উত্তরবঙ্গ
 

এবার ফাইনালেও হারবে বিজেপি: শুভেন্দু 

সংবাদদাতা, ইসলামপুর: বিজেপি সেমি ফাইনালে হেরেছে ফাইনালেও হারবে। বুধবার চোপড়ার দাসপাড়ায় তৃণমূলের ডাকে সন্ত্রাসের প্রতিবাদ সভায় এমনই মন্তব্য করলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। শুধু তাই নয় তিনি বলেন, লোকসভায় এরাজ্যের ৪২-এর ৪২টি আসনেই জয় নিশ্চিত করতে হবে।  
বিশদ
আজ থেকে পুরাতন মালদহে জুয়া মেলায় অংশ নেবেন মহিলারাও 

সংবাদদাতা, মালদহ: পুরাতন মালদহ শহরের ৩ নম্বর ওয়ার্ডের ষষ্ঠীতলায় আজ, বৃহস্পতিবার ঐতিহ্যবাহী জুয়াড়ি মেলা বসছে। এই মেলায় আট থেকে আশি সকলেই অংশ নেয়। উল্লেখযোগ্যভাবে জুয়াড়ি মেলায় মহিলাদের উপস্থিতি নজর কাড়ে। প্রচীন এই মেলা প্রকাশ্যে দিনের আলোয় বসলেও পুলিসের ধরপাকড় নেই, বরং পুলিসি ঘেরাটোপেই মেলা চলে। 
বিশদ

13th  December, 2018
মানিকচক ব্লকজুড়ে পানীয় জলের সমস্যা, ক্ষোভে ফুঁসছেন গ্রামবাসীরা 

সংবাদদাতা, মালদহ: মালদহের মানিকচক ব্লকের একাধিক গ্রাম পঞ্চায়েতের বহু গ্রামে এখনও পর্যাপ্ত পানীয় জল পরিষেবা না মেলায় গ্রামবাসীরা সমস্যায় রয়েছেন। গ্রামবাসীরা পরিস্রুত পানীয় জল না পেয়ে সাধারণ টিউবওয়েলের জল খাচ্ছেন।  
বিশদ

13th  December, 2018
শিলিগুড়িতে দূরপাল্লার বেসরকারি বাসে নিয়ম ভেঙে পণ্য বোঝাইয়ের অভিযোগ, পুলিসের ভূমিকায় ক্ষোভ 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়িতে দূরপাল্লার বেসরকারি বাসগুলিতে বেআইনিভাবে পণ্য পরিবহণের অভিযোগে পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। অভিযোগ, যে বাসগুলি অবৈধভাবে পণ্য পরিবহণ করছে তার অধিকাংশ বাসেরই পারমিট নেই। আর এই নিয়ম বিরুদ্ধ কাজ পুলিসের সামনেই চলছে।  
বিশদ

13th  December, 2018
Loading...
রায়গঞ্জে প্রাথমিকে ভর্তি করাতে রেসিডেন্সিয়াল সার্টিফিকেট জাল করার চক্রের হদিশ, তদন্ত শুরু 

বিএনএ, রায়গঞ্জ: শহরের কয়েকটি নাম করা প্রাথমিক স্কুলে ছাত্র ভর্তির জন্য বাই঩রের অভিভাবকদের একাংশের বিরুদ্ধে রায়গঞ্জ পুরসভার জাল রেসিডেন্সিয়াল সার্টিফিকেট তৈরির চেষ্টার অভিযোগ উঠেছে।  
বিশদ

13th  December, 2018
চাঁচল কলেজ পরিকাঠামোগত নানা সমস্যায় ভুগছে, কয়েকটি বিষয়ে অনার্স চালুর দাবি 

সংবাদদাতা, মালদহ: মালদহের চাঁচল কলেজ পরিকাঠামোগত নানা সমস্যায় ভুগছে। কলেজে পর্যাপ্ত সংখ্যক ক্লাস রুম, বিজ্ঞানের ছাত্রদের জন্য ল্যাবরেটরি নেই। আজও অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে অনার্স কোর্স চালু হয়নি।  
বিশদ

13th  December, 2018
Loading...
খেলাধুলোর মানোন্নয়নে ‘খেল ইন্ডিয়া’ প্রকল্পে প্রস্তাব পাঠাচ্ছে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় খেলাধুলোর মানোন্নয়নে একগুচ্ছ উদ্যোগ নিয়েছে। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, কেন্দ্রীয় সরকারের ‘খেল ইন্ডিয়া’ প্রকল্পের অধীনে দেশের প্রতিটি রাজ্যের নির্বাচিত স্টেট এডেড ইউনিভার্সিটিগুলির জন্য ৫০ কোটি টাকা করে অনুদান দেওয়া হচ্ছে। সেই টাকা রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় নিতে চায় কি না তা উচ্চ শিক্ষা দপ্তর থেকে জানতে চাওয়া হয়েছিল।  
বিশদ

13th  December, 2018
প্রয়াত লোকশিল্পীকে নিয়ে অনুষ্ঠান ঘিরে মন্ত্রী-এমপি’র বিরোধ প্রকাশ্যে 

বিএনএ, কোচবিহার: কোচবিহারে স্বনামধন্য ভাওয়াইয়া শিল্পী নায়েব আলি টেপুর স্মরণে অনুষ্ঠানকে ঘিরে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী ও সংসদ সদস্যের মধ্যে টক্কর জমে উঠেছে। ন’বছর ধরে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী তথা তৃণমূলের জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষের উদ্যোগে নায়েব আলি টেপুর স্মরণে জেলায় অনুষ্ঠান হচ্ছে। 
বিশদ

13th  December, 2018
শোকজ পাওয়া অফিসাররা এখনও জবাব না দেওয়ায় বিতর্ক পুরসভায় 

সংবাদদাতা, বালুরঘাট: গ্রিনসিটি প্রকল্পের কাজের লক্ষ লক্ষ টাকা অনিয়মের অভিযোগে বালুরঘাট পুরসভার শোকজ হওয়া ছয় আধিকারিকের কেউই বুধবার পর্যন্ত জবাব দেননি। তবে তাঁদের মধ্যে এক আধিকারিক মহকুমা শাসক ঈশা মুখোপাধ্যায়কে চিঠি দিয়ে শোকজের উত্তর দেওয়ার জন্য আরও সাতদিন সময় চাইলেন। 
বিশদ

13th  December, 2018
রাজ্য বক্সিং প্রতিযোগিতায় ব্রোঞ্জ পেল মাথাভাঙার ছাত্র বিপুল বর্মন 

সংবাদদাতা, মাথাভাঙা: কোচবিহার জেলার শীতলকুচি ব্লকের বাংলাদেশ সীমান্ত গ্রাম মহিষমুড়ির ছাত্র বিপুল বর্মন রাজ্য বক্সিং প্রতিযোগিতায় সাফল্য পেয়েছে। ৬ এবং ৭ ডিসেম্বর কলকাতার আব্দুল হাকিম মেমোরিয়াল বক্সিং ক্লাবে অ্যামেচার বক্সিং প্রতিযোগিতা হয়।  
বিশদ

13th  December, 2018
মাদারিহাটে বাড়ির উঠোন থেকে শিশুকে তুলে নিয়ে গেল চিতাবাঘ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বুধবার মাদারিহাট ব্লকের ধুমচিপাড়া চা বাগানে দুপুরে বাড়ির উঠান থেকে ঘাড়ে কামড়ে ধরে পাঁচবছরের শিশুকে একটি চিতাবাঘ তুলে নিয়ে যায়। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসকরা ইডেন নায়েক নামে ওই শিশুটিকে মৃত বলে জানান।  
বিশদ

13th  December, 2018
বামনগোলায় নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা মোটর বাইকের, মৃত ১ 

সংবাদদাতা, মালদহ: মালদহের বামনগোলা ব্লকের চাঁদপুর গ্রাম পঞ্চায়েতের ভবানীপুরে বুধবার সন্ধ্যায় মোটর বাইক দুর্ঘটনায় একব্যক্তির মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম লিটন সিংহ(৪২)। তাঁর বাড়ি পুরাতন মালদহের রায়পুরে। 
বিশদ

13th  December, 2018
ব্রিগেড সমাবেশের প্রস্তুতি নিয়ে মালদহে টিএমসিপি’র সভা 

বিএনএ, মালদহ: বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই ভবিষ্যতের বুদ্ধিজীবী এবং সমাজ বদলের কারিগর। তাই এই শ্রেণীকেই প্রতিবাদ মুখর হতে হবে সবার আগে। বুধবার মালদহের গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে এসে এভাবেই শিক্ষার্থীদের কাছে আহ্বান জানালেন তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য। 
বিশদ

13th  December, 2018
আজ থেকে মালদহ কলেজ অডিটোরিয়ামে নাট্যোৎসব শুরু 

বিএনএ, মালদহ: আজ, বৃহস্পতিবার থেকে মালদহ কলেজ অডিটোরিয়ামে শুরু হচ্ছে চার দিনের নাট্যোৎসব। মালদহ শিল্পী সংসদ আয়োজিত ওই নাট্য উৎসবকে কেন্দ্র করে ইতিমধ্যেই নাট্যপ্রেমীদের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। নাট্য উৎসবের প্রথম দিন সন্ধ্যাতেই শিল্পী সংসদের প্রযোজিত দু’টি নাটক বনজোছনা ও সত্যি ভূতের গপ্পো মঞ্চস্থ হবে।  
বিশদ

13th  December, 2018
কোচবিহারে বিজেপির ‘গণতন্ত্র বাঁচাও’ মিছিল চূড়ান্ত ফ্লপ 

বিএনএ, কোচবিহার: দেশের পাঁচটি রাজ্যে দলের ভরাডুবির জেরে কোচবিহারে গণতন্ত্র হত্যার প্রতিবাদ মিছিল বুধবার ফ্লপ হয়ে গিয়েছে। গণতন্ত্র বাঁচাও যাত্রা বন্ধ করার ক্ষেত্রে ষড়যন্ত্র করা হচ্ছে এই অভিযোগ তুলে এদিন কোচবিহার শহরে জোরদার মিছিল করার পরিকল্পনা নেওয়া হয়েছিল।  
বিশদ

13th  December, 2018

Pages: 12345

Loading...
একনজরে
অস্ট্রেলিয়া ৩২৬  ভারত ১৭২/৩পারথ, ১৫ ডিসেম্বর: ফুটবল মাঠে প্রায়শই একটা কথা শোনা যায়-‘অ্যাটাক ইজ দ্য বেস্ট ফর্ম অফ ডিফেন্স’। পারথে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ...

বিএনএ, বর্ধমান: মাটি উৎসবের কাউন্টডাউন শুরু হয়ে গেল। ১৮ডিসেম্বর বর্ধমানে মাটিতীর্থ কৃষিকথা প্রাঙ্গণ সংলগ্ন কিষাণ মান্ডির কনফারেন্স হলে মাটি উৎসব নিয়ে জরুরি বৈঠক ডাকা হয়েছে।  ...

সুকান্ত বসু, কলকাতা, মিথ্যা মামলায় ফেঁসে যাওয়া সঞ্জীব ভৌমিককে (৪৫) মুক্তি দিল আদালত। এক নাবালিকাকে যৌন নির্যাতনের গুরুতর অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতে পুলিস তাঁকে পকসো আইনে গ্রেপ্তার করেছিল।   ...

কলম্বো, ১৫ ডিসেম্বর (পিটিআই): ক্ষমতা দখলের দড়ি টানাটানিতে ইতি টানলেন মাহিন্দা রাজাপাকসে। শনিবার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন তিনি। কাল, রবিবার এই দ্বীপরাষ্ট্রের প্রধানমন্ত্রী ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যবসাসংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। গৃহস্থান ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭০: জার্মান সুরকার লুদভিগ ভ্যান বেটোভেনের জন্ম
১৯১৭: কল্পবিজ্ঞান লেখক আর্থার সি ক্লার্কের জন্ম
১৯২১: হুগলি নদীর নীচ দিয়ে টানেল তৈরির কাজ শুরু করল সিইএসসি
১৯৭১: বাংলাদেশে ভারতীয় বাহিনীর কাছে পাক সেনার আত্মসমর্পণ। জন্ম স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের
২০১২: দিল্লির গণধর্ষণের ঘটনায় উত্তাল দেশ 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.১৪ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৮.৯৩ টাকা ৯২.৩৪ টাকা
ইউরো ৭৯.৮৫ টাকা ৮২.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার, নবমী অহোরাত্র। নক্ষত্র- উত্তরভাদ্রপদ ৫২/১৬ রাত্রি ঘ ৩/৮, সূ উ ৬/১৩/১৮, অ ৪/৫০/৪৪, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৫ গতে ৯/৩ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৩১ গতে ৯/১৮ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ১/৪৬ মধ্যে পুনঃ ২/৪০ গতে উদয়াবধি। বারবেলা ঘ ১০/১২ গতে ১২/৫১ মধ্যে, কালরাত্রি ঘ ১/১১ গতে ২/৫১ মধ্যে। 
২৯ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার, নবমী রাত্রি ৩/১৭/২। উত্তরভাদ্রপদনক্ষত্র রাত্রি ১১/৫৮/১৫। সূ উ ৬/১৩/৫৯, অ ৪/৪৯/২৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৬/২১ থেকে ঘ ৯/৩/২৭ মধ্যে ও ঘ ১১/৫২/৫৫ থেকে ঘ ২/৪২/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৩০/২৩ থেকে ঘ ৯/১৭/৩৯ মধ্যে ও ১১/৫৮/২৫ থেকে ১/৪৫/৪৯ মধ্যে ও ২/৩৯/২৭ থেকে ৬/১৪/৪২ মধ্যে। বারবেলা ৮/৫২/৫১ থেকে ১০/১২/১৮ মধ্যে, কালবেলা ১০/১২/১৮ থেকে ঘ ১১/৩১/৪৪ মধ্যে ৪/৪৯/১৩ মধ্যে, কালরাত্রি ১/১২/১৮ থেকে ঘ ২/৫২/৫২ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ ১১৭ নম্বর ওয়ার্ডে উপনির্বাচন 
আজ, রবিবার কলকাতা পুরসভার ১১৭ নম্বর ওয়ার্ডে উপনির্বাচন হবে। এই ...বিশদ

09:36:57 AM

বারাসতে সাবওয়ে তৈরিতে আজ বাতিল বহু লোকাল ট্রেন

বারাসত স্টেশনের কাছে যাত্রীদের জন্য লাইনের নীচে দিয়ে একটি সাবওয়ে ...বিশদ

09:11:10 AM

ট্রেনে ব্ল্যাক বক্সের মতো যন্ত্র বসানো শুরু হয়েছে  
রেলের বিশেষ কয়েকটি ট্রেনে বিমানের ব্ল্যাক বক্সের মতো ...বিশদ

08:56:45 AM

পার্থ টেস্ট: সেঞ্চুরি বিরাট কোহলির, স্কোর ২৩৭/৫ 

08:48:00 AM

দ্বিপাক্ষিক সহযোগিতা বাড়াতে দিল্লিতে ভারত-ফ্রান্স বৈঠক  
দ্বিপাক্ষিক সম্পর্ক মজবুত করতে ফ্রান্সের ইউরোপ ও বিদেশ বিষয়ক মন্ত্রী ...বিশদ

08:45:00 AM

অন্ধ্র ও তামিলনাডু উপকূলে ভারী বৃষ্টি, ঘূর্ণিঝড়ের ভ্রুকুটি
 

অন্ধ্র উপকূল ও তামিলনাডুর উত্তরাংশে আগামী দু’দিন ভারী বৃষ্টি হতে ...বিশদ

08:43:34 AM

Loading...
Loading...