Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 মিলকিতে শ্রমিকের মৃত্যু

 সংবাদদাতা, মালদহ: এক শ্রমিকের মৃত্যু নিয়ে রহস্য তৈরি হয়েছে ইংলিশবাজার থানার মিলকিতে। রবিবার সকালে বাপি শেখ(২৪) নামে ওই যুবককে রাস্তার পাশে পড়ে থাকতে দেখা যায়। পুলিস তাঁকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। কিন্তু চিকিৎসক তাঁকে মৃত বলে জানান। ওই যুবক ভিনরাজ্যে টাওয়ারের কাজ করতেন। 
বিশদ
 মেটেলির চা বাগানে বাইসনের মৃত্যু

  সংবাদদাতা, মালবাজার: প্রচণ্ড গরম ও তার উপর এদিক ওদিক ছুটে অবশেষে হৃদযন্ত্র বন্ধ হয়ে চা বাগানে এসে মারা গেল একটি পূর্ণবয়স্ক পুরুষ বাইসন। ঘটনাটি ঘটেছে মেটেলি ব্লকের চিলোনী চা বাগানে।
বিশদ

20th  May, 2019
হবিবপুরের সব বুথে থাকছে কেন্দ্রীয় বাহিনী,
বড় গণ্ডগোলের আশঙ্কা করছে না কোনও দল 

সংবাদদাতা, মালদহ: আজ হবিবপুর বিধানসভার উপনির্বাচন। জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করার সব রকম উদ্যোগই নেওয়া হয়েছে বলে দাবি করা হয়েছে। চার প্রধান রাজনৈতিক দল— তৃণমূল কংগ্রেস, বিজেপি, সিপিএম এবং কংগ্রেসও আজ বড় কোনও হিংসা বা রক্তপাতের আশঙ্কা করছে না।  
বিশদ

19th  May, 2019
চাঁচলে আগুনে পুড়ে গেল ৪টি বাড়ি 

বিএনএ, মালদহ: ফের মালদহের চাঁচলে আগুন লেগে চারটি বাড়ি পুড়ে ছাই হয়ে গেল। শুক্রবার রাতে মালদহের চাঁচলের গঙ্গাদেবী এলাকায় ওই আগ্নিকাণ্ড ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকার বাসিন্দা আমজাদ আলির গোয়ালঘর থেকে আগুন ছড়িয়ে পড়েছিল।  
বিশদ

19th  May, 2019
আজ ইসলামপুর উপনির্বাচনে পাঁচ প্রার্থীর
ভাগ্য নির্ধারণ করবেন প্রায় দুই লক্ষ ভোটার 

সংবাদদাতা, ইসলামপুর: আজ রবিবার ইসলামপুর বিধানসভা উপনির্বাচনে পাঁচ প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। এঁরা হলেন তৃণমূল কংগ্রেসের আব্দুল করিম চৌধুরী, কংগ্রেসের মুজাফ্ফর হুসেন, সিপিএম তথা বামফ্রন্টের শান্তিপ্রকাশ গুহ নিয়োগী ওরফে স্বপন গুহ নিয়োগী, বিজেপির ডাঃ সৌম্যরূপ মণ্ডল ও ইন্ডিয়ান ডেমোক্রেটিক পিপলস পার্টি প্রার্থী মহম্মদ তবিবুর রহমান। 
বিশদ

19th  May, 2019
৫৯টি নারায়ণী মুদ্রার খোঁজ নেই, প্রশাসনের দ্বারস্থ এএসআই 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের সিদ্ধেশ্বরী থেকে উদ্ধার হওয়া নারায়ণী মুদ্রার খোঁজ করছে ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণ (এএসআই)। সংস্থার আধিকারিকদের দাবি, সিদ্ধেশ্বরীতে বিগত দিনে ৫৯টির মতো নারায়ণী মুদ্রা পাওয়া গিয়েছিল। সেগুলি কোচবিহারে পুলিস ও প্রশাসনের হেফাজতে ছিল।  
বিশদ

19th  May, 2019
কালবৈশাখীর তাণ্ডবে সাহাপুরে ক্ষতিগ্রস্ত ২০০টি
পরিবারের তালিকা তৈরি করল পঞ্চায়েত 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার বিকেলে আচমকা কালবৈশাখীর তাণ্ডবে জেরে পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের ২০০টি পরিবারের ক্ষয়ক্ষতির তালিকা তৈরি করল পঞ্চায়েত কতৃপক্ষ। ইতিমধ্যে পঞ্চায়েত অফিসে ক্ষয়ক্ষতির ক্ষতিপূরণ চেয়ে ১১০টি আবেদনপত্র জমা পড়েছে।  
বিশদ

19th  May, 2019
একদা বামদুর্গে এবার উপনির্বাচনে সামনে আসছে তৃণমূল, বিজেপি’র লড়াই 

অভিজিৎ চৌধুরী, মালদহ, বিএনএ: বামদূর্গ হবিবপুরে আজ, রবিবারের উপনির্বাচন মূলত তৃণমূল কংগ্রেস ও বিজেপি’র ক্ষমতা দখলের লড়াই। অন্তত পরিবেশ পরিস্থিতির বিচারে তেমনটাই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল। এমনিতে অবশ্য চার রাজ্যব্যাপী স্বীকৃত দলের সঙ্গে আরও চারজন মিলিয়ে মোট আট জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।  
বিশদ

19th  May, 2019
ইসলামপুরে পোলিং এজেন্ট সামলাতেই ব্যস্ত থাকল রাজনৈতিক দলগুলি 

সংবাদদাতা, ইসলামপুর: বাইরে প্রচার শেষ হয়েছে শুক্রবার বিকেলেই। শনিবার ভোটের ২৪ ঘণ্টা আগে দিনভর বিভিন্ন রাজনৈতিক দলগুলি তাদের পোলিং এজেন্ট ঠিক করা ও তাদের নির্বাচনী সরঞ্জাম দিতেই ব্যাস্ত থাকে ইসলামপুরে। কোন এলাকায় প্রচারে খামতি থাকল, কোথায় কেমন সাড়া পাওয়া গেল এনিয়েও চর্চা হয়। 
বিশদ

19th  May, 2019
পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ ২জওয়ানের পরিবারকে
আর্থিক সাহায্য শিলিগুড়ি ট্যাক্সেশন বার অ্যাসোসিয়েশনের 

সংবাদদাতা, শিলিগুড়ি: কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ সিআরপিএফ জওয়ান বাবলু সাঁতরা ও সুদীপ বিশ্বাসকে শ্রদ্ধা জ্ঞাপনের পাশাপাশি শনিবার তাঁদের পরিবারের হাতে আর্থিক সাহায্যও তুলে দিল শিলিগুড়ি ট্যাক্সেশন বার অ্যাসোসিয়েশন।  
বিশদ

19th  May, 2019
মালদহে ভিটামিন -এ অয়েলের সংকট, শিশুদের নিয়ে উদ্বেগে অভিভাবকরা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহ জেলাজুড়ে শিশুদের ভিটামিন-এ অয়েলের সংকট দেখা দিয়েছে। অভিযোগ, বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র, অঙ্গনওয়াড়ি কেন্দ্র, উপ স্বাস্থ্য কেন্দ্রে শিশুদের দৃষ্টিশক্তি ও পুষ্টির জন্য অত্যন্ত প্রয়োজনীয় ভিটামিন-এ অয়েল পাওয়া যাচ্ছে না।  
বিশদ

19th  May, 2019
কানাইয়া করিমের যুগলবন্দি সাফল্য
আনবে ইসলামপুরে আশায় শাসকদল 

কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা: এবারের উপনির্বাচনে করিম-কানাইয়ার যুগলবন্দি ইসলামপুরের রাজনীতিতে নতুন সুর তুলেছে। প্রচারের পুরো পর্বে তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরীর সঙ্গে সঙ্গে ঘুরেছেন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী কানাইয়ালাল আগরওয়াল। 
বিশদ

19th  May, 2019
আলিপুরদুয়ার পুরসভা নির্বাচনের প্রার্থী বাছাই শুরু বিজেপির 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার পুরসভা ভোটের জন্য বিজেপি প্রতিটি ওয়ার্ড থেকে সম্ভাব্য প্রার্থী হিসাবে চার-পাঁচ জনের নামের তালিকা সংগ্রহ করছে। এখনও পুরভোটের তারিখ ঘোষণা না হলেও ইতিম঩ধ্যে এনিয়ে তোড়জোড় শুরু করে দিয়েছে বিজেপি। 
বিশদ

19th  May, 2019
কোচবিহার রাষ্ট্রীয় গ্রন্থাগারে প্রশিক্ষণ নিয়ে সফল ২৫ জন

 

বিএনএ, কোচবিহার: ডব্লুবিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় কোচবিহার থেকে ২৫ জন সফল হয়েছেন। তাঁরা কোচবিহার রাষ্ট্রীয় গ্রন্থাগারে প্রশিক্ষণ নিতেন। জেলাশাসক কৌশিক সাহার তত্ত্বাবধানে এখানে কর্মপ্রার্থীদের প্রশিক্ষণ দেওয়া হয়।  
বিশদ

19th  May, 2019
হেমতাবাদে গৃহবধূর ঝুলন্ত মৃতদেহ উদ্ধারে চাঞ্চল্য 

সংবাদদাতা, রায়গঞ্জ: এক গৃহবধূর ঝুলন্ত মৃতদেহ উদ্ধারে উত্তর দিনাজপুরের হেমতাবাদের পূর্বপাড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। মৃত ওই গৃহবধূর পরিবারের অভিযোগ তাঁদের মেয়েকে খুন করে ঝুলিয়ে দিয়েছে তার স্বামী। শনিবার সকালে এঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের পূর্বপাড়া এলাকায়। 
বিশদ

19th  May, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূল কংগ্রেসকে চরম বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দিলীপের হুঁশিয়ারি, ২৩ মে ভোটের ফল বেরনোর পর শাসকদলের দুষ্কৃতীরা হিংসা ছড়ালে তার ভয়ঙ্কর পরিণামের জন্য তৈরি ...

ঢাকা: বাংলাদেশ থেকে প্রায় ছয় মাস আগে ইউরোপ যাত্রা করেন সিলেটের বিলাল। তিনজনের সঙ্গে নানা দেশ ঘুরে লিবিয়ার রাজধানী ত্রিপোলি যাওয়ার পর আরও ৮০ বাংলাদেশির ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে ছোট ও মাঝারি শিল্পের বহর বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আমেরিকার সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে যাতে ছোট শিল্পকে আরও বেশি করে ব্যবহার করা যায়, সেই চেষ্টা করবে ওয়াশিংটন ডিসি’র ইন্ডিয়ান আমেরিকান ইন্টারন্যাশনাল ...

 নয়াদিল্লি, ২০ মে (পিটিআই): ভোট পরবর্তী এক্সিট পোল নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। যদিও গেরুয়া শিবির রীতিমতো উচ্ছ্বসিত। সপ্তম দফার নির্বাচনের পর এক্সিট পোলে ইঙ্গিত মিলেছে, দ্বিতীয়বার ক্ষমতায় ফিরছেন মোদি সরকার। শুধু ফিরছে না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM