Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 ১১ ফুট লম্বা কিংকোবরা উদ্ধার

 সংবাদদাতা, ময়নাগুড়ি: একটি ১১ ফুট লম্বা কিংকোবরা সোমবার সন্ধ্যায় উদ্ধার হয়েছে রামশাই এলাকায়। এদিন স্থানীয় বাসিন্দারা ওই সাপটিকে দেখতে পেয়ে বন দপ্তরে খবর দেন। এরপর বন দপ্তর ও ময়নাগুড়ি পরিবেশ প্রেমী সংগঠনের সদস্যরা ওই এলাকায় এসে সাপটিকে উদ্ধার করে। 
বিশদ
 সুকান্তনগরে নেশার কারবারের বিরুদ্ধে মহিলাদের বিক্ষোভ

 বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ির খড়িয়া গ্রাম পঞ্চায়েত এলাকার সুকান্তনগর কলোনির মহিলারা এলাকায় মদ গাঁজা ও জুয়ার রমরমা কারবারের বিরুদ্ধে সোমবার থানায় এসে বিক্ষোভ দেখালেন। আন্দোলনকারী মহিলারা বলেন, নেশার সামগ্রী নিতে বহিরাগতরা প্রতিদিন এলাকায় ভিড় করছে। 
বিশদ

 বহিরাগতদের কলেজে ঢোকার প্রতিবাদ করায় টিএমসিপি নেত্রীকে হেনস্তার অভিযোগ

 সংবাদদাতা, দিনহাটা: ছাত্র খুনে অভিযুক্ত সহ বহিরাগতদের সোমবার দিনহাটা কলেজে ঢোকার প্রতিবাদ করে তৃণমূল ছাত্র পরিষদের কোচবিহার জেলা সভাপতির সামনেই হেনস্তার শিকার হয়েছেন বলে অভিযোগ তুলেছেন সংগঠনের কলেজ ইউনিটের এক নেত্রী। কলেজ ক্যান্টিনে সোমবার সংগঠনের জেলা সভাপতির সামনেই বাদানুবাদে জড়িয়ে পড়ে দুই পক্ষ।
বিশদ

 জলপাইগুড়ির বহু বাড়ি, ফ্ল্যাট, হোটেলে অবাধে দেহব্যবসা চলার অভিযোগ, পুলিসের ভূমিকা নিয়ে ক্ষোভ

  বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ির বহু বাড়ি, ফ্ল্যাট, হোটেলে অবাধে দেহব্যবসা চলছে বলে অভিযোগ উঠছে। কলকাতা ও উত্তরবঙ্গের বিভিন্ন জেলার অল্পবয়সি মেয়েদের কাজ দেওয়ার নাম করে শহরের বিভিন্ন ভাড়া বাড়িতে রেখে একশ্রেণীর কারবারি রমরমিয়ে এই ব্যবসা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ।
বিশদ

 লোকসভা ভোটের ট্রেন্ড চিন্তায় ফেলে দিয়েছে জলপাইগুড়ি জেলা সিপিএমকে

  বিএনএ, জলপাইগুড়ি: এবারের লোকসভা ভোটের ট্রেন্ড চিন্তায় ফেলে দিয়েছে জলপাইগুড়ি জেলা সিপিএমকে। বছরখানেক পরে জলপাইগুড়ি পুরসভা নির্বাচনে আদৌ কী নিজেদের অস্তিত্ব রক্ষা করা যাবে? সেই প্রশ্নই দলের কমরেড থেকে কাউন্সিলারদের ভাবাচ্ছে।
বিশদ

 মালদহে ভিটামিন -এ অয়েলের সংকট, শিশুদের নিয়ে উদ্বেগে অভিভাবকরা

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহ জেলাজুড়ে শিশুদের ভিটামিন-এ অয়েলের সংকট দেখা দিয়েছে। অভিযোগ, বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র, অঙ্গনওয়াড়ি কেন্দ্র, উপ স্বাস্থ্য কেন্দ্রে শিশুদের দৃষ্টিশক্তি ও পুষ্টির জন্য অত্যন্ত প্রয়োজনীয় ভিটামিন-এ অয়েল পাওয়া যাচ্ছে না। নিয়মিত টিকাকরণের সঙ্গেই ছ’বছর বয়স পর্যন্ত শিশুদের ভিটামিন-এ অয়েল খাওয়ানো হয়।
বিশদ

 এক্সিট পোল নিয়ে রায়গঞ্জে নিশ্চিত হতে পারছে না কেউই

 সুকান্ত গঙ্গোপাধ্যায়  রায়গঞ্জ, বিএনএ: বিভিন্ন সংবাদ মাধ্যমের এক্সিট পোলের সমীক্ষা নিয়ে রায়গঞ্জের বিভিন্ন আড্ডায় ব্যাপক চর্চা চললেও রাজনৈতিক দলগুলির অধিকাংশই সেই মতামতকে গুরুত্ব দিতে নারাজ। তারা আগামী ২৩ মে চূড়ান্ত ফলের অপেক্ষাতেই রয়েছে।
বিশদ

 দার্জিলিংয়ে উপনির্বাচন নির্বিঘ্নে, ভোটের হার কম

  সংবাদদাতা, দার্জিলিং: রবিবার দার্জিলিং বিধানসভার উপনির্বাচন শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে। বিক্ষিপ্তভাবে দু’একটি ছোটখাটো ঘটনা ছাড়া বিধানসভার উপনির্বাচন মোটের উপর শান্তিপূর্ণই ছিল। তবে এবার পাহাড়বাসীর ভোট দেওয়ার উৎসাহ তেমন ভাবে নজরে পড়েনি। বেলার দিকে ভোটের মাঝে কিছুটা ব্যাঘাত ঘটিয়েছিল বৃষ্টি।
বিশদ

20th  May, 2019
 সদ্য লোকসভা ও অসহ্য গরমে হবিবপুরে দুপুর পর্যন্ত ফাঁকা ভোটের লাইন

  বিএনএ, মালদহ: আশঙ্কা আগেই করা হয়েছিল। হবিবপুর উপনির্বাচনে সেই আশঙ্কাকেই সত্যি করে দুপুর পর্যন্ত সেভাবে ভোটদানের ভিড় চোখে পড়ল না। সকালে সামান্য কিছু সময় ছাড়া দুপুর গড়ানো পর্যন্ত বুলবুলচণ্ডী থেকে নালাগোলা দীর্ঘ এলাকা ধরে কোথাও ভোটকেন্দ্রে ভিড় দেখা যায়নি।
বিশদ

20th  May, 2019
 মূর্তি ভাঙার প্রেক্ষাপটে বিদ্যাসাগরকে শ্রদ্ধা জানাতে ছেলের অন্নপ্রাশনে বণর্পরিচয় দিয়ে আমন্ত্রণ জানাচ্ছেন দম্পতি

 সুকান্ত গঙ্গোপাধ্যায়, রায়গঞ্জ, বিএনএ: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদ জানাতে ছেলের অন্নপ্রাশনে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের বর্ণপরিচয় প্রথম ভাগ দিয়ে নিমন্ত্রণ করছেন রায়গঞ্জের এক দম্পতি। শহরের কাঞ্চনপল্লির বাসিন্দা দেবাশিস চক্রবর্তী ও তাঁর স্ত্রী পর্ণিকাদেবীর এই অভিনব উদ্যোগ সকলের দৃষ্টি আর্কষণ করছে।
বিশদ

20th  May, 2019
 গাজোলে লরি ও পিকআপ ভ্যানের সংঘর্ষে জখম ২

  সংবাদদাতা, পুরাতন মালদহ: রবিবার সকালে গাজোল ব্লকের কদুবাড়িতে ৩৪ নম্বর জাতীয় সড়কের ওপর লরি ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে দু’জন জখম হন। দু’টি গাড়িই তীব্র গতিতে মুখোমুখি ধাক্কা মারায় পিকআপ ভ্যানটি দুমড়েমুচড়ে লরির নিচে চলে যায়। লরিটি রায়গঞ্জের দিক থেকে আসছিল।
বিশদ

20th  May, 2019
 ভোটপর্ব শেষেই উদ্বোধন হবে নবরূপে সজ্জিত দিনহাটার নৃপেন্দ্রনারায়ণ স্মৃতি সদন

  সংবাদদাতা, দিনহাটা: ভোটপর্ব শেষ হলেই উদ্বোধন হবে দিনহাটার সংস্কৃতি চর্চার প্রাণকেন্দ্র মহারাজা নৃপেন্দ্রনারায়ণ স্মৃতি সদন। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের টাকায় নবরূপে ভবনটি সজ্জিত হয়েছে। প্রায় নয় কোটি টাকা ব্যয়ে সম্পূর্ণ শীততাপ নিয়ন্ত্রিত অডিটোরিয়ামটি তৈরি হয়েছে।
বিশদ

20th  May, 2019
 ইসলামপুর উপনির্বাচনে বিক্ষিপ্ত অশান্তি,বোমা,গুলি, অবরোধ

সংবাদদাতা, ইসলামপুর:রবিবার ইসলামপুর বিধানসভা উপনির্বাচনে মাদারিপুরে বিক্ষিপ্ত হাঙ্গামা ছাড়া শান্তিতেই ভোটগ্রহণ পর্ব সাঙ্গ হয়েছে। তবে সকাল থেকে ভোটের হার ছিল কম।
বিশদ

20th  May, 2019
দুর্গা পুজোর আগেই জঙ্গল ঘেঁষে থাকা পরিত্যক্ত বনবাংলোগুলি হাতে নিচ্ছে বন উন্নয়ন নিগম

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: দুর্গা পুজোর আগেই রাজ্যের বিভিন্ন জঙ্গল ঘেঁষে থাকা বনদপ্তরের প্রায় পরিত্যক্ত বনবাংলোগুলি রাজ্যের বন উন্নয়ন নিগম অধিগ্রহণ করতে চলেছে। রাজ্যে পর্যটনের প্রসারে ও পর্যটকদের স্বার্থে বন দপ্তরের বেহাল হয়ে থাকা ওই বাংলোগুলিকে অধিগ্রহণ করে নতুনভাবে সাজিয়ে তুলবে বন উন্নয়ন নিগম।
বিশদ

20th  May, 2019
শিলিগুড়িতে মনীষীদের মূর্তি রক্ষায় বাড়তি নিরাপত্তা

  সংবাদদাতা, শিলিগুড়ি: কলকাতায় বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনার পর শিলিগুড়ি শহরে থাকা মনীষীদের মূর্তিগুলি রক্ষায় বাড়তি নিরাপত্তায় উদ্যোগী হচ্ছে বাম পরিচালিত শিলিগুড়ি পুরসভা। মূর্তিগুলি রক্ষণাবেক্ষণের পাশাপাশি সেগুলির প্রতি বিশেষ নজর রাখতে অস্থায়ী কর্মীও নিযুক্ত করার চিন্তাভাবনাও শুরু হয়েছে।
বিশদ

20th  May, 2019

Pages: 12345

একনজরে
ঢাকা: বাংলাদেশ থেকে প্রায় ছয় মাস আগে ইউরোপ যাত্রা করেন সিলেটের বিলাল। তিনজনের সঙ্গে নানা দেশ ঘুরে লিবিয়ার রাজধানী ত্রিপোলি যাওয়ার পর আরও ৮০ বাংলাদেশির ...

 সংবাদদাতা, কুমারগ্রাম: ইস্ট ইন্ডিয়ানিনজা স্পোর্টস মিটে অংশ নিয়ে অন্যান্য রাজ্যগুলির খেলোয়াড়দের সঙ্গে প্রতিযোগিতার আসরে নেমে আলিপুরদুয়ার জেলার১৬ জন প্রতিযোগী সোনার পদক, ১০জন প্রতিযোগী রুপার পদক এবং ৪জন প্রতিযোগী ব্রোঞ্জ পদক জিতে নিয়েছে।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলের হাতে খুন হলেন মা। রবিবার ঘটনাটি ঘটেছে হরিদেবপুর থানার করুণাময়ীতে। মৃতার নাম অপু সরকার (৪৪)। ছুরি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে তাঁকে খুন করা হয় বলে অভিযোগ। পরে গুণধর ছেলে নিজেই এসে থানায় আত্মসমর্পণ করে। পুলিস জানিয়েছে, ওই ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে ছোট ও মাঝারি শিল্পের বহর বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আমেরিকার সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে যাতে ছোট শিল্পকে আরও বেশি করে ব্যবহার করা যায়, সেই চেষ্টা করবে ওয়াশিংটন ডিসি’র ইন্ডিয়ান আমেরিকান ইন্টারন্যাশনাল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM