বিদেশ
 

সন্ত্রাসের বিরুদ্ধে পর্যাপ্ত ব্যবস্থা না নেওয়ায় পাকিস্তানকে ৩৫ কোটি ডলারের আর্থিক সহায়তা রদ করল পেন্টাগন
পাকিস্তানকে ‘দুর্বৃত্ত রাষ্ট্র’ হিসাবে ঘোষণার দাবি

 ওয়াশিংটন, ২১ জুলাই (পিটিআই): জঙ্গি সংগঠন হাক্কানি নেটওয়ার্কের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নেওয়ায় পাকিস্তানকে ৩৫ কোটি মার্কিন ডলারের অর্থসাহায্য না করার সিদ্ধান্ত নিল মার্কিন প্রশাসন। জানা গিয়েছে, আফগানিস্তান এবং পাকিস্তান প্রসঙ্গে মার্কিন নীতি পর্যালোচনা করে দেখার সময় প্রতিরক্ষা সচিবের কাছ থেকে বিষয়টি জানতে পেরে এই সিদ্ধান্ত নেয় পেন্টাগন।
বিশদ
  প্রতারণায় অভিযুক্ত ভারতীয় বংশোদ্ভূত মার্কিন চিকিৎসককে ১০ বছরের কারাদণ্ড দিল আদালত

 ওয়াশিংটন, ২১ জুলাই (পিটিআই): প্রতারণার অভিযোগে ভারতীয় বংশোদ্ভূত একজন মার্কিন চিকিৎসককে প্রায় ১০ বছরের কারাদণ্ড দিল মার্কিন বিচার বিভাগ। জানা গিয়েছে, অভিযুক্ত চিকিৎসকের নাম শ্রীধর পোটারাজু (৫১)।
বিশদ

22nd  July, 2017
  হোলি আর্টিজানে হামলার দুই জঙ্গি চকলেট ও ছোট মিজান নিহত! জেরায় জানাল নাসিরুল্লা

 ঢাকা, ২১ জুলাই: বাংলাদেশের হোলি আর্টিজানে হামলার দুই পরিকল্পনাকারী মহম্মদ বাশারুজ্জামান ওরফে চকলেট ও মিজানুর রহমান ওরফে ছোট মিজানের খোঁজে যখন চারদিকে হন্যে হয়ে তল্লাশি চালাচ্ছে গোয়েন্দারা, ঠিক তখনই নব্য জেএমবির শীর্ষ নেতা সোহেল মাহফুজ ওরফে হাতকাটা নাসিরুল্লা জেরায় জানাল, তার ওই দুই সঙ্গী গত এপ্রিলেই নিহত হয়েছে।
বিশদ

22nd  July, 2017
  নিখোঁজ এমএইচ-৩৭০ তল্লাশিতে হদিশ মিলল সমুদ্রগর্ভের গুপ্তভাণ্ডারের

 সিডনি, ২০ জুলাই (এএফপি): একেই বোধহয় বলে ‘সমুদ্রমন্থন’! বিমানের সন্ধান করতে গিয়ে হদিশ মিলল সমুদ্রগর্ভের গুপ্ত ভাণ্ডারের! যা সমুদ্রবিজ্ঞানের বহু অজানা তথ্যকে সামনে নিয়ে আসবে বলে মনে করছেন গবেষকরা।
বিশদ

21st  July, 2017
 চীনের থেকে দেশকে রক্ষা করতে জানি, সংসদে সুষমা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ জুলাই: চীনের হুমকি঩তে ভারত মোটেই ভীত নয়। ভারত যে কোনও পরিস্থিতির মোকাবিলা করার জন্য প্রস্তুত। চীনের সঙ্গে. ভারতের বাগযুদ্ধ, টেনশন এবং একমাসের বেশি সময় ধরে চলা স্নায়ুর লড়াই নিয়ে আজ রাজ্যসভায় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ এই ভাষায় চীনকে হুঁশিয়ারি দিয়েছেন।  তিনি বলেছেন, ভুটানের ট্রাইজাংশন ভাতাং লা এলাকাটি নিয়ে চীন এখন অবস্থান বদলে ফেলে নিজেদের দখলে আনতে চাইছে।
বিশদ

21st  July, 2017
  প্রেমে পড়ে নতুন পোষ্যের ভার নিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ

 লন্ডন, ২০ জুলাই (পিটিআই): প্রভুহীন এক ছোট্ট কুকুরের প্রেমে পড়েছিলেন এক অধ্যাপক। পোষ্যের ছোট থেকে বড় হয়ে ওঠার সময়ে দু’জনের মধ্যের সম্পর্ক প্রভু-পোষ্যের গন্ডি ছাড়িয়ে জীবনের সঙ্গে জড়িয়ে গিয়েছিল। সেই টান এতটাই ছিল যে মালিকের মৃত্যুর পরেও রোজ স্টেশনের বাইরে তাঁর জন্য অপেক্ষা করত পোষ্যটি। সত্যি ঘটনা অবলম্বনে ২০০৯ সালে ‘হাচি-আ ডগস টেল’ নামে একটি সিনেমা তৈরি করেন পরিচালক লাসে হ্যালস্ট্রম। বিশদ

21st  July, 2017
  আমেরিকাকে ‘সীমাহীন এটিএম’ হিসাবে ব্যবহার করে পাকিস্তান, মন্তব্য সিআইএ কনট্রাক্টর রেমন্ডের

 ওয়াশিংটন, ২০ জুলাই (পিটিআই): আমেরিকাকে ‘সীমাহীন এটিএম’ মনে করে পাকিস্তান। মার্কিন আর্থিক সাহায্য নিয়ে সেদেশের ব্যয় করা নিয়ে এমনটাই মন্তব্য করেছেন মার্কিন প্রতিরক্ষা বিভাগের বেসরকারি কনট্রাক্টর রেমন্ড ডেভিস (৪২)। প্রসঙ্গত, কয়েকবছর আগে তাঁকে নিয়ে মার্কিন-পাক সম্পর্ক তলানিতে ঠেকেছিল।
বিশদ

21st  July, 2017
এইডসে মৃত্যুর হার কমছে: রাষ্ট্রসংঘ

 প্যারিস, ২০ জুলাই (এএফপি): গত এক দশকে সমগ্র বিশ্বে এইডসে মৃত্যু উল্লেখযোগ্যভাবে কমেছে। বৃহস্পতিবার একটি রিপোর্ট পেশ করে রাষ্ট্রসংঘ জানিয়েছে, ২০০৫ সালে এইডসে মৃত্যু হয়েছিল প্রায় ২০ লক্ষ রোগীর। ২০১৬ সালে এসে সেই সংখ্যা কমে দাঁড়িয়েছে ১০ লক্ষে।
বিশদ

21st  July, 2017
  সামরিক অনুদানের জন্য ইসলামাবাদের উপর কড়া শর্ত চাপিয়ে দিল আমেরিকা

 ওয়াশিংটন, ২০ জুলাই (পিটিআই): কোটি কোটি ডলারের সামরিক অনুদান পেতে ইসলামাবাদের উপর কড়া শর্ত চাপাতে হবে, এই ইস্যুতে মার্কিন কংগ্রেসের প্যানেল ধ্বনি ভোট করে তার কড়া মনোভাব জানিয়ে দিল। একইসঙ্গে পাকিস্তানের উদ্দেশ্যে জানিয়ে দিল, সামরিক অনুদান চাই? সন্ত্রাস দমনে সক্রিয় ভূমিকা পালন করে দেখাও। নাহলে কোনও অনুদানই জুটবে না।
বিশদ

21st  July, 2017
  পানামা তদন্তে ভুল তথ্য জমা দিলে ৭ বছরের জেল,
পাক প্রধানমন্ত্রীর সন্তানদের সতর্ক করল সুপ্রিম কোর্ট

 ইসলামাবাদ, ২০ জুলাই (পিটিআই): ‘যদি প্রমাণিত হয় পানামা কেলেঙ্কারির তদন্তে কোনও ভুল তথ্য জমা দেওয়া হয়েছে, তবে তার শাস্তি সাত বছরের কারাদণ্ড।’ বৃহস্পতিবার পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সন্তানদের এই মর্মে সতর্ক করে দিল পাকিস্তানের সুপ্রিম কোর্ট।
বিশদ

21st  July, 2017
  সৌদির ‘প্রাসাদের অন্দরের ষড়যন্ত্র’ ফাঁস ব্রিটিশ সংবাদমাধ্যমে

 রিয়াধ, ২০ জুলাই: বিন নায়েফের জায়গায় সৌদির বাদশাহ-পুত্র মহম্মদ বিন সলমনকে যুবরাজ ঘোষণার পর থেকেই বিশ্বজুড়ে গুঞ্জন শুরু হয়। বাদশাহ সলমন বিন আবদুল আজিজ ভাইয়ের ছেলেকে সরিয়ে নিজের ছেলেকে যুবরাজ ঘোষণার সিদ্ধান্তকে অনেকে ‘প্রাসাদের অন্দরের ষড়যন্ত্র’ হিসাবেই দেখছেন।
বিশদ

21st  July, 2017
  সেশনকে অ্যাটর্নি জেনারেল করতে চাননি ডোনাল্ড ট্রাম্প

 ওয়াশিংটন, ২০ জুলাই: রুশ সংযোগের তদন্ত থেকে নিজের নাম সরিয়ে ফেলবেন জানলে জেফ সেশনকে কখনই অ্যাটর্নি জেনারেল হিসাবে নিয়োগ করতেন না, বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ‘সেশনের এমনটা করা উচিত হয়নি।
বিশদ

21st  July, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতে বসতে চলেছে অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের আসর। আর একে কেন্দ্র করে ফুটবলকে প্রতিটি পড়ুয়ার কাছে জনপ্রিয় করে তুলতে চাইছে কেন্দ্রীয় সরকার। ‘মিশন ইলেভেন মিলিয়ন’ নামে একটি প্রতিযোগিতা চালু করেছে তারা। তাতে প্রায় এক কোটির মতো স্কুল পড়ুয়া ...

বিএনএ, বারাসত: এই প্রথমবার বাংলাদেশ এবং ভারত সরকারের যৌথ উদ্যোগে সপ্তাহের সাতদিনই টানা ২৪ ঘণ্টা পেট্রাপোল-বেনাপোল সীমান্তে ‘ননস্টপ’ আমদানি-রপ্তানি পরিষেবা চালু হচ্ছে। বাংলাদেশ সরকার ভারত সরকারের শুল্ক দপ্তরকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে, আগামী ১ আগস্ট এই নতুন পরিষেবা শুরু হবে। ...

শিলং, ২৭ জুলাই (পিটিআই): হাতি সংরক্ষণ করার লক্ষ্যে শীঘ্রই মউ স্বাক্ষর হতে পারে ভারত এবং বাংলাদেশের মধ্যে। বৃহস্পতিবার দু’দেশের আধিকারিকরা শিলংয়ে একটি বৈঠকে বসেন। সেখানেই বিষয়টি নিয়ে আলোচনা হয়। এদিন পশ্চিমবঙ্গ, অসম, মেঘালয়, ত্রিপুরার বন দপ্তরের আধিকারিকদের সঙ্গে বাংলাদেশের ১১ ...

শ্রীনগর, ২৭ জুলাই (পিটিআই): কাশ্মীরে ফের জঙ্গি অনুপ্রবেশ রুখে দিল সীমান্ত রক্ষা বাহিনী। জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় অনুপ্রবেশের সময় সেনার গুলিতে তিন জঙ্গি প্রাণ হারিয়েছে বলে খবর। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM

আজ মুক্তি
নবাব: জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে প্রিয়া ও অন্যত্র।
রক্তকরবী: অমিতাভ ভট্টাচার্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে কার্নিভাল, নজরুলতীর্থ ও অন্যত্র।
ইন্দু সরকার: মধুর ভান্ডারকর পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে জয়া, নবীনা, প্রিয়া, সিনেপলিস ও সব মাল্টিপ্লেকসে।
রাগ দেশ: তিগমাংশু ধুলিয়া পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে বায়োস্কোপ, সিনেপোলিস, জয়া ও অন্যত্র। 
মুবারকা: অনীশ বাজমি পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে শহর ও শহরতলির সব মাল্টিপ্লেক্সে।

11:03:00 AM

বীরভূমের খয়রাশোলে পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ৩১ 
বীরভূমের খয়রাশোলে ভুটভুটি উলটে দু'জনের মৃত্যু হল। জখম হয়েছেন ৩১জন। এদিন সকালে ঘটনাটি ঘটে ৬০ নম্বর জাতীয় সড়কে। জানা গিয়েছে, খয়রাশোলের রানিপাথর গ্রামের কৃষকরা ভুটভুটিতে করে দুবরাজপুরে যাচ্ছিলেন। পিছন থেকে একটি লরি এসে হর্ন বাজায় বা ধাক্কা মারে। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় ভুটভুটিটি। আহতদের উদ্ধার করে প্রথমে দুবরাজপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র ও পরে সিউড়ি সদর হাসপাতালে ভরতি করা হয়। সিউড়ি আনার পথে দু'জনের মৃত্যু হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে। 

10:44:55 AM