Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কদমতলার লজে দেহব্যবসা, ওষুধের দোকানের মালিক সহ ধৃত ৭

বিএনএ, জলপাইগুড়ি: শনিবার দুপুরে জলপাইগুড়ি শহরের লজে দেহব্যবসা চালানোর অভিযোগে এক ওষুধ ব্যবসায়ী ও দুই মহিলা সহ সাতজনকে পুলিস গ্রেপ্তার করেছে। ভরদুপুরে ওই ওষুধের দোকানের উপরতলায় লজে দেহব্যবসা চলছিল। এদিন গোপন সূত্রে খবর পেয়ে পুলিস সেখানে পৌঁছে হাতেনাতে ওই সাতজনকে ধরে।
বিশদ
 রতুয়ার মহানন্দটোলা ফাঁড়িতে হামলার মাস্টারমাইন্ড কলকাতা পুলিসের কর্মী এখনও অধরা, এলাকায় ক্ষোভ

সিদ্ধার্থশঙ্কর সরকার, পুরাতন মালদহ, সংবাদাতা: রতুয়ার মহানন্দটোলা পুলিস ফাঁড়িতে হামলার ঘটনায় একাধিক অভিযুক্তকে রতুয়া থানার পুলিস গ্রেপ্তার করলেও হামলার মাস্টারমাইন্ড কলকাতা পুলিসের এক কর্মী এখনও ধরা পড়েনি। ফলে পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।
বিশদ

18th  August, 2019
 নাগরাকাটায় রাস্তার দু’ধারে মজুত পাথর তুলে নিল পুলিস

সংবাদদাতা, মালবাজার: নাগরাকাটায় বালি-পাথর মাফিয়াদের বিরুদ্ধে ব্লক প্রশাসন লাগাতার অভিযানে নেমেছে। বিভিন্ন এলাকায় অবৈধভাবে মজুত রাখা পাথর শনিবার প্রশাসন তুলে নিয়ে যায়। বেশ কয়েক দিন আগেই ব্লকের কালীখোলাবস্তি, লালঝামেলাবস্তি, লালবস্তিতে অবৈধভাবে মজুত পাথর পুলিস চিহ্নিত করে।
বিশদ

18th  August, 2019
 উত্তর মালদহের একাধিক ব্লকে দমকল কেন্দ্র নেই, আতঙ্কে বাসিন্দারা

সংবাদদাতা, গাজোল: উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের অন্তর্গত গাজোল, হবিবপুর ও বামনগোলা ব্লকে কোনও দমকল কেন্দ্র নেই। এই এলাকাগুলিতে দীর্ঘদিন ধরেই একাধিক স্কুল-কলেজ রয়েছে। সপ্তাহের বিভিন্ন দিনে ওইসব এলাকায় একাধিক হাটও বসে। সম্প্রতি ওই এলাকায় গড়ে উঠেছে একাধিক মিল।
বিশদ

18th  August, 2019
 নকশালবাড়ি থেকে নিখোঁজ মা ও ছেলে, চাঞ্চল্য

সংবাদদাতা, নকশালবাড়ি: এক সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছেন নকশালবাড়ির দক্ষিণ স্টেশনপাড়ার এক মহিলা ও তাঁর সন্তান। নিখোঁজের পরিবার সূত্রে জানা গিয়েছে, আলোকা মিশ্র রায় ও তাঁর দুই বছর বয়সি পুত্রসন্তান অনিকেত মিশ্র গত শনিবার থেকে নিখোঁজ রয়েছে। নিখোঁজ মহিলার স্বামী মুন্না মিশ্র বলেন, আমি গ্রিলের কাজ করি।
বিশদ

18th  August, 2019
বরযাত্রীদের গাড়িতে লরির ধাক্কা, চালক সহ মৃত ৬

সংবাদদাতা, মালদহ: স্বাধীনতা দিবসের আগের রাতে পথ দুর্ঘটনায় মৃত্যু হল ছ’জনের। আহত হয়েছে শিশু ও মহিলা সহ আরও অনেকে। একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে বুধবার রাত ১০টা নাগাদ কালিয়াচক থানার সুজাপুরে ৩৪ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনাটি ঘটে। মৃতরা অধিকাংশই একই এলাকার বাসিন্দা বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।
বিশদ

17th  August, 2019
 মরিচবাড়িতে স্বনির্ভর দলের মহিলাদের দু’ঘণ্টা পথ অবরোধ

সংবাদদাতা, কুমারগ্রাম: শুক্রবার সকালে আলিপুরদুয়ার শহর সংলগ্ন খোলটা-মরিচবাড়ি গ্রাম পঞ্চায়েতের মরিচবাড়িতে কয়েকটি স্বনির্ভর দলের শতাধিক মহিলা সদস্য আলিপুরদুয়ার-কোচবিহার রাজ্য সড়ক অবরোধ করেন। সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত টানা অবরোধে বাসযাত্রীরা চরম বিপাকে পড়েন।
বিশদ

17th  August, 2019
 মালদহে পালিত স্বাধীনতা দিবস

সংবাদাতা, পুরাতন মালদহ: বৃহস্পতিবার যথাযথ মর্যাদার সঙ্গে দেশের ৭৩ তম স্বাধীনতা দিবস পালন করে মালদহ জেলা প্রশাসন। সকালে জেলা প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য। সেখানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের কর্তারা। নেতাজির মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হয়।
বিশদ

17th  August, 2019
অন্যায়ের প্রতিবাদ করায় আমার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ আনা হয়েছে
ফের বিতর্কে জড়ালেন রঞ্জন শীল শর্মা

বিএনএ, শিলিগুড়ি: ফের বিতর্কে জড়ালেন শিলিগুড়ি পুরসভার তৃণমূল কাউন্সিলার রঞ্জন শীলশর্মা। এবার তাঁর বিরুদ্ধে একটি বেসরকারি হোমের সম্পাদিকার কাছে অনৈতিক প্রস্তাব দেওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার ওই হোমের সম্পাদিকা এই ব্যাপারে ভক্তিনগর থানার আশিঘর আউট পোস্টে লিখিতভাবে অভিযোগ জানিয়েছেন।
বিশদ

17th  August, 2019
রাখী পরিয়ে জনসংযোগ সারলেন মৌসম, মোস্তাক, খগেন

সংবাদাতা, পুরাতন মালদহ: রাখীবন্ধন উৎসব পালনের মধ্য দিয়ে রীতিমতো জনসংযোগ কর্মসূচি পালন করলেন মালদহের বিভিন্ন রাজনৈতিক দলের নেতা নেত্রীরা। বৃহস্পতিবার বিজেপি, তৃণমূল ও কংগ্রেসের রাখীবন্ধন উৎসব কার্যত জনসংযোগে পরিণত হয়।
বিশদ

17th  August, 2019
 টোটোর দৌরাত্ম্যে অতিষ্ঠ ময়নাগুড়িবাসী, লাগাম টানতে উদ্যোগী ট্রাফিক পুলিস

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি সদর এলাকায় টোটোর দৌরাত্ম্য নিয়ন্ত্রণ করতে ময়নাগুড়ি পুলিস প্রশাসন বেশ কিছু পদক্ষেপ নিতে চলেছে। ব্যস্ত রাস্তার ধারে বেআইনিভাবে টোটো পার্কিং করা হলে তা বাজেয়াপ্ত করার হুঁশিয়ারি দিয়েছে পুলিস। প্রশাসনকে আইএনটিটিইউসি সর্বোতভাবে সাহায্য করার আশ্বাস দিয়েছে।
বিশদ

17th  August, 2019
 বীরপাড়া-ফালাকাটা রোড ২০ মিনিট আটকে রাখল হাতি

সংবাদদাতা, আলিপুরদুয়ার: দলছুট একটি প্রকাণ্ড দাঁতাল হাতি রাস্তার উপর ঠাঁয় দাঁড়িয়ে থাকায় শুক্রবার প্রায় ২০ মিনিটের মতো যান চলাচল বন্ধ হয়ে যায় বীরপাড়া-ফালাকাটা এশিয়ান হাইওয়ে লিঙ্ক রোডে।
বিশদ

17th  August, 2019
আলিপুরদুয়ারের নদীগুলিতে পাড় ভাঙনে ক্ষতিগ্রস্ত বহু পরিবার

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার জেলার নদীগুলিতে জল কমতেই বেশ কয়েকটি এলাকায় নদীর পাড়ের ভাঙন শুরু হয়েছে। নদী ভাঙনের জেরে জেলার অনেক বাসিন্দা চাষের জমি হারিয়েছেন। ইতিমধ্যেই জেলার কয়েকশো বিঘা কলাবাগান, বাঁশঝাড় নদীগর্ভে তলিয়ে গিয়েছে।
বিশদ

17th  August, 2019
 জেলায় জেলায় পালিত রাখীবন্ধন উৎসব

বাংলা নিউজ এজিন্সি: বৃহস্পতিবার রাখী পূর্ণিমা উপলক্ষে উত্তরের চার জেলায় রাখীবন্ধন উৎসবে মাতল সাধারণ মানুষ। কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও শিলিগুড়িতে বিভিন্ন সংগঠনের পাশাপাশি সরকারি স্তরেও রাখীবন্ধন উৎসব পালন করা হয়। 
বিশদ

17th  August, 2019
দক্ষিণ দিনাজপুরের শোলা শিল্পীদের জন্য আজও সরকারি প্রশিক্ষণের ব্যবস্থা নেই

সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার শোলা শিল্পীরা নিঃশব্দে তাঁদের শিল্পকে ধরে রেখেছেন। কিন্তু শোলা শিল্পীদের আজও মেলেনি কোনও শিল্পী পরিচয়, নেই সরকারি কোনও প্রশিক্ষণের ব্যবস্থাও।
বিশদ

17th  August, 2019

Pages: 12345

একনজরে
 লে, ১৮ আগস্ট (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করা হয়েছে লাদাখকে। এবার লাদাখকে সংবিধানের ষষ্ঠ তফসিলি হিসেবে ঘোষণার দাবি জানালেন সেখানকার বিশিষ্ট নেতারা। লাদাখবাসীর জমির সুরক্ষা ও পরিচিতির কথা মাথায় রেখে কেন্দ্রের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি পাঠ্যক্রম থেকে পড়াশোনা, তাও ডায়াবেটিসের মতো এখন প্রায় প্রতিটি গৃহস্থবাড়িতে থাকা অসুখের মোকাবিলায় পড়াশোনা করেও সরকারি স্তরে কাজের সুযোগ নেই। এমনকী রাজ্য সরকার নির্দিষ্টস্তরের কর্মী বা ‘ক্যাডার’ হিসেবেও গণ্য করছে না। এমনই অভিযোগ চার মেডিক্যাল কলেজ ...

সংবাদদাতা, কাঁথি: রবিবার দীঘার সমুদ্রে স্নান করতে নেমে তলিয়ে যাওয়া এক পর্যটক যুবককে উদ্ধার করেছেন নুলিয়ারা। ওই যুবক বর্তমানে দীঘা স্টেট হাসপাতালে চিকিৎসাধীন। এদিন নিউ দীঘার ক্ষণিকা ঘাটে ঘটনাটি ঘটে।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলে স্ট্রাইকার সমস্যা মেটাতে রবিবার বিকেলে কলকাতায় এলেন নতুন স্প্যানিশ স্ট্রাইকার মার্কোস। অর্থ বাঁচাতে এই ফুটবলারটির সঙ্গে ১৫ আগস্ট থেকে চুক্তি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর নিয়ে চিন্তায় থাকতে হবে। মাথা ও কোমরে সমস্যা হতে পারে। উপার্জন ভাগ্য শুভ নয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহালনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  August, 2019

দিন পঞ্জিকা

২ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯, সোমবার, চতুর্থী ৫৫/৩০ রাত্রি ৩/৩০। উত্তরভাদ্রপদ ৩৬/১৫ রাত্রি ৭/৪৮। সূ উ ৫/১৮/২২, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৬/৫৯ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১২/৫৭ মধ্যে। রাত্রি ৬/৪৮ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/১৭ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৪০ মধ্যে। 
১ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯, সোমবার, চতুর্থী ৪৭/৩৯/৪৭ রাত্রি ১২/২১/২৫। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩২/১৮/৫৫ সন্ধ্যা ৬/১৩/৪, সূ উ ৫/১৭/৩০, অ ৬/৫/১৪, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ১০/২১ গতে ১২/৫০ মধ্যে এবং রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৪ মধ্যে ও ১১/১২ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ২/৫৩/১৮ গতে ৪/২৯/১৬ মধ্যে, কালবেলা ৬/৫৩/২৮ গতে ৮/২৯/২৬ মধ্যে, কালরাত্রি ১০/১৭/২০ গতে ১১/৪১/২২ মধ্যে। 
১৭ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নেতাজি মৃত্যু নিয়ে ট্যুইট প্রত্যাহার পিআইবির 

03:27:53 PM

নিউমার্কেট এলাকায় বাড়ির একাংশ ভেঙে জখম ১ 

03:09:00 PM

রাজ্য নেতাদের বিরুদ্ধে মুখ খোলায় মালদহের প্রাক্তন জেলা সভাপতি সঞ্জিৎ মিশ্রকে বহিষ্কার করল বিজেপি 

02:02:28 PM

কোহলিদের খুনের হুমকি দিয়ে পাক বোর্ডে উড়ো মেল 
ভারতীয় ক্রিকেট দলের উপর হামলা হতে পারে এই মর্মে পাকিস্তান ...বিশদ

01:44:02 PM

বেলুড় স্টেশনে তরুণীকে ধারালো অস্ত্রের কোপ 
সাত সকালে বেলুড় স্টেশনে এক তরুণীকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত ...বিশদ

01:09:06 PM

উত্তরপ্রদেশে সাংবাদিক খুনের কড়া নিন্দা করে ট্যুইট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 

12:58:00 PM