Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রামকেলি মেলা ঘিরে সাজ সাজ রব, মহদিপুর সীমান্তে বন্ধ থাকছে বাণিজ্য

সংবাদদাতা, মালদহ: মালদহের ঐতিহ্যবাহী রামকেলি মেলা শুরু হচ্ছে ১৫ জুন থেকে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় পাঁচ লক্ষেরও বেশি বৈষ্ণব ধর্মাবলম্বী মানুষ মেলায় অংশ নিতে পারেন বলে অনুমান করছে প্রশাসন। মূল উৎসব আড়াই দিন ধরে চললেও প্রায় সাত দিন ধরে চলবে মেলা। 
বিশদ
একাদশ শ্রেণীতে অতিরক্তি ভর্তি ফি নেওয়ার অভিযোগ ডিএসও’র 

বিএনএ, রায়গঞ্জ: করণদিঘির কামারতোল হাইস্কুলে একাদশ শ্রেণীতে ভর্তির জন্য সরকার নির্ধারিত ফি’র থেকে বেশি টাকা চাওয়া হচ্ছে এই অভিযোগে স্মারকলিপি দিল ডিএসও। সোমবার স্কুলের সহকারী প্রধান শিক্ষককে স্মারকলিপি দেওয়া হয়। ফলে এদিন স্কুলের একাদশ শ্রেণীতে ভর্তি প্রক্রিয়া বন্ধ হয়ে যায়।  
বিশদ

11th  June, 2019
বাহিনে মাটির নীচ থেকে উদ্ধার হওয়া মৃতদেহ শনাক্ত করল পরিবার 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের বাহিন গ্রাম পঞ্চায়েতের শঙ্করপুরে মাটির নীচ থেকে উদ্ধার হওয়া পচাগলা মৃতদেহটি শনাক্ত করল তাঁর পরিবার। পুলিস জানিয়েছে, মৃতের নাম মহম্মদ ইরফান। তার বাড়ি বারসইতে। এদিন তাঁর স্ত্রী রেনু খাতুন ওই মৃতদেহটি শনাক্ত করেন।  
বিশদ

11th  June, 2019
মানিকচক থেকে ফের পাকড়াও ৩ দুষ্কৃতী, উদ্ধার আগ্নেয়াস্ত্র, কার্তুজ 

সংবাদদাতা, মালদহ: রবিবার রাতে মানিকচক থানার কালিন্দ্রী থেকে আগ্নেয়াস্ত্রসহ তিন দুষ্কৃতীকে পুলিস গ্রেপ্তার করেছে। কোনও অপরাধ সংগঠিত করার লক্ষ্যেই তারা সেখানে জড়ো হয়েছিল বলে অনুমান পুলিসের। পুলিস জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে একটি টিম রাস্তায় ওঁত পেতে ছিল।  
বিশদ

11th  June, 2019
দলবদলের খেলা ভালো চোখে দেখছেন না বিজেপি’র নিচুতলার কর্মীরা 

সংবাদদাতা, মাথাভাঙা: সম্প্রতি লোকসভা ভোট পরবর্তী সময়ে রা‌জ্য জুড়ে দলবদলের পালা চলছে। কোচবিহার জেলাতেও বেশ কয়েকটি গ্রাম পঞ্চায়েতে দলবদল হয়েছে। আরও একাধিক গ্রাম পঞ্চায়েতের প্রতিনিধিরা দলবদল করবেন বলে জানা যাচ্ছে। 
বিশদ

11th  June, 2019
বংশীহারিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রৌঢ়ের মৃত্যু, গঙ্গারামপুরে যুকের আত্মহত্যা 

সংবাদদাতা, হরিরামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি থানার নওগাঁ এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত ব্যক্তির নাম সমাই মার্ডি(৬২)। তাঁর বাড়ি বংশীহারি থানার নওগাঁয়।  
বিশদ

11th  June, 2019
বিজেপি’র দাপটে কোচবিহার উত্তরের ফব বিধায়ক আরও কোণঠাসা 

বিএনএ, কোচবিহার: বিজেপি’র দাপটে কোচবিহার উত্তর বিধানসভা ক্ষেত্রে আরও কোণঠাসা হয়ে পড়েছেন ফরওয়ার্ড ব্লকের বিধায়ক নগেন্দ্রনাথ রায়। বাসিন্দাদের মতে, এতদিন তৃণমূলের দাপটের জেরে তিনি মাথা তুলতে পারতেন না। বর্তমানে বিজেপির দাপটে জেলায় বিরোধী দলের একমাত্র বিধায়ক নগেনবাবু ক্রমশ দিশেহারা হয়ে পড়ছেন। 
বিশদ

11th  June, 2019
চাঁচলের স্কুল থেকে চুরি যাওয়া ৬টি কমপিউটার উদ্ধার, গ্রেপ্তার ১ 

বিএনএ, মালদহ: মালদহের চাঁচলের একটি স্কুল থেকে চুরি যাওয়া ছয়টি কমপিউটার উদ্ধার করল পুলিস। ওই ঘটনায় একজনকে গ্রেপ্তারও করা হয়েছে। চারদিন আগে মালদহের চাঁচলের আলাদিপুর হাইস্কুল থেকে ১১টি কমপিউটার একসঙ্গে চুরি গিয়েছিল।
বিশদ

11th  June, 2019
রামগঞ্জে দুর্ঘটনার কবলে বিজেপির জেলা সভাপতি সহ ৫ নেতা 

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার দুপুরে ইসলামপুরের রামগঞ্জে ৩১ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনার কবলে পড়ে বিজেপির উত্তর দিনাজপুর জেলার সভাপতি নির্মল দামের গাড়ি। অল্পের জন্য প্রাণে বাঁচেন নির্মলবাবু সহ ওই গাড়িতে থাকা জেলা বিজেপির পাঁচ নেতা।  
বিশদ

11th  June, 2019
একাদশে অতিরিক্ত ভর্তি ফি নেওয়ার অভিযোগ কোচবিহারে 

বিএনএ, কোচবিহার : একাদশ শ্রেণীতে অতিরিক্ত ভর্তি ফি নেওয়ার প্রতিবাদে সোমবার প্রশাসনের দপ্তরে স্মারকলিপি দিয়েছে ডিএসও। তাদের দাবি, একাদশ শ্রেণীতে ভর্তির ক্ষেত্রে ভর্তি ফি বেঁধে দেওয়া রয়েছে। কিন্তু একাধিক স্কুলে অতিরিক্ত ভর্তি ফি নেওয়া হচ্ছে। 
বিশদ

11th  June, 2019
গঙ্গারামপুর কাণ্ডে সিভিকদের বিরুদ্ধে মামলার পথে বিজেপি 

সংবাদদাতা, হরিরামপুর: শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর শহরে বিজেপির মিছিলকে ঘিরে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল। বিজেপির দাবি, সেখানে কর্তব্যরত একাংশ সিভিক ভলান্টিয়ার তাঁদের কর্মীদের লাঠি দিয়ে নির্মমভাবে পিটিয়েছে।  
বিশদ

11th  June, 2019
ইটাহারের খামরুয়া প্রাথমিক স্কুলের ২টি সিলিং ফ্যান চুরি 

সংবাদদাতা, রায়গঞ্জ : গরমের ছুটিতে উত্তর দিনাজপুর জেলার ইটাহার গ্রাম পঞ্চায়েতের খামরুয়া প্রাথমিক স্কুলে চুরির ঘটনা ঘটল। সোমবার স্কুলের শিক্ষকরা এসে দেখেন প্রথম ও দ্বিতীয় শ্রেণীর ঘরের তালা ভাঙা অবস্থায় রয়েছে।  
বিশদ

11th  June, 2019
প্রাথমিক শিক্ষিকাদের জন্য চাইল্ড কেয়ার লিভ চালু 

বিএনএ কোচবিহার: কোচবিহার জেলায় সোমবার থেকে প্রাথমিক শিক্ষিকাদের জন্য চাইল্ড কেয়ার লিভ চালুর জেরে শিক্ষিকাদের মধ্যে খুশির হাওয়া বইছে। তাদের দাবি, এদিন থেকে প্রাথমিক শিক্ষা দপ্তর সমস্ত সার্কেলে নির্দেশ পাঠিয়ে চাইল্ড কেয়ার লিভকে মান্যতা দিয়েছে।  
বিশদ

11th  June, 2019
দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন শিক্ষক শিক্ষিকারা 

সংবাদদাতা, কুমারগ্রাম: সোমবার স্কুলে যাওয়ার পথে টোটোপাড়াতে বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন শিক্ষক শিক্ষিকাদের একটি গাড়ি। টোটোপাড়ার বাঙড়ি নদীতে জল বেড়ে যাবার ফলে ওই রুটে স্বাভাবিক যান চলাচল ব্যাহত হওয়ার কারণে এদিন টোটোপাড়ার ধনপতি স্টেট মেমোরিয়াল মাধ্যমিক স্কুলের ৯ জন শিক্ষক শিক্ষিকা মাদারিহাট থেকে একটি গাড়ি ভাড়া করে টোটোপাড়ার উদ্দেশ্যে রওনা হয়েছিলেন। 
বিশদ

11th  June, 2019
দিব্যাঙ্গদের টি-২০তে ভারতীয় দলে জেলার তুষার 

সংবাদদাতা, গাজোল: ৩ আগস্ট থেকে ইংল্যান্ডের মাটিতে শুরু হচ্ছে ফিজিক্যাল ডিজাবিলিটি ক্রিকেট ওয়ার্ল্ড সিরিজ-২০১৯ টি-২০। সেখানেই ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ পেয়েছেন বাংলার দুই দিব্যাঙ্গ ক্রিকেটার।  
বিশদ

11th  June, 2019

Pages: 12345

একনজরে
 পবিত্র ত্রিবেদি, কলকাতা: বর্ষায় জল জমার দুর্ভোগ থেকে এবারও রেহাই মিলছে না বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গার বাসিন্দাদের। সল্টলেকে জল না জমলেও বিধাননগর পুরসভার বাকি অংশে এই সমস্যা এলাকাবাসীর যন্ত্রণার কারণ হয়। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হয়েছেন শীলা গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপার্সন এমেরিটাস শীলা গৌতম। গত ৮ জুন তিনি পরলোক গমন করেন। ১৯৭১ সালে তিনি শীলা ফোম তৈরি করেন, যা ক্রমশ সফল ব্যবসায় পরিণত হয়েছে। পাশাপাশি তিনি ছিলেন একজন বিচক্ষণ রাজনীতিক। ...

গ্রেম স্মিথ : অস্ট্রেলিয়া দলের প্রধান অস্ত্র পেস বোলিং। ওভালে ভারতের বিরুদ্ধে মন্থর, ব্যাটিং সহায়ক উইকেটে অজিদের এই অস্ত্র কাজ করেনি। অন্য ম্যাচে ভয়ঙ্কর মূর্তিতে আবির্ভূত হলেও মিচেল স্টার্ক, প্যাট কামিন্সের মতো বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের উপর বিন্দুমাত্র ত্রাসের সঞ্চার করতে ...

বিএনএ, বাঁকুড়া: এনআরএসের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকেল থেকে কর্মবিরতি শুরু করলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। এদিন সকাল থেকে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক থাকলেও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। বৃষ: ভ্রমণ যোগ আছে। মিথুন: প্রয়োজনীয় অর্থের অভাব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকে দিনে 
বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,১৯৫৭- পাকিস্তানের ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM