উত্তরবঙ্গ
 

 কোচবিহারের সংরক্ষিত আসনে যোগ্য প্রার্থী বাছতে হিমশিম বিজেপি নেতৃত্ব

  বিএনএ, কোচবিহার: কোচবিহারে সংরক্ষিত আসনে যোগ্য প্রার্থী বাছতে রীতি মতো হিমসিম খাচ্ছে গেরুয়া শিবির। এমনকী সংগঠনের প্রতি দায়বদ্ধ ব্যক্তি ছাড়া অরাজনৈতিক ব্যক্তিত্বরা শাসকদলের রোষে পড়ার আশঙ্কায় বিজেপির প্রার্থী হতে সায় দিচ্ছেন না।
বিশদ
 পানিট্যাঙ্কি থেকে ৩ বিদেশি সহ ধৃত ৬

 সংবাদদাতা, নকশালবাড়ি: ভারত নেপাল সীমান্তের পানিট্যাঙ্কি থেকে এসএসবি ছয় জনকে আটক করে বুধবার রাতে খড়িবাড়ি থানার পুলিসের হাতে তুলে দিল। খড়িবাড়ি থানার ওসি ভুষণ ছেত্রি বলেন, ধৃতদের মধ্যে ডেলপিন এবেনা, চুই চো দু’জন ক্যামেরুনের, মজিবুল মিঁয়া বাংলাদেশের এবং সুপ্রিয় দাস, বাবলু ভৌমিক, অসিত রায় এদেশের বাসিন্দা। 
বিশদ

 দেড় মাস পর সংশোধিত ফল প্রকাশ গৌড়বঙ্গের স্নাতকে

  বিএনএ, মালদহ: প্রায় দেড় মাস সময় ধরে ফলাফল পুনর্বিবেচনা করে পার্ট-১ এবং পার্ট-২ তে অতিরিক্ত এক থেকে আড়াই শতাংশ শিক্ষার্থীকে পাশ করাতে পারল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পরিবর্তিত ফলাফল প্রকাশের পরে স্বাভাবিক নিয়মেই প্রশ্ন উঠেছে এই পরিবর্তনের জন্যে দেড় মাস অপেক্ষার কী প্রয়োজন ছিল?
বিশদ

 রায়গঞ্জে এবিভিপি’র স্মারকলিপি ডিআই’কে

 বিএনএ, রায়গঞ্জ: মাধ্যমিকের প্রথমদিন পরীক্ষা চলাকালীন প্রশ্নপত্র হোয়াটসঅ্যাপের মাধ্যমে বাইরে বেরনোয় সরব এবিভিবি। বৃহস্পতিবার সংগঠনের পক্ষ থেকে উত্তর দিনাজপুর জেলার বিদ্যালয় পরিদর্শককে (মাধ্যমিক) স্মারকলিপি দেওয়া হয়।
বিশদ

 আংরাভাষায় বন্যায় ভেঙে যাওয়া সেতু ২ বছরেও তৈরি হয়নি, ক্ষুব্ধ গ্রামবাসীরা

  সংবাদদাতা, মালবাজার: চ্যারেঙ্গা নদীর সেতু ভেঙ্গে যাওয়ায় গত দু’বছর ধরে জীবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত করছে নাগরাকাটা ও ধূপগুড়ি ব্লকের লক্ষাধিক বাসিন্দা। এনিয়ে এলাকায় ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে। নাগরাকাটা ব্লকের আংরাভাষা-২ গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ ধন্দাসিমলায় এই চ্যারেঙ্গা নদীর উপর একটি সেতু ছিল।
বিশদ

ধূপগুড়ি শহরে চুরি যাচ্ছে জলের মিটার বক্স, উদ্বেগে পুর কর্তৃপক্ষ

 সংবাদদাতা, ময়নাগুড়ি: ধূপগুড়ি শহরে জলের মিটার বক্স (পিই বক্স) চুরি হয়ে যাচ্ছে। সেইসঙ্গে শহরের বেশকিছু জায়গায় এই মিটার বক্স কে বা কারা ভেঙে দিয়েছে। এই ঘটনার জেরে শহরে চাঞ্চল্য ছড়িয়েছে। পুরসভার কাছেও এই মিটার বক্স ভাঙার অভিযোগ এসেছে।
বিশদ

সংগঠনের হাল যাচাই করতে নিজের কেন্দ্রে দফায় দফায় বৈঠকে ডালুবাবু

বিএনএ, মালদহ: লোকসভা নির্বাচনের আগে দক্ষিণ মালদহে সাংগঠনিক সভা করে বেড়াচ্ছেন বর্ষীয়ান সংসদ সদস্য আবু হাসেম খান চৌধুরী(ডালু)। বৈঠকে সংগঠনের হালহকিকত বিস্তরিত যেমন জানছেন ওই প্রবীণ নেতা তেমনি সংগঠন মজবুত করার জন্যও পদক্ষেপও করছেন।
বিশদ

14th  February, 2019
 হবিবপুরে মৌসমের সভার আগেই মঞ্চ ভাঙল দুষ্কৃতীরা, অভিযোগের তির বিজেপি’র দিকে

  সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার মালদহের হবিবপুরের রাইস মিল হাটে তৃণমূলের সাধারণ সম্পাদক তথা এমপি মৌসম বেনজির নুরের সংবর্ধনা সভার মঞ্চ রাতের অন্ধকারে দুষ্কৃতীরা ভেঙে দেয়। এদিন সকাল হতেই এই ঘটনা সামনে আসায় এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। শেষমেষ মূল মঞ্চ ছেড়ে অস্থায়ী মঞ্চ বানিয়ে ওই সভা করতে হয়।
বিশদ

14th  February, 2019
৬২ বছর পার, ঘরে ঘরে জল দিতে ব্যর্থ আলিপুরদুয়ার পুরসভা

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: ৬২ বছর পরেও প্রতিটি ওয়ার্ডে বাড়ি বাড়ি পরিস্রুত পানীয় জল পৌঁছে দিতে ব্যর্থ আলিপুরদুয়ার পুরসভা। আলিপুরদুয়ার পুরসভার ৬২ বছরের ইতিহাসে বাম-ডান অনেক পুরবোর্ড ক্ষমতায় এসেছে। কিন্তু বাসিন্দাদের অভিযোগ, কোনও বোর্ডই এই প্রকল্প বাস্তবায়িত করতে পারেনি।
বিশদ

14th  February, 2019
বিদ্যুৎ বণ্টন কোম্পানির ঠিকাদারের গুদামে রক্ষীকে বেঁধে লক্ষাধিক টাকার সামগ্রী চুরি

  সংবাদদাতা, হরিরামপুর: পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন কোম্পানির বুনিয়াদপুরের নলপুকুরে থাকা ঠিকাদারের গুদামে মঙ্গলবার রাতে দুঃসাহসিক চুরি হয়। নিরাপত্তারক্ষীদের বেঁধে রেখে দুষ্কৃতীরা বিভিন্ন দামি তার, বিদ্যুতের সামগ্রী, একটি কম্পিউটার চুরি করে নিয়ে যায়।
বিশদ

14th  February, 2019
মতুয়াদের উন্নয়নমূলক প্রকল্পে আর্থিক সাহায্য ঘোষণা মৌসমের

 সংবাদদাতা, মালদহ: মতুয়া সম্প্রদায়ের সার্বিক উন্নতিকল্পে আর্থিক সহায়তার কথা ঘোষণা করলেন উত্তর মালদহের এমপি মৌসম নুর। বুধবার বামনগোলা ব্লকের পাকুয়ায় মতুয়া সম্প্রদায়ের একটি অনুষ্ঠানে অংশ নেন সদ্য তৃণমূলে যোগ দেওয়া এই এমপি। মতুয়া সম্প্রদায়ের পক্ষ থেকে তাঁকে সংবর্ধনা দেওয়া হয়।
বিশদ

14th  February, 2019
 রায়গঞ্জ স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মের সিংহভাগ অংশেই শেড না থাকায় সমস্যায় যাত্রীরা

  বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মের বিরাট অংশে কোনও শেড না থাকায় দীর্ঘদিন ধরেই যাত্রীদের সমস্যা হচ্ছে। ১ নম্বর প্ল্যাটফর্মটি তুলনামূলকভাবে ছোট, তাই ২ নম্বর প্ল্যাটফর্ম থেকেই কলকাতাগামী রাধিকাপুর এক্সপ্রেস ছাড়ে। ওই ট্রেনে ১৯টি বগি থাকায় ২ নম্বর প্ল্যাটফর্ম থেকেই বর্তমানে সেটি ছাড়ে।
বিশদ

14th  February, 2019
সার্কিট বেঞ্চ উদ্বোধনের শেষ মুহূর্তের প্রস্তুতি দ্রুত শেষ করার নির্দেশ মন্ত্রীর

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে অস্থায়ী সার্কিট বেঞ্চের আনুষ্ঠানিক উদ্বোধনের আগে শেষ মুহূর্তের প্রস্তুতির কাজ চটজলদি শেষ করতে প্রশাসনের আধিকারিকদের নির্দেশ দিলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। বুধবার বিকেলে পর্যটন মন্ত্রী জলপাইগুড়ি শহরের স্টেশন রোডে সার্কিট বেঞ্চের অস্থায়ী ভবন পরিদর্শন করে সেখানকার ভিতরের অবস্থা খতিয়ে দেখেছেন।
বিশদ

14th  February, 2019
ঘটনার পুননির্মাণ করাল পুলিস
তপসিখাতায় তৃণমূল কর্মী খুনে ধৃত উপপ্রধানের শ্বশুরবাড়ি থেকে উদ্ধার হল নাইনএমএম পিস্তল,গুলি

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারের তপসিখাতায় তৃণমূল কর্মী তুষার বর্মনের (২৫) খুনের ঘটনায় ধৃত অন্যতম মূল অভিযুক্ত পরোরপাড় পঞ্চায়েতের উপপ্রধান শম্ভু রায়কে দিয়ে বুধবার বিকালে ঘটনার পুনর্নির্মাণ করাল পুলিস।
বিশদ

14th  February, 2019
 আলুওয়ালিয়াকে তোপ দেগেই ভোট প্রচার শুরু করছে তৃণমূল

  বিএনএ, শিলিগুড়ি: পাঁচ বছরের মোদি সরকারের সাড়ে তিন বছর ধরে তিনি মন্ত্রী। একই সঙ্গে দার্জিলিংয়ের সংসদ সদস্য। কিন্তু বিরোধীদের অভিযোগ, এই পাঁচ বছরে নিজের লোকসভা কেন্দ্রের জন্য কিছুই করেননি সুরিন্দ্রর সিং আলুওয়ালিয়া। সাকুল্যে পাঁচ থেকে ছয় কোটি টাকা খরচ করতে পেরেছেন। নির্বাচনের মুখেও এখনও দেখা মেলেনি তাঁর।
বিশদ

14th  February, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, খড়্গপুর: ভ্যালেনটাইন ডে’র আগের রাতে বুধবার খড়্গপুর স্টেশনের বোগদা টিকিট কাউন্টারের কাছ থেকে এক যুবক ও নাবালিকাকে আটক করেছে জিআরপি। তাদের বাড়ি নিউ দিল্লি। তাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক রয়েছে বলে অনুমান। ...

 টরন্টো, ১৪ ফেব্রুয়ারি (এপি): বুধবার সকালে আর পাঁচটা দিনের মতোই ব্যস্ততা বাড়ছিল টরন্টোর রাস্তায়। যানবাহন ও পথচলতি মানুষের কোলাহলে জেগে উঠছিল শহর। হঠাৎই একটি বহুতলের ...

বিএনএ, চুঁচুড়া: রাস্তাঘাট, পথবাতি, নর্দমা সহ উন্নয়নের কাজ করে শহরগুলিকে ঝাঁ চকচকে করে তোলার চলছে জোর কদমে। তবে শহরের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ঘিঞ্জি ও অস্বাস্থ্যকর পরিবেশ বাধা হয়ে দাঁড়িয়েছিল। গৃহহীন মানুষগুলিকে সরিয়েও দেওয়া সম্ভব হচ্ছিল না। তাই শহর ...

  বিএনএ, আরামবাগ: পুরশুড়ার প্রত্যন্ত এলাকা থেকে জাতীয় ক্রীড়া ময়দান কাঁপাল দুই বোন। ঘরের মেয়েরা গুজরাত ও হরিয়ানায় জাতীয় স্তরের আসরে সফল হওয়ায় গর্বে বুক ফুলেছে বাবা, মা সহ এলাকাবাসীর। এতদিন স্কুল থেকে জেলা, রাজ্যস্তরের পর্যায়ে তারা একই সঙ্গে খেলে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM

পুলওয়ামায় জঙ্গি হামলার জেরে উত্তপ্ত জম্মু, পুড়ল ১৫টি গাড়ি 

03:08:00 PM

মাঝেরহাটে সিইএসই অফিসে আগুন, ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন 

03:03:00 PM