বিদেশ
 

ভারত সেনা না সরালে ডোকা লা নিয়ে কোনও কথা নয়, সাফ জানাল চীন
নাক গলানোর চেষ্টা করছে আমেরিকা, দাবি চীনা সংবাদপত্রে

বেজিং, ২৬ জুলাই (পিটিআই): ডোকা লা ইস্যুতে ভারত-চীনের মধ্যে চলতে থাকা সমস্যা মেটাতে কোনওরকম আলোচনার আগে ভারতকে ‘নিঃশর্তভাবে’ সেখান থেকে সেনা সরাতে হবে। বুধবার নিজেদের এই কঠোর অবস্থানের কথা স্পষ্ট করল চীন। পাশাপাশি, সেদেশের বিদেশমন্ত্রী ওয়াং উই এই বিষয়ে চীনের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন বলেও জানানো হয়েছে।
বিশদ
আইএসের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন ধৃত জঙ্গিদের স্ত্রীরাই

দামাস্কাস, ২৬ জুলাই: প্রবল লড়াইয়ের মধ্যে সিরিয়ার রাকা শহরের কাছে কুর্দি নেতৃত্বাধীন সেনাবাহিনীর হাতে ধরা পড়েছেন ইসলামিক স্টেটের (আইএস) জঙ্গিদের বেশ কয়েকজন স্ত্রী। ধরা পড়ার পর তারা সংবাদমাধ্যমের কাছে তাদের জঙ্গিদলে নাম লেখানোর পিছনে নানা গল্প শুনিয়েছেন। তাঁদের কথায় উঠে এসেছে আইএসের অন্দরের বহু কথা।
বিশদ

27th  July, 2017
রাশিয়া, ইরান ও উত্তর কোরিয়ার উপর আরও নিষেধাজ্ঞা জারি

ওয়াশিংটন, ২৬ জুলাই: রাশিয়া ইরান ও উত্তর কোরিয়ার উপর আরও নিষেধাজ্ঞা আরোপের জন্য ভোট দিল আমেরিকার হাউজ অব রিপ্রেজেন্টেটিভ। এবারের এই নিষেধাজ্ঞার আওতায় পড়েছে রাশিয়ার বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। ২০১৬ সালে মার্কিন নির্বাচনে রুশ যোগে তারা জড়িত ছিলেন বলে অভিযোগ।
বিশদ

27th  July, 2017
কান্দাহারে সেনা ছাউনিতে তালিবানি হামলায় হত ২৬ সেনাকর্মী

কান্দাহার, ২৬ জুলাই (এএফপি): কান্দাহার প্রদেশে একটি সেনা ছাউনিতে তালিবানি হামলায় প্রাণ হারালেন ২৬ জন আফগান সেনা। জখম হয়েছেন ১৩ জন। সাম্প্রতিককালে তালিবান বিরোধী লড়াইয়ে ফের একবার বড় ধাক্কা খেল আফগান সেনাবাহিনী।
বিশদ

27th  July, 2017
ফ্রান্সে ভয়াবহ দাবানল, উদ্ধার ১০ হাজার জন

 মার্সেই, ২৬ জুলাই (এএফপি): ভয়াবহ দাবানলের ঘটনায় আতঙ্ক ছড়াল ফ্রান্সে। ইতিমধ্যেই দাবানল নিয়ন্ত্রণে আনতে ইউরোপের কাছে আবেদন জানিয়েছে ফ্রান্স। তার একদিনের মধ্যেই, মঙ্গলবার রাতে দক্ষিণ ফ্রান্সে নতুন করে দাবানলের ঘটনায় অন্তত ১০ হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।
বিশদ

27th  July, 2017
তালিবানকে অস্ত্র যোগাচ্ছে রাশিয়া, অভিযোগ তুলল আমেরিকা ও আফগানিস্তান

কাবুল, ২৬ জুলাই: আফগানিস্তানে তালিবান জঙ্গিদের অস্ত্র সরবরাহের অভিযোগ উঠল রাশিয়ার বিরুদ্ধে। সম্প্রতি আফগানিস্তানে তালিবানের হাতে যেসব ‘উন্নত অস্ত্র’ দেখা গিয়েছে, যেগুলি রাশিয়ায় তৈরি বলে অভিযোগ উঠেছে। বিশেষ ভিডিও রেকর্ড হাতে আসার দাবি করে আফগান ও আমেরিকার কর্তাদের উদ্ধৃতি দিয়ে সংবাদসংস্থা সিএনএন এবিষয়ে একটি প্রতিবেদনও প্রকাশ করেছে।
বিশদ

27th  July, 2017
মিত্রতার নামে ‘পিছন থেকে ছুরি মারে’ পাকিস্তান, তোপ মার্কিন কংগ্রেসের সদস্য পো’র

নয়াদিল্লি, ২৫ জুলাই: সন্ত্রাস দমনের ইস্যুতে পাকিস্তানকে ফের কড়া ভাষায় আক্রমণ শানালেন মার্কিন কংগ্রেসের গুরুত্বপূর্ণ সদস্য টেড পো। মঙ্গলবার ট্যুইট করে তিনি বললেন, পাকিস্তানের সঙ্গে মিত্রতা মানেই ‘পিছন থেকে ছুরি খাওয়া’। শুধু এটা বলেই থেমে থাকেননি পো। তাঁর তীব্র আক্রমণ, পাকিস্তান নামক দেশটি ‘বিশ্বাসঘাতক’।
বিশদ

26th  July, 2017
অবরূদ্ধই মালদ্বীপের সংসদ, ঢোকার ব্যর্থ চেষ্টা বিরোধীদের

মালে, ২৫ জুলাই (এএফপি): মঙ্গলবারও সেনাবাহিনীর বাধায় মালদ্বীপের সংসদে ঢুকতে পারলেন না বিরোধী দলের এমপি’রা। এই নিয়ে উভয়ের মধ্যে একপ্রস্থ সংঘর্ষও বাধে। ফলে ‘হানিমুন’ দ্বীপের রাজনৈতিক সংকট ক্রমেই বাড়ছে। আর এই সংকটের মাঝে পড়ে গিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।
বিশদ

26th  July, 2017
ব্রিটেনে ‘অনার কিলিং’, এক ভারতীয় বংশোদ্ভূত মুসলিম যুবতীকে হত্যা

লন্ডন, ২৫ জুলাই (পিটিআই): বিলেতের মাটিতে পরিবারের সম্মান রক্ষার্থে হত্যা! ভারতীয় বংশোদ্ভূত ১৯ বছরের এক মুসলিম যুবতীকে অপহরণের পর ধর্ষণ করে নৃশংসভাবে খুন করল দুষ্কৃতীরা। ওই যুবতীর সঙ্গে এক আরব মুসলিম যুবকের প্রেমের সম্পর্ক থেকেই এই হত্যাকাণ্ড বলে ব্রিটেনের পুলিশ জানিয়েছে।
বিশদ

26th  July, 2017
ভারতের বাহিনী প্রত্যাহার করা উচিত: চীনের বিদেশমন্ত্রী

বেজিং, ২৫ জুলাই (পিটিআই): ডোকালাম অঞ্চলের অচলাবস্থা কাটাতে হলে ভারতকে সচেতনভাবেই বাহিনী প্রত্যাহার করে নিতে হবে। গতকাল ব্যাংককে এই বিষয়ে প্রথমবারের জন্য মুখ খুলে এ মন্তব্য করলেন চীনের বিদেশমন্ত্রী ওয়াং ওয়াই।
বিশদ

26th  July, 2017
পাক পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে বিস্ফোরণ, হত ২৬

লাহোর, ২৪ জুলাই (পিটিআই): পাকিস্তানে পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী শাহাবাজ শরিফের বাসভবন তথা অফিসের কাছেই আত্মঘাতী বিস্ফোরণ ঘটাল এক জঙ্গি। এই বিস্ফোরণে কমপক্ষে ২৬ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় জখম হয়েছেন আরও ৫৭ জন। মুখ্যমন্ত্রীর বাড়ি মডেল টাউনের কাছে আরফা করিম টাওয়ারের বাইরে ওই বিস্ফোরণ হয়।
বিশদ

25th  July, 2017
৮০ বছর পরে খোঁজ মিলল
অ্যাঞ্জেল কণার

বোস্টন, ২৪ জুলাই (পিটিআই): উত্তর মেরু থাকলে দক্ষিণ মেরুর অস্তিত্ব যেমন অবশ্যম্ভাবী, ঠিক তেমনি পদার্থ থাকলে তার বিপরীত চরিত্র বিশিষ্ট পদার্থও থাকবে। এই তত্ত্ব নিয়ে কোনও প্রশ্নের অবকাশ নেই। কিন্তু এই বিপরীত চরিত্রের কণা বা অ্যান্টি ম্যাটারের হদিশ কেউ সরাসরিভাবে দিতে পারেননি।
বিশদ

25th  July, 2017

Pages: 12345




একনজরে
বিএনএ, কৃষ্ণনগর: বৃষ্টি কমলেও জলাধারের জলে ভাগীরথীর জলস্তর বাড়ায় নদীয়ার নদীপাড় সংলগ্ন বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। প্রতি ঘণ্টায় জল বাড়ছে। ভাগীরথীর জলস্তর বিপদসীমার খানিকটা নীচে রয়েছে। ...

বিএনএ, বারাসত: এই প্রথমবার বাংলাদেশ এবং ভারত সরকারের যৌথ উদ্যোগে সপ্তাহের সাতদিনই টানা ২৪ ঘণ্টা পেট্রাপোল-বেনাপোল সীমান্তে ‘ননস্টপ’ আমদানি-রপ্তানি পরিষেবা চালু হচ্ছে। বাংলাদেশ সরকার ভারত সরকারের শুল্ক দপ্তরকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে, আগামী ১ আগস্ট এই নতুন পরিষেবা শুরু হবে। ...

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: টানা তিনদিন নি঩খোঁজ থাকার পর চম্পাহাটিতে নির্মীয়মাণ একটি বাড়ির সেপটিক ট্যাঙ্কের ভিতর থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম পঞ্চানন নস্কর (৫৩)। বৃহস্পতিবার মৃতের ছেলে প্রশান্ত নস্কর অভিযোগ করেছেন, তাঁর বাবাকে ডেকে নিয়ে গিয়ে ...

সংবাদদাতা, শিলিগুড়ি: মার্কিন কনসাল জেনারেল (কলকাতা) ক্রেগ হল হল বৃহষ্পতিবার উত্তরকন্যায় উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে দেখা করেন। তাঁদের মধ্যে প্রায় এক ঘণ্টা ধরে বৈঠক হয়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM

আজ মুক্তি
নবাব: জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে প্রিয়া ও অন্যত্র।
রক্তকরবী: অমিতাভ ভট্টাচার্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে কার্নিভাল, নজরুলতীর্থ ও অন্যত্র।
ইন্দু সরকার: মধুর ভান্ডারকর পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে জয়া, নবীনা, প্রিয়া, সিনেপলিস ও সব মাল্টিপ্লেকসে।
রাগ দেশ: তিগমাংশু ধুলিয়া পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে বায়োস্কোপ, সিনেপোলিস, জয়া ও অন্যত্র। 
মুবারকা: অনীশ বাজমি পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে শহর ও শহরতলির সব মাল্টিপ্লেক্সে।

11:03:00 AM

বীরভূমের খয়রাশোলে পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ৩১ 
বীরভূমের খয়রাশোলে ভুটভুটি উলটে দু'জনের মৃত্যু হল। জখম হয়েছেন ৩১জন। এদিন সকালে ঘটনাটি ঘটে ৬০ নম্বর জাতীয় সড়কে। জানা গিয়েছে, খয়রাশোলের রানিপাথর গ্রামের কৃষকরা ভুটভুটিতে করে দুবরাজপুরে যাচ্ছিলেন। পিছন থেকে একটি লরি এসে হর্ন বাজায় বা ধাক্কা মারে। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় ভুটভুটিটি। আহতদের উদ্ধার করে প্রথমে দুবরাজপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র ও পরে সিউড়ি সদর হাসপাতালে ভরতি করা হয়। সিউড়ি আনার পথে দু'জনের মৃত্যু হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে। 

10:44:55 AM