বিদেশ
 

স্ট্যাচু অব লিবার্টির স্বাধীন ছত্রছায়ায় মিলেমিশে এক হয়ে গিয়েছে কত শত শরণার্থীর ভিন্ন দুনিয়া

ওয়াশিংটন, ১৬ জুলাই: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জমানায় ৪ জুলাই আরও একবার স্বাধীনতা দিবসের স্বাদ পেলেন আমেরিকানরা। ২৪১ বছর আগের এই দিনেই এক রক্তক্ষয়ী বিপ্লবের মাধ্যমে ১৩টি ব্রিটিশ কলোনি অথবা উপনিবেশ ব্রিটিশ রাজা জর্জ ৩-এর কাছ থেকে স্বাধীনতা লাভ করে।
বিশদ
ট্রাম্পের ছেলের সঙ্গে বৈঠকের কথা মেনে নিলেন রুশ লবিস্ট

মস্কো, ১৬ জুলাই: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে ট্রাম্প জুনিয়রের সঙ্গে গত বছর এক বৈঠকে উপস্থিত থাকার কথা স্বীকার করে নিলেন এক রাশিয়ান-আমেরিকান লবিস্ট। রিনাত আখমেতশিন নামে রুশ লবিস্ট সংবাদসংস্থা এপিকে জানিয়েছেন, হিলারি সম্পর্কে তথ্য জানার প্রত্যাশায় ক্রেমলিন-সংশ্লিষ্ট রুশ নাগরিকের সঙ্গে ট্রাম্প জুনিয়রের বৈঠকে তিনি উপস্থিত ছিলেন।
বিশদ

17th  July, 2017
হোয়াইট হাউজে এখন জারি ‘ক্যাটেগরি ৫ হারিকেন’

ওয়াশিংটন, ১৬ জুলাই: রাশিয়ান ইমেল স্ক্যান্ডাল নিয়ে হোয়াইট হাউজে ‘ক্যাটেগরি ৫ হারিকেন’ চলছে। আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ, ট্রাম্পপুত্র ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের রাশিয়ান আইনজীবীর সঙ্গে বৈঠক, এ সংক্রান্ত ইমেলের তথ্য ফাঁস হওয়ার পরে হোয়াইট হাউজের ভিতরকার অবস্থা বোঝাতে ‘ক্যাটেগরি ৫ হারিকেন’ শব্দবন্ধ ব্যবহার করেছে লন্ডনের সংবাদপত্র দ্য ইন্ডিপেন্ডেন্ট।
বিশদ

17th  July, 2017
চীনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা চাপানোর প্রস্তুতি নিচ্ছে আমেরিকা, জল্পনা তুঙ্গে

ওয়াশিংটন, ১৬ জুলাই: উত্তর কোরিয়ার পারমাণবিক ও ক্ষেপণাস্ত্র কর্মসূচি ঠেকাতে চীন পর্যাপ্ত ও কার্যকর উদ্যোগ না নেওয়ায় হতাশ আমেরিকা। এই অবস্থায় আগামী কয়েক সপ্তাহের মধ্যে চীনের কয়েকটি ছোট ব্যাংক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে অর্থনৈতিক নিষেধাজ্ঞা চাপাতে পারে আমেরিকা।
বিশদ

17th  July, 2017
আরব মিডিয়ার নতুন রাজধানী বাগদাদ

বাগদাদ, ১৬ জুলাই: আরব দেশগুলির তথ্য মন্ত্রকের সংগঠন আরব মিডিয়ার নতুন রাজধানী হচ্ছে বাগদাদ। ২০১৮ সালের জন্য ইরাকের রাজধানীকে নিজেদের নতুন রাজধানী হিসাবে ঘোষণা করে জোটটি।
বিশদ

17th  July, 2017
ভারতীয় উপমহাদেশে আরও সক্রিয় হচ্ছে আল-কায়েদা, দাবি মার্কিন কংগ্রেস সদস্যের

ওয়াশিংটন, ১৬ জুলাই: ভারতীয় উপমহাদেশে নিজেদের অস্তিত্ব ঘোষণার তিন বছর পর আরও সক্রিয় হচ্ছে জঙ্গি গোষ্ঠী আল-কায়েদা। বিশেষ করে বাংলাদেশে নিজেদের ভিত শক্ত করছে বলে দাবি করেছেন মার্কিন কংগ্রেসের সদস্য সেথ জোনস। একইসঙ্গে পাকিস্তান ও আফগান সীমান্তেও তারা নিজেদের জঙ্গি কাজকর্ম অব্যাহত রেখেছে বলে জানানো হয়।
বিশদ

17th  July, 2017
  ইউনিসেফের নতুন শুভেচ্ছা দূত নিযুক্ত হলেন ইউ টিউব তারকা লিলি সিং

 নয়াদিল্লি, ১৫ জুলাই (পিটিআই): ভারতীয় বংশোদ্ভূত ইউ টিউব তারকা লিলি সিংকে নিজেদের নতুন শুভেচ্ছা দূত হিসাবে নিয়োগ করল ইউনিসেফ। কানাডার বাসিন্দা লিলি সিং ইউনিসেফের ইউথ ফর চেঞ্জ উদ্যোগে শামিল হতে দিল্লিতে এসেছিলেন। সেখানেই এক বিশেষ অনুষ্ঠানে তাঁকে এই পদে নিযুক্ত করা হয়।
বিশদ

16th  July, 2017
ট্রাম্পের ছেলের সঙ্গে বৈঠকের কথা মেনে নিলেন রুশ লবিস্ট

 মস্কো, ১৫ জুলাই: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে ট্রাম্প জুনিয়রের সঙ্গে গত বছর এক বৈঠকে উপস্থিত থাকার কথা স্বীকার করে নিলেন এক রাশিয়ান-আমেরিকান লবিস্ট। রিনাত আখমেতশিন নামে রুশ লবিস্ট সংবাদসংস্থা এপিকে জানিয়েছেন, হিলারি সম্পর্কে তথ্য জানার প্রত্যাশায় ক্রেমলিন-সংশ্লিষ্ট রুশ নাগরিকের সঙ্গে ট্রাম্প জুনিয়রের বৈঠকে তিনি উপস্থিত ছিলেন।
বিশদ

16th  July, 2017
মহাকাশে একসঙ্গে ৭২টি কৃত্রিম উপগ্রহ পাঠাল রাশিয়া

 মস্কো, ১৫ জুলাই: মহাকাশে একসঙ্গে ৭২টি উপগ্রহ পাঠিয়ে নতুন রেকর্ড সৃষ্টি করল রাশিয়া। সুয়জ ২.১-এ রকেট দিয়ে এই উপগ্রহগুলি মহাকাশে পাঠানো হয়েছে। কাজাখস্তানের বাইকোনুর কসমোড্রাম উৎক্ষেপণকেন্দ্র থেকে রকেটটি মহাকাশে ছোঁড়া হয়। এতে কানোপাস ভি-আইকেসহ ৭২টি কৃত্রিম ক্ষুদ্র উপগ্রহ ছিল।
বিশদ

16th  July, 2017
  মৃত্যুর প্রমাণ না পাওয়া পর্যন্ত বাগদাদি আমাদের কাছে জীবিত: ওয়াশিংটন

 ওয়াশিংটন, ১৫ জুলাই: জঙ্গি সংগঠন আইএস (ইসলামিক স্টেট) নিজে তাদের শীর্ষ নেতা আবু বকর আল-বাগদাদির মৃত্যুর খবর প্রচার করলেও আমেরিকা এখনই তা মানতে নারাজ। মার্কিন প্রতিরক্ষা সচিব জেমস ম্যাটিস সাংবাদিকদের জানান, বাগদাদি নিহত হয়েছেন বলে ওয়াশিংটনের কাছে কোনও তথ্য নেই। বিশদ

16th  July, 2017
মানুষের চিহ্ন মুছে গেলেও টিকে
থাকবে আট পায়ের ওয়াটার বিয়ার

 লন্ডন, ১৫ জুলাই (পিটিআই): যেন প্রফেসর শঙ্কুর গল্প। টাফা গ্রহে গিয়ে গিরিডির বিজ্ঞানী যেমন দেখা পেয়েছিলেন এক আশ্চর্য প্রাণীর। যারা মানব সভ্যতার চেয়ে অনেকই উন্নত। নড়ে না, চড়ে না, জবুথবু ছোট্ট চেহারা তাদের। তবু, মানব সভ্যতা ধ্বংস হয়ে গেলেও তাদের টিকে থাকার ক্ষমতা রয়েছে।
বিশদ

16th  July, 2017
নির্দিষ্ট সময়ের চেয়ে বেশি কাজ করলে হৃদস্পন্দনের হার হতে পারে অনিয়মিত

 লন্ডন, ১৫ জুলাই (পিটিআই): নির্দিষ্ট সময়ের থেকে বেশি কাজ করলে হতে পারে হৃদয়ের অসুখ। তার মধ্যে অন্যতম হল, হৃদস্পন্দনের অনিয়মিত হার। লন্ডনের ইউনিভার্সিটি কলেজের গবেষকরা সম্প্রতি একটি গবেষণায় এমনই তথ্য প্রকাশ করেছেন।  বিশদ

16th  July, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে তোলাবাজির অভিযোগ। পাঁচ লক্ষ টাকা তোলা চেয়ে হুমকি দেওয়ায় কলকাতার বেনিয়াপুকুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এক প্রোমোটার। মহম্মদ ওমর ফারুখ নামে ওই প্রোমোটারের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। লালবাজার সূত্রে এই ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২১ জুলাই শহিদ দিবসের সমাবেশে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্য নিয়ে ওঠা বিতর্কের ঝড় রাজ্যের গণ্ডি পেরিয়ে এবার জাতীয় স্তরে উঠে এল। নরেন্দ্র মোদির ব্যর্থতা তথা বিজেপি শাসিত রাজ্যগুলির অপশাসন নিয়ে শুক্রবার ধর্মতলার ঐতিহাসিক সমাবেশমঞ্চ থেকে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহরমপুর সেন্ট্রাল জেল থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা বিচারাধীন বন্দি উধাও হল হাসপাতাল থেকে। পলাতক ওই বন্দির নাম সোহেল রানা (২৫)। ...

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত ৯ জুলাই আদিবাসী নাবালিকাদের ধর্ষণ এবং ঘটনার প্রতিবাদে ১৪ জুলাই শহরে আদিবাসীদের তাণ্ডবের পর শনিবার রায়গঞ্জে এসে বৈঠক করলেন আদিবাসী উন্নয়নমন্ত্রী জেমস কুজুর। এদিন কর্ণজোড়ায় সার্কিট হাউসে এই বৈঠক হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM