Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 রায়গঞ্জে তৃণমূল কংগ্রেসের দুই নেতার মধ্যে প্রকাশ্যে মারপিট, পথ অবরোধ

  বিএনএ, রায়গঞ্জ: মঙ্গলবার রায়গঞ্জ পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তৃণমূল কংগ্রেসের অরুণ চন্দকে মারধর ও আগ্নেয়াস্ত্র দেখানোর অভিযোগ উঠলো ওই ওয়ার্ডেরই তৃণমূল কংগ্রেসের এক নেতার বিরুদ্ধে। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়ায়। দুপুরে এই ঘটনার প্রতিবাদে অরুণবাবুর নেতৃত্বে শহরের দেহশ্রী মোড় এলাকায় পথ অবরোধ হয়।
বিশদ
 অন্তত ৫০ হাজার ভোটে জিতবই, দাবি কানাইয়ার

 কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা: লোকসভা নির্বাচনের ভোট গণনার দিন যতই এগিয়ে আসছে প্রার্থীদের হার-জিত নিয়ে তর্ক-বিতর্কের পারদ ততটাই উপরে উঠছে। এলাকার চায়ের দোকান থেকে শুরু করে পাড়ার ঠেকে এখন আলোচনার একমাত্র বিষয় হয়ে উঠেছে কে জিতছে রায়গঞ্জ আসনে।
বিশদ

22nd  May, 2019
মেধা তালিকায় রায়গঞ্জ, গঙ্গারামপুর
প্রথম দশে দুই জেলার তিন জন, পাশের হার নিয়ে খুশি নয় জেলা

সুকান্ত গঙ্গোপাধ্যায়, রায়গঞ্জ ও সোমেন পাল, হরিরামপুর, বিএনএ ও সংবাদদাতা: এবার মাধ্যমিক পরীক্ষায় রাজ্যের মেধা তালিকায় উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ গার্লস হাইস্কুলের দুই ছাত্রী তৃতীয় ও দশম এবং গঙ্গারামপুর হাইস্কুলের এক ছাত্র অষ্টম স্থান অধিকার করেছে। এনিয়ে স্বাভাবিক ভাবেই ওই স্কুলগুলিতে খুশির হাওয়া ছড়িয়েছে।
বিশদ

22nd  May, 2019
শীতলকুচি হাইস্কুলের শাহনওয়াজ রাজ্যে অষ্টম

 সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা মহকুমার শীতলকুচি হাইস্কুলের ছাত্র শাহনওয়াজ আলম ৬৮৩ নম্বর পেয়ে সম্ভব্য মেধাতালিকায় অষ্টম স্থান দখল করেছে। গ্রাম্য এই বিদ্যালয়ের ছাত্র মেধাতালিকায় স্থান করে নেওয়ায় স্কুলের শিক্ষক শিক্ষিকা থেকে শুরু করে বাসিন্দারা ভীষণ খুশি।
বিশদ

22nd  May, 2019
যুগ্ম দ্বিতীয় সহ মেধা তালিকায় দুই জেলার ৬ জন
চমক কোচবিহার, আলিপুরদুয়ারের

 বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা আলিপুরদুয়ার: এবার মাধ্যমিকে সাফল্যের নিরিখে চমক দিল কোচবিহার ও আলিপুরদুয়ার। দুই জেলা থেকে যুগ্মভাবে মেধা তালিকায় দ্বিতীয় হয়েছে দেবস্মিতা সাহা এবং শ্রেয়সী পাল। ওদের প্রাপ্ত নম্বর ৬৯১।
বিশদ

22nd  May, 2019
গড়পড়তা ফলে মালদহের মুখ রাখল সায়নিকা

 সংবাদদাতা, মালদহ: মাধ্যমিক পরীক্ষার ফলাফলে মালদহের মাত্র একজন পরীক্ষার্থী মেধা তালিকায় প্রথম দশজনের মধ্যে জায়গা করে নিতে পেরেছে। বার্লো গার্লস হাই স্কুলের ছাত্রী সায়নিকা দাস ৭০০-র মধ্যে ৬৮১ নম্বর পেয়ে ওই স্থান পেয়েছে। সায়নিকা ছাড়াও সারা রাজ্যে দশম স্থান দখল করেছে আরও ১৪ জন।
বিশদ

22nd  May, 2019
 সুনীতি অ্যাকাডেমি ও জেনকিন্স স্কুল এবার মাধ্যমিকের মেধা তালিকায় নেই, হতাশ কোচবিহার

  বিএনএ, কোচবিহার: গতবারের চোখ ধাঁধানো সাফল্যের পর এবার কোচবিহার শহরের সুনীতি অ্যাকাডেমি ও জেনকিন্স স্কুলের কোনও পড়ুয়া মাধ্যমিকের মেধা তালিকায় ঠাঁই পায়নি। শহরের একাধিক সরকারি স্কুলের ছাত্রছাত্রীদের ফলাফলও আশানুরূপ হয়নি।
বিশদ

22nd  May, 2019
ক্রিকেটের অন্ধ ভক্ত শ্রেয়সী ডাক্তার হতে চায়

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: ২০১৪ সালে পৃথক জেলা হওয়ার পর এই প্রথম রাজ্যে মাধ্যমিকের মেধা তালিকায় যুগ্মভাবে দ্বিতীয় হল আলিপুরদুয়ারের মেয়ে শ্রেয়সী পাল। জেলাকে এই অনন্য গৌরব এনে দিয়েছে ফালাকাটা গার্লস হাইস্কুলের ওই ছাত্রী। শ্রেয়সীর প্রাপ্ত নম্বর ৬৯১।
বিশদ

22nd  May, 2019
 কৃষিবলয়ে বেকারদের কর্মসংস্থানের নতুন দিশা দেখাচ্ছে হবিবপুর আইটিআই, বাড়ছে পড়ুয়ার সংখ্যা

  সংবাদদাতা, গাজোল: মালদহ জেলার কৃষিবলয় হবিবপুরে বেকার যুবকদের কর্মসংস্থানের দিশা দেখাচ্ছে হবিবপুর শিল্প প্রশিক্ষণ প্রতিষ্ঠান বা আইটিআই। যত দিন যাচ্ছে ততই কেন্দ্রটির পরিকাঠামো উন্নয়ন হচ্ছে। সৌন্দর্যায়নেও জোর দেওয়া হচ্ছে। আগের চাইতে বেড়েছে পড়ুয়াদের আগ্রহ।
বিশদ

22nd  May, 2019
 মেশিনে মুড়ি ভেজে স্বনির্ভর হচ্ছেন দক্ষিণ দিনাজপুর জেলার বেকার যুবকরা

 সোমেন পাল, হরিরামপুর, সংবাদদাতা: জেলার গ্রামে গ্রামে মুড়ি ভাজার মেশিন বসিয়ে স্বনির্ভর হচ্ছেন দক্ষিণ দিনাজপুরের বেকার যুবকরা। জেলায় বড় কোনও শিল্প না থাকায় ক্ষুদ্র ও কুটির শিল্পের উপর ঝোঁক বেড়েছে গ্রামের বেকার যুবকদের। দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে ব্লকে ব্লকে বসেছে মুড়ি ভাজার মেশিন।
বিশদ

22nd  May, 2019
 সিতাই ব্লক ভূমি দপ্তরের জায়গাতেই ফেলা হচ্ছে বাজারের জঞ্জাল, দুর্গন্ধে অতিষ্ঠ কর্মীরা

  সংবাদদাতা, মাথাভাঙা: সিতাই ব্লক ভূমি ও ভূমি সংস্কার দপ্তর চত্বরে বাজারের জঞ্জাল ফেলায় অস্থায়ী ডাম্পিং গ্রাউন্ডের চেহারা নিয়েছে। এনিয়ে দপ্তরের কর্মীরা ক্ষোভে ফুঁসছেন। দপ্তরের কর্মীদের অভিযোগ, সাধারণ মানুষও কাজের জন্য ভূমি সংস্কার দপ্তরে এসে দুর্গন্ধের জেরে বাইরে দাঁড়িয়ে থাকতে পারেন না।
বিশদ

22nd  May, 2019
মাশরুম ও ব্রোকলি চাষে কৃষকদের উৎসাহিত করতে উদ্যোগী উদ্যানপালন দপ্তর

  সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের কৃষকদের মধ্যে মাশরুম ও ব্রোকলি চাষে আগ্রহ বাড়াতে উদ্যোগ নিয়েছে জেলা উদ্যানপালন দপ্তর। এব্যাপারে তারা বেশকিছু পরিকল্পনা গ্রহণ করেছে। দপ্তর সূত্রে জানা গিয়েছে, ভোট প্রক্রিয়া শেষ হলেই আধিকারিকরা ময়দানে নামবেন।
বিশদ

22nd  May, 2019
 আজ কোচবিহারে আসছে ৮ কোম্পানি আধা সেনা

  সংবাদদাতা, দিনহাটা: নির্বাচনের ফলাফলকে ঘিরে উত্তেজনার আশঙ্কায় আট কোম্পানি আধা সেনা আজ, বুধবার কোচবিহারে আসছে। দিনহাটায় আলাদা করে এক কোম্পানি আধাসেনা রাখা হবে। বিকেলের মধ্যে সমস্ত আধা সেনা কোচবিহারে এসে পৌঁছাবে।
বিশদ

22nd  May, 2019
 এক্সিট পোল মানছে না তৃণমূল, বিজেপির পাল্টা দাবি, সঠিক হতে চলেছে

 সঞ্জিত সেনগুপ্ত  শিলিগুড়ি, বিএনএ: এক্সিট পোল নিয়ে দ্বিধা-বিভক্ত রাজনৈতিক মহল। এক্সিট পোলে বিজেপি'র যে সাফল্য বা উত্থানের কথা তুলে ধরা হয়েছে তা শাসক দল তৃণমূল মেনে নিতে পারছে না। তাদের দাবি, অতীতের মতো এবারও এক্সিট পোল মিলবে না। বিজেপির পাল্টা দাবি, এক্সিট পোল সঠিক হতে চলেছে।
বিশদ

22nd  May, 2019
 ৬৩৪ পেয়ে তাক লাগিয়ে দিয়েছে ওদলাবাড়ির সুকন্যা

 সংবাদদাতা, মালবাজার: মাল ব্লকে ৩৮টি বিদ্যালয় থেকে এবার ৩২৩৯ জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম হয়েছে ওদলাবাড়ির সুনীল চন্দ্র বালিকা বিদ্যালয়ের ছাত্রী সুকন্যা সাহা। তার প্রাপ্ত মোট নম্বর ৬৩৪। অঙ্কে ৯৬, ভৌত বিজ্ঞানে ৯১, জীবন বিজ্ঞানে ৯০, বাংলায়, ৯০, ইংরেজিতে ৯০, ইতিহাসে, ৮২, ভূগোলে ৯৩ নম্বর পেয়েছে। 
বিশদ

22nd  May, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, খড়্গপুর: সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের নারায়ণগড়ে বামের ভোট রামে চলে যাওয়ার ব্যাপারে একপ্রকার নিশ্চিত তৃণমূল নেতৃত্ব। তাই বিধানসভা ভোটের লিড ধরে রাখা যাবে কি না, তা নিয়ে সংশয়ে রয়েছেন দলের নেতারা।   ...

  জাকার্তা, ২২মে (এপি): নির্বাচন পরবর্তী সংঘর্ষ ঘিরে রণক্ষেত্র ইন্দোনেশিয়ার রাজধানী। এই ঘটনায় এখনও পর্যন্ত মোট ছ’জনের মৃত্যু হয়েছে। পরিস্থিতি সামাল দিতে যাবতীয় সোশ্যাল মিডিয়া ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের সব সরকারি ও বেসরকারি কোম্পানির মধ্যে প্রথম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত করে নজির সৃষ্টি করল বেঙ্গল কেমিক্যাল। বুধবার সংস্থার এজিএম অনুষ্ঠিত হয়। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি বছরে তাঁরাই প্রথম কোম্পানি, যারা বার্ষিক ...

শ্বকাপে খেলতে ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। আগামী ৩০ মে উদ্বোধনী ঘণ্টা বাজবে ক্রিকেটের বৃহত্তম প্রতিযোগিতার। আয়োজক দেশ ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্য মাঝেমধ্যে বিরূপ হলেও খুব একটা চিন্তার কারণ হবে না। ভ্রমণযোগ বিদ্যমান। মাঝেমধ্যে প্রতিবেশীদের থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৮৮ টাকা ৭০.৫৭ টাকা
পাউন্ড ৮৭.০৬ টাকা ৯০.২৬ টাকা
ইউরো ৭৬.৩৫ টাকা ৭৯.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৩৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/২৩ রাত্রি ৪/১৯। পূর্বাষাঢ়া ০/৩৯ প্রাতঃ ৫/১৩। সূ উ ৪/৫৭/৩৪, অ ৬/৮/৫৪, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি, বারবেলা ২/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৪ মধ্যে।
৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/১/৪১ শেষরাত্রি ৪/৯/৩৩। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ২/০/১৯ প্রাতঃ ৫/৪৫/১, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১১/১৭, অমৃতযোগ দিবা ৩/৩৭ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে, বারবেলা ৪/৩১/৫৯ গতে ৬/১১/১৭ মধ্যে, কালবেলা ২/৫২/৪১ গতে ৪/৩১/৫৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৪/৫ গতে ১২/৫৪/৪৭ মধ্যে। 
১৭ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ভ্রমণযোগ বিদ্যমান। বৃষ: কর্মে পদোন্নতির যোগ আছে। মিথুন:  শেয়ার ও ...বিশদ

07:06:05 AM

ঘেরাও মুক্ত হলেন বিশ্বভারতীর উপাচার্য 

22-05-2019 - 04:21:49 PM

১৪০ পয়েন্ট উঠল সেনসেক্স 

22-05-2019 - 03:52:18 PM

ধূপগুড়ির বিএমওএইচ-এর বিরুদ্ধে এফআইআর করার অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হল স্বাস্থ্য দপ্তরের এক চুক্তিভিত্তিক কর্মীকে 

22-05-2019 - 03:03:00 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চে আইইডি বিস্ফোরণ, শহিদ ১ জওয়ান, জখম ৭ 

22-05-2019 - 01:31:14 PM

২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ বিশ্বভারতীর উপাচার্য এবং অধ্যাপকরা 
ফি বৃদ্ধির প্রতিবাদে ছাত্র আন্দোলনে জেরে ২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ ...বিশদ

22-05-2019 - 01:27:28 PM