উত্তরবঙ্গ
 

 সমবায় ব্যাঙ্কিং ব্যবস্থা ঘুরে দাঁড়িয়েছে মুখ্যমন্ত্রীর দেখানো পথেই: অরূপ রায়

 সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: বিগত রাজ্য সরকারের আমলে বহু সমবায় ব্যাঙ্ক বিপন্ন হয়েছে। স্বজন পোষণ করে সমবায় ব্যাঙ্কগুলির তৎকালীন কর্তারা ঘনিষ্ঠদের ঋণ পাইয়ে দিয়েছিলেন। বহু ঋণ অনাদায়ী অবস্থায় পড়ে ছিল। সব মিলিয়ে রাজ্যের বিভিন্ন জেলার সমবায় ব্যাঙ্কগুলি প্রায় লাটে উঠেছিল।
বিশদ
 শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটে মেয়াদ শেষের আগে স্টল হস্তান্তর, ফের অনিয়ম প্রকাশ্যে

 সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটে (আরএমসি) স্টল হস্তান্তরের ক্ষেত্রে ফের অনিয়মের অভিযোগ প্রকাশ্যে এসেছে। এবার মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগেই স্টলের মালিকানা বদলে গিয়েছে বলে অভিযোগ।
বিশদ

15th  February, 2019
 বিএমওএইচ’কে সরকারি কর্মচারী সংগঠনের স্মারকলিপি

 বিএনএ, রায়গঞ্জ: বৃহস্পতিবার মোট ১২ দফা দাবিতে হেমতাবাদের ব্লক স্বাস্থ্য আধিকারিককে স্মারকলিপি দেয় কনফেডারেশন অব স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের উত্তর দিনাজপুর জেলা কমিটি। 
বিশদ

15th  February, 2019
লোকসভা ভোটে দিনহাটায় ওয়ার্ড ভিত্তিক প্রচার শুরু তৃণমূলের, ভোটারতালিকা ধরে প্রচার বিজেপির

 সংবাদদাতা, দিনহাটা: লোকসভা ভোটকে সামনে রেখে বাড়ি বাড়ি প্রচারে জোর দিচ্ছে শাসক দল তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার থেকে তারা দিনহাটা শহরে ওয়ার্ড ভিত্তিক প্রচার শুরু করল। এদিকে বিজেপিও ইতিমধ্যে ভোটার তালিকা ধরে প্রচার শুরু করেছে। উচ্চ মাধ্যমিক পরীক্ষার পরে তারা শহরে সভা করবে।
বিশদ

15th  February, 2019
 করিমুল হকের গ্রাম পরিদর্শনে যাবে পরিষদের প্রতিনিধি দল

 বিএনএ, জলপাইগুড়ি: ১৬ ফেব্রুয়ারি অর্থাৎ শনিবার পদ্মশ্রী করিমুল হকের রাজাডাঙা গ্রাম পরিদর্শনে যাবে জেলা পরিষদের একটি প্রতিনিধি দল। রাজাডাঙা গ্রামের রাস্তা, পানীয় জল, বিদ্যুৎ সহ অন্যান্য পরিষেবার দিকগুলি খতিয়ে দেখে সেখানকার নাগরিক পরিষেবার সার্বিক উন্নয়নে কাজ করতে চায় জেলা পরিষদ। 
বিশদ

15th  February, 2019
 চিতাবাঘ মেরে চামড়া পাচারের সময় ওদলাবাড়িতে ধৃত যুবক

 সংবাদদাতা, মালবাজার: ফাঁদ পেতে চিতাবাঘ মেরে চামড়া দার্জিলিং থেকে ভুটানে নিয়ে যাওয়ার পথে বৃহস্পতিবার সকালে মাল ব্লকের ওদলাবাড়ির একটি হোটেল থেকে এক যুবককে গ্রেপ্তার করল বনদপ্তরের বেলাকোবা রেঞ্জের কর্মীরা। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, ধৃত যুবকের নাম আশিস ছেত্রি। 
বিশদ

15th  February, 2019
 নকশালবাড়ির বাতারিয়া নদীর সেচখাল সংস্কার না হওয়ায় সমস্যায় চাষিরা

  সংবাদদাতা, নকশালবাড়ি: বাতারিয়া নদীর রঘুজোত পাহাড়ি বাঁধ ও সেচখালের সংস্কার না হওয়ায় নকশালবাড়ি ব্লকের মণিরাম গ্রাম পঞ্চায়েত ও খড়িবাড়ি ব্লকের রানিগঞ্জ পানিশালী গ্রাম পঞ্চায়েতের চাষিরা জমিতে সেচের সমস্যায় ভুগছেন। পর্যাপ্ত সেচের জল না পেয়ে এই বিস্তীর্ণ এলাকার চাষিরা ঠিকমতো ফসল ফলাতে পারছেন না।
বিশদ

15th  February, 2019
 স্কুলের বাগানের সবজি দিয়ে রান্না হবে মিড ডে মিল, তৈরি হবে কিচেন গার্ডেন

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: মিড ডে মিলে স্কুলের বাগানের আনাজ সবজির জন্য আলিপুরদুয়ার জেলার ২৪ টি হাইস্কুল ও প্রাথমিক স্কুলে কিচেন গার্ডেন তৈরি হবে। উদ্যান পালন দপ্তর ও মহাত্মা গান্ধী জাতীয় কর্মসংস্থান প্রকল্পের যৌথ অর্থানুকুল্যে এই কিচেন গার্ডেনগুলি গড়ে তোলা হবে। মোট তিন কাঠা জমিতে গার্ডেনগুলি তৈরি করা হবে।
বিশদ

15th  February, 2019
 আদিবাসীদের উৎসব, অনুষ্ঠানের জন্য জেলাজুড়ে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে থান তৈরির উদ্যোগ

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহে আদিবাসীদের ধর্মীয় এবং সামাজিক অনুষ্ঠানের জন্য জেলাজুড়ে প্রায় ৩ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে থান তৈরির উদ্যোগ নিল অগ্রসর শ্রেণীকল্যাণ দপ্তর। জেলা ছটি ব্লকের আদিবাসী অধ্যুষিত এলাকাগুলিতে এই থানগুলি তৈরি করা হবে।
বিশদ

15th  February, 2019
 কোচবিহারের সংরক্ষিত আসনে যোগ্য প্রার্থী বাছতে হিমশিম বিজেপি নেতৃত্ব

  বিএনএ, কোচবিহার: কোচবিহারে সংরক্ষিত আসনে যোগ্য প্রার্থী বাছতে রীতি মতো হিমসিম খাচ্ছে গেরুয়া শিবির। এমনকী সংগঠনের প্রতি দায়বদ্ধ ব্যক্তি ছাড়া অরাজনৈতিক ব্যক্তিত্বরা শাসকদলের রোষে পড়ার আশঙ্কায় বিজেপির প্রার্থী হতে সায় দিচ্ছেন না।
বিশদ

15th  February, 2019
 পানিট্যাঙ্কি থেকে ৩ বিদেশি সহ ধৃত ৬

 সংবাদদাতা, নকশালবাড়ি: ভারত নেপাল সীমান্তের পানিট্যাঙ্কি থেকে এসএসবি ছয় জনকে আটক করে বুধবার রাতে খড়িবাড়ি থানার পুলিসের হাতে তুলে দিল। খড়িবাড়ি থানার ওসি ভুষণ ছেত্রি বলেন, ধৃতদের মধ্যে ডেলপিন এবেনা, চুই চো দু’জন ক্যামেরুনের, মজিবুল মিঁয়া বাংলাদেশের এবং সুপ্রিয় দাস, বাবলু ভৌমিক, অসিত রায় এদেশের বাসিন্দা। 
বিশদ

15th  February, 2019
 দেড় মাস পর সংশোধিত ফল প্রকাশ গৌড়বঙ্গের স্নাতকে

  বিএনএ, মালদহ: প্রায় দেড় মাস সময় ধরে ফলাফল পুনর্বিবেচনা করে পার্ট-১ এবং পার্ট-২ তে অতিরিক্ত এক থেকে আড়াই শতাংশ শিক্ষার্থীকে পাশ করাতে পারল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পরিবর্তিত ফলাফল প্রকাশের পরে স্বাভাবিক নিয়মেই প্রশ্ন উঠেছে এই পরিবর্তনের জন্যে দেড় মাস অপেক্ষার কী প্রয়োজন ছিল?
বিশদ

15th  February, 2019
 রায়গঞ্জে এবিভিপি’র স্মারকলিপি ডিআই’কে

 বিএনএ, রায়গঞ্জ: মাধ্যমিকের প্রথমদিন পরীক্ষা চলাকালীন প্রশ্নপত্র হোয়াটসঅ্যাপের মাধ্যমে বাইরে বেরনোয় সরব এবিভিবি। বৃহস্পতিবার সংগঠনের পক্ষ থেকে উত্তর দিনাজপুর জেলার বিদ্যালয় পরিদর্শককে (মাধ্যমিক) স্মারকলিপি দেওয়া হয়।
বিশদ

15th  February, 2019
 আংরাভাষায় বন্যায় ভেঙে যাওয়া সেতু ২ বছরেও তৈরি হয়নি, ক্ষুব্ধ গ্রামবাসীরা

  সংবাদদাতা, মালবাজার: চ্যারেঙ্গা নদীর সেতু ভেঙ্গে যাওয়ায় গত দু’বছর ধরে জীবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত করছে নাগরাকাটা ও ধূপগুড়ি ব্লকের লক্ষাধিক বাসিন্দা। এনিয়ে এলাকায় ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে। নাগরাকাটা ব্লকের আংরাভাষা-২ গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ ধন্দাসিমলায় এই চ্যারেঙ্গা নদীর উপর একটি সেতু ছিল।
বিশদ

15th  February, 2019
ধূপগুড়ি শহরে চুরি যাচ্ছে জলের মিটার বক্স, উদ্বেগে পুর কর্তৃপক্ষ

 সংবাদদাতা, ময়নাগুড়ি: ধূপগুড়ি শহরে জলের মিটার বক্স (পিই বক্স) চুরি হয়ে যাচ্ছে। সেইসঙ্গে শহরের বেশকিছু জায়গায় এই মিটার বক্স কে বা কারা ভেঙে দিয়েছে। এই ঘটনার জেরে শহরে চাঞ্চল্য ছড়িয়েছে। পুরসভার কাছেও এই মিটার বক্স ভাঙার অভিযোগ এসেছে।
বিশদ

15th  February, 2019

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ১৬ ফেব্রুয়ারি: ইমরান খান জমানায় নয়া পাকিস্তান। রাষ্ট্রসঙ্ঘ ঘোষিত জঙ্গি। ভারতের অন্যতম মোস্ট ওয়ান্টেড। ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড। এহেন হাফিজ সইদ এবার সাংবাদিকতার পাঠ দেবে। লাহোরে এই নতুন স্কুল ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ...

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে শহরজুড়ে পোস্টার দিল সিপিএম। বিভিন্ন মোড়ের পাশাপাশি সরকারি কার্যালয়ে হলুদ কাগজের উপর কালো কালিতে লেখা পোস্টারগুলি সাঁটানো হয়েছে। পোস্টারে জানতে চাওয়া হয়েছে, জনগণের উন্নয়নের টাকায় কেন বিলাসবহুল গাড়ি কেনা হল?  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোয়েস ইস্ট বেঙ্গল এফসি এবার বিদেশের মাটিতে অফিসিয়াল মার্চেন্ডাইজ বিক্রি করবে। ক্লাবের জার্সিসহ বিভিন্ন স্মারক বিক্রি করা হবে। কোয়েস ইস্ট বেঙ্গলের সঙ্গে এই যৌথ উদ্যোগে সামিল বেঙ্গল হেরিটেজ ফাউন্ডেশন ও লন্ডন শারদ উৎসব।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেল থেকে আদালতে নিয়ে যাওয়ার সময় জেএমবি জঙ্গি কওসরকে ‘ছিনতাই’ করার পরিকল্পনা ভেস্তে দিল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। তার আগেই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM

বাঁকুড়ার পাত্রসায়রে জেসিবির নীচে চাপা পড়ে ৩ শিশুর মৃত্যু, উত্তেজনা 

05:08:47 PM

লাভপুর অপহরণ কাণ্ডে যুবতীর বাবাকেই গ্রেপ্তার করল পুলিস 

04:20:15 PM