বিদেশ
 

রাষ্ট্রসংঘে মাসুদ আজহার নিয়ে
আজ সরব হবে নয়াদিল্লি

ওয়াশিংটন, ১৭ সেপ্টেম্বর: পাকিস্তান যখন কাশ্মীর ইস্যু তোলার সিদ্ধান্ত নিয়েছে, তখন রাষ্ট্রসংঘের সাধারণ সভায় জয়েশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারের উপর নিষেধাজ্ঞা আরোপে সওয়াল করবে বলে জানাল ভারত। রাষ্ট্রসংঘে নিযুক্ত ভারতের স্থায়ী প্রতিনিধি সৈয়দ আকবরুদ্দিন এমনটাই ইঙ্গিত দিয়েছেন। পাশাপাশি, রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষেদে স্থায়ী সদস্য, পরমাণু সরবরাহকারী গোষ্ঠীতে (এনএসজি) ভারতের অন্তর্ভুক্তির পক্ষেও দাবি তোলা হবে।
বিশদ
‘শেষ সুযোগ’, সু কিকে রোহিঙ্গা ইস্যুতে জানিয়ে দিল রাষ্ট্রসংঘ

রাষ্ট্রসংঘ, ১৭ সেপ্টেম্বর: মায়ানমারের নেত্রী আন সান সু কির সামনে সেনাবাহিনীর অভিযান বন্ধ করে রোহিঙ্গা সংকট অবসানের ‘শেষ সুযোগ’ বেঁধে দিলেন রাষ্ট্রসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেজ। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, সু কি এখনও প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ব্যর্থ হলে তা ভয়ংকর বিপর্যয় ডেকে আনবে। গত ২৪ আগস্ট মায়ানমারের রাখাইন রাজ্যে পুলিশ পোস্ট ও সেনা ক্যাম্পে হামলার পর শুরু হওয়া ওই সেনা অভিযানে রোহিঙ্গাদের ব্যাপক হারে হত্যা-ধর্ষণের অভিযোগ উঠেছে।
বিশদ

18th  September, 2017
আফগানিস্তানে বিস্ফোরণে হত ৪

খোস্ত (আফগানিস্তান), ১৭ সেপ্টেম্বর (এএফপি): উত্তর-পূর্ব আফগানিস্তানের খোস্ত প্রদেশে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণে চারজনের মৃত্যু হয়েছে। রবিবার দুপুর ১২টা নাগাদ একটি বাজারের মধ্যে বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণে জখম হয়েছেন ১৪ জন। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।
বিশদ

18th  September, 2017
 কোপেনহেগেনের সঙ্গে সরাসরি বিমান পরিষেবা চালু এয়ার ইন্ডিয়ার

কোপেনহেগেন, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের সঙ্গে সরাসরি বিমান পরিষেবা চালু করল এয়ার ইন্ডিয়া। শনিবার নয়াদিল্লির তিন নম্বর টার্মিনাল থেকে ‘এআই-১৫৭’ উড়ানের আনুষ্ঠানিক সূচনা করেন এয়ার ইন্ডিয়ার সিএমডি রাজীব বনসাল।
বিশদ

18th  September, 2017
লন্ডন বিস্ফোরণে গ্রেপ্তার আরও এক

নিজস্ব প্রতিনিধি, লন্ডন, ১৭ সেপ্টেম্বর: লন্ডনে টিউব রেলে বিস্ফোরণের ঘটনায় আরও এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করল পুলিশ। শনিবার গভীর রাতে পশ্চিম লন্ডনের হাউনস্লো থেকে বছর একুশের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

18th  September, 2017
দায় স্বীকার ইসলামিক স্টেটের,
লন্ডন বিস্ফোরণে ধৃত কিশোর

 রূপাঞ্জনা দত্ত  লন্ডন, ১৬ সেপ্টেম্বর: লন্ডনে টিউব রেলে বিস্ফোরণের দায় স্বীকার করল ইসলামিক স্টেট। ওই ঘটনার পরই মেট্রোপলিটন পুলিশের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, এটা জঙ্গি হামলা। কারণ, তল্লাশিতে উদ্ধার করা হয়েছিল আরও একটি বিস্ফোরক।
বিশদ

17th  September, 2017
মায়ানমারে হস্তক্ষেপের বিরোধিতায় রাশিয়া,
রোহিঙ্গাদের জন্য ত্রাণ সাহায্য পাঠাচ্ছে ভারত

 ইয়াঙ্গুন ও নয়াদিল্লি, ১৬ সেপ্টেম্বর: রোহিঙ্গা সংকটকে মায়ানমারের অভ্যন্তরীণ বিষয় দাবি করে বহিরাগত হস্তক্ষেপের বিরোধিতা করেছে রাশিয়া। শুক্রবার পুতিনের বিদেশ মন্ত্রকের এক বিবৃতিতে বলা হয়েছে, মায়ানমারের ‘অভ্যন্তরীণ বিষয়ে’ হস্তক্ষেপের উদ্যোগ শুধু ধর্মীয় উত্তেজনা বাড়িয়ে দিতে পারে।
বিশদ

17th  September, 2017
সিন্ধু জলবণ্টন চুক্তি নিয়ে ভারত-পাক বৈঠক ব্যর্থ

 ওয়াশিংটন, ১৬ সেপ্টেম্বর (পিটিআই): সিন্ধু জলবণ্টন চুক্তি নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে বরফ গলল না। বিশ্বব্যাংকের মধ্যস্থতায় দু’দশে আলোচনায় বসলেও শেষ পর্যন্ত লাভ হল না কিছুই। সিদ্ধান্তে পৌঁছাতে পারল না দু’দেশ।
বিশদ

17th  September, 2017
সরকারি সংস্থার নেটওয়ার্ক থেকে ক্যাসপারস্কি ল্যাবের সফটওয়্যার সরিয়ে ফেলার নির্দেশ ট্রাম্প প্রশাসনের

 ওয়াশিংটন, ১৬ সেপ্টেম্বর: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসন ‘জাতীয় নিরাপত্তার স্বার্থে’ সরকারি সব সংস্থাকে ৯০ দিনের মধ্যে তাদের নেটওয়ার্ক থেকে ক্যাসপারস্কি ল্যাবের সফটওয়্যার সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে।
বিশদ

17th  September, 2017
জামিনে মুক্ত হচ্ছে একের পর এক জঙ্গি, ফের আতঙ্ক বাড়ছে বাংলাদেশে

 ঢাকা, ১৬ সেপ্টেম্বর: রাজধানী ঢাকাসহ বাংলাদেশে একের পর জঙ্গি হামলা ও জঙ্গিবিরোধী অভিযানের মধ্যেই জামিনে মুক্তি পাচ্ছে একের পর এক জঙ্গি। ফলে ফের আতঙ্ক মাথাচাড়া দিচ্ছে। চলতি বছরে এখন পর্যন্ত জামিনে মুক্তি পাওয়া জঙ্গির সংখ্যা দুশো ছাড়িয়েছে।
বিশদ

17th  September, 2017
উইকএন্ডে কলকাতার সঙ্গেই দুর্গা আরাধনায় মাতবেন মার্কিন প্রবাসীরা

 দেবজ্যোতি রায়, কলকাতা: ঋতু বৈচিত্রে এখানে এককথায় ব্রাত্য শরৎ। গ্রীষ্ম, বর্ষা, শীত, বসন্ত গুরুত্ব পায় ‘সামার’, ‘মনসুন’, ‘উইন্টার’ ও ‘স্প্রিং’ নামে। গ্রীষ্মে যেমন ঝলকানি আছে, শীতে রয়েছে হাড়কাঁপানি ঠান্ডা; বর্ষায় নাকাল পরিস্থিতির মতো বসন্তে রয়েছে পাতাঝরার ডাক।
বিশদ

17th  September, 2017
লন্ডনে টিউব রেলে ফের জঙ্গি হানা

রূপাঞ্জনা দত্ত  লন্ডন: ১৫ সেপ্টেম্বর: ২০০৫ সালের স্মৃতি উসকে ফের জঙ্গি হামলার আতঙ্ক ফিরল লন্ডনে। এবারের ঘটনাস্থল পার্সন্স গ্রিন রেলস্টেশন। শুক্রবার সকালে এই স্টেশনেই বিস্ফোরণের জেরে আতঙ্ক তৈরি হয় যাত্রীদের মধ্যে। লন্ডন মেট্রোপলিটন পুলিশের তরফে এটিকে জঙ্গি হামলা বলেই জানানো হয়েছে। দক্ষিণ-পশ্চিম লন্ডনের অন্যতম ব্যস্ত টিউব রেলস্টেশন পার্সন্স গ্রিন। চেলসি ফুটবল ক্লাব থেকে ঢিলছোঁড়া দূরত্ব। সকাল ৮টা ২০ মিনিট। আর পাঁচটা দিনের মতোই এদিন সকালেও সেটি ছিল যাত্রীদের ভিড়ে ঠাসা। একটি ট্রেন স্টেশনে ঢোকার সময় আচমকাই সেটির পিছনের কামরায় থাকা একটি সাদা রঙের কৌটোতে বিস্ফোরণ ঘটে। তীব্রতা কম থাকলেও, বিস্ফোরণের উত্তাপে মুখ, হাত-পা ঝলসে যায় একাধিক যাত্রীর। কে আগে স্টেশনের বাইরে বেরবেন, সেই ‘প্রতিযোগিতা’য় পদপিষ্ট হওয়ার উপক্রম হয়।
বিশদ

16th  September, 2017

Pages: 12345

একনজরে
 চেন্নাই, ২৫ সেপ্টেম্বর (পিটিআই): জয়ললিতার মৃত্যুর কারণ নিয়ে শশীকলা শিবিরের উপর চাপ আরও বাড়াতে সোমবার তদন্ত কমিশন গঠন করল তামিলনাড়ু সরকার। তদন্তে কমিশনের নেতৃত্ব দেবেন হাইকোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারপতি। ...

 হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: কামারহাটি পুরসভায় রেশন কার্ড নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। জাতীয় খাদ্য সুরক্ষা আইনের কার্ড প্রশাসনের পক্ষ থেকে বিলি করা না হলেও একজন রেশন ডিলারের কাছে ভূরি ভূরি কার্ড জমা পড়েছে। ...

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: সোমবার দার্জিলিংয়ের লালকুঠিতে জিটিএ’র প্রশাসক পর্ষদের চেয়ারম্যান হিসাবে কাজে যোগ দিলেন মোর্চা নেতা বিনয় তামাং। সোমবার আধিকারিকদের নিয়ে প্রথম বৈঠকেই ...

 বিএনএ, বারাকপুর: দলের এক সময়ের সেকেন্ড-ইন-কমান্ড মুকুল রায় সোমবার সাংবাদিক সম্মেলন করে কার্যত তৃণমূল ছাড়ার কথা ঘোষণা করেছেন। স্বাভাবিকভাবে তাঁর পুত্র বীজপুরের তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়ের ভূমিকা কী হবে, তা নিয়ে দলের মধ্যে গুঞ্জন শুরু হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুপ্ত শত্রুতা বৃদ্ধি। কর্মে উন্নতি। ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। উচ্চশিক্ষায় সাফল্য। শরীর-স্বাস্থ্য ভালো যাবে।প্রতিকার: বট ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: মনীষী ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম
১৯২৩: অভিনেতা দেব আনন্দের জন্ম
১৯৩২: ভারতের চতুর্দশ প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জন্ম
১৯৭৭: নৃত্যশিল্পী উদয়শংকরের মৃত্যু
১৯৮৯: সঙ্গীতশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০১ টাকা ৬৫.৬৯ টাকা
পাউন্ড ৮৬.২৫ টাকা ৮৯.১৭ টাকা
ইউরো ৭৬.০১ টাকা ৭৮.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,১৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, নক্ষত্র-অনুরাধা দং ৩/৫১ দিবা ঘ ৭/৩, সূ উ ৫/৩০/২, অ ৫/২৬/১২, অমৃতযোগ দিবা ঘ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ঘ ৭/৪৯ গতে ৮/৩৯ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৪/৪১ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, অনুরাধানক্ষত্র ৭/৯/৪, সূ উ ৫/২৮/৩৬, অ ৫/২৭/১৩, অমৃতযোগ দিবা ৬/১৬/৩০, ৭/৪/২৫-১১/৩/৫৭, রাত্রি ৭/৫১/৩০-৮/৩৯/৩৫, ৯/২৭/৪১-১১/৫১/৫৭, ১/২৮/৮-৩/৪/১৯, ৪/৪০/৩০-৫/২৮/৫৬, বারবেলা ৬/৫৭/২৬-৮/২৮/১৫, কালবেলা ১২/৫৭/৪৪-২/২৭/৩৪, কালরাত্রি ৬/৫৭/২৩-৮/২৭/৩৪।
 ৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
চিংড়িহাটা ও গড়িয়া, উভয় দিক থেকেই বন্ধ মা ফ্লাইওভার 

25-09-2017 - 03:58:24 PM

বিটি রোড থেকে শ্যামবাজারের দিকে ব্যাপক যানজট 

25-09-2017 - 03:20:30 PM

মার্কিন মহিলাকে ধর্ষণ মামলা: অভিযুক্ত পিপলি লাইভের সহ-পরিচালক মেহমুদ ফারুকিকে মুক্তি দিল দিল্লি হাইকোর্ট 

25-09-2017 - 02:47:00 PM

মুকুল রায়কে ৬ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল 

25-09-2017 - 02:19:00 PM

কয়েকবছর ধরে উনি দলকে দুর্বল করার পরিকল্পনা করছিলেন: পার্থ 

25-09-2017 - 02:12:34 PM

বিজন সেতুর উপর গাড়ি বিকল, গড়িয়াহাট চত্বরে ব্যাপক যানজট 

25-09-2017 - 01:36:05 PM

দুর্গাপুজোর পর তৃণমূল ও রাজ্যসভার সদস্যপদ থেকে পদত্যাগের ঘোষণা মুকুল রায়ের 
দলের সঙ্গে ঠান্ডা লড়াইয়ের অবসান। তৃণমূল ছাড়ার ঘোষণা ...বিশদ

25-09-2017 - 11:39:01 AM