উত্তরবঙ্গ
 

৮ কোটি টাকা ব্যয়ে আধুনিকীকরণ হচ্ছে কোচবিহার রবীন্দ্রভবন, কাজ শুরু হবে ডিসেম্বরেই 

বিএনএ, কোচবিহার: উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর কোচবিহার রবীন্দ্রভবনকে আধুনিকীকরণের পরিকল্পনা নিয়েছে। দপ্তর সূত্রে জানা গিয়েছে, গোটা হলটি শীতাতপ নিয়ন্ত্রিত করা হবে। পাশাপাশি আধুনিক চেয়ার বসিয়ে, ব্যালকনির আমূল পরিবর্তন করে ভবনটি খোলনলচে বদলে ফেলা হবে।  
বিশদ
শিলিগুড়িতে প্রধানমন্ত্রীর জনসভা থেকে লোকসভা নির্বাচনের হাওয়া তুলতে চাইছে বিজেপি 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভা থেকে ২০১৯ এর লোকসভা নির্বাচনের দামামা বাজাতে চলেছে বিজেপি। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৬ ডিসেম্বর নরেন্দ্র মোদি শিলিগুড়ি থেকে জনসভা করেই রাজ্যের প্রথম নির্বাচনী ডঙ্কা বাজাবেন। 
বিশদ

05th  December, 2018
দমকল কেন্দ্রের জন্য ইটাহারের গটলুতে জমি চিহ্নিত করা হল, খুশির হাওয়া এলাকায় 

বিএনএ, রায়গঞ্জ: মঙ্গলবার উত্তর দিনাজপুর জেলার ইটাহারের গটলুতে দমকল কেন্দ্র স্থাপনের জন্য জমি পরির্দশন করলেন দপ্তরের আধিকারিকরা। এদিন দমকলের মালদহ ডিভিশনের ডিভিশনাল ফায়ার অফিসার দেওয়ান লেপচা, ইটাহারের বিধায়ক অমল আচার্য সহ বিশিষ্ট ব্যক্তিরা জায়গাটি পরির্দশন করেন।  
বিশদ

05th  December, 2018
বিশ্ববিদ্যালয়ের জন্য সমস্ত সম্পত্তি রাজ্য সরকারকে হস্তান্তর করল আলিপুরদুয়ার কলেজ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার বিশ্ববিদ্যালয়ের জন্য আলিপুরদুয়ার কলেজ কর্তৃপক্ষ তাদের কলেজের ২১ একর জমি সহ স্থাবর, অস্থাবর সম্পত্তি মঙ্গলবার রাজ্য সরকারের হাতে তুলে দিল। রাজ্য সরকারের প্রতিনিধি হিসেবে আলিপুরদুয়ারের জেলাশাসক নিখিল নির্মল কলেজ কর্তৃপক্ষের কাছ থেকে সম্পত্তি সংক্রান্ত নথিপত্রগুলি নেন।  
বিশদ

05th  December, 2018
Loading...
চোপড়ার লক্ষ্মীপুরে বন্ধ প্রত্যাহার হলেও পরিস্থিতি থমথমে, এলাকায় কংগ্রেস নেতৃত্ব 

সংবাদদাতা, ইসলামপুর: পুলিসের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে ব্যবসায়ী, কংগ্রেস ও সিপিএমের ডাকা বন্ধ মঙ্গলবার প্রত্যাহার করে নেওয়া হলেও এলাকার পরিবেশ ছিল থমথমে। মানুষের মনে চাপা আতঙ্ক এখনও আছে। বিশেষ প্রয়োজন না হলে বাসিন্দারা ঘর থেকে বের হননি।  
বিশদ

05th  December, 2018
বনচুকামারিতে সরকারি কর্মসূচির স্থান বাছাই ঘিরে অসন্তুষ্ট একাংশ পঞ্চায়েত সদস্য 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আগামী ১৪ ডিসেম্বর আলিপুরদুয়ার-১ ব্লকের বনচুকামারি গ্রাম পঞ্চায়েতে জেলা প্রশাসন ‘আপনার বাগানে প্রশাসন’ কর্মসূচির আয়োজন করেছে। তবে ওই কর্মসূচির স্থান নিয়ে তৃণমূল পরিচালিত পঞ্চায়েত সদস্যদের মধ্যে অসন্তোষ দানা বেঁধেছে।  
বিশদ

05th  December, 2018
Loading...
বিধান মার্কেটের ফুটপাত দখলমুক্ত করতে অভিযানে নামল ব্যবসায়ী সমিতি 

বিএনএ, শিলিগুড়ি: মঙ্গলবার বিধান মার্কেটের ফুটপাত দখলমুক্ত করতে অভিযানে নামল বিধান মার্কেট ব্যবসায়ী সমিতি। অভিযানে ছিলেন ওয়ার্ডের দুই কাউন্সিলার তৃণমূল কংগ্রেসের নাণ্টু পাল ও মঞ্জুশ্রী পাল।  
বিশদ

05th  December, 2018
দিনহাটায় দুষ্কৃতী হামলার শিকার প্রধান, তৃণমূল যুব’র রাস্তা অবরোধ 

সংবাদদাতা, দিনহাটা: সোমবার রাতে দিনহাটা-১ ব্লকের বড় আটিয়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের প্রধান তৃণমূল কংগ্রেসের মকবুল হোসেন আক্রান্ত হন। এই ঘটনায় জখম প্রধান তৃণমূল যুব কংগ্রেসের এক সদস্যের নামে দিনহাটা থানায় অভিযোগ দায়ের করেন। মিথ্যা অভিযোগ করা হয়েছে, এই দাবি করে যুবরা মঙ্গলবার দিনহাটা-গীতালদহ রাস্তা অবরোধ করেন।  
বিশদ

05th  December, 2018
তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সির সফর নিয়ে কোচবিহারে জল্পনা 

বিএনএ, কোচবিহার: আগামী ১৪ ডিসেম্বর কোচবিহারে আসছেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি। তাঁর এই সফর নিয়ে দলের মধ্যেই নানা জল্পনা শুরু হয়েছে। অনেকেই মনে করছেন, কোচবিহারে দীর্ঘদিন ধরে চলা তৃণমূলের মাদার ও যুবর গণ্ডগোল মেটাতেই তিনি আসছেন।  
বিশদ

05th  December, 2018
প্রেমে টানাপোড়েনের জেরে কোচবিহারে কলেজ ছাত্রের আত্মহত্যা 

বিএনএ, কোচবিহার: কোচবিহার শহরের আমতলাতে একজন কলেজ ছাত্রের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। তাঁর নাম মিন্টু রাউত ওরফে শুভম(১৯)। মঙ্গলবার সকালে তাঁর নিজের শোবার ঘরেই তাঁর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। গলায় শাড়ি পেঁচিয়ে তিনি আত্মহত্যা করেছেন।  
বিশদ

05th  December, 2018
রতুয়ার নরোত্তমপুরে গ্যাসের উৎস রয়েছে বলে জানাল ওএনজিসি 

বিএনএ, মালদহ: মালদহের রতুয়ার নরোত্তমপুরে গ্যাসের উৎস থাকার বিষয়টি নিশ্চিত করল ওএনজিসি’র অনুসন্ধানী দল। মঙ্গলবার ওএনজিসি’র আন্দামান শাখার বিশেষজ্ঞ ভি সত্যমূর্তির নেতৃত্বে একটি প্রতিনিধি দল রতুয়ার নরোত্তমপুরে আসেন।  
বিশদ

05th  December, 2018
সীমান্তে যুবকদের মোবাইল সারাইয়ের প্রশিক্ষণ দিল এসএসবি

সংবাদদাতা, আলিপুরদুয়ার: স্বাবলম্বী করার লক্ষ্যে মোবাইল ফোন সারাইয়ের প্রশিক্ষণ দিয়ে সীমান্ত এলাকায় বসবাসকারী বেকার যুবকদের হাতে শংসাপত্র তুলে দিল এসএসবি। সশস্ত্র সীমা বলের ৫৩ নম্বর শিমলাবাড়ি-ফালাকাটা ব্যাটেলিয়ানের উদ্যোগে ও একটি বেসরকারি প্রতিষ্ঠানের সহযোগিতায় জেলার কালচিনি ব্লকের ভারত-ভুটান সীমান্ত জয়গাঁ শহর সংলগ্ন মংলাবাড়িতে ১৫ দিন ধরে এই প্রশিক্ষণ শিবির চলে।  বিশদ

05th  December, 2018
প্রস্তাবিত রায়গঞ্জ মেডিক্যাল কলেজ পরিদর্শনে এমসিআই টিম 

বিএনএ, রায়গঞ্জ: মঙ্গলবার প্রস্তাবিত রায়গঞ্জ মেডিক্যাল কলেজ পরিদর্শন করেন মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়ার (এমসিআই) তিন সদস্যের একটি প্রতিনিধি দল। এদিন সকাল থেকে ওই দলটি প্রাস্তাবিত মেডিক্যাল কলেজের পরিকাঠামো, শিক্ষক নিয়োগ সহ বিভিন্ন বিষয় খতিয়ে দেখে।  
বিশদ

05th  December, 2018
লালকুঠিতে শ্রমিক বিক্ষোভ, বিমলের উপর দায় চাপালেন বিনয় 

সংবাদদাতা, দার্জিলিং: বিমল গুরুং জিটিএ’র চেয়ারম্যান থাকার সময় যে ২৬০০ শ্রমিককে কাজ দিয়েছিলেন কাজ হারিয়ে তাঁরা এখন সমস্যায় পড়েছেন। কাজের দাবিতে ওই শ্রমিকরা সোমবার লালকুঠিতে জিটিএ’র সেক্রেটারিয়েট অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান।  
বিশদ

05th  December, 2018
গঙ্গারামপুরে অপুষ্টিতে ভোগা শিশুদের স্বাস্থ্য পরীক্ষা করা হল 

সংবাদদাতা, হরিরামপুর: মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ব্লক প্রশাসন অপুষ্টিতে ভোগা ৪৮ জন শিশুর স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করে। ওসব শিশুর মায়েদের নিয়ে এদিন সচেতনতা শিবির করা হয়। 
বিশদ

05th  December, 2018

Pages: 12345

Loading...
একনজরে
নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (পিটিআই): সিবিআই ডিরেক্টর অলোক ভার্মা এবং স্পেশ্যাল ডিরেক্টর রাকেশ আস্থানার লড়াই কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সির বদনাম করছে। শীর্ষ আদালতে এমনই দাবি কেন্দ্রের। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি এস কে কাউল এবং কে এম যোশেফের নেতৃত্বাধীন বেঞ্চের সামনে সিবিআইয়ের ...

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: গত বছরের তুলনায় এবার ঝাড়গ্রাম জেলায় উচ্চ মাধ্যমিকে পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পেল। ছাত্রীদের সংখ্যা তুলনামূলকভাবে অনেকটাই বৃদ্ধি পেয়েছে। এবার ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা বেশি। মঙ্গলবার ঝাড়গ্রাম জেলা কালেক্টরেট হলে উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি মিটিং হয়। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ১৬ ডিসেম্বর আই লিগের প্রথম পর্বের ডার্বি। সেই লক্ষ্যেই প্রস্তুতি শুরু করল মোহন বাগান। বুধবার সল্টলেক স্টেডিয়ামের প্র্যাকটিস গ্রাউন্ডে মোহন বাগান ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জয়পুর থানার পারবাকসির একটি সরকারি সাহায্যপ্রাপ্ত হোমে নাবালিকাদের যৌন নির্যাতনের অভিযোগে মঙ্গলবার রাতে হোমের মহিলা সুপারিনটেনডেন্ট পম্পা পাত্রকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতকে বুধবার উলুবেড়িয়া আদালতে তোলা হলে বিচারক তাঁকে বৃহস্পতিবার ফের আদালতে হাজির করার নির্দেশ দেন। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকবে। কারও কথায় মর্মাহত হতে হবে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মে সুনাম ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯৪ টাকা ৭১.৬৪ টাকা
পাউন্ড ৮৮.৩০ টাকা ৯১.৫২ টাকা
ইউরো ৭৮.৬৮ টাকা ৮১.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী ১৫/১৩ দিবা ঘ ১২/১২। নক্ষত্র- অনুরাধা ৫৬/১১ রাত্রি ঘ ৪/৩৫, সূ উ ৬/৭/৩, অ ৪/৪৭/৫৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৩৯ মধ্যে। রাত্রি ৫/৫১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি। বারবেলা ঘ ২/৮ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/২৭ গতে ১/৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী রাত্রি ১২/৩/৪০। অনুরাধানক্ষত্র রাত্রিশেষ ঘ ৪/৫৮/৪৮। সূ উ ৬/৭/৮, অ ৪/৪৭/১৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২/২৯ মধ্যে ও ঘ ১/১৩/৫১ থেকে ঘ ২/৩৯/১২ মধ্যে এবং রাত্রি ৫/৪০/৩৩ থেকে ঘ ৯/১৩/৫১ মধ্যে ও ঘ ১১/৫৩/৫০ থেকে ৩/২৭/৯ মধ্যে ও ঘ ৪/২০/২৮ থেকে ৬/৭/৪৭ মধ্যে। বারবেলা ৩/২৭/১৩ থেকে ৪/৪৭/১৩ মধ্যে, কালবেলা ২/৭/১২ থেকে ঘ ৩/২৭/১৩ মধ্যে, কালরাত্রি ১১/২৭/১০ থেকে ঘ ১/৭/১০ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপাতত রথযাত্রা স্থগিত, জানাল হাইকোর্ট 
আপাতত রথযাত্রার অনুমতি দিল না হাইকোর্ট। এত অল্প সময়ে পুলিসের ...বিশদ

05:14:00 PM

 কমাণ্ড হাসপাতালের নির্মিয়মাণ বাড়ির ছাদ থেকে ঝাঁপ কিশোরীর

04:43:00 PM

৫৭২ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:00 PM

দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার
দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার। আগামী ২ মাসে চালু ...বিশদ

02:50:35 PM

কেদারনাথ: অভিযোগ খারিজ বম্বে হাইকোর্টের

 কেদারনাথ ফিল্মটির কিছু দৃশ্য ধর্মীয় ভাবাবেগকে আঘাত করছে। আজ এই ...বিশদ

02:24:25 PM

শুরু হল বামফ্রন্টের মিছিল
মহাজাতি সদনের সামনে থেকে শুরু হল বামফ্রন্টের মিছিল। যাবে পার্কসার্কাস ...বিশদ

02:09:00 PM

Loading...
Loading...