বিদেশ
 

নিউ ইয়র্ক টাইমসের কারণেই আমেরিকার হাতছাড়া বাগদাদি! দাবি ট্রাম্পের

ওয়াশিংটন, ২৩ জুলাই: মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমসের প্রকাশিত খবরের কারণেই আমেরিকার হাতছাড়া হয়েছেন আইএস প্রধান আবু বকর আল-বাগদাদি। এমনই অভিযোগ, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে এমন দাবির পক্ষে কোনও প্রমাণ হাজির করেননি ট্রাম্প।
বিশদ
নেপালে স্কুল গড়ার কাজে অর্থ সাহায্য ভারতের

কাঠমাণ্ডু, ২৩ জুলাই (পিটিআই): স্কুল গড়ার কাজে নেপালের পাশে দাঁড়িয়েছে ভারত। নেপালী মুদ্রায় প্রায় ৬ কোটি ৬৪ লক্ষ টাকা তুলে দেওয়া হয়েছে নেপালের হাতে। শনিবার নেপালে ভারতের রাষ্ট্রদূত মনজিভ সিং পুরী উদয়পুরের যোগীদহে একটি স্কুল ভবনের উদ্বোধন করেন, এছাড়া, বাসহ এলাকায় আরেকটি ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি।
বিশদ

24th  July, 2017
ক্ষমা করার পূর্ণ ক্ষমতা আছে আমার: ট্রাম্প

ওয়াশিংটন, ২৩ জুলাই: নির্বাচনে রিপাবলিকান প্রচার শিবিরের সঙ্গে রাশিয়ার যোগসাজশ বিষয়ে প্রশাসনে চলা দ্বন্দ্বের মধ্যেই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়ে দিলেন, যে কাউকে ক্ষমা করার পুরো এক্তিয়ার তাঁর আছে। এক ট্যুইটে ট্রাম্প লিখেছেন, যখন সবাই জানে যে আমেরিকার প্রেসিডেন্টের ক্ষমা করার পূর্ণ ক্ষমতা আছে, তখন সেগুলি নিয়ে চিন্তা করা কেন!
বিশদ

24th  July, 2017
অবসাদে বদলাচ্ছে মস্তিষ্কের গঠন, সমীক্ষায় উঠে এল তথ্য

লন্ডন, ২২ জুলাই (পিটিআই): অবসাদের ভুগছে যাঁরা, তাঁদের মস্তিষ্কের গঠন বদলে যেতে পারে। কমে যেতে পারে তাঁদের চিন্তার ক্ষমতা বা অনুভূতির প্রকাশ। সম্প্রতি সাইন্টিফিকেট রিপোর্টস পত্রিকায় একদল বিজ্ঞানী এমনই আশঙ্কা প্রকাশ করেছেন। ইংল্যান্ডের এডিনবরা বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞানীরা তিন হাজার মানুষের উপর পরীক্ষা চালিয়েছিলেন।  সেই পরীক্ষায় দেখা গিয়েছে, বর্তমান সময়ে অন্যতম সমস্যা বা রোগ হয়ে দাঁড়িয়েছে অবসাদ। আর দীর্ঘদিন অবসাদে ভুগে মানুষের মস্তিষ্কের গঠনে বদল দেখা দিচ্ছে। ইংল্যান্ডের বায়ো ব্যাংক থেকে এই ধরনের সমীক্ষার জন্য নমুনা হিসাবে স্বেচ্ছাসেবক পাওয়া যায়। তেমন তিন হাজার স্বেচ্ছাসেবক প্রথমে জোগাড় করেন সমীক্ষকরা। তাঁদের মধ্যে থেকে অবসাদে আক্রান্ত মানুষদের চিহ্নিত করা হয়। তাঁদের উপরেই করা হয় পরীক্ষা।
বিশদ

23rd  July, 2017
সংঘাত ভুলে ভারত ও চীনকে আলোচনায় বসার পরামর্শ দিল পেন্টাগন

 ওয়াশিংটন, ২২ জুলাই (পিটিআই): দমননীতি ও দ্বৈরথ ভুলে ভারত ও চীনকে মুখোমুখি আলোচনার টেবিলে বসার পরামর্শ দিল পেন্টাগন। ভারত, চীন ও ভুটানের মধ্যবর্তী সীমানা ডোকা লা’য় ভারত ও চীনের সেনা সমাবেশ নিয়ে এখন টেনশন তুঙ্গে। কেউ কাউকে জমি ছাড়তে না চাওয়ায় একটা যুদ্ধের পরিস্থিতি তৈরি হয়েছে।
বিশদ

23rd  July, 2017
পানামা পেপার কেলেঙ্কারিতে গদি খোয়ানোর আশঙ্কা
নওয়াজের উত্তরসূরি হিসাবে বেছে ফেলা হল তাঁর ভাইকে

ইসলামাবাদ, ২২ জুলাই (পিটিআই): পানামা পেপার ফাঁস কেলেঙ্কারিতে শেষ পর্যন্ত গদি খোয়াতে হতে পারে নওয়াজ শরিফকে। এমন আশঙ্কায় শরিফের উত্তরসূরি হিসাবে বেছে নেওয়া হল তাঁর ভাইকেই। শাহবাজ শরিফ এখন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী এবং নওয়াজের ছোট ভাই। তবে শাহবাজ শরিফ পাক জাতীয় সংসদের সদস্য নয়।
বিশদ

23rd  July, 2017
নিরাপত্তা সংস্থাগুলিকে ঢেলে সাজালেন সৌদি বাদশা

রিয়াধ, ২২ জুলাই: ছেলেকে যুবরাজের আসনে বসানোর পর নিরাপত্তা নিয়ে আশঙ্কা যে বাড়ছে তার প্রমাণ মিলল সৌদি বাদশা সলমনের নয়া আদেশ জারির ঘটনায়। নতুন করে তিনি শীর্ষ পদগুলিতে ব্যাপক রদবদল করেছেন তিনি। পাশাপাশি তিনি কাউন্টার টেররিজম ও অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থাকে একীভূত করে একটি নিরাপত্তা সংস্থা প্রতিষ্ঠা করেছেন।
বিশদ

23rd  July, 2017
ভারতীয় উপমহাদেশে আরও সক্রিয় হচ্ছে আল-কায়েদা, দাবি মার্কিন কংগ্রেস সদস্যের

ওয়াশিংটন, ২২ জুলাই: ভারতীয় উপমহাদেশে নিজেদের অবস্থান ঘোষণার তিন বছর পর আরও সক্রিয় হচ্ছে জঙ্গি গোষ্ঠী আল-কায়েদা। বিশেষ করে বাংলাদেশে নিজেদের ভিত শক্ত করছে বলে দাবি করেছেন মার্কিন কংগ্রেসের সদস্য সেথ জোনস। একইসঙ্গে পাকিস্তান ও আফগান সীমান্তেও নিজেদের জঙ্গি কাজকর্ম অব্যাহত রেখেছে বলে জানানো হয়।
বিশদ

23rd  July, 2017
বেঁচে রয়েছেন বাগদাদি, দাবি মার্কিন প্রতিরক্ষা সচিবের

ওয়াশিংটন, ২২ জুলাই (পিটিআই): ইসলামিক স্টেট প্রধান আবু বকর আল বাগদাদি খতম। রাশিয়ার এই দাবিকে মানতে নারাজ আমেরিকা। এদিন মার্কিন প্রতিরক্ষা সচিব জেমস ম্যাটিস স্পষ্টই জানিয়ে দিয়েছেন, তিনি বিশ্বাস করেন, বাগদাদি এখনও বেঁচে রয়েছেন। সম্প্রতি রাশিয়া দাবি করেছিল, আইএস প্রধান বাগদাদি মৃত। 
বিশদ

23rd  July, 2017
সংস্কার থামালে পাকিস্তানে আর্থিক অস্থিরতা তৈরি হবে: আইএমএফ

ইসলামাবাদ, ২২ জুলাই (পিটিআই): সংস্কার বন্ধ করলে ব্যাপক আর্থিক অস্থিরতা তৈরি হবে পাকিস্তানে। পানামা দুর্নীতি উদ্বেগের মধ্যে এমনটাই জানাল আন্তর্জাতিক অর্থ ভাণ্ডার বা আইএমএফ। শুক্রবারই পানামা পেপার্স মামলার শুনানি শেষ হয় পাকিস্তান সুপ্রিম কোর্টে। শুনানি শেষ হলেও রায়দান অবশ্য স্থগিত রেখেছে আদালত।
বিশদ

23rd  July, 2017
হোয়াইট হাউজের মুখপাত্র পদে বিতর্কিত স্কারামুচি

ওয়াশিংটন, ২২ জুলাই: হোয়াইট হাউজে ফের ইন্দ্রপতন নিয়ে দুনিয়াভর ভালোমতোই কানাঘুষো শুরু হয়ে গিয়েছে। আর যাবতীয় জল্পনা ও বিতর্কের কেন্দ্রে সেই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কারণ? পদত্যাগ করেছেন মার্কিন প্রেসিডেন্টের মুখপাত্র শন স্পাইসার। ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে নতুন একজনকে স্পাইসারের মাথার উপর বসিয়ে দেওয়ায় পদত্যাগ করেন হোয়াইট হাউজের ওই শীর্ষ আমলা।
বিশদ

23rd  July, 2017
মার্কিন বিমানহানায় হত ১৬ আফগান পুলিশ

কান্দাহার, ২২ জুলাই (এএফপি): মার্কিন বিমান হানায় প্রাণ হারালেন আফগানিস্তানের ১৬ জন পুলিশ। তাঁদের মধ্যে দু’জন কমান্ডারও রয়েছেন। জখম হয়েছেন আরও দু’জন। শনিবার হেলমন্দ পুলিশের মুখপাত্র জানিয়েছেন, গতকাল বিকেল ৫টা নাগাদ ঘটনাটি ঘটেছে হেলমন্দ প্রদেশের তালিবান অধ্যুষিত গেরেশেক জেলায়।
বিশদ

23rd  July, 2017

Pages: 12345




একনজরে
 গল, ২৬ জুলাই: শিখর ধাওয়ানের অনবদ্য ১৯০ এবং চেতেশ্বর পূজারা অপরাজিত ১৪৪ রানের সুবাদে গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনে ৩ উইকেটে ৩৯৯ রান ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের বহু স্কুলে কম্পিউটার নেই। আবার কোথাও কম্পিউটার থাকলেও নেই ইন্টারনেট সংযোগ। এই অবস্থায় মাধ্যমিক স্তরের ছাত্রীদের কেন্দ্রীয় স্কলারশিপের টাকা পেতে অনলাইনে আবেদন করার নির্দেশকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক। মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক স্কলারশিপের আবেদন সংক্রান্ত নিয়ম পরিবর্তন ...

 বিএনএ, বহরমপুর: দু’টি পঞ্চায়েতের দুই প্রধান সহ ১২জন সদস্যকে দলে টেনে জলঙ্গি ব্লক দুষ্কৃতীমুক্ত করার ডাক দিল তৃণমূল কংগ্রেস। বুধবার জলঙ্গির সাহেবনগর পঞ্চায়েতের সাতজন, কাটাবাড়ি পঞ্চায়েতের পাঁচজন এবং পঞ্চায়েত সমিতির দু’জন সদস্য তৃণমূলে যোগ দেন। তাঁদের অধিকাংশই কংগ্রেস ছেড়ে এসেছেন। ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগের অন্ত নেই। দিন কয়েক আগে ক্যাগের রিপোর্টেও রেলের খাবারের করুণ ছবি উঠে এসেছে। রেলকর্তাদের অনেকেরই বক্তব্য ছিল, যে জায়গায় রেলের খাবার তৈরি হয়, সার্বিক অবস্থার পরিবর্তনে অবিলম্বে সেই রান্নাঘরে নজরদারি চালানো দরকার। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরানো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দ লাভ হবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬০ টাকা ৬৫.২৮ টাকা
পাউন্ড ৮২.৫২ টাকা ৮৫.৩৫ টাকা
ইউরো ৭৩.৭৮ টাকা ৭৬.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ১১ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী দিবা ৭/১, উত্তরফাল্গুনীনক্ষত্র রাত্রি ৪/৪০, সূ উ ৫/৯/৩৯, অ ৬/১৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-২/৫৮, বারবেলা ৩/০-অস্তাবধি, কালরাত্রি ১১/৪৩-১/৪।
১০ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী ১০/০/৭, পূর্বফাল্গুনীনক্ষত্র ৮/৬/৪৫, সূ উ ৫/৬/৩৭, অ ৬/১৮/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩১-২/৪৭/৪, বারবেলা ৪/৩৯/৫১-৬/১৮/৫৩, কালবেলা ৩/০/৪৯-৪/৩৯/৫১, কালরাত্রি ১১/৪২/৪৫-১/৩/৪৩।
 ৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামীকাল বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে বিজেপির সমর্থন নিয়ে ফের শপথ নেবেন নীতীশ কুমার

26-07-2017 - 11:03:16 PM

হাসপাতাল রাজ্যপাল কে এন ত্রিপাঠি
বিহার ও পশ্চিমবঙ্গের রাজ্যপাল কে এন ত্রিপাঠি ইএনটি সমস্যা নিয়ে ভরতি হলেন পাটনার ইন্দিরা গান্ধী ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্স হাসপাতালে

26-07-2017 - 10:29:00 PM

 রাত ১০টায় ২ লক্ষ ৩১ হাজার ৪৫০ কিউসেক জল ছাড়ল দুর্গাপুর ব্যারেজ

26-07-2017 - 10:26:00 PM

দুর্গাপুর ব্যারেজ থেকে রাত ৯ টায় ২ লক্ষ ২৫ হাজার ৪৫০ কিউসেক জল ছাড়া হল

26-07-2017 - 09:41:02 PM

 ঘাটালের প্রতাপপুরের কাছে ১৫ মিটারের মতো বাঁধ ভেঙেছে বলে জানালেন জেলার ভারপ্রাপ্ত মহকুমা শাসক অমিত শেঠ।

26-07-2017 - 09:26:00 PM

 নীতীশ কুমারের দলকে বিজেপি সমর্থন করবে, জানালেন সুশীল মোদি

26-07-2017 - 09:11:30 PM