Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আজ কৃতীদের সংবর্ধিত করবে জলপাইগুড়ি জেলা পরিষদ 

বিএনএ, জলপাইগুড়ি: আজ, শুক্রবার জলপাইগুড়ি জেলার মেধাবী পড়ুয়াদের সংবর্ধনা দেবে জলপাইগুড়ি জেলা পরিষদ। জেলার ২২ জন কৃতীকে জেলা পরিষদের হলঘরে সংবর্ধনা দেওয়া হবে। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, আলিম ও ফাজিল পরীক্ষার কৃতী পড়ুয়াদের সংবর্ধনা জানানো হবে।  
বিশদ
দুই গোষ্ঠীর কা‌উন্সিলারদের কোন্দলে উত্তপ্ত গঙ্গারামপুর পুরসভা 

সংবাদদাতা, হরিরামপুর: গঙ্গারামপুর পুরসভায় প্রাক্তন চেয়ারম্যান প্রশান্ত মিত্রের ঘনিষ্ঠ তিনজন মহিলা কাউন্সিলারকে হেনস্থা করার অভিযোগ উঠল বর্তমান চেয়ারম্যান অমলেন্দু সরকারের ঘনিষ্ঠ কাউন্সিলারদের বিরুদ্ধে। বৃহস্পতিবার এই ঘটনায় উত্তাল হয়ে ওঠে গঙ্গারামপুর পুরসভা চত্বর।  
বিশদ

ভুট্টাদানা, শুকনো লঙ্কায় সাজছে শিলিগুড়ির মণ্ডপ 

মানস মহন্ত  শিলিগুড়ি, বিএনএ: বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোয় ইতিমধ্যে ঢাকে কাঠি পড়ে গিয়েছে। শিলিগুড়ি শহরের অন্যতম বিগবাজেটের পুজো কমিটিগুলির মধ্যে অন্যতম স্টেশন ফিডার রোডের মিলনপল্লি সার্বজনীন দুর্গাপুজো কমিটি। এবার তারা ভুট্টার দানা এবং শুকনো লঙ্কা দিয়ে মণ্ডপ সাজাচ্ছে। 
বিশদ

ফুটানিবাজারে চৈতন্যদেবের মূর্তির পাদদেশে আবর্জনা, ক্ষোভ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ শহরের ১৩ নম্বর ওয়ার্ডের ফুটানি বাজারে চৈতন্যদেবের মূর্তির পাদদেশে আবর্জনা জমে থাকছে। এলাকায় জমজমাট বাজার বসলেও জঞ্জাল নিয়মিত সাফাই হয় না বলে অভিযোগ।
বিশদ

ফের ভিনরাজ্যে কাজে গিয়ে শ্রমিকের মৃত্যু 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: ফের ভিন রাজ্যে কাজ করতে গিয়ে প্রাণ হারালেন হরিশ্চন্দ্রপুরের বিদ্যানন্দপুরের বাসিন্দা মহবুল হক(৩৪)। তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, পার্শ্ববর্তী রাজ্য বিহারের পাটনাতে একটি ফলের জুসের দোকানে তিনি কাজ করতেন। 
বিশদ

কোচবিহারে ব্লক কমিটি গঠন করতে হিমশিম জেলা নেতৃত্বের 

সুকান্ত গঙ্গোপাধ্যায়  কোচবিহার, বিএনএ: কোচবিহার জেলায় তৃণমূলের ব্লক কমিটি না থাকায় জেলাজুড়ে কর্মসূচি পালন করতে সমস্যায় পড়ছে দল। এদিকে প্রতিদ্বন্দী বিজেপি সদস্য সংগ্রহ অভিযান থেকে শুরু করে একের পর এক কর্মসূচি নিচ্ছে জেলায়।  
বিশদ

ইংলিশবাজারে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার দুষ্কৃতী 

বিএনএ, মালদহ: বুধবার রাতে অস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করল মালদহ পুলিসের ক্রাইম মনিটারিং গ্রুপ। ইংলিশবাজার থানার রামনগর কাছারি বাইপাস থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। ধৃত যুবককে ক্রাইম ব্রাঞ্চের তরফে ইংলিশবাজার থানার হাতে তুলে দেওয়া হয়। পুলিস জানিয়েছে, ধৃতের নাম বিশ্বদেব মণ্ডল। 
বিশদ

চলন্ত ট্রেন থেকে শিশুকে ছুঁড়ে ফেলে দিল যুবক 

সংবাদদাতা, বালুরঘাট: আদর করবার নাম করে মায়ের কোল থেকে নিয়ে চলন্ত ট্রেন থেকে এক বছরের শিশুকে বাইরে ছুড়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। বুধবার উত্তরপ্রদেশের গোঁসাইগঞ্জ ও কাটেহরি স্টেশনের মধ্যবর্তী এলাকায় ঘটনাটি ঘটে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত যুবক মানসিক ভারসাম্যহীন। 
বিশদ

গ্রামবাসীদের সঙ্গে হাতিপুজোয় মাতলেন পর্যটকরাও 

সংবাদদাতা, মালবাজার: বুধবার মেটেলি ব্লকের গাছবাড়িতে বিশ্বকর্মার বাহন হাতিপুজো দেখতে পর্যটকদের ঢল নামল। প্রতিবছরের মতো এবছরও নিয়ম নিষ্ঠার সঙ্গে ধুমধাম করে হাতিপুজোর আয়োজন করা হয়। গ্রামবাসীদের পাশাপাশি পর্যটকরাও এদিন পুজোতে অংশ নেন। তাঁরাও এদিন সকাল থেকে উপোস করে থাকেন পুজো শেষ না হওয়া পর্যন্ত।  
বিশদ

19th  September, 2019
জেলায় দর না পেয়ে শিলিগুড়ি, দিল্লি যাচ্ছেন মালদহের ঢাকিরা 

সংবাদদাতা, গাজোল: পুজো মরশুমে বাড়তি রোজগারের আশায় ভিন জেলায় ও রাজ্যে পাড়ি দেওয়ার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন মালদহের ঢাকিরা। এজন্য ঢাক বাজানোর মহড়াও চলছে। ঢাকিদের অভিযোগ, জেলায় ঢাকের কদর এখন আর সেভাবে নেই।  
বিশদ

19th  September, 2019
গ্রামবাসীদের সঙ্গে হাতিপুজোয় মাতলেন পর্যটকরাও 

সংবাদদাতা, মালবাজার: বুধবার মেটেলি ব্লকের গাছবাড়িতে বিশ্বকর্মার বাহন হাতিপুজো দেখতে পর্যটকদের ঢল নামল। প্রতিবছরের মতো এবছরও নিয়ম নিষ্ঠার সঙ্গে ধুমধাম করে হাতিপুজোর আয়োজন করা হয়। গ্রামবাসীদের পাশাপাশি পর্যটকরাও এদিন পুজোতে অংশ নেন। তাঁরাও এদিন সকাল থেকে উপোস করে থাকেন পুজো শেষ না হওয়া পর্যন্ত।  
বিশদ

19th  September, 2019
৪০ বছর ধরে প্রতিমার শোলার অলঙ্কার তৈরি করছেন কালিয়াগঞ্জের মালাকার দম্পতি 

সংবাদদাতা, রায়গঞ্জ: আর মাত্র কয়েকদিন বাকি বাঙালির সর্ববৃহৎ উৎসব দুর্গাপুজোর। তাই মৃৎশিল্পীদের পাশাপাশি শোলার গয়না তৈরির কারিগরদেরও এখন ব্যস্ততা তুঙ্গে। প্রতিমাকে অলঙ্কারে সুসজ্জিত করার জন্য প্রয়োজনীয় শোলার অলঙ্কারের প্রচুর অর্ডার এসেছে।  
বিশদ

19th  September, 2019
উত্তরবঙ্গজুড়ে মহা সমারোহে হল বিশ্বকর্মাপুজো  

বাংলা নিউজ এজেন্সি: ভারী শিল্পবিহীন উত্তরবঙ্গের চার জেলায় মহা সমারোহে পালিত হল বিশ্বকর্মাপুজো। বুধবার শিলিগুড়ি থেকে কোচবিহার ও আলিপুরদুয়ার থেকে জলপাইগুড়িতে নিষ্ঠার সঙ্গে আরাধনা করা হয় শিল্পের দেবতার।
বিশদ

19th  September, 2019
পুজোর আগে ইসলামপুর শহরের বাজার এলাকার যানজট নিয়ে উদ্বিগ্ন বাসিন্দারা 

সংবাদদাতা, ইসলামপুর: পুজোর আগে ইসলামপুর শহরের বাজার এলাকার নিত্য যানজট সমস্যা নিয়ে স্থানীয় বাসিন্দারা উদ্বিগ্ন। তাঁরা বলছেন, এমনিতেই সারা বছর যানজটের কারণে চলাফেরা করাই মুশকিল হয়ে পড়ে। পুজোর কেনাকাটার মরশুমে আরও বেশি মানুষের সমাগমে যানজট সমস্যা আরও বৃদ্ধি পবে। 
বিশদ

19th  September, 2019
মালদহে সাড়ম্বরে পূজিত বিশ্বকর্মা 

বিএনএ, মালদহ: বুধবার মালদহ জেলাজুড়ে ধুমধাম করে বিশ্বকর্মা পুজোর আয়োজন করা হয়। এদিন বিভিন্ন কলকারখানা এবং যানবাহনের স্ট্যান্ডে নির্মাণ ও শিল্পের দেবতা বিশ্বকর্মার পুজো হয়। মালদা টাউন স্টেশনেও এদিন আড়ম্বর করে বিশ্বকর্মা পুজোর আয়োজন করা হয়। 
বিশদ

19th  September, 2019

Pages: 12345

একনজরে
 লন্ডন, ১৯ সেপ্টেম্বর (এএফপি): সময়টা একেবারেই ভালো যাচ্ছে না ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের। এমনিতেই ব্রেক্সিট নিয়ে ঘরে-বাইরে চাপের মুখে দম ফেলার ফুরসত নেই তাঁর। এরই মধ্যে এবার প্রকাশ্যে মিথ্যে বলে বিতর্ক তৈরি করলেন জনসন। ব্রিটিশ প্রধানমন্ত্রীর সেই মিথ্যে বলার ঘটনা ...

 শ্রীনগর, ১৯ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর কেটে গিয়েছে ৪৬ দিন। এখনও থমথমে উপত্যকা। স্বাভাবিক হয়নি সাধারণ জীবনযাত্রা। উপত্যকাজুড়ে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভুল প্রশ্নের জেরে যেসব টেট পরীক্ষার্থীদের তিন মাসের মধ্যে নিয়োগ করতে বলা হয়েছিল, তাদের প্রায় এক বছরেও চাকরি দেওয়া হয়নি। সেই সূত্রে হওয়া আদালত অবমাননার মামলায় বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:শতবর্ষে বাঙালির সেরা উৎসব শারদোৎসবের সঙ্গে যুক্ত হতে চাইছে ইস্ট বেঙ্গল। আসন্ন দুর্গাপুজোয় বিভিন্ন ক্যাটেগরিতে কর্পোরেট ধাঁচে ইস্ট বেঙ্গল পুরস্কার দেবে। এই পুরস্কারে বিচারক হিসাবে থাকবেন দলের প্রাক্তন অধিনায়করা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতি সত্যকথনের জন্য শত্রু বৃদ্ধি। বিদেশে গবেষণা বা কাজকর্মের সুযোগ হতে পারে। সপরিবারে দূরভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৭.৩৭ টাকা ৯০.৫৬ টাকা
ইউরো ৭৭.২৬ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,০৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৬৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ৩৬/৪৯ রাত্রি ৮/১২। কৃত্তিকা ১২/৯ দিবা ১০/২০। সূ উ ৫/২৮/৫, অ ৫/৩২/৪১, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
২ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ২৬/২৪/৫৪ অপঃ ৪/১/৪৮। কৃত্তিকা ৫/৫৮/১ দিবা ৭/৫১/২, সূ উ ৫/২৭/৫০, অ ৫/৩৪/৩০, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৬ মধ্যে ও ৩/৪৩ গতে ৫/৩৫ মধ্যে এবং রাত্রি ৬/৬ গতে ৯/২২ মধ্যে ও ১১/৪৯ গতে ৩/৬ মধ্যে ও ৩/৫৫ গতে ৫/২৮ মধ্যে, বারবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/২০ মধ্যে, কালবেলা ১০/০/২০ গতে ১১/৩১/২০ মধ্যে, কালরাত্রি ৮/৩২/৫০ গতে ১০/২/৪ মধ্যে।
২০ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
  মোদির বিমানের জন্য আকাশপথ ব্যবহারের আবেদন খারিজ পাকিস্তানের
 নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর: আগামী ২১ থেকে ২৭ সেপ্টেম্বর আমেরিকা সফর ...বিশদ

19-09-2019 - 09:41:00 PM

শিয়ালদহে সোনার বার সহ ধৃত ৩ বাংলাদেশি
শিয়ালদহ স্টেশনের কাছ থেকে আটটি সোনার বার সহ তিনজন বাংলাদেশিকে ...বিশদ

19-09-2019 - 08:26:30 PM

রায়গঞ্জে ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম ছাত্রী 
ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম হলেন এক ছাত্রী। ঘটনাটি ঘটে ...বিশদ

19-09-2019 - 07:33:51 PM

অক্টোবরে ফের ব্যাঙ্ক ধর্মঘট
এবার দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিল কর্মী সংগঠনগুলি। ব্যাঙ্কগুলির সংযুক্তিকরণ ...বিশদ

19-09-2019 - 07:25:49 PM

নাবালককে যৌন নির্যাতন, যাবজ্জীবন সাজা যুবকের
যৌন নির্যাতনের ঘটনায় আজ এক যুবককে দোষী সাব্যস্ত করল কালনা ...বিশদ

19-09-2019 - 04:40:00 PM

৪৭০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

19-09-2019 - 04:24:39 PM