Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 বংশীহারিতে ধান ঝাড়াই মেশিনে হাত কাটা পড়ল শ্রমিকের

  সংবাদদাতা, হরিরামপুর: মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি থানার পাথরঘাটার কৃষ্ণপুরে ধান ভাঙার মেশিনে এক আদিবাসী শ্রমিকের হাত ঢুকে যায়। এতে তাঁর হাতটি সম্পূর্ণ কেটে যায়। পুলিস জানিয়েছে, জখম আদিবাসী ওই শ্রমিকের নাম দীপক টুডু। তাঁর বাড়ি বংশীহারি থানার কৃষ্ণপুরে।
বিশদ
সিতাইয়ে তৃণমূল-বিজেপি সংঘর্ষ,গুলি

সংবাদদদাতা, মাথাভাঙা: সিতাইয়ের ব্রহ্মোত্তর চাত্রা গ্রাম পঞ্চায়েতের কালিরহাট এলাকায় সোমবার রাতে তৃণমূল ও বিজেপির সংঘর্ষে চারজন জখম হয়েছেন। বিজেপির অভিযোগ, জখমদের মধ্যে একজনকে লক্ষ্য করে গুলি করা হয়েছে। গুরুতর জখম জয়দেব বর্মন ও মিঠুন বর্মন নামে দুই কর্মীকে কোচবিহারের একটি নার্সিংহোমে ভর্তি করা হয়েছে।
বিশদ

22nd  May, 2019
 আজ বিজেপির পোলিং এজেন্টদের মিটিং ইসলামপুরে

 সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে বিজেপির কাউন্টিং এজেন্টদের নিয়ে মিটিং করবে সংঠনের জেলা নেতৃত্ব। ইসলামপুরের পোলিং এজেন্টদের নিয়ে আজ, বুধবার ওই মিটিং হবে। এই মিটিংয়ে দলের রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের প্রার্থী দেবশ্রী চৌধুরীর থাকার কথা রয়েছে।
বিশদ

22nd  May, 2019
 সরকারি জমি দখল কাণ্ডে ধৃত আরও ২

 সংবাদদাতা, শিলিগুড়িঃ চম্পাসারি এলাকা সংলগ্ন ৩১ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন প্রায় তিন একর সরকারি জমি দখল করে নির্মাণকাজ চালানোর অভিযোগে সোমবার রাতে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করল শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিসের ডিটেকটিভ ডিপার্টমেন্টের পুলিস। ধৃতরা হল রাজেশ ঝা এবং বাবলু ভাওয়াল ওরফে মিন্টু।
বিশদ

22nd  May, 2019
 সাহাপুরে ঝড়ে ক্ষতিগ্রস্তরা সাহায্য পাননি, বাড়ছে ক্ষোভ

  সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতে কালবৈশাখীর তাণ্ডবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলি এখনও কোনও সাহায্য না পাওয়ায় তাঁরা ক্ষোভে ফুঁসছেন। তাঁরা গ্রাম পঞ্চায়েত অফিস থেকে ব্লক অফিসে দরবার করেও কোনও ত্রাণ এখনও পাননি বলে অভিযোগ তাঁদের।
বিশদ

22nd  May, 2019
 চোর অপবাদে গণপিটুনি, তপনে নৃশংসভাবে খুন যুবক, উত্তেজনা

  সংবাদদাতা, বালুরঘাট: চুরির অপবাদে এক যুবককে গণপিটুনি দিয়ে খুন করার অভিযোগ তুলেছে পরিবারের সদস্যরা। রবিবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার শূলপাণিপুর এলাকার ঘটনা। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম সৌমেন হাঁসদা(৩৫)। তাঁর বাড়ি বালুরঘাট ব্লকের জলঘর গ্রাম পঞ্চায়েতের রাধানগর এলাকায়।
বিশদ

21st  May, 2019
 কর্মী সমস্যায় মাথাভাঙা পোস্ট অফিসে ১৫ দিন ধরে গ্রাহক পরিষেবা কার্যত বন্ধ, ভোগান্তি

  সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা শহরের প্রধান পোস্ট অফিসে গত ১৫ দিন ধরে কর্মী সমস্যা চলছে। ৮ মে এই পোস্ট অফিসের পোস্টমাস্টার সহ ছয় জন কর্মীকে বদলি করা হয়। তারপর এখনও পর্যন্ত মাত্র দু’জন স্থায়ী কর্মীকে পাঠানো হয়েছে।
বিশদ

21st  May, 2019
 এক্সিট পোল নিয়েই জোর তরজা জেলায়

  সংবাদদাতা, মালদহ: নির্বাচন ঘোষণার দিন থেকে ১৯ মে হবিবপুর বিধানসভার উপনির্বাচন পর্যন্ত মালদহবাসীর কাছে আলোচনার অন্যতম প্রধান বিষয় ছিল ভোটের খুঁটিনাটি। কিন্তু রবিবার সন্ধ্যায় বিভিন্ন নিউজ চ্যানেল বুথ ফেরত সমীক্ষার ফল প্রকাশ করতেই মালদহ মেতেছে সম্ভাব্য ফলাফলের বৃত্তান্ত নিয়ে।
বিশদ

21st  May, 2019
 মালদহে ঝোড়ো হাওয়ার সঙ্গে হাল্কা শিলাবৃষ্টি, স্বস্তি পেল জেলাবাসী

  সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার দুপুরে মালদহের একাধিক ব্লকে ঝড়ো হাওয়ার সাথে হালকা শিলাবৃষ্টি হয়েছে। তাতে আম, লিচু এবং ধান চাষে ক্ষতির আশঙ্কা করেছেন কৃষকরা। এদিন দুপুর ২’টার পর ইংলিশবাজার, পুরাতন মালদহ সহ গাজোল, রতুয়া, হরিশ্চন্দ্রপুর, চাঁচল জুড়ে ঝড়ের সঙ্গে শিলাবৃষ্টি হয়েছে। 
বিশদ

21st  May, 2019
 সমীক্ষাকে গুরুত্ব দিতে নারাজ মৌসম

 অভিজিৎ চৌধুরী  মালদহ, বিএনএ: লোকসভা নির্বাচন নিয়ে নানান সমীক্ষার ফলাফলকে গুরুত্ব দিতে নারাজ মৌসম বেনজির নূর। উত্তর মালদহের দু’বারের বিজয়ী সংসদ সদস্য তথা তৃণমূল কংগ্রেসের রাজ্যনেত্রীর উপরে এসব প্রভাব ফেলে না বলেও দাবি তাঁর। তবে নিজের তথা তৃণমূল কংগ্রেসের মালদহ জয় নিয়ে আত্মবিশ্বাসী নবীন নেত্রী।
বিশদ

21st  May, 2019
 হরিরামপুরে ছ’মাস ধরে সংকট, পানীয় জলের দাবিতে জাতীয় সড়ক অবরোধ

  সংবাদদাতা, হরিরামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুরে পানীয় জলের দাবিতে জাতীয় সড়ক অবরোধ করেন আদিবাসী মহিলারা। বিশদ

21st  May, 2019
 স্কুল বন্ধের নির্দেশ বাতিলের দাবিতে পথ অবরোধ পড়ুয়াদের

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা, আলিপুরদুয়ার: টানা দু’মাস স্কুল বন্ধের নির্দেশ বাতিলের দাবিতে সোমবার ডিএসও কোচবিহারের হরিশপাল চৌপথিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। ঘণ্টা দেড়েক তাদের অবরোধ চলে। শহরের ক্ষুদিরাম স্কোয়ার থেকে মিছিল করে এসে তারা রাস্তা অবরোধে শামিল হয়।
বিশদ

21st  May, 2019
 উত্তর বড় হলদিবাড়িতে ১১টি রাস্তার কাজ নিম্নমানের হচ্ছে, অভিযোগ বাসিন্দাদের

  সংবাদদাতা, মাথাভাঙা: হলদিবাড়ি ব্লকের উত্তর বড় হলদিবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায় একই সঙ্গে ১১টি পাথরের রাস্তার কাজ শুরু হয়েছে। কিন্তু স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এই পাথরের রাস্তা তৈরিতে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। একই সঙ্গে রাস্তার যতটা পর্যন্ত পাথর বিছানোর কথা তা করা হচ্ছে না।
বিশদ

21st  May, 2019
 ভোটগ্রহণ শেষ হতেই করিমের দাবি, এক লক্ষ ভোট পাব

 কাজল মণ্ডল  ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর বিধানসভা উপনির্বাচনের ভোট গ্রহণ শেষ হতেই জয় নিশ্চিত বলে দাবি করলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরী। ভোটগ্রহণ হয়েছে রবিবার। সোমবার সকাল থেকেই করিম সাহেব গোলঘরে বসে বিভিন্ন অঞ্চলের কর্মীদের কাছ থেকে ভোটের রিপোর্ট নিতে থাকেন। চলে চুলচেরা হিসেব।
বিশদ

21st  May, 2019
 জমিতে রাসায়নিক ও কীটনাশকের যথেচ্ছ ব্যবহারে উত্তর দিনাজপুরে নদী, পুকুরের মাছ কমে যাচ্ছে

  বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার নদীর ও পুকুর লাগোয়া এলাকার কৃষি জমিতে রাসায়নিক সার এবং কীটনাশকের ব্যবহারে মাছ ও জলজ উদ্ভিদের উপরে প্রভাব পড়ছে। জমিতে রাসায়নিক সার ও কীটনাশক ব্যবহারের কারণে পুকুরে মাছ চাষের ক্ষেত্রেও সমস্যা দেখা দিচ্ছে।
বিশদ

21st  May, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, হরিপাল: হরিপালের নালিকুল পূর্ব পঞ্চায়েতের অন্তর্গত পূর্ব গোপীনাথপুর ও সিঙ্গুর ব্লকের মধ্য হিজলার উপর প্রায় ২ কোটি টাকা খরচে কানা নদীর উপর তৈরি হচ্ছে ...

 নয়াদিল্লি, ২২ মে (পিটিআই): রাত পেরলেই লোকসভা ভোটের ফল ঘোষণা শুরু হবে। আর বৃহস্পতিবারই ঠিক হয়ে যাবে ৭২৪ জন মহিলা প্রার্থীর ভাগ্য। এবার মোট ৭২৪ জন মহিলা প্রার্থী লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এবার সবচেয়ে বেশি ৫৪ জন মহিলা প্রার্থী দাঁড় ...

শ্বকাপে খেলতে ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। আগামী ৩০ মে উদ্বোধনী ঘণ্টা বাজবে ক্রিকেটের বৃহত্তম প্রতিযোগিতার। আয়োজক দেশ ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের সব সরকারি ও বেসরকারি কোম্পানির মধ্যে প্রথম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত করে নজির সৃষ্টি করল বেঙ্গল কেমিক্যাল। বুধবার সংস্থার এজিএম অনুষ্ঠিত হয়। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি বছরে তাঁরাই প্রথম কোম্পানি, যারা বার্ষিক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্য মাঝেমধ্যে বিরূপ হলেও খুব একটা চিন্তার কারণ হবে না। ভ্রমণযোগ বিদ্যমান। মাঝেমধ্যে প্রতিবেশীদের থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৮৮ টাকা ৭০.৫৭ টাকা
পাউন্ড ৮৭.০৬ টাকা ৯০.২৬ টাকা
ইউরো ৭৬.৩৫ টাকা ৭৯.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৩৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/২৩ রাত্রি ৪/১৯। পূর্বাষাঢ়া ০/৩৯ প্রাতঃ ৫/১৩। সূ উ ৪/৫৭/৩৪, অ ৬/৮/৫৪, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি, বারবেলা ২/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৪ মধ্যে।
৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/১/৪১ শেষরাত্রি ৪/৯/৩৩। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ২/০/১৯ প্রাতঃ ৫/৪৫/১, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১১/১৭, অমৃতযোগ দিবা ৩/৩৭ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে, বারবেলা ৪/৩১/৫৯ গতে ৬/১১/১৭ মধ্যে, কালবেলা ২/৫২/৪১ গতে ৪/৩১/৫৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৪/৫ গতে ১২/৫৪/৪৭ মধ্যে। 
১৭ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ভ্রমণযোগ বিদ্যমান। বৃষ: কর্মে পদোন্নতির যোগ আছে। মিথুন:  শেয়ার ও ...বিশদ

07:10:19 AM

ঘেরাও মুক্ত হলেন বিশ্বভারতীর উপাচার্য 

22-05-2019 - 04:21:49 PM

১৪০ পয়েন্ট উঠল সেনসেক্স 

22-05-2019 - 03:52:18 PM

ধূপগুড়ির বিএমওএইচ-এর বিরুদ্ধে এফআইআর করার অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হল স্বাস্থ্য দপ্তরের এক চুক্তিভিত্তিক কর্মীকে 

22-05-2019 - 03:03:00 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চে আইইডি বিস্ফোরণ, শহিদ ১ জওয়ান, জখম ৭ 

22-05-2019 - 01:31:14 PM

২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ বিশ্বভারতীর উপাচার্য এবং অধ্যাপকরা 
ফি বৃদ্ধির প্রতিবাদে ছাত্র আন্দোলনে জেরে ২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ ...বিশদ

22-05-2019 - 01:27:28 PM