Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 অবহেলায় ধ্বংসের মুখে বুলবুলচণ্ডী রেলস্টেশন, ফের ট্রেন পরিষেবা চালুর দাবি

  সংবাদদাতা, গাজোল: অবহেলায় মালদহ জেলার হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী রেল স্টেশনের যাবতীয় জিনিসপত্র পড়ে থেকে থেকে নষ্ট হচ্ছে। এই স্টেশনের প্ল্যাটফর্ম দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বেহাল হয়ে রয়েছে। টিনের চালার একাংশ নেই। চারপাশে জঙ্গলে ভরে গিয়েছে।
বিশদ
 হিলি সীমান্তে কাশির সিরাপ ও হেরোইন উদ্ধার, ধৃত ৩

 সংবাদদাতা, বালুরঘাট: গোপন সূত্রে খবর পেয়ে এক মালবাহী গাড়ি থেকে ৫০ গ্রাম হেরোইন সহ ১০০ বোতল কাশির সিরাপ উদ্ধার করল হিলি থানার পুলিস। শনিবার রাতে ধলপাড়া গ্রাম পঞ্চায়েতের ডাবরা এলাকার ঘটনা। পুলিস জানিয়েছে ঘটনায় তিন ব্যক্তিকে মাদক পাচারের অভিযোগ গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

20th  May, 2019
 আবহাওয়ার খামখেয়ালিপনায় হরিশ্চন্দ্রপুরে আগেভাগেই বোরো ধান ঘরে তুলতে তোড়জোড় শুরু করেছেন কৃষকরা

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: এবছর আবহাওয়ার খামখেয়ালিপনায় চাষিরা আগেভাগেই বোরো ধান কাটার তোড়জোড় শুরু করেছেন। জেলার হরিশ্চন্দ্রপুর-১ ও ২ ব্লকে জোরকদমে শুরু হয়েছে এই ধান কাটার কাজ। যখন তখন আবহাওয়ার পরিবর্তন চাষিদের আতঙ্কগ্রস্ত করে রেখেছে।
বিশদ

20th  May, 2019
 ইসলামপুরে সকাল থেকেই বুথে বুথে চক্কর কাটলেন করিম ও বিজেপি প্রার্থী

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর উপনির্বাচনের প্রার্থীরা সারা দিন এলাকায় চরকিপাক খেলেন। এদিন সকালে বিজেপি প্রার্থী সৌম্যরূপ মণ্ডল স্ত্রী অর্পিতা মণ্ডলকে নিয়ে একসঙ্গে ভোট দিতে যান। ইসলামপুর হিন্দি এফপিএস ১৩৪ নম্বর বুথে ভোট দেন তাঁরা। 
বিশদ

20th  May, 2019
 জলপাইগুড়ি শহরের ঘনবসতিপূর্ণ দেশবন্ধুপাড়ায় বৈশাখী মেলার আয়োজনকে ঘিরে বিতর্ক

  বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি শহরের ঘনবসতিপূর্ণ দেশবন্ধুপাড়ার মাঠে বৈশাখী মেলার আয়োজনকে ঘিরে বিতর্ক ছড়িয়েছে। মেলায় বসা শতাধিক দোকানের জঞ্জাল ও অস্থায়ী শৌচাগার থেকে বসতি এলাকায় দূষণ ছড়ানোয় বাসিন্দারা প্রচণ্ড ক্ষুব্ধ।
বিশদ

20th  May, 2019
 প্রতিবেশীর শ্লীলতাহানি ঘিরে গীতালদহে দফায় দফায় সংঘর্ষ

  সংবাদদাতা, দিনহাটা: প্রতিবেশী মহিলার শ্লীলতাহানির অভিযোগ ঘিরে রবিবার দফায় দফায় সংঘর্ষে উত্তাল হয়ে ওঠে দিনহাটা থানার গীতালদহ। বাঁশ লাঠি নিয়ে একে অপরকে আক্রমণ করে। সংঘর্ষে দু’পক্ষের এক মহিলা সহ চারজন জখম হয়েছেন।
বিশদ

20th  May, 2019
 গ্রাহক পরিষেবা কেন্দ্র খুলে কয়েক লক্ষ টাকা হাতিয়ে চম্পট যুবক, বালুরঘাটের গ্রামে চাঞ্চল্য

  সংবাদদাতা, বালুরঘাট: গ্রাহকদের লক্ষাধিক টাকা জমা না দিয়ে ছয়মাস আগে চম্পট দিলেও একটি রাষ্টায়ত্ত ব্যাঙ্কের গ্রাহক পরিষেবা কেন্দ্রের মালিককে পুলিস এখনও ধরতে পারেনি।
বিশদ

20th  May, 2019
 দুর্গাপুজোর সময় নিখোঁজ কিশোরকে ফিরে পেল পরিবার

  সংবাদদাতা, বালুরঘাট: এক যুবকের প্রচেষ্টায় দীর্ঘ আট মাস নিখোঁজ থাকার পর বাড়ি ফিরল মানসিক ভারসাম্যহীন এক কিশোর। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের বঙ্গি এলাকার বাসিন্দা ওই কিশোর দুর্গাপুজোর সময় হারিয়ে যায়।
বিশদ

20th  May, 2019
 জারিধরলায় বন্যার্তদের বাংলাদেশে যাওয়া আটকাতে এবার হেলিকপ্টারে উদ্ধার কাজ চালাবে প্রশাসন

 মনসুর হাবিবুল্লাহ, দিনহাটা, সংবাদদাতা: বন্যায় দিনহাটার দরিবশ জারিধরলায় বন্যার্তদের বাংলাদেশে যাওয়া আটকাতে এবার হেলিকপ্টারে উদ্ধার কার্য চালাবে প্রশাসন। বিএসএফ কর্তাদের সঙ্গে নিয়ে আগামী ৩০ মে হেলিপ্যাড বানানোর জন্য জায়গা পরিদর্শন করা হবে।
বিশদ

