Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ছেলেধরা সন্দেহে নাগরাকাটায় পাথর মেরে খুন, আলিপুরদুয়ারেও গণপ্রহার 

সংবাদদাতা, আলিপুরদুয়ার ও মালাবাজার: ছেলেধরা সন্দেহে সোমবার সকালে নাগরাকাটার সুখানিবস্তি এলাকায় পুলিসের সামনেই এক ভিখারিকে পাথর দিয়ে মাথা থেতলে নৃশংসভাবে খুন করার অভিযোগ উঠল। ছেলেধরা সন্দেহে নাগরাকাটায় রীতিমতো আতঙ্ক তৈরি হয়েছে।  
বিশদ
সপ্তাহে অন্তত একদিন সদস্যদের জেলা পরিষদে যাওয়ার নির্দেশ মুখ্যমন্ত্রীর 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: সোমবার কলকাতার নবান্নে আলিপুরদুয়ার জেলা পরিষদের সদস্যদের সঙ্গে জেলায় ত্রিস্তর পঞ্চায়েতের কাজকর্ম নিয়ে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বৈঠকে পরিষদের ১৮ জন সদস্যের মধ্যে বিজেপি’র একমাত্র সদস্য কল্পনা নাগকে অবশ্য ডাকা হয়নি।  
বিশদ

23rd  July, 2019
বিন্দোল পঞ্চায়েত প্রধানকে গ্রেপ্তারের দাবিতে অনির্দিষ্টকাল অবস্থান 

সংবাদদাতা, রায়গঞ্জ: অনিয়মে অভিযুক্ত রায়গঞ্জ ব্লকের তৃণমূল কংগ্রেস পরিচালিত বিন্দোল গ্রাম পঞ্চায়েতের প্রধানকে অবিলম্বে গ্রেপ্তার ও পঞ্চায়েতের এক কর্মীকে অপসারণের দাবিতে সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য পঞ্চায়েত অফিসের সামনে অবস্থান শুরু করলেন বাসিন্দারা।  
বিশদ

23rd  July, 2019
মালদহে আগামী ২ মাসের আন্দোলন কর্মসূচি ঘোষণা কংগ্রেসের 

বিএনএ, মালদহ: আগামী দু’মাসের আন্দোলন কর্মসূচি ঘোষণা করল মালদহ জেলা কংগ্রেস। ৩১ জুলাই জেলার প্রতিটি গ্রাম পঞ্চায়েতে ডেপুটেশন প্রদানের মধ্যদিয়ে ওই কর্মসূচির সূচনা হবে। জেলা কংগ্রেসের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মালদহের কংগ্রেস সভাপতি তথা হরিশ্চন্দ্রপুরের বিধায়ক মোস্তাক আলম জানিয়েছেন।  
বিশদ

23rd  July, 2019
শ্রাবণ মাসের প্রথম সোমবারই জল্পেশে নামল পুণ্যার্থীর ঢল
 

সংবাদদাতা, ময়নাগুড়ি: সোমবার ময়নাগুড়ি জল্পেশের শ্রাবণী মেলায় ১৫ হাজার ভক্তের সমাগম হয়েছে বলে দাবি মন্দির কমিটির। গুরু পূর্ণিমা থেকে শুরু হওয়া এই শ্রাবণী মেলায় মূলত সোমবারে সবচেয়ে বেশি ভক্তের সমাগম হয়। 
বিশদ

23rd  July, 2019
উত্তর দিনাজপুরে সংগঠন সাজানোর তোড়জোড় কানাইয়ার 

সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলায় শাসক দল তৃণমূল কংগ্রেসের সংগঠনে আমূল পরিবর্তন আসতে চলেছে। দলের নতুন জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল অন্তত এমনটাই ইঙ্গিত দিয়ে রেখেছেন।  
বিশদ

23rd  July, 2019
দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে বৃষ্টি, খুশি আমন চাষিরা 

সংবাদদাতা, হরিরামপুর: সোমবার বিকাল থেকে দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে বিক্ষিপ্তভাবে বৃষ্টি শুরু হওয়ায় চাষিদের মধ্যে খুশির হাওয়া ছড়িয়েছে। এতদিন জেলা জুড়ে তেমন বৃষ্টি না হওয়ায় চাষিরা আমন ধান রোপণ করতে সমস্যায় পড়েছিল। কৃষকদের একাংশ সেচের উপর নির্ভর করে আমন ধান রোপণ করা শুরু করেছিলেন। 
বিশদ

23rd  July, 2019
চাঁচল-১ ব্লকের কলিগ্রামে বাজ পড়ে ক্ষতিগ্রস্ত বাড়ি
 

সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার সন্ধ্যায় মালদহের চাঁচল-১ ব্লকের কলিগ্রাম গ্রাম পঞ্চায়েতের রামনগর গ্রামে বাজ পড়ে একটি ছাদের একাংশ ভেঙে গিয়েছে। ঘটনায় কেউ আহত না হলেও এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। 
বিশদ

23rd  July, 2019
মিড ডে মিল নিম্নমানের, স্কুলে তালা বাসিন্দাদের 

সংবাদদাতা, রায়গঞ্জ: খুদে পড়ুয়াদের নিম্নমানের মিড ডে মিল খাওয়ানো ও বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাদের সময়মতো স্কুলে না আসার প্রতিবাদে স্কুলে তালা দিয়ে বিক্ষোভ প্রদর্শন করলেন স্থানীয় বাসিন্দারা।


 
বিশদ

23rd  July, 2019
চোপড়া এক্সচেঞ্জ অফিস থেকে ৪৫টি ব্যাটারি চুরি 

সংবাদদাতা, ইসলামপুর: রবিবার গভীর রাতে বিএসএনএলের চোপড়া এক্সচেঞ্জ অফিস থেকে ৪৫টি ব্যাটারি চুরি হয়েছে। অফিসের সিকিউরিটি গার্ডের হাত পা বেঁধে মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে দুষ্কৃতীরা ব্যাটারিগুলি গাড়িতে তুলে নিয়ে পালিয়েছে। বিএসএনএলের এক আধিকারিক পি কে দাস বলেন, রাত ২টো নাগাদ ঘটনাটি ঘটেছে।  
বিশদ

23rd  July, 2019
বর্ধমানে ট্রেন থেকে শিলিগুড়ির রেলকর্মীর মৃত্যু

 

সংবাদদাতা, বর্ধমান: ট্রেন থেকে পড়ে গিয়ে এক রেলকর্মীর মৃত্যু হয়েছে। মৃতের নাম অনুরঞ্জন কিণ্ডো (৪৩)। শিলিগুড়ির ভক্তিনগরে তাঁর বাড়ি। জিআরপি সূত্রে জানা গিয়েছে, তিনি দার্জিলিং মেলে বর্ধমানে আসছিলেন।  
বিশদ

23rd  July, 2019
গঙ্গারামপুর পুরসভায় ত্রাণ বিলি নিয়ে কাজিয়া 

সংবাদদাতা, হরিরামপুর: ত্রাণ বিলিকে কেন্দ্র করে গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র ও অপসারিত ভাইস চেয়ারম্যান অমলেন্দু সরকারের কাজিয়া প্রকাশ্যে এল। অমলেন্দুবাবুর বিরুদ্ধে ত্রাণ বিলিতে বাধা ও পুর কর্মীদেরও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। 
বিশদ

23rd  July, 2019
পুরাতন মালদহে যুবকের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার পুরাতন মালদহ শহরের ঘোষপাড়ায় এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম অমিত কর্মকার(২১)। এদিন দুপুরে তাঁর শোয়ার ঘরের ভিতর থেকে পুলিস ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে। ঘটনায় ব্যাপক শোরগোল পড়েছে।  
বিশদ

23rd  July, 2019
নকশালবাড়িতে হাতির হানায় বৃদ্ধার মৃত্যু 

সংবাদদাতা, নকশালবাড়ি: একটি দাঁতাল হাতির হানায় মৃত্যু হল এক বৃদ্ধার। ঘটনাটি ঘটেছে রবিবার গভীর রাতে সাড়ে ১২টা নাগাদ শিলিগুড়ি মহকুমার অন্তর্গত নকশালবাড়ি ব্লকের অন্তর্গত নিরপানিয়া বস্তি ভানু গ্রাম এলাকায়। বন বিভাগ জানিয়েছে মৃত বৃদ্ধার নাম হল কেশর মায়া বিশ্বকর্মা (৬৫)।  
বিশদ

23rd  July, 2019
ধুমচিপাড়া চা বাগানে খাঁচাবন্দি চিতাবাঘ
 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মাদারিহাটের ধুমচিপাড়া চা বাগানের ২৫ নম্বর সেকশনে বনদপ্তরের খাঁচায় ধরা পড়ল একটি পূর্ণবয়স্ক পুরুষ চিতাবাঘ। সোমবার ভোরের দিকে চিতাবাঘটি খাঁচাবন্দি হয়।  
বিশদ

23rd  July, 2019

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ২৩ জুলাই: প্রাক্তন আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেনকে খতম করা নিয়ে নতুন দাবি করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। লাদেন যে পাকিস্তানে ছিল, তার খতমের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের কর্মীরা কেন্দ্রীয় সরকারি কর্মীদের হারে বেতন পাবেন কি না, এই বিতর্ক প্রায় দু’বছর ধরে অমীমাংসিত রয়েছে। হাইকোর্টে দু’দফায় এবং পরবর্তীকালে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) এর শুনানি হয়। হাইকোর্টের সর্বশেষ রায় অনুযায়ী, এই বিষয়টির চূড়ান্ত ফয়সালা ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঝড়ের আভাস দেবে, এমন যন্ত্র বসবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের হরিণঘাটা ক্যাম্পাসে। যার নাম ‘এসটি রেডার’। তবে এই যন্ত্র বসানো এবং এর সঙ্গে যুক্ত প্রকল্পটি নিয়ে নানা প্রশ্ন তুলেছে বিশ্ববিদ্যালয়ের একাংশ। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যয় বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনও বিরূপ অবস্থার সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীর শুভ ফল লাভ হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম
১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু
১৮৮৪- ‘হিন্দু পেট্রিয়টে’-র সম্পাদক কৃষ্ণদাস পালের মৃত্যু
১৮৯৮- সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৭- অভিনেতা মনোজ কুমারের জন্ম
১৯৪৫- উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির জন্ম
১৯৬৯- আমেরিকান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের জন্ম
১৯৮০- মহানায়ক উত্তম কুমারের মৃত্যু
২০০৩- অভিনেতা শমিত ভঞ্জের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.২০ টাকা ৬৯.৮৯ টাকা
পাউন্ড ৮৪.৪০ টাকা ৮৭.৫৪ টাকা
ইউরো ৭৫.৮৭ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,১১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪১,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ৩২/২৩ অপঃ ৬/৫। রেবতী ২৬/২৪ দিবা ৩/৪২। সূ উ ৫/৮/৯, অ ৬/১৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৯/৩১ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৫ গতে ১০/৪ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৬ গতে ৩/৪৭ মধ্যে।
৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ২২/২১/১৭ দিবা ২/২/৫৯। রেবতীনক্ষত্র ১৯/৪২/৮ দিবা ১২/৫৯/১৯, সূ উ ৫/৬/২৮, অ ৬/২১/১৮, অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে ও ৩/৩৫ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ গতে ৯/৭ মধ্যে ও ১/৩২ গতে ৫/৭ মধ্যে, বারবেলা ১১/৪৩/৫৩ গতে ১/২৩/১৪ মধ্যে, কালবেলা ৮/২৫/১০ গতে ১০/৪/৩২ মধ্যে, কালরাত্রি ১/২৫/১০ গতে ৩/৪৫/৪৯ মধ্যে।
 ২০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কর্ণাটক: আস্থা ভোটে হার কংগ্রেস-জেডি(এস) জোটের 

23-07-2019 - 07:47:35 PM

কর্ণাটক বিধানসভায় আস্থাভোট শুরু হল 

23-07-2019 - 07:22:00 PM

রাজাবাজারে গুলি চালানোর ঘটনায় ধৃত ২ 

23-07-2019 - 06:24:00 PM

আজ ও কাল বেঙ্গালুরু শহরে জারি ১৪৪ ধারা, বন্ধ সব পানশালা 

23-07-2019 - 06:04:22 PM

১২৮৩৯ হাওড়া-চেন্নাই মেল আজ রাত ১১:৪৫ মিনিটের বদলে রাত ২টোর সময় হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

23-07-2019 - 05:37:05 PM

মধ্য কলকাতায় নগদ ৭৮ লক্ষ টাকা সহ ২ ব্যক্তিকে গ্রেপ্তার করল এসটিএফ

23-07-2019 - 05:00:00 PM