Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পুজোর মুখে যানজটে নাভিশ্বাস উঠেছে শহরবাসীর, মার খাচ্ছে ব্যবসা 

সিদ্ধার্থশঙ্কর সরকার  পুরাতন মালদহ, সংবাদাতা: পুজোর মুখে মালদহের ইংলিশবাজার এবং পুরাতন মালদহ শহরে যানজটে নাভিশ্বাস উঠে নিয়েছে বাসিন্দাদের। যানজটের জেরে ব্যবসারও ক্ষতি হচ্ছে। শহরের ব্যস্ততম সময়ে যানজটে মানুষ ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকায় দুর্ভোগ বাড়ছে। 
বিশদ
থিম আলোকসজ্জায় চমক দেবে পুরাতন মালদহ 

সংবাদাতা, পুরাতন মালদহ: দুর্গাপুজোর আয়োজনের মাধ্যমে এখন বিগ বাজেটের পুজোর উদ্যোক্তা ক্লাবগুলি পরস্পরের সঙ্গে একটা সুক্ষ প্রতিযোগিতায় মেতে ওঠে। কেউ মণ্ডপসজ্জা তো কেউ প্রতিমায় নানা চমকের আয়োজন করে দর্শক টানার লড়া‌ইতে নামে। থিমের ভাবনায় চমকে দিয়ে দর্শনার্থীদের আকর্ষণ করার খেলা এখন পুরোনো।  
বিশদ

19th  September, 2019
আজকাল পুজো মণ্ডপেও ডিজের দাপট, কদর কমছে ঢাকিদের 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর কাউন্ট-ডাউন শুরু হয়ে গিয়েছে। পাড়ায় পাড়ায় মণ্ডপ তৈরির কাজ চলছে। প্রতিমা শিল্পীরাও ব্যস্ত। তবে ময়নাগুড়ি ব্লকের ঢাকিরা খুশিতে নেই। তাঁদের দাবি, পুজোর সময়ে ডিজের দাপটে ঢাকিদের দিন দিন কদর কমছে।  
বিশদ

19th  September, 2019
ধূপগুড়িতে হাতির হামলায় ভাঙল ঘর 

সংবাদদাতা, মালবাজার: ধূপগুড়ি ব্লকে পৃথক দুটি জায়গায় হাতির হামলায় ভাঙল চারটি বাড়ি। বন্ধ রেডব্যাংক চা বাগান ও দেবপাড়াতে একটি প্রাইমারি স্কুল ও একটি দোকানঘর সহ মোট চারটি বাড়ি ভেঙে দিয়েছে বুনো দাঁতাল। এঘটনায় দুটি এলাকাতেই আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
বিশদ

19th  September, 2019
ডিটোলহাটে পথদুর্ঘটনায় মহিলার মৃত্যু, জখম ৬ 

সংবাদদাতা, হরিরামপুর: বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি থানার ডিটোলহাট ৫১২নং জাতীয় সড়কে অটোর সঙ্গে অ্যাম্বুলেন্সের ধাক্কায় এক গৃহবধূর মৃত্যু হয়েছে এবং ছয় জন জখম হয়েছেন। এই ঘটনায় ক্ষুব্ধ বাসিন্দারা জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। 
বিশদ

19th  September, 2019
নাসিম বহিষ্কার ইস্যুতে এবার গোয়ালপোখর ব্লক তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে 

সংবাদদাতা, ইসলামপুর: রায়গঞ্জ সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যান মাসুদ মহম্মদ নাসিম এহসানকে দল থেকে বহিষ্কার ইস্যুতে এবার গোয়ালপোখর ব্লকে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে এল।  
বিশদ

19th  September, 2019
দাড়িভিট কাণ্ডের বর্ষপূর্তি পালনে বিজেপিকে অনুমতি দেয়নি পুলিস, সংঘাতের তীব্র শঙ্কা 

সংবাদদাতা, ইসলামপুর: দাড়িভিট কাণ্ডের বর্ষপূর্তিতে ২০ সেপ্টেম্বর ‘দাড়িভিট চলো’র ডাক দিয়েছে বিজেপি। নানা কর্মসূচির মধ্য দিয়ে তারা ওই দিনটিকে মাতৃভাষা শহিদ দিবস হিসেবে পালন করার প্রস্তুতি নিয়েছে। কিন্তু পুলিস এখনও তাদের অনুমতি দেয়নি। গতবছর ২০ সেপ্টেম্বর শিক্ষকের দাবিতে আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে দুই ছাত্রের মৃত্যু হয়ে।  
বিশদ

19th  September, 2019
হাউজিং ফর অল: রায়গঞ্জে ১০০ কোটি টাকার প্রস্তাব 

বিএনএ, রায়গঞ্জ: ২০১৯-২০২০ আর্থিক বছরে রায়গঞ্জ পুরসভা হাউজিং ফর অল প্রকল্পে ১০০ কোটি টাকার ডিপিআর (ডিটেল প্রজেক্ট রিপোর্ট) রাজ্য পুরদপ্তরে পাঠিয়েছে। ওই প্রকল্পে ২৪৭৬ জন উপভোক্তার জন্য পাকা ঘরবাড়ি ছাড়াও সংশ্লিষ্ট এলাকার রাস্তা নিকাশি উন্নয়নের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। 
বিশদ

19th  September, 2019
শ্লীলতাহানিতে অভিযুক্ত শিক্ষকের সমস্ত নথি জেলা বিদ্যালয় পরিদর্শকের কাছে পাঠাবে স্কুল 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জের কৈলাসচন্দ্র রাধারানি বিদ্যাপীঠের ছাত্রীদের সঙ্গে অশালীন ব্যবহার এবং শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ জেলা বিদ্যালয় পরিদর্শকের দপ্তরে জমা করবে স্কুল। বৃহস্পতিবার সেই সব নথিপত্র জেলা বিদ্যালয় পরিদর্শকের দপ্তরে পাঠানো হতে পারে। 
বিশদ

19th  September, 2019
ইটাহারের দুর্গাপুর জমিদার বাড়ির পুজো আজও ঐতিহ্যে উজ্জ্বল 

সংবাদদাতা, ইটাহার: উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকের অন্তর্গত দুর্গাপুর জমিদার বাড়ির পুজো ঐতিহ্যের বিচারে এখনও উজ্জ্বল। জমিদারি প্রথা না থাকলেও বর্তমানে স্থানীয় বাসিন্দা সহ জেলাবাসীর কাছে এই পুজোর আলাদা আকর্ষণ রয়েছে। জমিদার ভূপাল চন্দ্র রায়চৌধুরী দুর্গাপুরে অবস্থিত নিজ বাসভবনে এই পুজোর সূচনা করেছিলেন।  
বিশদ

19th  September, 2019
বিপর্যয় মোকাবিলা করতে গ্রামবাসীদের নিয়ে গড়া হবে সেচ্ছাসেবক বাহিনী: ডিজি 

সুব্রত ধর  শিলিগুড়ি, বিএনএ: বিপর্যয় মোকাবিলা করতে গ্রামবাসীদের নিয়ে ‘সেচ্ছাসেবক বাহিনী’ গড়া হবে। শিলিগুড়িতে রিজিওনাল রেসপন্স সেন্টারের উদ্বোধন করার পর এই কথা বলেন ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ) ডিজি এসএন প্রধান। 
বিশদ

19th  September, 2019
রায়গঞ্জ মেডিক্যাল কলেজে লিফট খারাপ থাকায় ভোগান্তি 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের ১০ তলা বিল্ডিংয়ের একটি লিফট দিনভর খারাপ থাকায় বুধবার রোগী ও তাঁদের পরিবারের লোকদের ভোগান্তি পোহাতে হয়েছে। রোগী ও তাঁদের পরিজনদের জন্য দুটি লিফট রয়েছে। একটি লিফট খারাপ ছিল। 
বিশদ

19th  September, 2019
রায়গঞ্জে শিশুর থাইয়ে সূচ ভেঙে থেকে যাওয়ার সেই ঘটনায় স্বাস্থ্যকর্মীকে বদলির নির্দেশ 

বিএনএ, রায়গঞ্জ: দেড় বছরের শিশুর থাইয়ে সূচ ভেঙে থেকে যাওয়ায় রায়গঞ্জ ব্লকের এক স্বাস্থ্যকর্মীকে (এএনএম) বুধবার গোয়ালপোখর-২ ব্লকে বদলির নির্দেশ দিল রাজ্য স্বাস্থ্যদপ্তর। 
বিশদ

19th  September, 2019
এনআরসির গুজব, ডিজিটাল রেশন কার্ড করার হিড়িক 

সংবাদদাতা, বালুরঘাট: ডিজিটাল রেশন কার্ড রিনিউ করতে হবে তবেই এনআরসির তালিকায় নাম থাকবে। এমন গুজবে দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে প্রশাসনিক আধিকারিকদের কালঘাম ছুটেছে। 
বিশদ

19th  September, 2019
পুজোর বাজারে দুষ্কৃতীদের দাপাদাপি রুখতে ভিড়ে মিশে থাকবে সাদা পোশাকের পুলিস 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়  মালদহ, বিএনএ: মালদহে পুজোর বাজারে ইভটিজিং, কেপমারি, ছিনতাই রুখতে ভিড়ে মিশে থাকবে সাদা পোশাকের পুলিস। ভিড়ে ঠাসা দোকানের ক্রেতা সেজে তাঁরা সর্বত্র নজর রাখবেন। কারও ‘বেচাল’ দেখলেই সোজা শ্রীঘরে নিয়ে যাওয়া হবে। 
বিশদ

19th  September, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা:শতবর্ষে বাঙালির সেরা উৎসব শারদোৎসবের সঙ্গে যুক্ত হতে চাইছে ইস্ট বেঙ্গল। আসন্ন দুর্গাপুজোয় বিভিন্ন ক্যাটেগরিতে কর্পোরেট ধাঁচে ইস্ট বেঙ্গল পুরস্কার দেবে। এই পুরস্কারে বিচারক হিসাবে থাকবেন দলের প্রাক্তন অধিনায়করা।  ...

 শ্রীনগর, ১৯ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর কেটে গিয়েছে ৪৬ দিন। এখনও থমথমে উপত্যকা। স্বাভাবিক হয়নি সাধারণ জীবনযাত্রা। উপত্যকাজুড়ে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভুল প্রশ্নের জেরে যেসব টেট পরীক্ষার্থীদের তিন মাসের মধ্যে নিয়োগ করতে বলা হয়েছিল, তাদের প্রায় এক বছরেও চাকরি দেওয়া হয়নি। সেই সূত্রে হওয়া আদালত অবমাননার মামলায় বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান ...

অভিষেক পাল  রানাঘাট, সংবাদদাতা: আকাশে তুলোর মতো মেঘ, চতুর্দিকে কাশফুল জানান দিচ্ছে পুজো আসতে আর বেশি দেরি নেই। এখন আর শুধু কয়েকটা দিনের অপেক্ষা। মণ্ডপ তৈরি থেকে মূর্তি তৈরি সবকিছুতেই শিল্পী ও কারিগরদের ব্যস্ততা তুঙ্গে। তেমনই ব্যস্ততা চোখে পড়ল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতি সত্যকথনের জন্য শত্রু বৃদ্ধি। বিদেশে গবেষণা বা কাজকর্মের সুযোগ হতে পারে। সপরিবারে দূরভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৭.৩৭ টাকা ৯০.৫৬ টাকা
ইউরো ৭৭.২৬ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,০৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৬৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ৩৬/৪৯ রাত্রি ৮/১২। কৃত্তিকা ১২/৯ দিবা ১০/২০। সূ উ ৫/২৮/৫, অ ৫/৩২/৪১, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
২ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ২৬/২৪/৫৪ অপঃ ৪/১/৪৮। কৃত্তিকা ৫/৫৮/১ দিবা ৭/৫১/২, সূ উ ৫/২৭/৫০, অ ৫/৩৪/৩০, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৬ মধ্যে ও ৩/৪৩ গতে ৫/৩৫ মধ্যে এবং রাত্রি ৬/৬ গতে ৯/২২ মধ্যে ও ১১/৪৯ গতে ৩/৬ মধ্যে ও ৩/৫৫ গতে ৫/২৮ মধ্যে, বারবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/২০ মধ্যে, কালবেলা ১০/০/২০ গতে ১১/৩১/২০ মধ্যে, কালরাত্রি ৮/৩২/৫০ গতে ১০/২/৪ মধ্যে।
২০ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
  মোদির বিমানের জন্য আকাশপথ ব্যবহারের আবেদন খারিজ পাকিস্তানের
 নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর: আগামী ২১ থেকে ২৭ সেপ্টেম্বর আমেরিকা সফর ...বিশদ

19-09-2019 - 09:41:00 PM

শিয়ালদহে সোনার বার সহ ধৃত ৩ বাংলাদেশি
শিয়ালদহ স্টেশনের কাছ থেকে আটটি সোনার বার সহ তিনজন বাংলাদেশিকে ...বিশদ

19-09-2019 - 08:26:30 PM

রায়গঞ্জে ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম ছাত্রী 
ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম হলেন এক ছাত্রী। ঘটনাটি ঘটে ...বিশদ

19-09-2019 - 07:33:51 PM

অক্টোবরে ফের ব্যাঙ্ক ধর্মঘট
এবার দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিল কর্মী সংগঠনগুলি। ব্যাঙ্কগুলির সংযুক্তিকরণ ...বিশদ

19-09-2019 - 07:25:49 PM

নাবালককে যৌন নির্যাতন, যাবজ্জীবন সাজা যুবকের
যৌন নির্যাতনের ঘটনায় আজ এক যুবককে দোষী সাব্যস্ত করল কালনা ...বিশদ

19-09-2019 - 04:40:00 PM

৪৭০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

19-09-2019 - 04:24:39 PM