উত্তরবঙ্গ
 

 ২ বছরের শিশুকে ধর্ষণে অভিযুক্তের ফাঁসির দাবিতে পথ অবরোধ দিনহাটার গ্রামে

 সংবাদদাতা, দিনহাটা: শুক্রবার দিনহাটা ভিলেজ ১ গ্রাম পঞ্চায়েতের ভাগনি প্রথম খণ্ড গ্রামে শিশুকে ধর্ষণের ঘটনায় অভিযুক্তের ফাঁসির দাবিতে পথ অবরোধ করেন গ্রামবাসীরা। আজ সকাল ১১টা নাগাদ বাসিন্দারা দিনহাটা মেইন চৌপথি ১০ মিনিটের মতো অবরোধের করে রাখেন। পরে দিনহাটা থানার পুলিশ গিয়ে অবরোধ তুলে দেয়।
বিশদ
আলিপুরদুয়ারে আয়াদের কাজে ফেরানোর দাবিতে আন্দোলনে কং-সিপিএম

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলা হাসপাতালে আয়াদের কাজ ফিরিয়ে দেওয়ার দাবিতে যৌথভাবে আন্দোলনে নামল কংগ্রেস-সিপিএম। শুক্রবার দুই দল এনিয়ে জেলাশাসককে স্মারকলিপি দেয়। জেলা কংগ্রেসের সভাপতি বিশ্বরঞ্জন সরকার বলেন, আয়া না থাকায় জেলা হাসপাতালের রোগীরা সমস্যায় পড়েছে।
বিশদ

22nd  July, 2017
 হোয়াটসঅ্যাপে পাহাড় প্রসঙ্গে বিতর্কিত মেসেজ, শো-কজ শিলিগুড়ির বিজেপি নেতাকে

 বিএনএ, শিলিগুড়ি: পাহাড় প্রসঙ্গে সোশ্যাল মিডিয়ায় ভুল বার্তা ছড়ানোর অভিযোগে বিজেপির এক নেতাকে শো-কজ করল দল। শিলিগুড়ি সংগঠনিক জেলা সহ সভাপতি নন্দন দাসকে শো-কজ করে সাতদিনের মধ্যে জবাব চাওয়া হয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ওই নেতা পাহাড় প্রসঙ্গে একটি ভুয়ো নিউজ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেন।
বিশদ

22nd  July, 2017
 বিতর্ক জিইয়ে রেখেই ধূপগুড়িতে মনোনয়ন জমা করলেন অরূপ দে

বিএনএ, জলপাইগুড়ি: দলের ঘোষিত প্রার্থী তালিকায় নাম না থাকলেও ধূপগুড়ি পুরসভার বিদায়ী ভাইস চেয়ারম্যান তৃণমূল কংগ্রেসের অরূপ দে শুক্রবার মনোনয়নপত্র জমা দিলেন। এদিন বিভিন্ন দলের মোট ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের প্রার্থী হিসাবে অরূপ দে মনোনয়ন জমা দেওয়ায় রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে।
বিশদ

22nd  July, 2017
 হাতির আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি, নাগরাকাটার গ্রাম, বীরপাড়ায় জখম মহিলা

 সংবাদদাতা, আলিপুরদুয়ার ও মালবাজার: হাতির আতঙ্কে রাত জেগে কাটাচ্ছে ধূপগুড়ি এবং নাগরাকাটা ব্লকের বেশ কয়েকটি গ্রাম। গত ১৫ দিন ধরে এই গ্রামগুলিতে হানা দিয়ে কয়েকশো বিঘা জমির সুপারি গাছ ও ধানের চারাগাছ পুরোপুরি নষ্ট করে দিয়েছে হাতির দলটি।
বিশদ

22nd  July, 2017
 মাথাভাঙায় রাস্তার পাশে খড়ের গাদা থেকে ৬টি তাজা বোমা উদ্ধার

সংবাদদাতা, মাথাভাঙা: শুক্রবার মাথাভাঙা-২ ব্লকের ফুলবাড়ি গ্রাম পঞ্চায়েতের ঢেপবাড়িতে রাস্তার পাশের খড়ের গাদা থেকে এসএসবি জওয়ানরা ছ’টি তাজা বোমা উদ্ধার করেন। বোমাগুলি উদ্ধার করার সময় ঘোকসাডাঙা ও ধূপগুড়ি থানার পুলিশও উপস্থিত ছিল। রাস্তার পাশে খড়ের গাদায় তাজা বোমা পাওয়া যাওয়ায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

22nd  July, 2017
 অনশনে জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারের একাংশ বিচারাধীন বন্দি

 বিএনএ, জলপাইগুড়ি: মারধরের প্রতিবাদে জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারের বিচারাধীন বন্দিদের একাংশ বৃহস্পতিবার রাত থেকে অনশনে বসেছে। সংশোধনাগার সূত্রে জানা গিয়েছে, সংশোধনাগারের সাজাপ্রাপ্ত এক বন্দি বৃহস্পতিবার বিকালে বিচারাধীন আরেক বন্দিকে মারধর করে।
বিশদ

22nd  July, 2017
 আজ চোপড়ায় আসছেন বিজয়বর্গীয়

 সংবাদদাতা, ইসলামপুর: শনিবার চোপড়ায় আসবে বিজেপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য তথা এরাজ্যের দলীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। তিনি নিহত বিজেপি কর্মীর পরিবারে আর্থিক সাহায্য করবেন বলে দলীয় সূত্রে জানা গিয়েছে।
বিশদ

22nd  July, 2017
 প্ল্যাস্টিকের ফুল, ঘট বাজেয়াপ্ত করছে জলপাইগুড়ি পুরসভা, ক্ষুব্ধ ব্যবসায়ীরা

 বিএনএ, জলপাইগুড়ি: শুক্রবার জলপাইগুড়ির দিনবাজারে অভিযান চালিয়ে পুরসভা এক লরি প্ল্যাস্টিক ক্যারিব্যাগ, প্ল্যাস্টিকের ফুলের মালা, ঘটিসহ বিভিন্ন সামগ্রী বাজেয়াপ্ত করে। পুরসভার এক্সিকিউটিভ অফিসার শান্তনু মৈত্র বলেন, বেআইনিভাবে মজুত সামগ্রী এদিন বাজেয়াপ্ত করা হয়েছে।
বিশদ

22nd  July, 2017
 সংস্কারের দাবিতে দিনহাটা-বাত্রিগাছ রাস্তা কেটে, গাছের ডাল ফেলে অবরোধ বাসিন্দাদের

 সংবাদদাতা, দিনহাটা: শুক্রবার সকাল থেকে দিনহাটা-বাত্রিগাছ মূল সড়ক সংস্কারের দাবিতে পথ অবরোধ করল দিনহাটা ১ ব্লকের বড় আটিয়াবাড়ি ২ গ্রাম পঞ্চায়েতের ঝুড়িপাড়া এলাকার বাসিন্দারা। আজ সকাল থেকে দিনহাটা-বাত্রিগাছ মূল রাস্তা কেটে দেয় গ্রামবাসীরা। পরে ঝুড়িপাড়া দক্ষিণে নেতাজি সেতুর সামনে গাছের ডাল ফেলে তারা অবরোধ করে।
বিশদ

22nd  July, 2017
 পুন্ডিবাড়ির রামগোপাল লাখোটিয়া হাই স্কুলের ঘটনা নিয়ে কমিটি গঠন

বিএনএ, কোচবিহার: পুন্ডিবাড়ির রামগোপাল লাখোটিয়া হাই স্কুলের ছাত্রদের হাতে শিক্ষকের মার খাওয়ার ঘটনার পরিপ্রেক্ষিতে শুক্রবার স্কুলের পরিচালন কমিটির বৈঠকে পাঁচজনকে নিয়ে কমিটি তৈরি করা হয়েছে। স্কুলের প্রধান শিক্ষক সহ চারজন শিক্ষক ও পরিচালন কমিটির একজন সদস্য এই কমিটিতে রয়েছেন। তাঁরাই পরবর্তী পদক্ষেপগুলি নেবেন।
বিশদ

22nd  July, 2017
 মিড ডে মিল ব্যবস্থা দেখতে আজ মালদহে আসছে বাংলাদেশের প্রতিনিধিরা

 বিএনএ, মালদহ: মালদহে মিড ডে মিল কেমন চলছে তা দেখে শেখার জন্যে বাংলাদেশ থেকে প্রতিনিধি দল আসছে। আজ, শনিবার মালদহের মাধবনগরের একটি স্কুলে ওই প্রতিনিধি দলের যাওয়ার কথা।
বিশদ

22nd  July, 2017

Pages: 12345




একনজরে
ইসলামাবাদ, ২২ জুলাই (পিটিআই): পানামা পেপার ফাঁস কেলেঙ্কারিতে শেষ পর্যন্ত গদি খোয়াতে হতে পারে নওয়াজ শরিফকে। এমন আশঙ্কায় শরিফের উত্তরসূরি হিসাবে বেছে নেওয়া হল তাঁর ভাইকেই। শাহবাজ শরিফ এখন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী এবং নওয়াজের ছোট ভাই। তবে শাহবাজ শরিফ পাক ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহরমপুর সেন্ট্রাল জেল থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা বিচারাধীন বন্দি উধাও হল হাসপাতাল থেকে। পলাতক ওই বন্দির নাম সোহেল রানা (২৫)। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে তোলাবাজির অভিযোগ। পাঁচ লক্ষ টাকা তোলা চেয়ে হুমকি দেওয়ায় কলকাতার বেনিয়াপুকুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এক প্রোমোটার। মহম্মদ ওমর ফারুখ নামে ওই প্রোমোটারের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। লালবাজার সূত্রে এই ...

 সংবাদদাতা, ঘাটাল: দুই দেশের খেলা দেখার জন্য ভিড় উপচে পড়ল দাসপুর-১ ব্লকের কলোড়াতে। শনিবার পশ্চিম মেদিনীপুর ফুটি অ্যাসোসিয়েশনের উদ্যোগে কলোড়া স্কুল ফুটবল মাঠে ভারতের জাতীয় ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM