Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ইসলামপুরে শ্রমদপ্তরের অভিযানে ৫ শিশু শ্রমিক উদ্ধার 

সংবাদদাতা, ইসলামপুর: মঙ্গলবার ইসলামপুর শহরের বিভিন্ন হোটেল, গ্যারেজ সহ বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানে শ্রমদপ্তর অভিযান চালিয়ে পাঁচ জন শিশু শ্রমিককে উদ্ধার করেছে। শিশু শ্রমিককে কাজে লাগানোর অভিযোগে চার জন ব্যবসায়ীর নামে দপ্তরের তরফে এফআইআর দায়ের করা হয়েছে।  বিশদ
প্রবল বৃষ্টিতে কোচবিহারে জলস্তর
বৃদ্ধি, রায়ডাকে জারি হলুদ সঙ্কেত

বাংলা নিউজ এজেন্সি: কোচবিহারের বেশ কয়েকটি নদীর জলস্তর মঙ্গলবার বৃদ্ধি পেয়েছে। এদিন দুপুর থেকে একটানা বৃষ্টির কারণে কোচবিহার শহরেও বেশ কয়েকটি রাস্তায় জল দাঁড়িয়ে যায়। নদীর জল বেড়ে যাওয়ায় নদী তীরবর্তী বাসিন্দারা চিন্তার মধ্যে রয়েছেন।   বিশদ

গঙ্গারামপুরে মৎস্য গবেষণা কেন্দ্র খোলার দাবিতে
লোকসভায় সরব হলেন সংসদ সদস্য সুকান্ত মজুমদার 

সংবাদদাতা, বালুরঘাট: রেলের পর দক্ষিণ দিনাজপুর জেলায় মাছ চাষের প্রসার ঘটাতে গঙ্গারামপুরে মৎস্য গবেষণা কেন্দ্র খোলার দাবিতে লোকসভায় সরব হলেন সংসদ সদস্য বিজেপি’র সুকান্ত মজুমদার। লোকসভা অধিবেশনে সম্প্রতি বক্তব্য রাখতে গিয়ে তিনি জানান, দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ও গঙ্গারামপুরের মাছ সমগ্র উত্তরবঙ্গে সরবরাহ করা হয়।   বিশদ

ম্যাকউইলিয়াম আর আর প্রাইমারি স্কুলে
হাঁটুজল, দু’দিন ধরে বন্ধ পঠনপাঠন 

সংবাদদাতা, কুমারগ্রাম: ভারী বর্ষণের কারণে আলিপুরদুয়ার পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের সূর্যনগরের ম্যাকউইলিয়াম আর আর প্রাইমারি ইংরেজি মাধ্যম স্কুল জলমগ্ন হয়ে আছে। ক্লাস রুমের ভেতরেও হাঁটু জল দাঁড়িয়ে রয়েছে। ফলে সোমবার থেকে স্কুলের পঠনপাঠন বন্ধ হয়ে গিয়েছে।  বিশদ

রাতভর বৃষ্টিতে আলিপুরদুয়ার শহরের একাধিক ওয়ার্ড জলমগ্ন, চালানো হল পাম্প সেট 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: রবিবার রাতভর বৃষ্টির জেরে আলিপুরদুয়ার পুরসভার ২০টি ওয়ার্ডের অধিকাংশ এলাকা জলমগ্ন হয়ে যায়। শহরের ১, ৩-৫, ৮-১২, ১৫, ১৮ এবং ২০ নম্বর ওয়ার্ডের বেশিরভাগ জায়গায় কোথাও হাঁটু সমান কোথাও কোমর সমান জল দাঁড়িয়ে যাওয়ায় বাসিন্দারা দুর্ভোগে পড়েন। 
বিশদ

23rd  July, 2019
টানা বৃষ্টিতে ফের জলমগ্ন জলপাইগুড়ি শহর, ভোগান্তি বাসিন্দাদের 

বিএনএ, জলপাইগুড়ি: রবিবার রাত থেকে টানা বৃষ্টিতে ফের জলমগ্ন হয়ে পড়ল জলপাইগুড়ি শহর। শহরের একাধিক ওয়ার্ডে জল জমে বাসিন্দারা সমস্যায় পড়েছেন। দুপুরে বৃষ্টি বন্ধ হলেও জল নামতে সময় নিচ্ছে। 
বিশদ

23rd  July, 2019
বৃষ্টিতে ভাসল কোচবিহার শহরের বহু এলাকা 

বিএনএ, কোচবিহার: রবিবার গভীর রাত থেকে প্রবল বৃষ্টির জেরে সোমবার কোচবিহার পুরসভার বিভিন্ন ওয়ার্ড জলমগ্ন হয়ে পড়ে। সোমবার সকাল থেকে দিনভর দফায় দফায় বৃষ্টির কারণে স্বাভাবিক জনজীবনে প্রভাব পড়ে। শহরের কয়েকটি প্রধান রাস্তা জলমগ্ন হয়ে যাওয়ায় ওসব এলাকার বাসিন্দাদের চলাচল করতে সমস্যা হয়।  
বিশদ

