Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

এক্সিট পোলের হিসেব যা-ই হোক
দার্জিলিং আসন নিয়ে আশাবাদী গৌতম দেব

  বিএনএ, শিলিগুড়ি: এক্সিট পোলের হিসেব যা-ই হোক না কেন দার্জিলিং আসনের জয় নিয়ে আশাবাদী তৃণমূল কংগ্রেস জেলা কংগ্রেস সভাপতি তথা পর্যটন মন্ত্রী গৌতম দেব। আগামী ২৩ মে লোকসভা ভোটের ফলাফল ঘোষণা হবে। তার আগেই কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। রবিবার বিভিন্ন সংস্থার এক্সিটপোল প্রকাশিত হয়েছে। 
বিশদ
 এক্সিট পোল উড়িয়ে জয়ের দাবি তৃণমূলের

  বিএনএ, কোচবিহার: অপেক্ষার আর দু’দিন। তার আগেই সোমবার থেকেই কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। তবে বুথ ফেরত সমীক্ষার হিসাব মানতে নারাজ কোচবিহার জেলা তৃণমূল নেতৃত্ব। এদিকে এক্সিট পোলের হিসেব দেখে কোচবিহারের বিজেপি শিবির যথেষ্ট উজ্জ্বীবিত। তৃণমূল নেতৃত্বের দাবি, এক্সিট পোলের গোটা হিসেবটাই ভুয়ো।
বিশদ

 বৃদ্ধাকে বাড়িতে ফেরার নির্দেশ দিল আদালত

 বিএনএ, জলপাইগুড়ি: আদালতের নির্দেশ পেয়ে জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিসকে সঙ্গে নিয়ে ৮৬ বছরের বৃদ্ধা নিজের বাড়িতে ফিরতে গিয়েছিলেন। কিন্তু বাড়ি তালা বন্ধ থাকায় ফেরা হয়নি। জলপাইগুড়ির অশোক নগরের বাসিন্দা উষা রানী কর নামে ওই বৃদ্ধা প্রায় ১০ বছর আগে নিজের বাড়ি থেকে বিতাড়িত হয়ে মেয়েদের আশ্রয়ে ছিলেন। 
বিশদ

 এক লক্ষ ভোটে জিতছি: সুকান্ত

  ইন্দ্র মহন্ত  বালুরঘাট, সংবাদদাতা: এক্সিট পোল তাঁকে এগিয়ে রাখলেও তাকে কোনও মান্যতা দিতে চাইছেন না বালুরঘাট লোকসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী সুকান্ত মজুমদার। একাধিক এক্সিট পোলে সুকান্তবাবুকে জয়ী দেখানো হলেও তাতে কোনও হেলদোল নেই তাঁর। তিনি দলের কর্মীদের বুথ ফেরত সমীক্ষার উপরেরই মূল ভরসা করছেন।
বিশদ

 আলিপুরদুয়ারে জয় নিয়ে আশায় তৃণমূল

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: পৃথক জেলা গঠন হয়েছে। হয়েছে ঢালাও উন্নয়ন। এমনকী চা বলয়ে বন্ধ বাগান খুলেছে সরকার। আলিপুরদুয়ারে জয় নিয়ে তাই আশাবাদী তৃণমূল নেতৃত্ব। এক্সিটপোলের একটি সমীক্ষায় বলা হয়েছে এই কেন্দ্রে বিজেপি জিতছে। দলের অন্দরের চর্চা বলছে, তৃণমূল প্রার্থী দশরথ তিরকি বেরিয়ে যেতে পারেন।
বিশদ

 ভোট গণনার আগের দিন থেকে কাউন্টিং এজেন্টদের শহরেই এনে রাখবে বিজেপি

  সংবাদদাতা, মালদহ: মালদহের দুটি লোকসভা কেন্দ্রের গণনার দিকে তাকিয়ে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে বিজেপি। গণনার ২৪ ঘণ্টা আগেই বাছাই করা দলীয় কর্মীদের নিয়ে এসে রাখা হবে দলের নিজস্ব আস্তানায়। এই বাছাই করা দলীয় গণনা কর্মীদের সঙ্গে থাকবেন মালদহ উত্তর ও দক্ষিণ লোকসভা ও হবিবপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীরাও।
বিশদ

 হবিবপুরে ভোট: জেলার শেষ দুর্গ হাতছাড়া হওয়ার আশঙ্কায় বামেরা

  বিএনএ, মালদহ: মালদহে বামেদের শেষদুর্গ হাতছাড়া হতে পারে। সদ্য শেষ হওয়া হবিবপুর উপনির্বাচন পরবর্তী পর্যালোচনায় এমনটাই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল। সবচেয়ে বড় কথা মুখে স্বীকার না করলেও খোদ বামেদের অন্দরে এনিয়ে চর্চা শুরু হয়েছে। অন্তত দ্বিতীয় স্থান ধরে রাখতে না পারলে জেলায় দলের অস্তিত্ব সংকটে পড়ে যাবে।
বিশদ

 বিকল ট্রান্সফর্মার পরিবর্তন করার দাবিতে বড় আটিয়াবাড়িতে দিনহাটা-গীতালদহ সড়ক অবরোধ

  সংবাদদাতা, দিনহাটা: বিকল ট্রান্সফর্মার পরিবর্তন করার দাবিতে সোমবার দিনহাটা শহর সংলগ্ন বড় আটিয়াবাড়ির হ্যামিল্টন বাজারে দিনহাটা-গীতালদহ সড়ক সাড়ে চার ঘণ্টা অবরোধ করে রাখলেন বাসিন্দারা। এদিন সকাল ১১টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত এই অবরোধ চলে।
বিশদ

 কোচবিহারে প্রতিরোধের জন্য কর্মীদের তৈরি রাখছে বিজেপি

 সত্যেন পাল  কোচবিহার, বিএনএ: ফলাফল যাই-হোক কোচবিহারে প্রতিরোধের জন্য কর্মীদের তৈরি রাখছে বিজেপি। অশান্তি এড়াতে দল নানা প্রস্তুতি নিচ্ছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই কাউন্টিং এজেন্টদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। কিন্তু তার বাইরেও প্রায় ৩০০জন কর্মীকে গণনার দিন তাঁদের দায়িত্ব সম্পর্কে বুঝিয়ে দেওয়া হয়েছে।
বিশদ

 বার্লো ও সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশন থেকে স্কুলগুলি মার্কশিট পাবে

 বিএনএ, মালদহ: আজ, মঙ্গলবার মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ হবে। জেলা শিক্ষা বিভাগ সূত্রে জানা গিয়েছে, মালদহ জেলা সদরের ক্ষেত্রে বার্লো স্কুল ও চাঁচল মহকুমার ক্ষেত্রে সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশন থেকে বিভিন্ন স্কুলের মার্কশিট দেওয়া হবে। সকাল ১০টা থেকেই ওই মার্কশিট সংগ্রহ করা যাবে।
বিশদ

 কোচবিহারে উত্তরবঙ্গ কবিতা উৎসব শুরু হবে ২ জুন

 বিএনএ, কোচবিহার: আগামী ২ জুন কোচবিহারে উত্তরবঙ্গ কবিতা উৎসব আয়োজিত হবে। অঙ্কুরোদ্গম বিশ্ববঙ্গ সাহিত্য সংস্কৃতি সমন্বয় মঞ্চের উদ্যোগে এই উৎসবের আয়োজন করা হবে। উৎসব অডিটোরিয়ামে এই অনুষ্ঠান হবে। বিশিষ্ট সাহিত্যিক ভগীরথ মিশ্র এই উৎসবের সূচনা করবেন। 
বিশদ

 টানা স্কুল বন্ধের প্রতিবাদে বালুরঘাটে এসএফআইয়ের মিছিল

 সংবাদদাতা, বালুরঘাট: টানা দু’মাস স্কুল ছুটির প্রতিবাদ জানিয়ে সোমবার বালুরঘাটে আন্দোলনে নামে বাম ছাত্র সংগঠন এসএফআই। এদিন সংগঠনের কয়েকশো সদস্য শহরের মিছিল করে জেলা বিদ্যালয় পরিদর্শকের কাছে স্মারকলিপি দেয়। সংগঠনের দাবি, এতদিন স্কুল ছুটি থাকলে পড়ুয়ারা পিছিয়ে পড়বে। 
বিশদ

 গঙ্গারামপুরে শতাব্দী প্রাচীন বিদ্যেশ্বরী কালীপুজোকে ঘিরে মেলা

 সংবাদদাতা, হরিরামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর শহরে পুনর্ভবা নদীর পাশে বিদ্যেশ্বরী কালী মন্দিরে পুজোকে ঘিরে ভক্তদের ঢল নামে। প্রতিবছরে জ্যৈষ্ঠ মাসের প্রথম সোমবার বিদ্যেশ্বরী কালীর পুজো হয়ে আসছে।
বিশদ

 রায়গঞ্জ কেন্দ্রের ৩টি বিধানসভা এলাকার গণনা হবে ইসলামপুরে

 সংবাদদাতা, ইসলামপুর: সারা দেশের সঙ্গে ২৩ মে রায়গঞ্জ লোকসভা আসনেরও ভোট গণনা হবে। রায়গঞ্জ লোকসভার তিনটি বিধানসভা এলাকার ভোট গণনা হবে ইসলামপুর কলেজে। এজন্য জেলায় দু’টি গণনা কেন্দ্র করা হয়েছে। ইসলামপুর কলেজ ও রায়গঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে তিনটি বিধানসভা এলাকার ভোট গণনা হবে। 
বিশদ

 বৈশাখী মেলা বন্ধের দাবিতে জেলা প্রশাসনকে চিঠি

  বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি শহরে ২৪ নম্বর ওয়ার্ডে দেশবন্ধুপাড়ার খেলার মাঠে বৈশাখী মেলা বন্ধ করার দাবি জানিয়ে সোমবার স্থানীয় কাউন্সিলার জেলা প্রশাসনকে চিঠি দিলেন। জেলাশাসক, মহকুমাশাসক, পুরসভা, পুলিসের কাছে তিনি অবিলম্বে ওই মেলা বন্ধ করে স্থানীয় বাসিন্দাদের স্বার্থে প্রশাসনিক হস্তক্ষেপ চেয়ে আবেদন জমা করেছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
  বিএনএ, বাঁকুড়া: আজ, মঙ্গলবার সকাল ১০টা থেকে বাঁকুড়ায় মাধ্যমিকের মার্কশিট ও শংসাপত্র বিলির কাজ শুরু হবে। জেলার তিন মহকুমায় একটি করে স্কুল থেকে তা বিলি করা হবে। ১১টা নাগাদ ছাত্রছাত্রীরা তা বিদ্যালয় থেকে সংগ্রহ করতে পারবে বলে বাঁকুড়ার জেলা ...

 সংবাদদাতা, কুমারগ্রাম: ইস্ট ইন্ডিয়ানিনজা স্পোর্টস মিটে অংশ নিয়ে অন্যান্য রাজ্যগুলির খেলোয়াড়দের সঙ্গে প্রতিযোগিতার আসরে নেমে আলিপুরদুয়ার জেলার১৬ জন প্রতিযোগী সোনার পদক, ১০জন প্রতিযোগী রুপার পদক এবং ৪জন প্রতিযোগী ব্রোঞ্জ পদক জিতে নিয়েছে।  ...

 নয়াদিল্লি, ২০ মে (পিটিআই): ভোট পরবর্তী এক্সিট পোল নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। যদিও গেরুয়া শিবির রীতিমতো উচ্ছ্বসিত। সপ্তম দফার নির্বাচনের পর এক্সিট পোলে ইঙ্গিত মিলেছে, দ্বিতীয়বার ক্ষমতায় ফিরছেন মোদি সরকার। শুধু ফিরছে না। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূল কংগ্রেসকে চরম বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দিলীপের হুঁশিয়ারি, ২৩ মে ভোটের ফল বেরনোর পর শাসকদলের দুষ্কৃতীরা হিংসা ছড়ালে তার ভয়ঙ্কর পরিণামের জন্য তৈরি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM