বিদেশ
 

এ ক ন জ রে
ব্রিটেনের সাম্প্রতিক বড় হামলাগুলি

 সোমবার ম্যানচেস্টারে বিস্ফোরণের আগে গত মার্চেই হামলার শিকার হয় লন্ডন। তবে সাম্প্রতিক বছরগুলিতে সবচেয়ে বড় হামলাটি হয় ২০০৫ সালে। ওই হামলায় ৫২জন নিহত হয়।
বিশদ
সৌদি সফরে নওয়াজের সঙ্গে হওয়া ব্যবহারে পাকিস্তানিরা লজ্জিত, মন্তব্য ইমরানের

নয়াদিল্লি, ২৩ মে: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সৌদি আরব সফরের সময় নওয়াজ শরিফের সঙ্গে যে ব্যবহার করা হয়েছে, তাতে পাকিস্তানিরা লজ্জিত। মম্তব্য করলেন তেহরিক-ই-ইনসাফ প্রধান ইমরান খান। প্রাক্তন এই ক্রিকেটার বলেন, দেশ-বিদেশের বহু পাকিস্তানির কাছ থেকে তিনি মেসেজ পাচ্ছেন। তাঁরা বিষয়টি দেখে অপ্রস্তুত হয়ে গিয়েছেন।
বিশদ

24th  May, 2017
পাকিস্তানকে দেওয়া সামরিক তহবিলকে ঋণের তকমা দিতে চায় ট্রাম্প প্রশাসন

ওয়াশিংটন, ২৩ মে: এবার থেকে পাকিস্তান সামরিক সরঞ্জাম কেনার অর্থ আমরিকার কাছ থেকে অনুদান হিসাবে পাবে না। ওই অর্থকে ঋণ হিসাবে দেখানো হবে। ট্রাম্প প্রশাসনের প্রথম বার্ষিক বাজেটে এমনই প্রস্তাব রাখা হয়েছে। এখন ওই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে বিদেশ মন্ত্রককে।
বিশদ

24th  May, 2017
ম্যাঞ্চেস্টারে রাতের কনসার্টে
আত্মঘাতী জঙ্গি হানা, হত ২২

লন্ডন, ২৩ মে: ফের সন্ত্রাসের ঠিকানা ব্রিটেন। ফের জঙ্গি হানায় ছিন্নভিন্ন হল ব্রিটেন। উত্তর-পশ্চিম ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টার এরিনা তখন মার্কিন পপ গায়ক আরিয়ানা গ্রান্ডে’র সুরের মূর্ছনায় ভরে উঠেছে। কয়েক হাজার শ্রোতা তখন বিভোর সুরের জাদুতে। চারদিকে হইহুল্লোড়। কনসার্ট তখন শেষের দিকেই। আর তখনই ঘটে গেল বিস্ফোরণ।
বিশদ

24th  May, 2017
লন্ডনে ভারতীয় দূতাবাসের ‘হেল্প ডেস্ক’
জঙ্গিহানার প্রেক্ষিতে নির্বাচনী প্রচার স্থগিত ব্রিটেনে

লন্ডন, ২৩ মে (পিটিআই): ম্যানেস্টারে পপ কনসার্টের আসরে আত্মঘাতী জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার ব্রিটেনের সব রাজনৈতিক দলেরই নির্বাচনী প্রচার বন্ধ ছিল। প্রসঙ্গত, ব্রিটেনে সাধারণ নির্বাচন হবে ৮ জুন। ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে তাঁর মন্ত্রকে জরুরি বৈঠকে পৌরহিত্য করেন। দেশের নিরাপত্তার সাম্প্রতিক পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নেন।
বিশদ

24th  May, 2017
‘অসাধারণ শহরের জন্য একটি ভয়ংকর রাত’

লন্ডন, ২৩ মে: ব্রিটেনের বিরোধী লেবার পার্টির নেতা জেরেমি করবিন তাঁর ট্যুইটার প্রতিক্রিয়ায় জানান, ‘ম্যানচেস্টারের ভয়ংকর ঘটনা ঘটেছে, আমার সমবেদনা, যারা এই দুর্ঘটনার শিকার হয়েছে তাদের জন্য। অসাধারণ ভূমিকা রেখেছে আমাদের জরুরি পরিষেবা।’ জরুরি পরিষেবার প্রশংসা করে ট্যুইট করেছেন ম্যানচেস্টার ও লন্ডনের মেয়র।
বিশদ

24th  May, 2017
ম্যাঞ্চেস্টার কনসার্টে জঙ্গি হামলা,
মৃত অন্তত ১৯, আহত শতাধিক

ম্যাঞ্চেস্টার, ২৩ মে: আবার জঙ্গি হানার কবলে ব্রিটেন। এবারের স্থান ম্যাঞ্চেস্টারের একটি কনসার্ট হল। দুর্ঘটনায় মৃত কমপক্ষে ১৯জন আহত শতাধিক। গতকাল স্থানীয় সময় রাত সাড়ে দশটা নাগাদ ম্যাঞ্চেস্টার অ্যারিনা স্টেডিয়ামে মার্কিন পপ গায়িকা আরিয়ানা গ্রান্ডের অনুষ্ঠান চলছিল।
বিশদ

23rd  May, 2017
ব্যাংককের সেনা হাসপাতালে বিস্ফোরণ, জখম ২৫

ব্যাংকক, ২২ মে (এপি): সোমবার ব্যাংককের এক সেনা হাসপাতালে বোমা বিস্ফোরণে ২৫ জন আহত হয়েছেন। জাতীয় পুলিশের উপপ্রধান শ্রীভারা রনসিব্রহ্মনকুল জানিয়েছেন, ফ্রামোংকুটক্লাও হাসপাতালের গ্রাউন্ড ফ্লোরে এই বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণস্থল থেকে ব্যাটারি ও তার উদ্ধার হয়েছে।
বিশদ

23rd  May, 2017
সন্ত্রাসের শিকার ভারত, বললেন ট্রাম্প

 রিয়াধ, ২২ মে: সোমবার আরব-ইসলামিক-আমেরিকা সম্মেলনের বক্তব্যে সন্ত্রাস কবলিত দেশের তালিকায় ভারতের নামোল্লেখ করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একইসঙ্গে পাকিস্তানের নাম না করে বলেন, জঙ্গিরা যেন অভয়ারণ্য গড়ে না তোলে সে ব্যাপারে প্রতিটি দেশকে সতর্ক থাকতে হবে।
বিশদ

23rd  May, 2017
অস্ট্রেলিয়ায় ভারতীয় ট্যাক্সিচালককে হেনস্তা দুই যাত্রীর

মেলবোর্ন, ২২ মে (পিটিআই): মেলবোর্নে এক ভারতীয় ট্যাক্সিচালককে মারধর ও বর্ণবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ উঠল এক অস্ট্রেলীয় যুগলের বিরুদ্ধে। আক্রান্ত ভারতীয়ের নাম প্রদীপ সিং। তিনি অস্ট্রেলিয়ায় হসপিটালিটি নিয়ে পড়াশোনা করছিলেন। শনিবার, স্যান্ডি বে ম্যাকডোনাল্ডের সামনে প্রদীপের গাড়িতে ওঠেন এক মহিলা ও এক পুরুষ যাত্রী।
বিশদ

23rd  May, 2017

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, কান্দি: স্বামীর মৃত্যুর দু’দিন পর স্ত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিশ। শনিবার সকালের এই ঘটনাটি ঘটেছে ভরতপুর থানার জাখিনা গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃতার নাম অর্চনারানি ঘোষ(৫৭)। এদিন পুলিশ তাঁর বাড়ি থেকেই দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। ...

 শ্রীনগর, ২৭ মে (পিটিআই): শনিবার নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে নিহত হল হিজবুল মুজাহিদিন কমান্ডার তথা বুরহান ওয়ানির উত্তরসূরি সবজার আহমেদ ভাট। গত বছর ৮ জুলাই কাশ্মীর উপত্যকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারিয়েছিলেন হিজবুল কমান্ডার বুরহান ওয়ানি। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে রাতে ম্যাচ করা নিয়ে জট আরও বাড়ল। কয়েক মাস আগে গ্রিন ট্রাইব্যুনাল রবীন্দ্র সরোবরের বিপন্ন পরিবেশ ও ইকো সিস্টেম বজায় রাখতে একটি কমিটি গঠন করে। সেই ঘোষাল কমিটি সুপারিশ করেছে সন্ধ্যা সাতটার পর ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিকে কলকাতার ফল এবার কিছুটা মিশ্র। পাশের হার কমলেও প্রথম ১০টি স্থানের মেধাতালিকায় (মোট ৬৮ জন) কলকাতা থেকে রয়েছে পাঁচজন। আর কলকাতার এই কৃতিত্বের সিংহভাগ দাবিদার যাদবপুর বিদ্যাপীঠ। এই স্কুল থেকেই রয়েছে তিনজন ছাত্র। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৪ টাকা ৬৫.৪২ টাকা
পাউন্ড ৮১.৭৫ টাকা ৮৪.৭২ টাকা
ইউরো ৭১.০৭ টাকা ৭৩.৬০ টাকা
27th  May, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া দিবা ২/৫, আর্দ্রানক্ষত্র দিবা ৩/৩১, সূ উ ৪/৫৬/১২, অ ৬/১১/২০, অমৃতযোগ দিবা ৬/৪২-৯/২১ পুনঃ ১২/০-২/৩৮ রাত্রি ৭/৩৬ পুনঃ ১০/২৮-১২/৩৮, বারবেলা ৯/৫৪-১/১৩, কালরাত্রি ১২/৫৪-২/১৫।
১৩ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া সন্ধ্যা ৬/২৭/২৫, আর্দ্রানক্ষত্র রাত্রি ৭/৫৮/৯, সূ উ ৪/৫৪/৫৬, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪১/১২-৯/২০/৩৬, ১২/০/০-২/৩৯/২৩ রাত্রি ৭/৩৭/৩৯, ১০/২৯/৭-১২/৩৭/৪৩, বারবেলা ৯/৫৩/৪৮-১১/৩৩/২৬, কালবেলা ১১/৩৩/২৬-১/১৩/৩, কালরাত্রি ১২/৫৩/৪৮-২/১৪/১১।
১ রমজান
ইসলাম ধর্মাবলম্বীদের মাসব্যাপী রোজা আরম্ভ

ছবি সংবাদ

এই মুহূর্তে
শ্রীলঙ্কায় বন্যা: ত্রাণসামগ্রী নিয়ে কলম্বো পৌঁছাল ভারতীয় নৌসেনা জাহাজ আইএনএস শার্দূল

03:21:58 PM

পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন, ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন
রবিবার দুপুরে পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন। ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন। এখনও আগুন জ্বলছে ব্যাংকে ভিতরে। এলাকায় ব্যাপক ধোঁয়া। প্রায় ৪০ মিনিট ধরে আগুন জ্বলছে। দমকল ও পুলিশ কর্মীরা ব্যাংকের শাটার খোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঘটনাস্থলে কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের আধিকারিকরা। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করা হয়েছে দমকলের পক্ষ থেকে। দমকল কর্মীদের অনুমান কর্পোরেশন ব্যাংকের সার্ভার রুম থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

03:20:24 PM

শ্রীলঙ্কায় বন্যা: মৃতের সংখ্যা ১২৬

03:17:49 PM

বাঁকুড়ার ধলডাঙ্গার কাছে উলটে গেল যাত্রীবাহী বাস, জখম ৮
বাইক আরোহীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উলটে গেল বাঁকুড়া-বিষ্ণুপুর রুটের একটি যাত্রীবাহী বাস। বাঁকুড়ায় ৬০ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন ধলডাঙ্গার কাছে ওই দুর্ঘটনা ঘটে। পুলিশ সূত্রে খবর, এক অন্তঃসত্বা মহিলা-সহ জখম আট বাসযাত্রীকে বাঁকুড়া মেডিকেলে ভরতি করা হয়েছে। তাঁদের মধ্যে দু'জনের চোট গুরুতর।

01:17:00 PM

মুর্শিদাবাদে ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষ, মৃত ১
ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক বাইক আরোহীর। রবিবার বেলা সাড়ে ১১টা নাগাদ ঘটনাটি ঘটে মুর্শিদাবাদের ভরতপুর থানার সিজগ্রাম এলাকার দরগাতলার কাছে। পুলিশ সূত্রে খবর মৃতের নাম আশারুল শেখ(২৬)। তাঁর বাড়ি ভরতপুর থানার ভালুইপাড়া গ্রামে।

01:07:00 PM

লালবাজার অভিযানে হাঙ্গামা: পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে মামলা করবে বিজেপি, মুর্শিদাবাদের সাংবাদিক সম্মেলনে জানালেন রাহুল সিনহা
লালবাজার অভিযানের হাঙ্গামা নিয়ে পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে পালটা মামলা ঠুকবে বিজেপি। রবিবার মুর্শিদাবাদ জেলার বহরমপুরে সাংবাদিক সম্মেলনে একথা বললেন বিজেপির কেন্দ্রীয় কমিটির সম্পাদক রাহুল সিনহা। তিনি বলেন, বিজেপির লালবাজার অভিযানে তৃণমূল গুন্ডাদের নিয়ে পুলিশ লাঠি চার্জ করেছে। বেমো ফাটিয়েছে। এ ব্যাপারে আমরা পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে একাধিক মামলা করব। বিষয়টি নিয়ে আইনজীবীদের সঙ্গে পরামর্শও করা হচ্ছে। পাশাপাশি ওই ঘটনা নিয়ে কলকাতা হাইকোর্টের বিচারকের নেতৃত্ত্বে বিচারবিভাগীয় তদন্ত চান বলেও দাবি করেন তিনি।

01:02:00 PM






বিশেষ নিবন্ধ
 লালবাজার অভিযান: মমতার চালে বিজেপি মাত!
শুভা দত্ত: সিপিএমের নবান্ন অভিযানের ধাঁচে লালবাজার অভিযান করে রাজ্যবাসীকে চমকে দিতে চেয়েছিল রাজ্য বিজেপি। ...
 হুট বলতে ফুট কাটার অসুখ
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: আমার এক বন্ধু প্রায়ই ভারী অদ্ভুত অদ্ভুত কথা বলে। যেমন, জ্বর-জ্বালা, বুক ধড়ফড়ানি, ...
নদী তুমি কার
বিশ্বজিৎ মুখোপাধ্যায়: ১৯৪৭ সালে দ্বিখণ্ডিত স্বাধীনতা কেবলমাত্র মানুষকে ভাগ করেনি, প্রাকৃতিক সম্পদেও ভাঙনের সাতকাহন সূচিত ...
চীন, পাকিস্তান বেজিংয়ে ফাঁকা মাঠ পেয়ে গেল ভারতের কূটনৈতিক ভুলের কারণে
কুমারেশ চক্রবর্তী: মাত্র কিছু দিন আগে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি’র এক ভোটে ৯-১ ভোটে ...
ভুলে যাওয়ার রাজনীতি
 সমৃদ্ধ দত্ত: আমাদের প্রিয় গুণ হল ভুলে যাওয়া। রাজনৈতিক নেতানেত্রীরা সেটা জানেন। তাই তাঁদের খুব ...