20th  May, 2019
 রায়গঞ্জে গোখরো ও ট্যারান্টুলা প্রজাতির মাকড়সা উদ্ধার

  বিএনএ, রায়গঞ্জ: রবিবার রায়গঞ্জের মিরুয়ালে এক ব্যক্তির বাড়ি থেকে একটি ট্যারান্টুলা প্রজাতির মাকড়সা উদ্ধার হয়। সম্প্রতি রায়গঞ্জ ও তার আশাপাশের এলাকায় ট্যারান্টুলা প্রজাতির মাকড়সা বেড়েছে বলে মনে করছে পরিবেশপ্রেমী স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।
বিশদ

20th  May, 2019
 সরকারি নির্দেশ থাকা সত্ত্বেও কোচবিহারের প্রাথমিক স্কুলের পড়ুয়ারা স্কুল পোশাক পায়নি

  বিএনএ, কোচবিহার: সরকারি নির্দেশ থাকা সত্ত্বেও চলতি বছরে এখনও কোচবিহারের প্রাথমিক স্কুলের পড়ুয়ারা স্কুল পোশাক (ইউনিফর্ম) পায়নি। এর জেরে নতুন ভর্তি হওয়া ছাত্রছাত্রীরা ইউনিফর্ম ছাড়াই স্কুলে আসছে। স্কুলের শিক্ষকদের একাংশের দাবি, প্রত্যন্ত গ্রামের পড়ুয়াদের অনেকের নতুন জামাকাপড় পরে স্কুলে আসার মতো সামর্থ্য নেই।
বিশদ

20th  May, 2019
 ভোটের ধাক্কা ও গরমে শিবির বন্ধ, রক্তের সংকট দক্ষিণ দিনাজপুর জেলায়

  সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলায় রক্তের ব্যাপক সংকট দেখা দিয়েছে। লোকসভা নির্বাচনের ব্যস্ততায় প্রায় দু’মাস ধরে কোনও রক্তদান শিবিরের আয়োজন করতে পারেনি রাজনৈতিক দল ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলি।
বিশদ

20th  May, 2019
 কালবৈশাখীর তাণ্ডবে সাহাপুরে ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের তালিকা বানাল পঞ্চায়েত

  সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার বিকেলে কালবৈশাখীর তাণ্ডব হয় পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রামে। শনিবার গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ তড়িঘড়ি ২০০টি পরিবারের ক্ষয়ক্ষতির তালিকা তৈরি করে। যদিও পঞ্চায়েত অফিসে ক্ষতিপূরণ চেয়ে ওই দিন পর্যন্ত ১১০টি আবেদনপত্র জমা করেন।
বিশদ

20th  May, 2019
 কুশমণ্ডিতে অটো-বাইক সংঘর্ষ, মৃত ১, আহত ২

  সংবাদদাতা, হরিরামপুর: রবিবার দুপুরে দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার কুশমণ্ডি-মহীপাল রাজ্য সড়কের সমসিয়া এলাকায় বাইক-অটোর মুখোমুখি ধাক্কায় মৃত্যু হল বাইক আরোহীর। অটোর চালক ও বাইক চালক জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, মৃত বাইক আরোহীর নাম বিকাশ দাস (৪৫)। তাঁর বাড়ি কুশমণ্ডি থানার মঙ্গলপুরে।
বিশদ

20th  May, 2019
জলপাইগুড়ি কেন্দ্রের ভোটের ফলের উপর নির্ভর করছে দুই চক্রবর্তীর ভাগ্য

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি কেন্দ্রে লোকসভা ভোটের ফলাফলের উপর দুই চক্রবর্তীর রাজনৈতিক ভাগ্য নির্ভর করছে। একজন তৃণমূল কংগ্রেসের মূল সেনাপতি সৌরভ চক্রবর্তী। অন্যজন বিজেপির জেলা সভাপতি দেবাশিস চক্রবর্তী।
বিশদ

20th  May, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে ছোট ও মাঝারি শিল্পের বহর বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আমেরিকার সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে যাতে ছোট শিল্পকে আরও বেশি করে ব্যবহার করা যায়, সেই চেষ্টা করবে ওয়াশিংটন ডিসি’র ইন্ডিয়ান আমেরিকান ইন্টারন্যাশনাল ...

 সংবাদদাতা, কুমারগ্রাম: ইস্ট ইন্ডিয়ানিনজা স্পোর্টস মিটে অংশ নিয়ে অন্যান্য রাজ্যগুলির খেলোয়াড়দের সঙ্গে প্রতিযোগিতার আসরে নেমে আলিপুরদুয়ার জেলার১৬ জন প্রতিযোগী সোনার পদক, ১০জন প্রতিযোগী রুপার পদক এবং ৪জন প্রতিযোগী ব্রোঞ্জ পদক জিতে নিয়েছে।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূল কংগ্রেসকে চরম বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দিলীপের হুঁশিয়ারি, ২৩ মে ভোটের ফল বেরনোর পর শাসকদলের দুষ্কৃতীরা হিংসা ছড়ালে তার ভয়ঙ্কর পরিণামের জন্য তৈরি ...

 নয়াদিল্লি, ২০ মে (পিটিআই): ভোট পরবর্তী এক্সিট পোল নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। যদিও গেরুয়া শিবির রীতিমতো উচ্ছ্বসিত। সপ্তম দফার নির্বাচনের পর এক্সিট পোলে ইঙ্গিত মিলেছে, দ্বিতীয়বার ক্ষমতায় ফিরছেন মোদি সরকার। শুধু ফিরছে না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM