Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 বালুরঘাটে অশান্তির শঙ্কা, কাউন্টিংয়ে সন্ধ্যার পর থাকতে চাইছেন না এজেন্টরা

 সংবাদদাতা, বালুরঘাট: পঞ্চায়েত ভোটের তিক্ত অভিজ্ঞতা থেকে এবার ২৩ মে লোকসভা ভোটের গণনার সময় রাজনৈতিক দলগুলির কর্মীদের মধ্যে কাউন্টিং এজেন্ট হওয়ার ব্যাপারে অনীহা দেখা দিয়েছে। পাশাপাশি কাউন্টিংয়ের কাজ নিয়ে সরকারি কর্মীদের মধ্যেও দুশ্চিন্তা ছড়িয়েছে।
বিশদ
পোকার আক্রমণে মার খেতে পারে আম উৎপাদন

 বিএনএ, মালদহ: মালদহের আমবাগানে ক্ষতিকর সুলি পোকার আক্রমণ শুরু হওয়ায় আম উৎপাদক মহলে উদ্বেগ তৈরি হয়েছে। আমে পচন রোগ তৈরি করা ওই বিশেষ পোকাদের একটি পোকা সাধারণত চারটি করে আমকে আক্রমণ করে। ফলে আম উৎপাদকদের আশঙ্কা, ফলন বিপুল পরিমাণ মার খেতে পারে।
বিশদ

17th  May, 2019
বানারহাটের প্রয়াগপুরে হাতির হানা রুখতে ব্যাটারিচালিত পাওয়ার ফেন্সিং তৈরি করে সাফল্য

 সংবাদদাতা, মালবাজার: নাগরাকাটা ব্লকের পর এবার ধূপগুড়ি ব্লকের বানারহাট-২ গ্রাম পঞ্চায়েতের প্রয়াগপুরে হাতির হানা রুখতে ব্যাটারিচালিত পাওয়ার ফেন্সিং তার লাগিয়ে সাফল্য পেল বনদপ্তর। গোটা জলপাইগুড়ি জেলার মধ্যে সবচাইতে বেশি হাতির হানা প্রবণ এলাকা বলে পরিচিত এই প্রয়াগপুর বস্তি।
বিশদ

17th  May, 2019
 ইসলামপুরে দিলীপের রোড শো

  সংবাদদাতা, ইসলামপুর: বৃহস্পতিবার বিকেলে বিজেপি প্রার্থী সৌম্যরূপ মণ্ডলের সমর্থনে ইসলামপুরে ৩১ নম্বর জাতীয় সড়কে রোড শো করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এই রোড শোয়েও এলাকায় আলোড়ন পড়ে। বিকেল ৩টে নাগাদ হেলিকপ্টারে এসে হাইস্কুল মাঠের হেলিপ্যাডে নামেন দিলীপবাবু।
বিশদ

17th  May, 2019
লাল দুর্গ হবিবপুরে সিপিএমের প্রচারে এলেন না প্রথম সারির কোনও নেতাই

  সংবাদদাতা, মালদহ: এক সময় উত্তর মালদহের হবিবপুর বামদুর্গ বলেই পরিচিত ছিল। ২০০৬ সাল থেকে তাদের পায়ের তলার মাটি আলগা হতে শুরু করলেও ২০১৬ সালের শেষ বিধানসভা নির্বাচনেও শেষ পর্যন্ত এই বিধানসভা কেন্দ্রটি দখলে রাখতে সমর্থ হয়েছে সিপিএম।
বিশদ

17th  May, 2019
হাই মাদ্রাসায় প্রথম দশে মালদহ জেলারই ৭ জন

 সংবাদদাতা, মালদহ: রাজ্যে তৃতীয় স্থান সহ হাই মাদ্রাসা পরীক্ষায় নজরকাড়া ফল করল মালদহের ছাত্রছাত্রীরা। মালদহে হাই মাদ্রাসা পরীক্ষায় পাশের হার ৮৫.৯৭ শতাংশ। বৃহস্পতিবার সকাল ১১টায় পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের পক্ষ থেকে এই ফলাফল প্রকাশ করেন পর্ষদ সভাপতি আবু তাহের কামরুদ্দিন।
বিশদ

17th  May, 2019
দক্ষিণ খয়েরবাড়ি ব্যাঘ্র পুনর্বাসন কেন্দ্রে বাইসন ও গন্ডারের বিচরণভূমি গড়ে তোলার প্রস্তাব

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: এনক্লোজারের ভিতরে উন্মুক্ত পরিবেশে লেপার্ড সাফারি বন্ধ হয়ে যাওয়ায় এবং রয়্যাল বেঙ্গল টাইগারের খাঁচা ফাঁকা হয়ে যাওয়ায় ফালাকাটার দক্ষিণ খয়েরবাড়ি ব্যাঘ্র পুনর্বাসন কেন্দ্রটি পর্যটকের অভাবে ধুঁকছে।
বিশদ

17th  May, 2019
তৃণমূল নেতার বাড়িতেই কংগ্রেসের হামলা, গুলি

সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার লক্ষ্মীপুরে ফের উত্তেজনা ছড়ায় বৃহস্পতিবার। এদিন সেখানে তৃণমূল কংগ্রেসের জেলা পরিষদের সদস্যের বাড়ি ঘিরে বিক্ষোভে ফেটে পড়ে কংগ্রেস। সেখানে দু’পক্ষ থেকেই একে অপরের বিরুদ্ধে বোমা,গুলি ছোঁড়ার অভিযোগ উঠেছে।
বিশদ

17th  May, 2019
গ্রাহক পরিষেবা কেন্দ্র খুলে কয়েক লক্ষ টাকা হাতিয়ে চম্পট যুবক, বালুরঘাটের গ্রামে চাঞ্চল্য

সংবাদদাতা, বালুরঘাট: গ্রাহকদের লক্ষাধিক টাকা জমা না দিয়ে ছয়মাস আগে চম্পট দিলেও একটি রাষ্টায়ত্ত ব্যাঙ্কের গ্রাহক পরিষেবা কেন্দ্রের মালিককে পুলিস এখনও ধরতে পারেনি।
বিশদ

17th  May, 2019
দিনহাটায় ১০০ দিনের কাজে গতি বাড়াতে বিশেষ পরিকল্পনা ব্লক প্রশাসনের

 সংবাদদাতা, দিনহাটা: দিনহাটা-১ ব্লকে ১০০ দিনের কাজ প্রকল্পে গতি বাড়াতে গ্রাম পঞ্চায়েতগুলির প্রতিটি সংসদে সারা বছর কাজের পরিকল্পনা তৈরির প্রস্তুতি নিয়েছে ব্লক প্রশাসন। প্রতিটি সংসদে কমপক্ষে দুটি করে কাজ যাতে চালু থাকে সেই মতো গ্রাম পঞ্চায়েতগুলিতে পরিকল্পনা তৈরির নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

17th  May, 2019
সদরঘাটে অটো-ম্যাজিক ভ্যান চালকদের হাতাহাতি, থমকে যাত্রী পরিষেবা

  সংবাদদাতা, পুরাতন মালদহ: যাত্রী ওঠানো-নামানো নিয়ে বৃহস্পতিবার পুরাতন মালদহ শহরের সদরঘাটে অটো এবং ম্যাজিক ভ্যান চালকদের মধ্যে তুমুল বচসা বাধে। এর জেরে এদিন কিছুক্ষণের জন্য যাত্রী পরিষেবা ব্যাহত হয়। অটো চালকদের মারধরও করা হয় বলে অভিযোগ ওঠে।
বিশদ

17th  May, 2019
ইংরেজ আমলে গঠিত পুরাতন মালদহ পুরসভা পরিকাঠামোগত দিক দিয়ে এখনও পিছিয়ে

সংবাদদাতা,গাজোল: ব্রিটিশ আমলে পুরাতন মালদহ পুরসভা তৈরি হয়েছে। সম্প্রতি এই পুরসভা তাদের সার্ধশতবর্ষ পালন করে। কিন্তু দেড়শো বছরেও এই পুরসভার উন্নয়ন অগ্রগতি সেঅর্থে হয়নি। যদিও রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের দাবি, তারা পুরসভায় ক্ষমতায় আসার পর বিভিন্ন ওয়ার্ডে কাজের গতি বেড়েছে।
বিশদ

17th  May, 2019
দাড়িভিটে উন্নয়নকেই প্রচারে হাতিয়ার করেছে তৃণমূল

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে বিধানসভা উপনির্বাচনে শাসক দলকে চাপে রাখতে বিরোধীরা দাড়িভিটকাণ্ড নিয়ে একের পর এক কৌশল অবলম্বন করে চলেছে। বিরোধীদের প্রচারের জবাবে উন্নয়নকে হাতিয়ার করেছে শাসক দল। তারা দাড়িভিটে নানা উন্নয়নের কাজ শুরু করেছে।
বিশদ

17th  May, 2019
 গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলন চলছেই, কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন

বিএনএ,মালদহ:ভর্তিতে অনিয়ম নিয়ে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলন চলছেই। আন্দোলনকারীরা উপাচার্যের ঘরে অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন। তাঁদের অভিযোগ, নানাভাবে তাঁদের ফাঁসিয়ে দেওয়া সহ বিব্রত করার চেষ্টা চলছে। কিন্তু তাঁরা ভর্তিতে অনিয়ম নিয়ে সদুত্তর না মেলা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন।
বিশদ

17th  May, 2019
 কালচিনিতে চিতাবাঘের হামলায় জখম মহিলা চা শ্রমিক

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: চা বাগানে অন্যান্য শ্রমিকদের সঙ্গে কাজ করার সময় চিতাবাঘের অতর্কিত হামলায় গুরুতর জখম হলেন কালচিনির ভাটপাড়া চা বাগানের এক মহিলা শ্রমিক। বনদপ্তর জানিয়েছে, জখম মহিলা চা শ্রমিকের নাম ঊষা লামা। 
বিশদ

17th  May, 2019

Pages: 12345

একনজরে
শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের ছাড়পত্র রয়েছে। এমনকী সরঞ্জাম কেনার জন্য বরাদ্দ টাকা এসে পড়ে রয়েছে। তবুও নিষিদ্ধ মাদক কারবারিদের বিরুদ্ধে অভিযান ও বেআইনি মাদক চাষের বিরুদ্ধে নজরদারি চালাতে অত্যাধুনিক সরঞ্জাম কেনার কোনও উদ্যোগই নেই রাজ্যের। ...

 রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, শালতোড়া, বিএনএ: রবিবার কড়া নিরাপত্তায় বাঁকুড়া লোকসভার অন্তর্গত শালতোড়ার ১ নম্বর বুথে পুনর্নির্বাচন হয়। এদিন নির্বিঘ্নে ভোটগ্রহণপর্ব সম্পন্ন হয়। তবে বিজেপির তরফে দলীয় পোলিং এজেন্টকে বুথে যাওয়ার সময় বাধা দেওয়ার অভিযোগ তোলা হয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেলা নির্বাচনী আধিকারিক এবং জেলা প্রশাসনের প্রস্তাব মতো ভোটকর্মীদের সুবিধার্থে তিনটি বিশেষ ট্রেন চালাল পূর্ব রেল। পূর্ব রেল সূত্রের খবর, এই বিশেষ ট্রেনগুলি চালিয়েছে শিয়ালদহ বিভাগ।  ...

 মাদ্রিদ, ১৯ মে: হার দিয়েই মরশুম শেষ হল রিয়াল মাদ্রিদের। রবিবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে মাঝারি মানের দল রিয়াল বেতিসের কাছে ০-২ গোলে বশ্যতা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫০৬- ক্রিস্টোফার কলম্বাসের মৃত্যু
১৯০২- প্রজাতন্ত্র দেশ হিসেবে ঘোষণা কিউবার
১৯৩২- স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের মৃত্যু
১৯৭৭- ভারতীয় মহিলা ক্রিকেটার অঞ্জুম চোপড়ার জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৩ টাকা ৭১.১২ টাকা
পাউন্ড ৮৮.২৮ টাকা ৯১.৫৩ টাকা
ইউরো ৭১.১০ টাকা ৮০.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  May, 2019

দিন পঞ্জিকা

৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯, সোমবার, দ্বিতীয়া ৫০/৫৮ রাত্রি ১/২২। জ্যেষ্ঠা ৫৩/৪৭ রাত্রি ২/২৯। সূ উ ৪/৫৮/৩৩, অ ৬/৭/৩৬, অমৃতযোগ দিবা ৮/২৯ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/১ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৯ মধ্যে, বারবেলা ৬/৩৮ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ২/৫০ গতে ৪/২৯ মধ্যে, কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।
৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯, সোমবার, দ্বিতীয়া ৫১/৫৭/৫৯ রাত্রি ১/৪৫/৩০। জ্যেষ্ঠানক্ষত্র ৫৫/৩৮/০ রাত্রি ৩/১৩/৩০, সূ উ ৪/৫৮/১৮, অ ৬/৯/৩০, অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৬ গতে ১১/৫৬ মধ্যে ও ১/২২ গতে ২/৪৮ মধ্যে, বারবেলা ২/৫১/৪২ গতে ৪/৩০/৩৬ মধ্যে, কালবেলা ৬/৩৭/১২ গতে ৮/১৬/৬ মধ্যে, কালরাত্রি ১০/১২/৪৮ গতে ১১/৩৩/৫৪ মধ্যে। 
১৪ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিধানসভা উপনির্বাচন: বেলা ১২টা পর্যন্ত কান্দিতে ৩৯.৫৫ শতাংশ ও নওদায় ৩৯.২৫ শতাংশ ভোট পড়ল 

12:21:44 PM

ভাটপাড়ার আর্যসমাজ মোড়ে বোমাবাজি 

12:12:16 PM

বিধানসভা উপনির্বাচন: সকাল ১১টা পর্যন্ত কান্দিতে ৪২ শতাংশ ভোট পড়ল 

12:05:27 PM

হাওড়া স্টেশনে পাইপ ভেঙে জখম মহিলা 
হাওড়া স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে ভেঙে পড়া পাইপের ঘায়ে জখম ...বিশদ

11:32:33 AM

কাঁকিনাড়ায় অবরোধ উঠল 
২ ঘণ্টারও বেশি সময় পর কাঁকিনাড়ায় রেল অবরোধ উঠল। এদিন ...বিশদ

10:15:45 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, সোমবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। ট্রাফিকের ...বিশদ

10:00:00 AM