উত্তরবঙ্গ
 

পুলিসের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে অনির্দিষ্টকালের জন্য বন্ধ শুরু লক্ষ্মীপুরে

 সংবাদদাতা, ইসলামপুর: ফের অগ্নিগর্ভ চোপড়া থানার লক্ষ্মীপুর। এবার পুলিসের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে ব্যবসায়ী, কংগ্রেস ও সিপিএম এক যোগে সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ শুরু করল। এর জেরে এদিন ব্যাঙ্ক, দোকানপাট ও পঞ্চায়েত অফিস সবকিছুই বন্ধ হয়ে আছে। ফলে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।
বিশদ
অসম থেকে লোক এনে অমিত শাহের সভাস্থল ভরানোর চেষ্টা করছে বিজেপি: রবীন্দ্রনাথ ঘোষ

 বিএনএ, কোচবিহার: অসম থেকে লোকজন এনে অমিত শাহের সভাস্থল ভরানোর চেষ্টা করছে বিজেপি। সোমবার তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ এই দাবি করেছেন। পাশাপাশি তিনি ফের বিজেপির ৭ ডিসেম্বরের রথযাত্রাকে শেষযাত্রা বলে কটাক্ষ করেন।
বিশদ

04th  December, 2018
 রায়গঞ্জে শহিদ ক্ষুদিরামের জন্মদিবস পালিত

 বিএনএ, রায়য়ঞ্জ: সোমবার রায়গঞ্জে শহিদ ক্ষুদিরাম বসুর ১৩০ তম জন্মদিবস যথাযথ মর্যাদার সঙ্গে পালিত হয়। এদিন রায়গঞ্জ পুরসভার পক্ষ থেকে শহরের দেহশ্রী মোড়ে ক্ষুদিরাম বসুর আবক্ষ মূর্তিতে পুষ্প স্তবক অর্পণ করা হয়। সেই সঙ্গে শহিদ ক্ষুদিরামের স্মৃতিচারণ করা হয়।
বিশদ

04th  December, 2018
 উত্তরবঙ্গ জুড়ে বিশ্ব প্রতিবন্ধী দিবস পালিত

  বাংলা নিউজ এজেন্সি: সোমবার উত্তরবঙ্গ জুড়ে নানা কর্মসূচির মধ্যদিয়ে বিশ্ব প্রতিবন্ধী দিবস পালিত হল। এদিন এ উপলক্ষে আলিপুরদুয়ারে বিশেষ চাহিদা সম্পন্নদের নিয়ে পদযাত্রা হয়। পদযাত্রায় প্ল্যাকার্ডের মাধ্যমে বিশেষ চাহিদা সম্পন্নদের নানা দাবি তুলে ধরা হয়।
বিশদ

04th  December, 2018
Loading...
 মানাবাড়ি চা বাগান নতুন মালিক দিয়ে খোলার দাবিতে অনশন

 সংবাদদাতা, মালবাজার: তিন বছর ধরে বন্ধ থাকা জলপাইগুড়ির মাল ব্লকের মানাবাড়ি চা বাগান নতুন মালিক দিয়ে খোলার দাবিতে সোমবার থেকে মাল থানার সামনে রিলে অনশন শুরু করলেন চা শ্রমিকরা। এমনকী ১০ ডিসেম্বর কলকাতায় ত্রিপাক্ষিক বৈঠকেও অংশ নেবে না বলে জানিয়েছে তৃণমূল কংগ্রেস সমর্থিত তরাই ডুয়ার্স টি প্লান্টেশন ওয়ার্কারস ইউনিয়ন।
বিশদ

04th  December, 2018
 বৃষ্টিপাত কম হওয়ায় প্রভাব পড়েছে খেজুরের রসে, বাড়তে পারে গুড়ের দাম

সংবাদদাতা, হরিরামপুর: শীতের পড়তেই বাজারে খেজুর গুড়ের চাহিদা বাড়ে। কিন্তু এ বছর দক্ষিণ দিনাজপুর জেলার খেজুর গাছ থেকে কম রস মিলছে। বিশেষজ্ঞদের মতে, জেলায় এবছর বর্ষায় বৃষ্টিপাত কম হওয়ায় খুজুরের রস সেভাবে মিলবে না। মাটি থেকে পর্যাপ্ত জল শোষণ না করার কারণে খেজুর গাছ শুকিয়ে গিয়েছে।
বিশদ

04th  December, 2018
Loading...
 বিয়ে করে বউকে নিয়ে ফেরার পথে দুর্ঘটনা কুশমণ্ডিতে, আশঙ্কাজনক নবদম্পতি সহ ৭

 সংবাদদাতা, হরিরামপুর: বিয়ে সেরে বাড়ি ফেরার পথে সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার দেহাবন্ধে বালুরঘাট-ইটাহার রাজ্য সড়কে দুর্ঘটনার কবলে পড়ল বরযাত্রী বোঝাই বোলেরো গাড়ি। দুর্ঘটনায় নবদম্পতি সহ সাত জন আহত হয়েছেন।
বিশদ

04th  December, 2018
স্বর্গে যাওয়ার কথা ফেসবুকে জানিয়ে মাথাভাঙায় রেললাইনে আত্মহত্যা প্রেমিক যুগলের

 সংবাদদাতা মাথাভাঙা: কোচবিহারের মাথাভাঙায় স্বর্গে যাওয়ার কথা ফেসবুকে পোস্ট করে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন অল্প বয়সি প্রেমিক যুগল বলে অভিযোগ উঠেছে। সোমবার মাথাভাঙার কুশিয়ারবাড়িতে রেললাইনের ধার থেকে তাঁদের মৃতদেহ উদ্ধার হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে এবং শোকের ছায়া নেমে এসেছে।
বিশদ

04th  December, 2018
শিলিগুড়ি ফুডপার্ক
সুর নরম করেও সিন্ডিকেট জানিয়ে দিল তাদের কাছ থেকেই নির্মাণ সামগ্রী কিনতে হবে

বিএনএ, শিলিগুড়ি: সিন্ডিকেট থেকেই নির্মাণ সামগ্রী কিনতে হবে। সুর নরম করেও তাদের অনড় অবস্থানের কথা জানিয়ে দিল সিন্ডিকেটের মাথারা। তবে বাড়তি দামে নয়, বাজার দরেই নির্মাণ সামগ্রী বিক্রি করতে তারা সম্মত হয়েছে।
বিশদ

04th  December, 2018
বংশীহারিতে আদিবাসী কিশোরীর শ্লীলতাহানির চেষ্টার অভিযোগে গ্রেপ্তার যুবক

 সংবাদদাতা, হরিরামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি থানার বাজে হরিপুর এলাকায় এক আদিবাসী কিশোরীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে অভিযুক্তের নাম লাবলি মার্ডি। তার বাড়ি বংশীহারি থানার বাজে হরিপুর আদিবাসী এলাকায়।
বিশদ

04th  December, 2018
জলপাইগুড়িতে বিরল রোগে আক্রান্ত শিশুপুত্রকে খুন করে আত্মঘাতী বাবা

সংবাদদাতা, মালবাজার: ছেলে আর সুস্থ হবে না এই ভেবে চার বছরের পুত্র সন্তানকে পুকুরের জলে ডুবিয়ে হত্যা করে আত্মহত্যা করলেন বাবা। রবিবার সন্ধ্যায় এই ঘটনায় মাল ব্লকের রাজাডাঙা গ্রাম পঞ্চায়েত এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম পণ্ডিত ওঁরাও(৩৫) ও অভিরাজ ওঁরাও(৪)। তারা সম্পর্কে পিতা-পুত্র।
বিশদ

04th  December, 2018
ডেপুটেশন, আংশিক কর্মবিরতি
পক্ষপাতিত্বের অভিযোগে উত্তপ্ত
হল উত্তরবঙ্গ ডেন্টাল কলেজ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পক্ষপাতিত্বের অভিযোগকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল উত্তরবঙ্গ ডেন্টাল কলেজ ও হাসপাতালের পরিস্থিতি। কলেজের অধ্যক্ষ ডাঃ সত্যব্রত মুখোপাধ্যায় ও তাঁর স্ত্রী সেখানকারই সিনিয়র অধ্যাপিকা এবং কনজারভেটিভ ডেন্টিস্ট্রি’র প্রধান ডাঃ অনুরাধা মুখোপাধ্যায়ের কন্যার সাম্মনিক হাউসস্টাফ হয়ে যোগদানকে কেন্দ্র করে এই অশান্তি।
বিশদ

04th  December, 2018
 আচমকা কোচবিহারের একাংশে পেট্রল নিয়ে সমস্যা

  সংবাদদাতা, দিনহাটা: সোমবার কোচবিহার শহরের অধিকাংশ পেট্রল পাম্পে হঠাৎ পেট্রল অমিল হয়ে পড়ায় সমস্যায় পড়েন গাড়ির চালকরা। কোচবিহারের স্টেশন চৌপথী, গুঞ্জবাড়ি পেট্রোল পাম্পসহ কোধিক জায়গায় এই সমস্যা হয়। পেট্রল পাম্প মালিকদের দাবি, সার্ভারের সমস্যার জন্য পেট্রলের অর্ডার দিতে দেরি হয়েছে।
বিশদ

04th  December, 2018
হেমতাবাদ ও পুরাতন মালদহে প্রাথমিক স্কুল ক্রীড়া

 বিএনএ, রায়গঞ্জ ও সংবাদদাতা, মালদহ: সোমবার হেমতাবাদের গৌরাঙ্গ ক্লাব ময়দানে জোন স্তরের প্রাথমিক, নিম্ন বুনিয়াদি বিদ্যালয়, মাদ্রাসা এবং শিশু শিক্ষা কেন্দ্রের ছাত্রছাত্রীদের নিয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এদিন পুরাতন মালদহের শিমুলঢাব মাঠেও গাজোল জোনের শিশু ক্রীড়া অনুষ্ঠিত হয়।
বিশদ

04th  December, 2018
ডেমু ট্রেন সময়ে না ছাড়ায় কোর্ট স্টেশনে যাত্রী বিক্ষোভ

 সংবাদদাতা, মালদহ: সোমবার পুরাতন মালদহের মালদহ কোর্ট স্টেশনে ডেমু ট্রেন ছাড়তে দেরি হওয়ায় যাত্রীরা বিক্ষোভ দেখান। এদিন স্টেশন থেকে নির্ধারিত সময় ডেমু ট্রেনটি সকাল ৮টা ১৫ মিনিটে ছাড়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও ট্রেনটি না ছাড়ায় যাত্রীরা ক্ষোভে ফেটে পড়েন। তারা স্টেশনেই বিক্ষোভ দেখতে থাকেন।
বিশদ

04th  December, 2018

Pages: 12345

Loading...
একনজরে
 বিশ্বজিৎ মাইতি, তমলুক, বিএনএ: আগামী শিক্ষাবর্ষের জন্য রাজ্যের সমস্ত সরকারি স্কুলে প্রত্যেক সপ্তাহের শ্রেণীভিত্তিক পিরিয়ডের নির্দিষ্ট রুটিন তৈরি করে জেলায় জেলায় পাঠিয়ে দিল রাজ্য মধ্যশিক্ষা পর্ষদ। ...

 লন্ডন, ৫ ডিসেম্বর: গত ১৪ মে ভারতীয় বংশোদ্ভূত ফার্মাসিস্ট জেসিকা প্যাটেলকে (৩৪) খুনের মামলায় তাঁর স্বামী মিতেশ প্যাটেলকে (৩৭) দোষী সাব্যস্ত করল ব্রিটেনের আদালত। উত্তর ইংল্যান্ডের মিডলসবরোর বাড়িতে জেসিকার হাত বেঁধে সুপার মার্কেটের প্লাস্টিক ব্যাগ দিয়ে শ্বাসরোধ করে খুন করে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ১৬ ডিসেম্বর আই লিগের প্রথম পর্বের ডার্বি। সেই লক্ষ্যেই প্রস্তুতি শুরু করল মোহন বাগান। বুধবার সল্টলেক স্টেডিয়ামের প্র্যাকটিস গ্রাউন্ডে মোহন বাগান ...

নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (পিটিআই): সিবিআই ডিরেক্টর অলোক ভার্মা এবং স্পেশ্যাল ডিরেক্টর রাকেশ আস্থানার লড়াই কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সির বদনাম করছে। শীর্ষ আদালতে এমনই দাবি কেন্দ্রের। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি এস কে কাউল এবং কে এম যোশেফের নেতৃত্বাধীন বেঞ্চের সামনে সিবিআইয়ের ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকবে। কারও কথায় মর্মাহত হতে হবে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মে সুনাম ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯৪ টাকা ৭১.৬৪ টাকা
পাউন্ড ৮৮.৩০ টাকা ৯১.৫২ টাকা
ইউরো ৭৮.৬৮ টাকা ৮১.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী ১৫/১৩ দিবা ঘ ১২/১২। নক্ষত্র- অনুরাধা ৫৬/১১ রাত্রি ঘ ৪/৩৫, সূ উ ৬/৭/৩, অ ৪/৪৭/৫৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৩৯ মধ্যে। রাত্রি ৫/৫১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি। বারবেলা ঘ ২/৮ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/২৭ গতে ১/৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী রাত্রি ১২/৩/৪০। অনুরাধানক্ষত্র রাত্রিশেষ ঘ ৪/৫৮/৪৮। সূ উ ৬/৭/৮, অ ৪/৪৭/১৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২/২৯ মধ্যে ও ঘ ১/১৩/৫১ থেকে ঘ ২/৩৯/১২ মধ্যে এবং রাত্রি ৫/৪০/৩৩ থেকে ঘ ৯/১৩/৫১ মধ্যে ও ঘ ১১/৫৩/৫০ থেকে ৩/২৭/৯ মধ্যে ও ঘ ৪/২০/২৮ থেকে ৬/৭/৪৭ মধ্যে। বারবেলা ৩/২৭/১৩ থেকে ৪/৪৭/১৩ মধ্যে, কালবেলা ২/৭/১২ থেকে ঘ ৩/২৭/১৩ মধ্যে, কালরাত্রি ১১/২৭/১০ থেকে ঘ ১/৭/১০ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপাতত রথযাত্রা স্থগিত, জানাল হাইকোর্ট 
আপাতত রথযাত্রার অনুমতি দিল না হাইকোর্ট। এত অল্প সময়ে পুলিসের ...বিশদ

05:14:00 PM

 কমাণ্ড হাসপাতালের নির্মিয়মাণ বাড়ির ছাদ থেকে ঝাঁপ কিশোরীর

04:43:00 PM

৫৭২ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:00 PM

দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার
দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার। আগামী ২ মাসে চালু ...বিশদ

02:50:35 PM

কেদারনাথ: অভিযোগ খারিজ বম্বে হাইকোর্টের

 কেদারনাথ ফিল্মটির কিছু দৃশ্য ধর্মীয় ভাবাবেগকে আঘাত করছে। আজ এই ...বিশদ

02:24:25 PM

শুরু হল বামফ্রন্টের মিছিল
মহাজাতি সদনের সামনে থেকে শুরু হল বামফ্রন্টের মিছিল। যাবে পার্কসার্কাস ...বিশদ

02:09:00 PM

Loading...
Loading...