উত্তরবঙ্গ
 

সংগঠনের হাল যাচাই করতে নিজের কেন্দ্রে দফায় দফায় বৈঠকে ডালুবাবু

বিএনএ, মালদহ: লোকসভা নির্বাচনের আগে দক্ষিণ মালদহে সাংগঠনিক সভা করে বেড়াচ্ছেন বর্ষীয়ান সংসদ সদস্য আবু হাসেম খান চৌধুরী(ডালু)। বৈঠকে সংগঠনের হালহকিকত বিস্তরিত যেমন জানছেন ওই প্রবীণ নেতা তেমনি সংগঠন মজবুত করার জন্যও পদক্ষেপও করছেন।
বিশদ
 হবিবপুরে মৌসমের সভার আগেই মঞ্চ ভাঙল দুষ্কৃতীরা, অভিযোগের তির বিজেপি’র দিকে

  সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার মালদহের হবিবপুরের রাইস মিল হাটে তৃণমূলের সাধারণ সম্পাদক তথা এমপি মৌসম বেনজির নুরের সংবর্ধনা সভার মঞ্চ রাতের অন্ধকারে দুষ্কৃতীরা ভেঙে দেয়। এদিন সকাল হতেই এই ঘটনা সামনে আসায় এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। শেষমেষ মূল মঞ্চ ছেড়ে অস্থায়ী মঞ্চ বানিয়ে ওই সভা করতে হয়।
বিশদ

14th  February, 2019
৬২ বছর পার, ঘরে ঘরে জল দিতে ব্যর্থ আলিপুরদুয়ার পুরসভা

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: ৬২ বছর পরেও প্রতিটি ওয়ার্ডে বাড়ি বাড়ি পরিস্রুত পানীয় জল পৌঁছে দিতে ব্যর্থ আলিপুরদুয়ার পুরসভা। আলিপুরদুয়ার পুরসভার ৬২ বছরের ইতিহাসে বাম-ডান অনেক পুরবোর্ড ক্ষমতায় এসেছে। কিন্তু বাসিন্দাদের অভিযোগ, কোনও বোর্ডই এই প্রকল্প বাস্তবায়িত করতে পারেনি।
বিশদ

14th  February, 2019
বিদ্যুৎ বণ্টন কোম্পানির ঠিকাদারের গুদামে রক্ষীকে বেঁধে লক্ষাধিক টাকার সামগ্রী চুরি

  সংবাদদাতা, হরিরামপুর: পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন কোম্পানির বুনিয়াদপুরের নলপুকুরে থাকা ঠিকাদারের গুদামে মঙ্গলবার রাতে দুঃসাহসিক চুরি হয়। নিরাপত্তারক্ষীদের বেঁধে রেখে দুষ্কৃতীরা বিভিন্ন দামি তার, বিদ্যুতের সামগ্রী, একটি কম্পিউটার চুরি করে নিয়ে যায়।
বিশদ

14th  February, 2019
মতুয়াদের উন্নয়নমূলক প্রকল্পে আর্থিক সাহায্য ঘোষণা মৌসমের

 সংবাদদাতা, মালদহ: মতুয়া সম্প্রদায়ের সার্বিক উন্নতিকল্পে আর্থিক সহায়তার কথা ঘোষণা করলেন উত্তর মালদহের এমপি মৌসম নুর। বুধবার বামনগোলা ব্লকের পাকুয়ায় মতুয়া সম্প্রদায়ের একটি অনুষ্ঠানে অংশ নেন সদ্য তৃণমূলে যোগ দেওয়া এই এমপি। মতুয়া সম্প্রদায়ের পক্ষ থেকে তাঁকে সংবর্ধনা দেওয়া হয়।
বিশদ

14th  February, 2019
 রায়গঞ্জ স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মের সিংহভাগ অংশেই শেড না থাকায় সমস্যায় যাত্রীরা

  বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মের বিরাট অংশে কোনও শেড না থাকায় দীর্ঘদিন ধরেই যাত্রীদের সমস্যা হচ্ছে। ১ নম্বর প্ল্যাটফর্মটি তুলনামূলকভাবে ছোট, তাই ২ নম্বর প্ল্যাটফর্ম থেকেই কলকাতাগামী রাধিকাপুর এক্সপ্রেস ছাড়ে। ওই ট্রেনে ১৯টি বগি থাকায় ২ নম্বর প্ল্যাটফর্ম থেকেই বর্তমানে সেটি ছাড়ে।
বিশদ

14th  February, 2019
সার্কিট বেঞ্চ উদ্বোধনের শেষ মুহূর্তের প্রস্তুতি দ্রুত শেষ করার নির্দেশ মন্ত্রীর

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে অস্থায়ী সার্কিট বেঞ্চের আনুষ্ঠানিক উদ্বোধনের আগে শেষ মুহূর্তের প্রস্তুতির কাজ চটজলদি শেষ করতে প্রশাসনের আধিকারিকদের নির্দেশ দিলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। বুধবার বিকেলে পর্যটন মন্ত্রী জলপাইগুড়ি শহরের স্টেশন রোডে সার্কিট বেঞ্চের অস্থায়ী ভবন পরিদর্শন করে সেখানকার ভিতরের অবস্থা খতিয়ে দেখেছেন।
বিশদ

14th  February, 2019
ঘটনার পুননির্মাণ করাল পুলিস
তপসিখাতায় তৃণমূল কর্মী খুনে ধৃত উপপ্রধানের শ্বশুরবাড়ি থেকে উদ্ধার হল নাইনএমএম পিস্তল,গুলি

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারের তপসিখাতায় তৃণমূল কর্মী তুষার বর্মনের (২৫) খুনের ঘটনায় ধৃত অন্যতম মূল অভিযুক্ত পরোরপাড় পঞ্চায়েতের উপপ্রধান শম্ভু রায়কে দিয়ে বুধবার বিকালে ঘটনার পুনর্নির্মাণ করাল পুলিস।
বিশদ

14th  February, 2019
 আলুওয়ালিয়াকে তোপ দেগেই ভোট প্রচার শুরু করছে তৃণমূল

  বিএনএ, শিলিগুড়ি: পাঁচ বছরের মোদি সরকারের সাড়ে তিন বছর ধরে তিনি মন্ত্রী। একই সঙ্গে দার্জিলিংয়ের সংসদ সদস্য। কিন্তু বিরোধীদের অভিযোগ, এই পাঁচ বছরে নিজের লোকসভা কেন্দ্রের জন্য কিছুই করেননি সুরিন্দ্রর সিং আলুওয়ালিয়া। সাকুল্যে পাঁচ থেকে ছয় কোটি টাকা খরচ করতে পেরেছেন। নির্বাচনের মুখেও এখনও দেখা মেলেনি তাঁর।
বিশদ

14th  February, 2019
কালিয়াচকের একটি স্কুল থেকেই উদ্ধার ২২টি মোবাইল, বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখলেন জেলাশাসক সহ প্রশাসনিক কর্তারা

 সংবাদদাতা, মালদহ: মাধ্যমিক পরীক্ষার প্রথম দিনেই হোয়াটসঅ্যাপে প্রশ্নপত্রের প্রতিলিপি ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল অভিভাবকদের একাংশের পক্ষ থেকে। সেই বিষয়ের পুনরাবৃত্তি রুখতে মাধ্যমিক পরীক্ষার দ্বিতীয় দিনে সর্বশক্তি নিয়ে ঝাঁপাল মালদহ প্রশাসন।
বিশদ

14th  February, 2019
 কোচবিহারে আগ্নেয়াস্ত্র সহ ধৃতদের ৯দিনের পুলিস হেফাজত

  বিএনএ, কোচবিহার: কোচবিহারের ঘুঘুমারি থেকে আগ্নেয়াস্ত্র সহ ধৃতদের বুধবার ন’দিনের পুলিস হেপাজতের নির্দেশ দিয়েছে আদালত। আদালত সূত্রে জানা গিয়েছে তাদের কাছ থেকে যে আগ্নেয়াস্ত্রগুলি পাওয়া গিয়েছে সেগুলি পুলিস পরীক্ষা করে দেখছে। এই আগ্নেয়াস্ত্রগুলির গায়ে মেড ইন ইটালি ও মেড ইন ইউএসএ লেখা রয়েছে।
বিশদ

14th  February, 2019
নির্বাচনের মুখে অস্বস্তি বাড়ছে রাজ্যের
রাজ্যে জলবিভাজিকা প্রকল্পের পূর্ণাঙ্গ রিপোর্ট তলব কেন্দ্রের, সমস্যায় আধিকারিকরা

সত্যেন পাল, কোচবিহার, বিএনএ: লোকসভা নির্বাচনের আগেই রাজ্যে জলবিভাজিকা সংক্রান্ত প্রকল্পগুলির ছবিসহ পূর্ণাঙ্গ রিপোর্ট চাইল কেন্দ্রীয় সরকার। সংশ্লিষ্ট দপ্তর সূত্রে জানা গিয়েছে, আগামী মার্চ মাসেই এই প্রকল্পের তৃতীয় পর্বের সমস্ত কাজ বন্ধ করে দেওয়া হবে। 
বিশদ

14th  February, 2019
 শিলিগুড়ি পুরসভায় ২৫ দফা দাবিতে অবস্থান বিক্ষোভ

  সংবাদদাতা, শিলিগুড়ি: একাধিক দাবিতে শিলিগুড়ি পুরসভা চত্বরে বুধবার অবস্থান বিক্ষোভে বসলেন পুরকর্মচারী সমিতি সদস্যরা। শিলিগুড়ি পুরসভায় পুরকর্মীদের এই অবস্থান বিক্ষোভে অংশগ্রহণ করেন তৃণমূল কংগ্রেসের পুরকর্মী সংগঠনের সদস্যরা।
বিশদ

14th  February, 2019
 বালাসনের চর দখলের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর পদক্ষেপের নির্দেশ পর্যটনমন্ত্রীর

  সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়িতে বালাসন নদীর চর দখলের ঘটনা বরদাস্ত করা হবে না বলে জানিয়ে দিলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। অনতিবিলম্বে অবৈধ দখলদারদের বিরুদ্ধে প্রশাসনকে কড়া পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন মন্ত্রী। বুধবার মাটিগাড়া বিডিও অফিসে ব্লক ভিত্তিক কাজের রিভিউ মিটিং করেন মন্ত্রী।
বিশদ

14th  February, 2019
 ইসলামপুর হাইস্কুলের প্রধান শিক্ষক ও সহ শিক্ষকের মধ্যে হাতাহাতি

  সংবাদদাতা, ইসলামপুর: বুধবার দুপুরে ইসলামপুর হাইস্কুলের প্রধান শিক্ষক ও সহশিক্ষকের মধ্যে হাতাহাতির ঘটনায় শহরে চাঞ্চল্য ছড়িয়েছে। সরস্বতী পুজোর পাওনাগণ্ডা মেটানো নিয়ে ওই দুই শিক্ষকের মধ্যে হাতাহাতি হয়েছে বলে অভিযোগ। স্কুল সূত্রে জানা গিয়েছে, জখম দুই শিক্ষকই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
বিশদ

14th  February, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামীকাল, সোমবার শীতলা মায়ের স্নানযাত্রাকে কেন্দ্র করে কার্যত স্তব্ধ হয়ে যাবে উত্তর হাওড়া। প্রতি বছরই এই দিনে মাইক ও ডিজে’র দাপটে বাসিন্দারা ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোয়েস ইস্ট বেঙ্গল এফসি এবার বিদেশের মাটিতে অফিসিয়াল মার্চেন্ডাইজ বিক্রি করবে। ক্লাবের জার্সিসহ বিভিন্ন স্মারক বিক্রি করা হবে। কোয়েস ইস্ট বেঙ্গলের সঙ্গে এই যৌথ উদ্যোগে সামিল বেঙ্গল হেরিটেজ ফাউন্ডেশন ও লন্ডন শারদ উৎসব।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হানায় শহিদ ৪৯ জন আধাসেনা জওয়ানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর তাগিদ অবশ্যই ছিল। কিন্তু সেই সঙ্গে চিটফান্ড কেলেঙ্কারিতে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেল থেকে আদালতে নিয়ে যাওয়ার সময় জেএমবি জঙ্গি কওসরকে ‘ছিনতাই’ করার পরিকল্পনা ভেস্তে দিল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। তার আগেই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM

বাঁকুড়ার পাত্রসায়রে জেসিবির নীচে চাপা পড়ে ৩ শিশুর মৃত্যু, উত্তেজনা 

05:08:47 PM

লাভপুর অপহরণ কাণ্ডে যুবতীর বাবাকেই গ্রেপ্তার করল পুলিস 

04:20:15 PM