বিদেশ
 

  হিন্দুদের বাঁচান, প্রশাসনকে আরজি পাক সংবাদমাধ্যমের

 ইসলামাবাদ, ২০ জুলাই: ‘হিন্দুদের ইসলাম ধর্ম গ্রহণ করতে বাধ্য করা হচ্ছে। জোর করে ধর্মান্তরকরণ চলছে। দয়া করে ব্যবস্থা নিন।’ বৃহস্পতিবার পাক প্রশাসনের উদ্দেশে এই বার্তা দিল পাকিস্তানের অগ্রণী দৈনিক ‘দ্য ডন’। এদিন এই সংবাদপত্রে সম্পাদকীয়তে এই বিষয়ে বিস্তারিত একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে।
বিশদ
  ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞা: ‘ঘনিষ্ঠ আত্মীয়’ সংজ্ঞার বাড়াল আমেরিকার সুপ্রিম কোর্ট

 ওয়াশিংটন, ২০ জুলাই: ভ্রমণ নিষেধাজ্ঞা আংশিক কার্যকর থাকলেও এখন থেকে আমেরিকায় বসবাসরত ব্যক্তিদের দাদা-দাদি, ঠাকুরদা-ঠাকুমাসহ কাছের আত্মীয়দের মার্কিন মুলুকে প্রবেশে আর বাধা থাকছে না। জানিয়ে দিল আমেরিকার সুপ্রিম কোর্ট।
বিশদ

21st  July, 2017
  জি-২০ সম্মেলনে ট্রাম্প ও পুতিনের দ্বিতীয়বার বৈঠকের খবর ফাঁস, মানতে নারাজ মার্কিন প্রেসিডেন্ট

 ওয়াশিংটন, ১৯ জুলাই: জার্মানিতে অনুষ্ঠিত জি-২০ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যে একবার নয়, বৈঠক হয়েছিল দু্’বার। তবে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-কে হোয়াইট হাউজ দ্বিতীয়বার দুই বিশ্বনেতার মিলিত হওয়ার কথা স্বীকার করে নিলেও ওই বৈঠককে দ্বিতীয় বৈঠক বলতে রাজি হয়নি। আর প্রকাশিত খবরকে ভিত্তিহীন গুজব আখ্যা দিয়ে উড়িয়ে দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।
বিশদ

20th  July, 2017
  আফগানিস্তানকে নিরাপত্তা দিতে তৈরি ভারত, জানাল মার্কিন কংগ্রেস কমিটি

 ওয়াশিংটন, ১৯ জুলাই (পিটিআই): যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান। সেদেশের নিরাপত্তা এবং স্থিতাবস্থা বজায় রাখতে মার্কিন যুক্তরাষ্ট্র এবং আফগানিস্তানের সঙ্গে একজোট হয়ে কাজ করতে পারে ভারত। আফগানিস্তানের সাম্প্রতিক পরিস্থিতি বিচার করে সেনেটর জন ম্যাককেইনের নেতৃত্বাধীন সেনেট আর্মড সার্ভিসেস কমিটি একথা জানিয়েছে।
বিশদ

20th  July, 2017
পুলিশের চোখে ধুলো দিতে ‘সাংকেতিক ভাষা’ ব্যবহার করছে বাংলাদেশের জঙ্গিরা

 মৃণালকান্তি দাস  কলকাতা, ১৯ জুলাই: পুলিশের চোখে ধুলো দিতে পারস্পারিক যোগাযোগের ক্ষেত্রে সাংকেতিক ভাষা ব্যবহার শুরু করেছে বাংলাদেশের জঙ্গিরা। বিশেষ করে টেলিফোন বা মেসেজিং অ্যাপসগুলিতে এসব সাংকেতিক ভাষা ব্যবহার করছে তারা।
বিশদ

20th  July, 2017
ইরাকি বাহিনীর হাতে ধরা পড়ল আইএস জঙ্গি নববধূ কিশোরী

 মসুল, ১৯ জুলাই: ইরাকের মসুল শহর থেকে ১৬ বছর বয়সী এক জার্মান কিশোরী জঙ্গিকে আটক করেছে ইরাকি বাহিনী। লিন্ডা ওয়েনজেল নামে নববধূ ওই কিশোরী জার্মানির ড্রেসডেনের কাছের শহর পুলসনিৎজের অধিবাসী। মসুলের একটি সুড়ঙ্গ থেকে ২০ জন মহিলা যোদ্ধাকে আটক করা হয়।
বিশদ

20th  July, 2017
  নাইজেরিয়ায় স্কুল ছাত্রীদের অপহরণ, বোকো হারামের নিন্দায় মালালা

 মাইদুগুড়ি (নাইজেরিয়া), ১৯ জুলাই (এপি): নাইজেরিয়া সফরে গিয়ে জঙ্গি সংগঠন বোকো হারামের বিরুদ্ধে সুর চড়ালেন নোবেল শান্তি পুরস্কার জয়ী মালালা ইউসুফজাই। তিনি বোকো হারাম জঙ্গিদের হাতে মহিলাদের নির্যাতন এবং স্কুল ছাত্রীদের অপহরণের তীব্র নিন্দা করেন। একইসঙ্গে মালালা অপহৃত পড়ুয়াদের উদ্ধারে নাইজেরিয়া সরকারকে দ্রুত ব্যবস্থা নিতে বলেন।
বিশদ

