উত্তরবঙ্গ
 

 সহায়ক মূল্যে ধান বিক্রির এক মাস পরেও শীতলকুচিতে ২৫০ চাষির অ্যাকাউন্টে টাকা ঢোকেনি

 সংবাদদাতা, মাথাভাঙা: শীতলকুচি কৃষক বাজারে সহায়ক মূল্যে ধান বিক্রির এক মাস পরও ২৫০ জন চাষির ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ঢোকেনি বলে অভিযোগ উঠেছে। এনিয়ে চাষিরা সমস্যায় পড়েছেন এবং তাঁদের মধ্যে উদ্বেগ ছড়িয়েছে।
বিশদ
 সরকারি প্রকল্পের উপভোক্তাদের নিজের সই করা শুভেচ্ছাবার্তা পাঠাচ্ছেন মুখ্যমন্ত্রী, সাড়া পড়েছে পাড়া-গাঁয়ে

সংবাদদাতা, হরিরামপুর: ছাত্রছাত্রীদের নিউ ইয়ারের শুভেচ্ছা জানানোর পর পর এবারে রাজ্য সরকারি প্রকল্পের উপভোক্তাদের শুভেচ্ছাপত্র পাঠাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দক্ষিণ দিনাজপুর জেলায় ব্লক প্রশাসনের মাধ্যমে এই কাজ শুরু হয়েছে। ব্লক প্রশাসনের কর্মীরা উপভোক্তাদের বাড়ি গিয়ে হাতে হাতে সেই শুভেচ্ছাপত্র পৌঁছে দিচ্ছেন।
বিশদ

 এক রাতেই ইংলিশবাজারে পরপর ৫টি মন্দিরে চুরি

 সংবাদদাতা, মালদহ: এক রাতে পরপর পাঁচটি মন্দিরে চুরির ঘটনা ঘটল ইংলিশবাজারে। মন্দিরগুলি সব কাছাকাছি এলাকায় অবস্থিত হওয়ায় চাঞ্চল্য তৈরি হয়েছে ইংলিশবাজার পুরসভার ১ নম্বর ওয়ার্ডের কদমতলা, মনসাতলা এবং যদুপুর-২ গ্রাম পঞ্চায়েতের মহেশপুর এলাকায়। এই নিয়ে গত ২৪ ঘণ্টায় ইংলিশবাজারের ছয়টি মন্দিরে চুরির ঘটনা ঘটল।
বিশদ

 মদের দোকানের লাইসেন্স দেওয়ার প্রতিবাদে আন্দোলনে মহিলারা

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার কোর্ট রেলগেট থেকে পাটকাপাড়া পর্যন্ত যাওয়ার রাস্তায় এক ব্যক্তিকে মদের দোকানের লাইসেন্স দেওয়ার খবর ছড়িয়ে পড়তেই আলিপুরদুয়ার-১ ব্লকের বনচুকামারি গ্রাম পঞ্চায়েতের বাসিন্দাদের মধ্যে উত্তেজনা ছড়িয়েছে।
বিশদ

 বিজেপি পরিচালিত একাধিক গ্রাম পঞ্চায়েতে বিস্তর অনিয়মের অভিযোগ, আন্দোলনে তৃণমূল

 সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলায় বিজেপি পরিচালিত একাধিক গ্রাম পঞ্চায়েত অফিসে মাঝেমধ্যেই তৃণমূল কংগ্রেস কর্মীরা গিয়ে ক্ষোভ বিক্ষোভ দেখাচ্ছেন। পঞ্চায়েতের কাজকর্ম পরিচালনার ক্ষেত্রে অনিয়ম, স্বজনপোষণের অভিযোগ তুলে সরব হচ্ছেন তাঁরা।
বিশদ

 মাদারিহাটে বিজেপি বিধায়ককে ধাক্কা দিতে ২৫ হাজার ভোট লিড নেওয়ার টার্গেট তৃণমূলের

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: অসান্ন লোকসভা ভোটে মাদারিহাটে ২৫ হাজার ভোট লিড নেওয়ার টার্গেট নিয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস। গত বিধানসভা নির্বাচনে তারা এখানে হারলেও পঞ্চায়েত ভোটে ১৫ হাজার লিড নিয়েছে। রাজনৈতিক মহলের মতে, বিধানসভা ভোটে মোর্চার ভোট বিজেপির বাক্সে গিয়েছিল।
বিশদ

 সমবায় ব্যাঙ্কিং ব্যবস্থা ঘুরে দাঁড়িয়েছে মুখ্যমন্ত্রীর দেখানো পথেই: অরূপ রায়

 সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: বিগত রাজ্য সরকারের আমলে বহু সমবায় ব্যাঙ্ক বিপন্ন হয়েছে। স্বজন পোষণ করে সমবায় ব্যাঙ্কগুলির তৎকালীন কর্তারা ঘনিষ্ঠদের ঋণ পাইয়ে দিয়েছিলেন। বহু ঋণ অনাদায়ী অবস্থায় পড়ে ছিল। সব মিলিয়ে রাজ্যের বিভিন্ন জেলার সমবায় ব্যাঙ্কগুলি প্রায় লাটে উঠেছিল।
বিশদ

 শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটে মেয়াদ শেষের আগে স্টল হস্তান্তর, ফের অনিয়ম প্রকাশ্যে

 সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটে (আরএমসি) স্টল হস্তান্তরের ক্ষেত্রে ফের অনিয়মের অভিযোগ প্রকাশ্যে এসেছে। এবার মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগেই স্টলের মালিকানা বদলে গিয়েছে বলে অভিযোগ।
বিশদ

 বিএমওএইচ’কে সরকারি কর্মচারী সংগঠনের স্মারকলিপি

 বিএনএ, রায়গঞ্জ: বৃহস্পতিবার মোট ১২ দফা দাবিতে হেমতাবাদের ব্লক স্বাস্থ্য আধিকারিককে স্মারকলিপি দেয় কনফেডারেশন অব স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের উত্তর দিনাজপুর জেলা কমিটি। 
বিশদ

লোকসভা ভোটে দিনহাটায় ওয়ার্ড ভিত্তিক প্রচার শুরু তৃণমূলের, ভোটারতালিকা ধরে প্রচার বিজেপির

 সংবাদদাতা, দিনহাটা: লোকসভা ভোটকে সামনে রেখে বাড়ি বাড়ি প্রচারে জোর দিচ্ছে শাসক দল তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার থেকে তারা দিনহাটা শহরে ওয়ার্ড ভিত্তিক প্রচার শুরু করল। এদিকে বিজেপিও ইতিমধ্যে ভোটার তালিকা ধরে প্রচার শুরু করেছে। উচ্চ মাধ্যমিক পরীক্ষার পরে তারা শহরে সভা করবে।
বিশদ

 করিমুল হকের গ্রাম পরিদর্শনে যাবে পরিষদের প্রতিনিধি দল

 বিএনএ, জলপাইগুড়ি: ১৬ ফেব্রুয়ারি অর্থাৎ শনিবার পদ্মশ্রী করিমুল হকের রাজাডাঙা গ্রাম পরিদর্শনে যাবে জেলা পরিষদের একটি প্রতিনিধি দল। রাজাডাঙা গ্রামের রাস্তা, পানীয় জল, বিদ্যুৎ সহ অন্যান্য পরিষেবার দিকগুলি খতিয়ে দেখে সেখানকার নাগরিক পরিষেবার সার্বিক উন্নয়নে কাজ করতে চায় জেলা পরিষদ। 
বিশদ

 চিতাবাঘ মেরে চামড়া পাচারের সময় ওদলাবাড়িতে ধৃত যুবক

 সংবাদদাতা, মালবাজার: ফাঁদ পেতে চিতাবাঘ মেরে চামড়া দার্জিলিং থেকে ভুটানে নিয়ে যাওয়ার পথে বৃহস্পতিবার সকালে মাল ব্লকের ওদলাবাড়ির একটি হোটেল থেকে এক যুবককে গ্রেপ্তার করল বনদপ্তরের বেলাকোবা রেঞ্জের কর্মীরা। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, ধৃত যুবকের নাম আশিস ছেত্রি। 
বিশদ

 নকশালবাড়ির বাতারিয়া নদীর সেচখাল সংস্কার না হওয়ায় সমস্যায় চাষিরা

  সংবাদদাতা, নকশালবাড়ি: বাতারিয়া নদীর রঘুজোত পাহাড়ি বাঁধ ও সেচখালের সংস্কার না হওয়ায় নকশালবাড়ি ব্লকের মণিরাম গ্রাম পঞ্চায়েত ও খড়িবাড়ি ব্লকের রানিগঞ্জ পানিশালী গ্রাম পঞ্চায়েতের চাষিরা জমিতে সেচের সমস্যায় ভুগছেন। পর্যাপ্ত সেচের জল না পেয়ে এই বিস্তীর্ণ এলাকার চাষিরা ঠিকমতো ফসল ফলাতে পারছেন না।
বিশদ

 স্কুলের বাগানের সবজি দিয়ে রান্না হবে মিড ডে মিল, তৈরি হবে কিচেন গার্ডেন

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: মিড ডে মিলে স্কুলের বাগানের আনাজ সবজির জন্য আলিপুরদুয়ার জেলার ২৪ টি হাইস্কুল ও প্রাথমিক স্কুলে কিচেন গার্ডেন তৈরি হবে। উদ্যান পালন দপ্তর ও মহাত্মা গান্ধী জাতীয় কর্মসংস্থান প্রকল্পের যৌথ অর্থানুকুল্যে এই কিচেন গার্ডেনগুলি গড়ে তোলা হবে। মোট তিন কাঠা জমিতে গার্ডেনগুলি তৈরি করা হবে।
বিশদ

 আদিবাসীদের উৎসব, অনুষ্ঠানের জন্য জেলাজুড়ে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে থান তৈরির উদ্যোগ

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহে আদিবাসীদের ধর্মীয় এবং সামাজিক অনুষ্ঠানের জন্য জেলাজুড়ে প্রায় ৩ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে থান তৈরির উদ্যোগ নিল অগ্রসর শ্রেণীকল্যাণ দপ্তর। জেলা ছটি ব্লকের আদিবাসী অধ্যুষিত এলাকাগুলিতে এই থানগুলি তৈরি করা হবে।
বিশদ

Pages: 12345

একনজরে
মুম্বই, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): ৮৬ তম জন্মদিনে প্রয়াত অভিনেত্রী মধুবালাকে শ্রদ্ধা জানাল গুগল। সার্চ ইঞ্জিনে ব্যবহার হল বেঙ্গালুরুর শিল্পী মহম্মদ সাজিদের তৈরি ডুডল। ১৯৩৩ সালে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাকৃতিক প্রতিবন্ধকতা সরিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ভাণ্ডার দেউচা-পাচামি থেকে কয়লা তুলবে পোল্যান্ডের সংস্থা। এই বিষয়ে সংস্থাটির সঙ্গে চুক্তি করতে রাজ্য সরকার অনেকটাই এগিয়েছে। ...

  সংবাদদাতা, খড়্গপুর: ভ্যালেনটাইন ডে’র আগের রাতে বুধবার খড়্গপুর স্টেশনের বোগদা টিকিট কাউন্টারের কাছ থেকে এক যুবক ও নাবালিকাকে আটক করেছে জিআরপি। তাদের বাড়ি নিউ দিল্লি। তাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক রয়েছে বলে অনুমান। ...

  বিএনএ, আরামবাগ: পুরশুড়ার প্রত্যন্ত এলাকা থেকে জাতীয় ক্রীড়া ময়দান কাঁপাল দুই বোন। ঘরের মেয়েরা গুজরাত ও হরিয়ানায় জাতীয় স্তরের আসরে সফল হওয়ায় গর্বে বুক ফুলেছে বাবা, মা সহ এলাকাবাসীর। এতদিন স্কুল থেকে জেলা, রাজ্যস্তরের পর্যায়ে তারা একই সঙ্গে খেলে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM

পুলওয়ামায় জঙ্গি হামলার জেরে উত্তপ্ত জম্মু, পুড়ল ১৫টি গাড়ি 

03:08:00 PM

মাঝেরহাটে সিইএসই অফিসে আগুন, ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন 

03:03:00 PM