বরাবরই অম্ল-মধুর। হোয়াইট হাউসের কোনও সাংবাদিক সম্মেলনে প্রেসিডেন্টকে ঘুরিয়ে প্রশ্ন করার উপর ‘অলিক্ষিত নিষেধাজ্ঞা’ জারি থাকে সবসময়। কিন্তু, সিএনএন-এর হোয়াইট হাউস করেসপন্ডেন্ট জিম অ্যাকোস্টা এই সব নিয়মের ধার ধারেননি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা। বাহন বিষয়ে সতর্কতা প্রয়োজন। সন্তানের বিদ্যা-শিক্ষায় অগ্রগতি বিষয়ে সংশয় বৃদ্ধি। আধ্যাত্মিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৯৩: হুগলি নদীতে পৌঁছালেন ব্যাপ্তিস্ত মিশনারি মিশনের অন্যতম প্রতিষ্ঠাতা উইলিয়াম কেরি
১৮৬১: কানাডায় টরন্টো বিশ্ববিদ্যালয়ের মাঠে সরকারিভাবে নথিভুক্ত প্রথম ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়
১৮৭৭: ‘সারে জাহাঁ সে আচ্ছা’র রচয়িতা মহম্মদ ইকবালের জন্ম
১৯৬০: জার্মান ফুটবলার আন্দ্রে ব্রেহমের জন্ম
১৯৭৪: ইতালির ফুটবলার আলেকজান্দ্রো দেল পিয়েরোর জন্ম
১৯৮৯: বার্লিন দেওয়ালের পতন
২০০৫: ভারতের দশম রাষ্ট্রপতি কে আর নারায়ণনের মৃত্যু
২০১১: নোবেল পুরস্কার জয়ী হরগোবিন্দ খুরানার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৪ টাকা ৭৩.৮৫ টাকা
পাউন্ড ৯৩.৬০ টাকা ৯৬.৯৩ টাকা
ইউরো ৮১.৭০ টাকা ৮৪.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  November, 2018

দিন পঞ্জিকা

২৩ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া ৩৮/৪৮ রাত্রি ঘ ৯/২০। নক্ষত্র-অনুরাধা ৩৬/৫৩ রাত্রি ঘ ৮/৩৫, সূ উ ৫/৪৯/১২, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে।
২২ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া রাত্রি ঘ ৯/১৩/৫৭। অনুরাধানক্ষত্র রাত্রি ঘ ৯/২২/৫৭। সূ উ ৫/৪৯/১১, অ ৪/৫১/১৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩/২০ মধ্যে ও ঘ ৭/১৭/২৮ থেকে ঘ ৯/২৯/৪৫ মধ্যে ও ১১/৪২/২৯ থেকে ২/৩৮/৫৩ মধ্যে ও ৩/২৩/২ থেকে ৪/৫১/১৯ মধ্যে এবং রাত্রি ৫/৪৩/১০ থেকে ঘ ৯/১০/৩৬ মধ্যে ও ১১/৪৬/১১ থেকে ৩/১৩/৩৭ মধ্যে ও ৪/৫/২৮ থেকে ৫/৪৯/৫০ মধ্যে। বারবেলা ৮/৩৪/৪৩ থেকে ৯/৫৭/২৯ মধ্যে, কালবেলা ৯/৫৭/২৯ থেকে ঘ ১১/২০/১৫ মধ্যে, কালরাত্রি ৮/৫/৪৭ থেকে ঘ ৯/৪৩/১ মধ্যে। আজ ভ্রাতৃদ্বিতীয়া।
 
এই মুহূর্তে
গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত পুলিস 
সল্টলেক করুণাময়ীতে গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত হলেন দুই ...বিশদ

04:59:28 PM

৭৯ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:52:11 PM

চায়না ওপেনে হার কিদাম্বি শ্রীকান্তের 

03:34:00 PM

১৭ নভেম্বর মালদ্বীপের প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

03:29:00 PM

মুর্শিদাবাদে প্রৌঢ়কে পিটিয়ে মারার ঘটনায় গ্রেপ্তার ২ 
বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের গোদাপাড়া গ্রামে এক প্রৌঢ়কে পিটিয়ে মারার অভিযোগে ...বিশদ

03:25:00 PM

মুর্শিদাবাদের শেরপুর মোড়ে দেড় কুইন্টাল গাঁজা সহ গ্রেপ্তার ৪ 
বৃহস্পতিবার রাতে খড়গ্রাম থানার শেরপুর মোড়ে প্রায় দেড় কুইন্টাল গাঁজা ...বিশদ

03:21:00 PM