Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 দুর্গাপুজোর সময় নিখোঁজ কিশোরকে ফিরে পেল পরিবার

  সংবাদদাতা, বালুরঘাট: এক যুবকের প্রচেষ্টায় দীর্ঘ আট মাস নিখোঁজ থাকার পর বাড়ি ফিরল মানসিক ভারসাম্যহীন এক কিশোর। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের বঙ্গি এলাকার বাসিন্দা ওই কিশোর দুর্গাপুজোর সময় হারিয়ে যায়।
বিশদ
 জারিধরলায় বন্যার্তদের বাংলাদেশে যাওয়া আটকাতে এবার হেলিকপ্টারে উদ্ধার কাজ চালাবে প্রশাসন

 মনসুর হাবিবুল্লাহ, দিনহাটা, সংবাদদাতা: বন্যায় দিনহাটার দরিবশ জারিধরলায় বন্যার্তদের বাংলাদেশে যাওয়া আটকাতে এবার হেলিকপ্টারে উদ্ধার কার্য চালাবে প্রশাসন। বিএসএফ কর্তাদের সঙ্গে নিয়ে আগামী ৩০ মে হেলিপ্যাড বানানোর জন্য জায়গা পরিদর্শন করা হবে।
বিশদ

 রায়গঞ্জে গোখরো ও ট্যারান্টুলা প্রজাতির মাকড়সা উদ্ধার

  বিএনএ, রায়গঞ্জ: রবিবার রায়গঞ্জের মিরুয়ালে এক ব্যক্তির বাড়ি থেকে একটি ট্যারান্টুলা প্রজাতির মাকড়সা উদ্ধার হয়। সম্প্রতি রায়গঞ্জ ও তার আশাপাশের এলাকায় ট্যারান্টুলা প্রজাতির মাকড়সা বেড়েছে বলে মনে করছে পরিবেশপ্রেমী স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।
বিশদ

 সরকারি নির্দেশ থাকা সত্ত্বেও কোচবিহারের প্রাথমিক স্কুলের পড়ুয়ারা স্কুল পোশাক পায়নি

  বিএনএ, কোচবিহার: সরকারি নির্দেশ থাকা সত্ত্বেও চলতি বছরে এখনও কোচবিহারের প্রাথমিক স্কুলের পড়ুয়ারা স্কুল পোশাক (ইউনিফর্ম) পায়নি। এর জেরে নতুন ভর্তি হওয়া ছাত্রছাত্রীরা ইউনিফর্ম ছাড়াই স্কুলে আসছে। স্কুলের শিক্ষকদের একাংশের দাবি, প্রত্যন্ত গ্রামের পড়ুয়াদের অনেকের নতুন জামাকাপড় পরে স্কুলে আসার মতো সামর্থ্য নেই।
বিশদ

 ভোটের ধাক্কা ও গরমে শিবির বন্ধ, রক্তের সংকট দক্ষিণ দিনাজপুর জেলায়

  সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলায় রক্তের ব্যাপক সংকট দেখা দিয়েছে। লোকসভা নির্বাচনের ব্যস্ততায় প্রায় দু’মাস ধরে কোনও রক্তদান শিবিরের আয়োজন করতে পারেনি রাজনৈতিক দল ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলি।
বিশদ

 কালবৈশাখীর তাণ্ডবে সাহাপুরে ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের তালিকা বানাল পঞ্চায়েত

  সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার বিকেলে কালবৈশাখীর তাণ্ডব হয় পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রামে। শনিবার গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ তড়িঘড়ি ২০০টি পরিবারের ক্ষয়ক্ষতির তালিকা তৈরি করে। যদিও পঞ্চায়েত অফিসে ক্ষতিপূরণ চেয়ে ওই দিন পর্যন্ত ১১০টি আবেদনপত্র জমা করেন।
বিশদ

 কুশমণ্ডিতে অটো-বাইক সংঘর্ষ, মৃত ১, আহত ২

  সংবাদদাতা, হরিরামপুর: রবিবার দুপুরে দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার কুশমণ্ডি-মহীপাল রাজ্য সড়কের সমসিয়া এলাকায় বাইক-অটোর মুখোমুখি ধাক্কায় মৃত্যু হল বাইক আরোহীর। অটোর চালক ও বাইক চালক জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, মৃত বাইক আরোহীর নাম বিকাশ দাস (৪৫)। তাঁর বাড়ি কুশমণ্ডি থানার মঙ্গলপুরে।
বিশদ

জলপাইগুড়ি কেন্দ্রের ভোটের ফলের উপর নির্ভর করছে দুই চক্রবর্তীর ভাগ্য

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি কেন্দ্রে লোকসভা ভোটের ফলাফলের উপর দুই চক্রবর্তীর রাজনৈতিক ভাগ্য নির্ভর করছে। একজন তৃণমূল কংগ্রেসের মূল সেনাপতি সৌরভ চক্রবর্তী। অন্যজন বিজেপির জেলা সভাপতি দেবাশিস চক্রবর্তী।
বিশদ

 মিলকিতে শ্রমিকের মৃত্যু

 সংবাদদাতা, মালদহ: এক শ্রমিকের মৃত্যু নিয়ে রহস্য তৈরি হয়েছে ইংলিশবাজার থানার মিলকিতে। রবিবার সকালে বাপি শেখ(২৪) নামে ওই যুবককে রাস্তার পাশে পড়ে থাকতে দেখা যায়। পুলিস তাঁকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। কিন্তু চিকিৎসক তাঁকে মৃত বলে জানান। ওই যুবক ভিনরাজ্যে টাওয়ারের কাজ করতেন। 
বিশদ

 মেটেলির চা বাগানে বাইসনের মৃত্যু

  সংবাদদাতা, মালবাজার: প্রচণ্ড গরম ও তার উপর এদিক ওদিক ছুটে অবশেষে হৃদযন্ত্র বন্ধ হয়ে চা বাগানে এসে মারা গেল একটি পূর্ণবয়স্ক পুরুষ বাইসন। ঘটনাটি ঘটেছে মেটেলি ব্লকের চিলোনী চা বাগানে।
বিশদ

হবিবপুরের সব বুথে থাকছে কেন্দ্রীয় বাহিনী,
বড় গণ্ডগোলের আশঙ্কা করছে না কোনও দল 

সংবাদদাতা, মালদহ: আজ হবিবপুর বিধানসভার উপনির্বাচন। জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করার সব রকম উদ্যোগই নেওয়া হয়েছে বলে দাবি করা হয়েছে। চার প্রধান রাজনৈতিক দল— তৃণমূল কংগ্রেস, বিজেপি, সিপিএম এবং কংগ্রেসও আজ বড় কোনও হিংসা বা রক্তপাতের আশঙ্কা করছে না।  
বিশদ

19th  May, 2019
চাঁচলে আগুনে পুড়ে গেল ৪টি বাড়ি 

বিএনএ, মালদহ: ফের মালদহের চাঁচলে আগুন লেগে চারটি বাড়ি পুড়ে ছাই হয়ে গেল। শুক্রবার রাতে মালদহের চাঁচলের গঙ্গাদেবী এলাকায় ওই আগ্নিকাণ্ড ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকার বাসিন্দা আমজাদ আলির গোয়ালঘর থেকে আগুন ছড়িয়ে পড়েছিল।  
বিশদ

19th  May, 2019
আজ ইসলামপুর উপনির্বাচনে পাঁচ প্রার্থীর
ভাগ্য নির্ধারণ করবেন প্রায় দুই লক্ষ ভোটার 

সংবাদদাতা, ইসলামপুর: আজ রবিবার ইসলামপুর বিধানসভা উপনির্বাচনে পাঁচ প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। এঁরা হলেন তৃণমূল কংগ্রেসের আব্দুল করিম চৌধুরী, কংগ্রেসের মুজাফ্ফর হুসেন, সিপিএম তথা বামফ্রন্টের শান্তিপ্রকাশ গুহ নিয়োগী ওরফে স্বপন গুহ নিয়োগী, বিজেপির ডাঃ সৌম্যরূপ মণ্ডল ও ইন্ডিয়ান ডেমোক্রেটিক পিপলস পার্টি প্রার্থী মহম্মদ তবিবুর রহমান। 
বিশদ

19th  May, 2019
৫৯টি নারায়ণী মুদ্রার খোঁজ নেই, প্রশাসনের দ্বারস্থ এএসআই 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের সিদ্ধেশ্বরী থেকে উদ্ধার হওয়া নারায়ণী মুদ্রার খোঁজ করছে ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণ (এএসআই)। সংস্থার আধিকারিকদের দাবি, সিদ্ধেশ্বরীতে বিগত দিনে ৫৯টির মতো নারায়ণী মুদ্রা পাওয়া গিয়েছিল। সেগুলি কোচবিহারে পুলিস ও প্রশাসনের হেফাজতে ছিল।  
বিশদ

19th  May, 2019
কালবৈশাখীর তাণ্ডবে সাহাপুরে ক্ষতিগ্রস্ত ২০০টি
পরিবারের তালিকা তৈরি করল পঞ্চায়েত 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার বিকেলে আচমকা কালবৈশাখীর তাণ্ডবে জেরে পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের ২০০টি পরিবারের ক্ষয়ক্ষতির তালিকা তৈরি করল পঞ্চায়েত কতৃপক্ষ। ইতিমধ্যে পঞ্চায়েত অফিসে ক্ষয়ক্ষতির ক্ষতিপূরণ চেয়ে ১১০টি আবেদনপত্র জমা পড়েছে।  
বিশদ

19th  May, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেলা নির্বাচনী আধিকারিক এবং জেলা প্রশাসনের প্রস্তাব মতো ভোটকর্মীদের সুবিধার্থে তিনটি বিশেষ ট্রেন চালাল পূর্ব রেল। পূর্ব রেল সূত্রের খবর, এই বিশেষ ট্রেনগুলি চালিয়েছে শিয়ালদহ বিভাগ।  ...

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের ছাড়পত্র রয়েছে। এমনকী সরঞ্জাম কেনার জন্য বরাদ্দ টাকা এসে পড়ে রয়েছে। তবুও নিষিদ্ধ মাদক কারবারিদের বিরুদ্ধে অভিযান ও বেআইনি মাদক চাষের বিরুদ্ধে নজরদারি চালাতে অত্যাধুনিক সরঞ্জাম কেনার কোনও উদ্যোগই নেই রাজ্যের। ...

 ঢাকা, ১৯ মে (পিটিআই): জেলবন্দি বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থার ব্যাপক অবনতি হয়েছে। তাঁর দল বিএনপির তরফে জানানো হয়েছে, জেলের অস্বাস্থ্যকর পরিবেশের জন্য গত এক সপ্তাহে খালেদা এতটাই অসুস্থ হয়ে পড়েছেন যে, তিনি জীবন ও মৃত্যুর মাঝামাঝি অবস্থায় ...

নয়াদিল্লি, ১৯ মে (পিটিআই): অরবিন্দ কেজরিওয়ালের নিরাপত্তা খতিয়ে দেখতে রবিবার দিল্লির পুলিস কমিশনারের কাছে আর্জি জানাল রাজ্য বিজেপি। এ বিষয়ে পুলিস কমিশনার অমূল্য পট্টনায়েককে চিঠি দিয়েছে তারা। বিজেপি মুখপাত্র প্রবীণ শঙ্কর কাপুর একথা জানিয়েছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫০৬- ক্রিস্টোফার কলম্বাসের মৃত্যু
১৯০২- প্রজাতন্ত্র দেশ হিসেবে ঘোষণা কিউবার
১৯৩২- স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের মৃত্যু
১৯৭৭- ভারতীয় মহিলা ক্রিকেটার অঞ্জুম চোপড়ার জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৩ টাকা ৭১.১২ টাকা
পাউন্ড ৮৮.২৮ টাকা ৯১.৫৩ টাকা
ইউরো ৭১.১০ টাকা ৮০.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  May, 2019

দিন পঞ্জিকা

৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯, সোমবার, দ্বিতীয়া ৫০/৫৮ রাত্রি ১/২২। জ্যেষ্ঠা ৫৩/৪৭ রাত্রি ২/২৯। সূ উ ৪/৫৮/৩৩, অ ৬/৭/৩৬, অমৃতযোগ দিবা ৮/২৯ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/১ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৯ মধ্যে, বারবেলা ৬/৩৮ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ২/৫০ গতে ৪/২৯ মধ্যে, কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।
৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯, সোমবার, দ্বিতীয়া ৫১/৫৭/৫৯ রাত্রি ১/৪৫/৩০। জ্যেষ্ঠানক্ষত্র ৫৫/৩৮/০ রাত্রি ৩/১৩/৩০, সূ উ ৪/৫৮/১৮, অ ৬/৯/৩০, অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৬ গতে ১১/৫৬ মধ্যে ও ১/২২ গতে ২/৪৮ মধ্যে, বারবেলা ২/৫১/৪২ গতে ৪/৩০/৩৬ মধ্যে, কালবেলা ৬/৩৭/১২ গতে ৮/১৬/৬ মধ্যে, কালরাত্রি ১০/১২/৪৮ গতে ১১/৩৩/৫৪ মধ্যে। 
১৪ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভাটপাড়ার আর্যসমাজ মোড়ে বোমাবাজি 

12:08:15 PM

বিধানসভা উপনির্বাচন: সকাল ১১টা পর্যন্ত কান্দিতে ৪২ শতাংশ ভোট পড়ল 

12:05:27 PM

হাওড়া স্টেশনে পাইপ ভেঙে জখম মহিলা 
হাওড়া স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে ভেঙে পড়া পাইপের ঘায়ে জখম ...বিশদ

11:32:33 AM

কাঁকিনাড়ায় অবরোধ উঠল 
২ ঘণ্টারও বেশি সময় পর কাঁকিনাড়ায় রেল অবরোধ উঠল। এদিন ...বিশদ

10:15:45 AM

বিধানসভা উপনির্বাচন: সকাল ৮টা পর্যন্ত কান্দিতে ৯.২৫ ও ন‌ওদায় ১০.৩৫ শতাংশ ভোট পড়ল

09:31:17 AM

 ভোট শেষে চপ-মিষ্টিতে মজে রইল জয়নগর
প্রতিদিনই দোকানে চপ, অমৃতি ভাজা হয়। কিন্তু, প্রতিদিন যা বিক্রি ...বিশদ

09:20:00 AM