23rd  July, 2019
শিক্ষক নিগ্রহের জেরে স্কুলে কর্মবিরতি, ব্যাহত পড়াশোনা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহের বাচামারি জিকে হাই স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় স্কুলে ভাঙচুর ও শিক্ষককে মারধরের প্রতিবাদে সোমবার স্কুলে নোটিস ঝুলিয়ে তালা মেরে অনির্দিষ্টকালের জন্য স্কুল বন্ধ করে দিলেন শিক্ষকরা। এদিনও স্কুলের গেটের বাইরে পড়ুয়ারা বিক্ষোভ দেখায়। 
বিশদ

23rd  July, 2019
ব্যাঙডুবি চা বাগানে খাঁচাবন্দি চিতাবাঘ
 

সংবাদদাতা, নকশালবাড়ি: সোমবার বাগডোগরার ডলকা বনাঞ্চল সংলগ্ন ব্যাঙডুবি চা বাগানে বনদপ্তরের পাতা খাঁচায় একটি চিতাবাঘ ধরা পড়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত এক মাস ধরে ওই বাগান এলাকায় কয়েকটি চিতাবাঘ ঘোরাঘুরি করছিল।
 
বিশদ

23rd  July, 2019
দার্জিলিং মোড়ের যানজট যন্ত্রণা থেকে মিলছে না মুক্তি, বাড়ছে অসন্তোষ 

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ির দার্জিলিং মোড়ের সেতুটি এতটাই বেহাল হয়ে পড়েছে যেকারণে সেখানে প্রতিদিন ব্যাপক যানজট হচ্ছে। ওই রাস্তা ধরে শহরে ঢুকতে সেভাবে কোনও সমস্যা না থাকলেও শহর থেকে দার্জিলিং মোড় হয়ে মাটিগাড়ার দিকে যেতেই গাড়ি চালকরা নাজোহাল হচ্ছেন।  
বিশদ

23rd  July, 2019
টোটোর দৌরাত্ম্যে অফিস টাইমে ২ ঘণ্টা অবরুদ্ধ থাকল বালুরঘাট 

সংবাদদাতা, বালুরঘাট: সোমবার সকালে বালুরঘাট পুরসভার সামনে টোটোর দৌরাত্ম্যে প্রায় ২ ঘণ্টা ধরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। যানজট সরাতে পুলিস প্রশাসন ব্যর্থ হয়ে যায়। স্কুল, অফিস সময়ে এই যানজটের কারণে চরম নাকাল হন বাসিন্দারা।  
বিশদ

23rd  July, 2019
মালদহ
জনতার দরবারে এলেন সাধারণ মানুষ, জানালেন
অভাব-অভিযোগ, ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিল প্রশাসন 

বিএনএ, মালদহ: প্রথম জনতার দরবারে অনুষ্ঠানে মালদহ জেলা প্রশাসন শুধুমাত্র স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের ডেকে সমালোচিত হয়েছিল। বিষয়টি নিয়ে হইচই হওয়ায় জেলা প্রশাসনের কর্তারা নড়েচড়ে বসেন। সেই ‘ভুল’ থেকে শিক্ষা নিয়ে সোমবার আমজনতাকে ডেকে অভাব-অভিযোগ শুনলেন আধিকারিকরা।  
বিশদ

23rd  July, 2019
সদস্য সংগ্রহে লক্ষ্যপূরণ না হলে খোয়াতে হবে পদ,
বিস্তারকদের সতর্ক করল বিজেপি নেতৃত্ব 

কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা: উত্তর দিনাজপুর জেলায় বিজেপির সদস্য সংগ্রহ কর্মসূচিতে আজ মঙ্গলবার থেকে সাত দিনের বিস্তারক যোজনা শুরু হচ্ছে। দলের জেলা নেতৃত্ব থেকে শুরু করে বুথ স্তরের নেতারা সাত দিন বাড়ির বাইরে থেকে বিস্তারক যোজনার মাধ্যমে সদস্য সংগ্রহ করবেন।  
বিশদ

23rd  July, 2019
গাজোল পঞ্চায়েত সমিতি নিজেদের অধীনে থাকা
সমস্ত দোকানের কর আদায়ে জোর দিচ্ছে 

সংবাদদাতা, গাজোল: তৃণমূল কংগ্রেস পরিচালিত গাজোল পঞ্চায়েত সমিতি নিজেদের অধীনে থাকা সমস্ত দোকানের কর আদায়ের বিষয়টিতে বেশি গুরুত্ব দিতে চাইছে। কারণ ওই পঞ্চায়েতের একাধিক ওষুধের দোকান, ধাবা সহ বহু দোকানের কর বাকি রয়েছে। সেগুলি না মেলায় পঞ্চায়েত সমিতির কাজে অসুবিধা হচ্ছে ও উন্নয়ন ব্যাহত হচ্ছে।  
বিশদ

23rd  July, 2019
শিশুঝুমড়া পঞ্চায়েতে উপ সমিতি গঠন না হলে ডুয়ার্সকন্যা অভিযান: মনোজ টিগ্গা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: পঞ্চায়েত ভোটের পর আজও মাদারিহাটের শিশুঝুমড়া গ্রাম পঞ্চায়েতের উপ সমিতি গঠিত হয়নি। ওই পঞ্চায়েতের উপ সমিতি গঠনের দাবিতে সোমবার মাদারিহাটের বিজেপি বিধায়ক মনোজ টিগ্গা দলের ন’জন পঞ্চায়েত সদস্যকে নিয়ে সরাসরি জেলাশাসকের চেম্বারে যান। 
বিশদ

23rd  July, 2019

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের কর্মীরা কেন্দ্রীয় সরকারি কর্মীদের হারে বেতন পাবেন কি না, এই বিতর্ক প্রায় দু’বছর ধরে অমীমাংসিত রয়েছে। হাইকোর্টে দু’দফায় এবং পরবর্তীকালে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) এর শুনানি হয়। হাইকোর্টের সর্বশেষ রায় অনুযায়ী, এই বিষয়টির চূড়ান্ত ফয়সালা ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এবারই প্রথম হাওড়ার শৈলেন মান্না স্টেডিয়ামে ডুরান্ড কাপের ৬টি ম্যাচ হবে। এর আগে হাওড়ায় এই রকম সর্বভারতীয় ম্যাচ হয়নি। তাই নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে শৈলেন মান্না স্টেডিয়াম। এর জন্য হাওড়া পুরসভা জোরকদমে স্টেডিয়ামের পরিকাঠামোগত উন্নয়নে বিশেষ ...

 ওয়াশিংটন, ২৩ জুলাই: প্রাক্তন আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেনকে খতম করা নিয়ে নতুন দাবি করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। লাদেন যে পাকিস্তানে ছিল, তার খতমের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যয় বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনও বিরূপ অবস্থার সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীর শুভ ফল লাভ হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম
১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু
১৮৮৪- ‘হিন্দু পেট্রিয়টে’-র সম্পাদক কৃষ্ণদাস পালের মৃত্যু
১৮৯৮- সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৭- অভিনেতা মনোজ কুমারের জন্ম
১৯৪৫- উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির জন্ম
১৯৬৯- আমেরিকান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের জন্ম
১৯৮০- মহানায়ক উত্তম কুমারের মৃত্যু
২০০৩- অভিনেতা শমিত ভঞ্জের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.২০ টাকা ৬৯.৮৯ টাকা
পাউন্ড ৮৪.৪০ টাকা ৮৭.৫৪ টাকা
ইউরো ৭৫.৮৭ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,১১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪১,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ৩২/২৩ অপঃ ৬/৫। রেবতী ২৬/২৪ দিবা ৩/৪২। সূ উ ৫/৮/৯, অ ৬/১৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৯/৩১ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৫ গতে ১০/৪ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৬ গতে ৩/৪৭ মধ্যে।
৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ২২/২১/১৭ দিবা ২/২/৫৯। রেবতীনক্ষত্র ১৯/৪২/৮ দিবা ১২/৫৯/১৯, সূ উ ৫/৬/২৮, অ ৬/২১/১৮, অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে ও ৩/৩৫ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ গতে ৯/৭ মধ্যে ও ১/৩২ গতে ৫/৭ মধ্যে, বারবেলা ১১/৪৩/৫৩ গতে ১/২৩/১৪ মধ্যে, কালবেলা ৮/২৫/১০ গতে ১০/৪/৩২ মধ্যে, কালরাত্রি ১/২৫/১০ গতে ৩/৪৫/৪৯ মধ্যে।
 ২০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কর্ণাটক: আস্থা ভোটে হার কংগ্রেস-জেডি(এস) জোটের 

23-07-2019 - 07:47:35 PM

কর্ণাটক বিধানসভায় আস্থাভোট শুরু হল 

23-07-2019 - 07:22:00 PM

রাজাবাজারে গুলি চালানোর ঘটনায় ধৃত ২ 

23-07-2019 - 06:24:00 PM

আজ ও কাল বেঙ্গালুরু শহরে জারি ১৪৪ ধারা, বন্ধ সব পানশালা 

23-07-2019 - 06:04:22 PM

১২৮৩৯ হাওড়া-চেন্নাই মেল আজ রাত ১১:৪৫ মিনিটের বদলে রাত ২টোর সময় হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

23-07-2019 - 05:37:05 PM

মধ্য কলকাতায় নগদ ৭৮ লক্ষ টাকা সহ ২ ব্যক্তিকে গ্রেপ্তার করল এসটিএফ

23-07-2019 - 05:00:00 PM