20th  July, 2017
  সিকিম সীমান্তে সেনা সরঞ্জাম জড়ো করছে চীন

 বেজিং, ১৯ জুলাই (পিটিআই): গোপনে যুদ্ধের প্রস্তুতি সারছে চীন। সিকিম সীমান্তের ডোকালাম অঞ্চলে ভারত-চীন বিবাদের মধ্যেই এই কাজ সেরে ফেলছে বেজিং। বিতর্কের কেন্দ্রভূমি থেকে খুব কাছেই তিব্বতে এখন যুদ্ধের প্রয়োজনে হাজার দশেক সেনা কনভয় ও সরঞ্জাম জড়ো করেছে পিপলস লিবারেশন আর্মি।
বিশদ

20th  July, 2017
 ধাক্কা খেল পাক

 ওয়াশিংটন, ১৯ জুলাই (পিটিআই): জঙ্গিদের ‘নিরাপদ স্বর্গ’ বলে পাকিস্তানকে চিহ্নিত করল আমেরিকা। লস্কর এবং জয়েশ জঙ্গিদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নিয়ে তাদের আশ্রয় দিয়েছে পাকিস্তান। মার্কিন ‘কান্ট্রি রিপোর্ট অন টেররিজম’-এ এমনটাই বলা হয়েছে।
বিশদ

20th  July, 2017
  টোকিও বিমানবন্দরে ব্যাগ থেকে কার্তুজ উদ্ধার

 টোকিও, ১৯ জুলাই (এপি): টোকিও বিমানবন্দরে এক মার্কিন বিমানকর্মীর ব্যাগ থেকে ৩০টি কার্তুজ উদ্ধার করল পুলিশ। কয়েকদিন আগে টোকিও’র নারিটা বিমানবন্দরে ঘটনা ঘটে। বুধবার মার্কিন বিমানের এক ক্রু সদস্যকে চিহ্নিত করেছে পুলিশ।
বিশদ

20th  July, 2017
  ব্রিটেনের প্রভাবশালী সিলেক্ট কমিটিতে নির্বাচিত হলেন মহিলা শিখ এমপি

 রূপাঞ্জনা দত্ত  লন্ডন, ১৮ জুলাই: ব্রিটেনের প্রথম মহিলা শিখ এমপি প্রীত কউর গিল স্বরাষ্ট্র দপ্তরের মর্যাদাশীল সিলেক্ট কমিটির সদস্য হিসাবে নির্বাচিত হলেন। পাশাপাশি বার্মিংহাম এজবাস্টনের নব নির্বাচিত এই এমপি ব্রিটিশ শিখ সম্প্রদায়ের জন্য এপিজিজি-র প্রধান হিসাবেই নির্বাচিত হলেন।
বিশদ

19th  July, 2017
  বিজয় মালিয়া, ললিত মোদি নিয়ে আলোচনার টেবিলে ভারত-ব্রিটেন

 লন্ডন, ১৮ জুলাই (পিটিআই): কিংফিশার কর্তা বিজয় মালিয়া থেকে প্রাক্তন আইপিএল কর্তা ললিত মোদি। সকলের নাম ঘুরে ফিরে এল ভারত-ব্রিটেন স্বরাষ্ট্র বিষয়ক আলোচনাসভায়। যদিও এই ইস্যুতে সমাধানসূত্র এখনও অধরাই থাকল।
বিশদ

18th  July, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইষ্টার্ন কোলফিল্ডের সালানপুর এলাকায় থাকা কর্মী আবাসন থেকে কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারে অন্তত ১০০ বেআইনি দখলদারকে উচ্ছেদ করা হয়েছে। বস্তুত, এই রাষ্ট্রায়ত্ত সংস্থার বহু আবাসনেই তারপরেও প্রচুর বেআইনি দখলদার রয়েছে বলে অভিযোগ রয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২১ জুলাই শহিদ দিবসের সমাবেশে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্য নিয়ে ওঠা বিতর্কের ঝড় রাজ্যের গণ্ডি পেরিয়ে এবার জাতীয় স্তরে উঠে এল। নরেন্দ্র মোদির ব্যর্থতা তথা বিজেপি শাসিত রাজ্যগুলির অপশাসন নিয়ে শুক্রবার ধর্মতলার ঐতিহাসিক সমাবেশমঞ্চ থেকে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহরমপুর সেন্ট্রাল জেল থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা বিচারাধীন বন্দি উধাও হল হাসপাতাল থেকে। পলাতক ওই বন্দির নাম সোহেল রানা (২৫)। ...

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত ৯ জুলাই আদিবাসী নাবালিকাদের ধর্ষণ এবং ঘটনার প্রতিবাদে ১৪ জুলাই শহরে আদিবাসীদের তাণ্ডবের পর শনিবার রায়গঞ্জে এসে বৈঠক করলেন আদিবাসী উন্নয়নমন্ত্রী জেমস কুজুর। এদিন কর্ণজোড়ায় সার্কিট হাউসে এই বৈঠক হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM