বিদেশ
 

 ইরাকে কপ্টার ভেঙে মৃত ৭ সেনা

বাগদাদ, ১২ নভেম্বর (এপি): প্রশিক্ষণ চলার সময় ভেঙে পড়ল ইরাকি সেনার একটি হেলিকপ্টার। এই ঘটনায় মৃত্যু হয়েছে ৭ জন সেনার। শনিবার রাজধানী বাগদাদ থেকে ১৬০ কিলোমিটার দূরে ওয়াসিত প্রদেশে প্রশিক্ষণ চলার সময় রাশিয়ার তৈরি এমআই-১৭ কপ্টারটি ভেঙে পড়ে। 
বিশদ
লন্ডনে মমতা, আজ নিবেদিতার বাড়ির নীল ফলক উন্মোচিত হবে তাঁর হাতেই

রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ১১ নভেম্বর: সেন্ট টেরিজার পর পর ফের নতুন পালক যুক্ত হচ্ছে বাংলার মুকুটে। ইংল্যান্ডের মাটিতে সরকারিভাবে স্বীকৃতি পেতে চলেছেন ভগিনী নিবেদিতা। প্রথমবারের জন্য। আর ইংলিশ হেরিটেজের এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে তাদের আমন্ত্রণে শনিবারই লন্ডন পৌঁছালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

12th  November, 2017
মুক্তি পেল চার জেইউডি সদস্য
প্রাণ সংশয়, হাফিজ সইদের নিরাপত্তা বাড়ানোর আরজি পাকিস্তান জঙ্গিদমন কর্তৃপক্ষের

 লাহোর, ১১ নভেম্বর (পিটিআই): সন্ত্রাসবাদী কার্যকলাপের জন্য জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সইদের মাথার দাম ইতিমধ্যে ১ কোটি ডলার ধার্য করেছে আমেরিকা। জেইউডিকে ‘বিদেশি জঙ্গি সংগঠন’ তকমা দিয়েছে। তারপরেও সেই সইদের চার সঙ্গীকে মুক্তি দিল পাকিস্তান।
বিশদ

12th  November, 2017
যৌনদাসী হিসাবে আইএস জঙ্গিদের কাছে বিক্রির চেষ্টা
সৌদি থেকে পালিয়ে আদালতের দ্বারস্থ গুজরাতের যুবতী

 তিরুবনন্তপুরম, ১১ নভেম্বর: আইএস জঙ্গিদের যৌনদাসী হওয়ার মুখ থেকে ফিরে এসে আদালতে বিয়ে বাতিলের আবেদন করলেন গুজরাতের এক যুবতী। সেই আবেদনে তিনি তুলে ধরেছেন নতুন দাম্পত্য জীবনের ভয়ংকর, রোমহর্ষক অভিজ্ঞতাও। আগামী ১৩ নভেম্বর তাঁর আবেদনের শুনানি হবে কেরল হাইকোর্টে।
বিশদ

12th  November, 2017
পদত্যাগ করলেন বাংলাদেশের প্রধান বিচারপতি

ঢাকা, ১১ নভেম্বর (পিটিআই): সরকারের সঙ্গে বিবাদের জেরে শেষ পর্যন্ত পদত্যাগ করলেন বাংলাদেশের প্রধান বিচারপতি সুরেন্দ্রকুমার সিং। তাঁর বিরুদ্ধে দুর্নীতি এবং অর্থ তছরুপের অভিযোগের উঠেছিল। দীর্ঘ ছ’সপ্তাহ ধরে চিকিৎসা সংক্রান্ত কারণে বিদেশে থাকার পর শনিবার রাষ্ট্রপতির অফিসে পদত্যাগপত্র পাঠান তিনি।
বিশদ

12th  November, 2017
আসিয়ান দেশগুলির সঙ্গে সম্পর্ক মজবুত করাই লক্ষ্য ভারতের: মোদি

 নয়াদিল্লি, ১১ নভেম্বর (পিটিআই): আসিয়ান গোষ্ঠীভুক্ত দেশগুলির সঙ্গে পারস্পরিক সম্পর্ক সুদৃঢ় করাই ভারতের প্রধান লক্ষ্য। রবিবার ফিলিপিন্সে ভারত-আসিয়ান সম্মেলনে যোগ দিতে দেওয়ার আগে শনিবার এই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

12th  November, 2017
  তিব্বত হয়ে নেপালগামী সামরিক ব্যবহারের উপযোগী সড়ক চালু চীনের

 কাঠমাণ্ডু, ১১ নভেম্বর: শুধু পাকিস্তানেই নয়, ভারতকে ঘিরে ফেলতে নেপালেও থাবা বসিয়েছে চীন। কাঁড়ি কাঁড়ি অর্থ বিনিয়োগ করা শুরু করেছে নেপালে। তিব্বত থেকে নেপাল সীমান্ত পর্যন্ত একটি সড়ক চালু করেছে চীন। এই রাস্তা অসামরিক ও সামরিক উভয় প্রয়োজনেই ব্যবহার করা যাবে। চীনা বিশেষজ্ঞরা বলছেন, এর ফলে বেজিং দক্ষিণ এশিয়ার কেন্দ্রভাগে পৌঁছাতে পারবে।
বিশদ

12th  November, 2017
মোশারফের মহাজোট

 ইসলামাবাদ, ১১ নভেম্বর (পিটিআই): ২৩ দলের রাজনৈতিক জোট গঠন করলেন প্রাক্তন পাক সেনানায়ক পারভেজ মোশারফ। এই মহাজোটের নাম দেওয়া হয়েছে পাকিস্তান আওয়ামি ইত্তেহাদ (পিএআই)। এই জোটে যোগ দেয়নি মুত্তাহিদা কায়ামি মুভমেন্ট ও পাক সরজমিন পার্টি।
বিশদ

12th  November, 2017
ফেসবুক পোস্ট ঘিরে উত্তেজনা, হিন্দুদের ৩০টি বাড়ি পুড়ল বাংলাদেশে, হত ১

 ঢাকা, ১১ নভেম্বর (পিটিআই): সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিনিধি এক যুবকের অপমানজনক ফেসবুক পোস্টকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল বাংলাদেশের রংপুর জেলা। যার জেরে উত্তেজিত জনতার একটি দল শুক্রবার হিন্দুদের প্রায় ৩০টি বাড়িতে আগুন ধরিয়ে দেয়। ‘ঢাকা ট্রিবিউনে’র এক প্রতিবেদন সূত্রে এখবর জানা গিয়েছে।
বিশদ

12th  November, 2017
ভিয়েতনামে এপেক বৈঠকের মধ্যেই হাত মেলালেন পুতিন-ট্রাম্প

ডানাং (ভিয়েতনাম), ১১ নভেম্বর (এপি): রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দ্বিপাক্ষিক বৈঠক হবে কি না, তা নিয়ে জল্পনা চলছিল। হোয়াইট হাউজ কর্তারা বৈঠকের সম্ভাবনা খারিজ করে দিলেও হাল ছাড়তে নারাজ ছিল মস্কো। এর মধ্যেই একটি ফোটো সেশন উপলক্ষে মুখোমুখি হলেন দুই রাষ্ট্রপ্রধান।
বিশদ

12th  November, 2017
মানবতার খাতিরে কুলভূষণকে স্ত্রীর সঙ্গে সাক্ষাতের অনুমতি দিচ্ছে পাকিস্তান

 ইসলামাবাদ, ১০ নভেম্বর: মানবতার খাতিরে জেলবন্দি কুলভূষণ যাদবকে স্ত্রীর সঙ্গে সাক্ষাতের অনুমতি দিচ্ছে পাকিস্তান। ভারতের হয়ে চরবৃত্তির অভিযোগে যাদবকে প্রাণদণ্ড দিয়েছে পাকিস্তানের সেনা আদালত। যদিও পাকিস্তানের এই অভিযোগ প্রথম থেকেই অস্বীকার করে আসছে ভারত।
বিশদ

11th  November, 2017
একঘেয়েমি কাটাতে ১০৬ জন রোগীকে বিষাক্ত ওষুধ দিয়ে হত্যায় অভিযুক্ত জার্মান নার্স

 বারমেন, ১০ নভেম্বর: তিনি নার্স। রোগীদের সেবা করাই তাঁর ধর্ম। কিন্তু ধরাবাঁধা সেই কাজই একঘেয়ে লাগছিল ওই জার্মান নার্সের। তাই একঘেয়েমি কাটাতে ১০৬ জন রোগীর উপর বিষাক্ত ওষুধ ব্যবহার করে নিয়েলস হেগেল নামে ৪১ বছরের ওই নার্স। বৃহস্পতিবার তদন্তকারীরা একথা জানিয়ে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ইঙ্গিত দিয়েছেন।
বিশদ

11th  November, 2017
রাশিয়ার ডুবোজাহাজে মার্কিন অফিসার ঢোকার খবর সত্য নয়, জানাল নৌবাহিনীর একটি সূত্র

নয়াদিল্লি, ১০ নভেম্বর: রাশিয়ার পারমাণবিক ডুবোজাহাজে মার্কিন আধিকারিককে প্রবেশের অধিকারের রিপোর্ট ওড়াল ভারত। দেশের নৌবাহিনীর একটি সূত্রে পক্ষ থেকে ‘ভিত্তিহীন’ দাবি নস্যাৎ করা হয়েছে। বৃহস্পতিবার রাশিয়ার এক নিউজ পোর্টাল ‘কোমারসন্ত’ তার প্রতিবেদনে জানায়, বিশাখাপত্তনমে ঘাঁটি গেঁরে থাকা আইএনএস চক্র ডুবোজাহাজে একজন মার্কিন নাবিককে প্রবেশের অনুমতি দিয়েছে নয়াদিল্লি। তারপরেই কূটনৈতিক মহলে বিষয়টি নিয়ে ঝড় ওঠে।
বিশদ

11th  November, 2017
 এপেক বৈঠকের মধ্যেই ভারতের ভূয়সী প্রশংসা করলেন ট্রাম্প

 ডানাং (ভিয়েতনাম), ১০ নভেম্বর (পিটিআই): কিছুটা অপ্রত্যাশিতভাবেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে প্রশংসায় ভরিয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার ভিয়েতনামে এশিয়া-প্যাসিফিক ইকোনমিক কর্পোরেশন (এপেক) বৈঠকে যোগ এসে ট্রাম্প বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশ হিসাবে ভারতের বিস্ময়কর উন্নতির কথা উল্লেখ করেন।
বিশদ

11th  November, 2017
সৌদি আরবের দুর্নীতি তদন্তের উপর নজর রাখছে মার্কিন যুক্তরাষ্ট্র, জানালেন টিলারসন

ডানাং (ভিয়েতনাম), ১০ নভেম্বর (এএফপি): দুর্নীতি মামলায় একাধিক বড় নাম জড়িয়ে যাওয়া নিয়ে তোলপাড় সৌদি আরব। গোটা বিষয়টির উপরে ওয়াশিংটন নজর রাখছে বলে জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রসচিব রেক্স টিলারসন। এপেক বৈঠকে যোগ দেবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
বিশদ

11th  November, 2017

Pages: 12345

একনজরে
সুকান্ত বেরা: সকালটা যদি হয় মহম্মদ সামির, তাহলে বিকেলের নায়ক অবশ্যই শিখর ধাওয়ান। তবুও রবিবাসরীয় ইডেনে ভারতীয় ক্রিকেটারদের সাফল্যের পাশাপাশি চর্চার বিষয় হয়ে উঠেছিল দিলরুবান ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ নভেম্বর: দেরিতে হলেও শেষমেশ ঘুম ভাঙল দিল্লির আম আদমি পার্টির (আপ) সরকারের। দূষণ ইস্যুতে বারবার জাতীয় পরিবেশ আদালত (এনজিটি) এবং সুপ্রিম কোর্ট নিযুক্ত গ্রিন বডি ইপিসিএ’র কাছ থেকে ধমক খেয়ে অবশেষে আজ দিল্লি সরকার ঘোষণা করল, ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিমের দাম আকাশছোঁয়া। কমার নামগন্ধ নেই। সাত থেকে সাড়ে সাত টাকায় শহর ও শহরতলির বাজারে বিক্রি হচ্ছে পোলট্রির ডিম। এমন অবস্থায় রাজ্য ...

বিএনএ, চুঁচুড়া: রবিবার শেষদিনে কার্তিক ঠাকুর দেখার জন্য সকাল থেকেই বাঁশবেড়িয়ার মণ্ডপে মণ্ডপে ভিড় জমালেন দর্শনার্থীরা। বেলা যত গড়িয়েছে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা দর্শনার্থীদের ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধু লাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম।
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু।
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট।
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন উমরিগড় (২২৩)।  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  November, 2017

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
বারুইপুর স্টেশনে অবরোধ উঠল, শিয়ালদহ বিভাগের প্রতিটি শাখায় ৮টা ৩৪ মিনিট থেকে ফের শুরু ট্রেন চলাচল

09:07:41 PM

রেল অবরোধ ঘিরে ধুন্ধুমার বারুইপুর স্টেশন

 বেআইনি উচ্ছেদ অভিযানের প্রতিবাদে রেল অবরোধকে কেন্দ্র করে ...বিশদ

08:40:29 PM

লুধিয়ানায় প্লাস্টিক কারখানায় আগুন, মৃত ৩
লুধিয়ানায় একটি প্লাস্টিকের ব্যাগ তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ...বিশদ

08:13:00 PM

ফের দালাল চক্রের অভিযোগ এসএসকেএম হাসপাতালে

 ফের দালাল চক্রের অভিযোগ উঠল এসএসকেএম হাসপাতালে। টাকা নিতে গিয়ে ...বিশদ

07:10:02 PM

 বিহারের গোপালগঞ্জে হাইটেনশন লাইনের বিদ্যুৎস্পৃশ্য হয়ে মৃত ৫, গুরুতর আহত ৩

06:22:00 PM