বিদেশ
 

  বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার তরুণরাই আরমারের টার্গেট

 নয়াদিল্লি, ১৭ জুন: আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) জন্য বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার তরুণেরাই তার টার্গেট। ফেসবুক ও বিভিন্ন ম্যাসেঞ্জারের মাধ্যমে এই তিন দেশের তরুণদের তিনি আকৃষ্ট করে। নিয়োগ করে আইএসে।
বিশদ
জার্মান পুনর্মিলনের চ্যান্সেলর হেলমুট কোল প্রয়াত

 বার্লিন, ১৭ জুন: আধুনিক জার্মান ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্ব ও প্রাক্তন চ্যান্সেলর হেলমুট কোলের জীবনাবসান হয়েছে। বৃহস্পতিবার তাঁর মৃত্যু হয়। বয়স হয়েছিল ৮৭ বছর।
বিশদ

18th  June, 2017
নতুন কিউবা নীতি ঘোষণা করলেন ট্রাম্প

 ওয়াশিংটন, ১৭ জুন: প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার কিউবা নীতি আস্তাকুঁড়ে ফেলে দিলেন ট্রাম্প। ওবামার কিউবা নীতিকে ‘একতরফা’ দাবি করে ট্রাম্প জানান, তার নতুন নীতিতে কিউবায় ভ্রমণ এবং অর্থ পাঠানোর ক্ষেত্রে নিয়ন্ত্রণ আরোপ করা হবে।
বিশদ

18th  June, 2017
সাহরি বাঁচিয়েছে বহু প্রাণ

 লন্ডন, ১৭ জুন: লন্ডনের গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় অনেকের জীবন বাঁচাতে সাহায্য করেছে ওই ভবনের মুসলিমরা। পবিত্র রমজান মাসে ভোররাতে সাহরি খাওয়ার জন্য উঠে তাঁরাই প্রথমে লক্ষ্য করেন যে গ্রেনফেল টাওয়ারে আগুন লেগেছে।
বিশদ

18th  June, 2017
গ্রেনফেল টাওয়ারের আগুন নিয়ে সমালোচিত টেরিজা মে!

 লন্ডন, ১৭ জুন: একটাই স্লোগান, ‘আমরা বিচার চাই।’ আর সেই স্লোগান দিতে দিতেই কেনসিংটন টাউন হল, হোয়াইট হল, ডাউনিং স্ট্রিটসহ মধ্য লন্ডনে ব্যাপক বিক্ষোভ শুরু হয়েছে। দাবি? গ্রেনফেল টাওয়ারের ঘটনার জন্য সরকার ও স্থানীয় প্রশাসন দায়ী।
বিশদ

18th  June, 2017
ট্রাম্প প্রশাসনের কাছে পাকিস্তানকে সামরিক সাহায্য বন্ধের দাবি ওয়ার্ল্ড মুজাহির কংগ্রেসের

পাকিস্তান সন্ত্রাসবাদীদের সাহায্য করে। তাই পাকিস্তানকে আর সামরিক সাহায্য না করার জন্য ডোনাল্ড ট্রাম্প প্রশাসন এবং মার্কিন কংগ্রেসকে অনুরোধ জানাল ওয়ার্ল্ড মুজাহির কংগ্রেস। বিশদ

18th  June, 2017
গ্রেনফেল টাওয়ারের অগ্নিকাণ্ডে
মৃতের সংখ্যা বেড়ে ৩০

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ১৬ জুন: গ্রেনফেল টাওয়ারের অগ্নিকাণ্ডে প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা। শুক্রবার সেই সংখ্যা দাঁড়িয়েছে ৩০। আর এখন নতুন মরদেহের অপেক্ষায় রয়েছে লন্ডন। ঘটনার সূত্রপাতের ৩৬ ঘণ্টা পরও আগুন জ্বলতে দেখা গিয়েছে গ্রেনফেল টাওয়ার নামে সেই ভবনে।
বিশদ

17th  June, 2017
কুলভূষণ-মামলা: ১৩ সেপ্টেম্বর ভারত, ১৩ ডিসেম্বরের মধ্যে পাকিস্তানকে বক্তব্য পেশ করতে বলল আন্তর্জাতিক আদালত

 নয়াদিল্লি ও ইসলামাবাদ, ১৬ জুন (পিটিআই): আগামী ১৩ সেপ্টেম্বরের মধ্যে কুলভূষণ মামলায় ভারতের বক্তব্য পেশ করতে হবে আন্তর্জাতিক আদালতে। অন্যদিকে পাকিস্তানের বক্তব্য জানানোর সময়সীমা ধার্য করা হয়েছে আগামী ১৩ ডিসেম্বর। অর্থাৎ ভারতের বক্তব্য পেশ করার তিন মাস পর পাকিস্তানের বক্তব্য শুনবে হেগের আন্তর্জাতিক আদালত।
বিশদ

17th  June, 2017
পেশোয়ারে ভেঙে পড়েছে দিলীপ কুমারের বাড়ি

 পেশোয়ার, ১৬ জুন (পিটিআই): পেশোয়ারে দিলীপ কুমারের ঐতিহাসিক পৈতৃক ভিটে একেবারেই ভেঙে পড়েছে। দীর্ঘদিন ধরেই বিখ্যাত অভিনেতার বাড়িটি ভগ্নপ্রায় অবস্থায় পড়ে ছিল। কালচারাল হেরিটেজ কাউন্সিলের সাধারণ সম্পাদক শাকিল ওয়াহিদুল্লা জানিয়েছেন, কিস্সা খাওয়ানি বাজারের কাছে এই বাড়িটির শুধু সামনের গেটটি এখনও অক্ষত আছে।
বিশদ

17th  June, 2017
 বিশ্বের দরবারে শান্তির বার্তা দিতে সাইকেলে সওয়ার ভারতীয় যুবক

 সিঙ্গাপুর, ১৬ জুন (পিটিআই): বিশ্বজুড়ে হিংসার আবহ। সন্ত্রাসবাদী হামলায় রক্তাক্ত হচ্ছে একের পর এক দেশ। আর এর মধ্যেই বিশ্ববাসীকে মহাত্মা গান্ধীর শান্তির দীক্ষায় দীক্ষিত করতে পথে নেমেছেন দানেশ্বর ইয়েতকার। গত তিন বছর ধরে বিশ্বের বিভিন্ন দেশের পথে পথে ঘুরে স্কুলপড়ুয়াদের কাছে পৌঁছে দিচ্ছেন মহাত্মার শান্তিবার্তা। ইতিহাসে স্নাতক ২৬ বছরের এই তরুণ ইতিমধ্যেই ৮ হাজার ৬৪২ কিলোমিটার রাস্তা সাইকেল চড়ে অতিক্রম করেছেন।
বিশদ

17th  June, 2017

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, হলদিয়া: দু’দিন নিখোঁজ থাকার পর বুধবার ভোরে হলদিয়ার ভবানীপুর থানা এলাকার বাড়ঘাসিপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন একটি পুকুর থেকে স্থানীয় এক যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আটায় ভেজালের আতঙ্ক ছড়ানোয় খাদ্য দপ্তর আলিপুরদুয়ার জেলায় আপাতত রেশনে আটা সরবরাহ বন্ধ রাখল। জেলা খাদ্য নিয়ামক বাপ্পাদিত্য চন্দ বলেন, ভেজালের আতঙ্ক ছড়ানোয় আপাতত জেলার রেশন দোকানগুলিতে আটা সরবরাহ বন্ধ রাখা হয়েছে। ...

 লখনউ, ২১ জুন (পিটিআই): যোগী-রাজ্যে বৃষ্টি-ভিজে যোগ দিবস পালন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও লখনউয়ের আম্বেদকর ময়দানে তৃতীয় আন্তর্জাতিক যোগ দিবস পালনে হাজির ...

 বিএনএ, চুঁচুড়া: নিজস্ব জেনারেটর থাকা সত্ত্বেও ঠিকাদার সংস্থার গাফিলতিতে প্রায় আড়াই ঘণ্টা ধরে বিদ্যুৎহীন হয়ে রইল চন্দননগর মহকুমা হাসপাতাল। ফলে ইমারজেন্সি থেকে শুরু করে বিভিন্ন ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮০.২৩ টাকা ৮৩.০০ টাকা
ইউরো ৭০.৬৬ টাকা ৭৩.১৭ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা

দিন পঞ্জিকা

 ৭ আষাঢ়, ২২ জুন, বৃহস্পতিবার, ত্রয়োদশী দিবা ৩/৩৮, কৃত্তিকানক্ষত্র দিবা ১০/৪৫, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৩/৩৯-অস্তাবধি রাত্রি ৭/৩-৯/১০, বারবেলা ২/৫৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮-১২/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ
১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃহস্পতিবার, ত্রয়োদশী ১/৩৯/১, কৃত্তিকানক্ষত্র ৯/৮/১৭, সূ উ ৪/৫৪/৩, অ ৬/২১/৪৮, অমৃতযোগ দিবা ৩/৪০/১৫-৬/২১/৪৮ রাত্রি ৭/৩/৫৭-৯/১০/২৪, ১১/৫৯/০-২/৫/২৭, বারবেলা ৪/৪০/৫০-৬/২১/৪৮, কালবেলা ২/৫৯/৫২-৪/৪০/৫০, কালরাত্রি ১১/৩৭/৫৬-১২/৫৬/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ


২৬ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
 ২৪ তারিখ নয়, কালকেই জিটিএ থেকে ইস্তফা দেবেন মোর্চার প্রতিনিধিরা। জানালেন বিমল গুরুং।

09:30:26 PM

 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং
 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং। জানিয়ে দিলেন এখন থেকে গোর্খাল্যান্ডের পক্ষে জিজেএমএমের ব্যানারেই আন্দোলন হবে।

09:12:45 PM

  কল্যাণীতে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট

কল্যাণীতে হতে চলেছে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট। যোগ ও ন্যাচারোপ্যাথি নিয়ে উন্নতমানের গবেষণার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার রাজ্য সরকার এবং যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের ডিজি আয়ূশ দেবাশিস বসু। এছাড়া রাজ্যে একটি যোগ ও ন্যাচারোপ্যাথি মেডিকেল কলেজ হবে বলেও জানান তিনি। এদিন বিশ্ব যোগ দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে বেশ কয়েকজন সাধারণ মানুষের চিকিৎসা করেন অনুষ্ঠানে উপস্থিত যোগ চিকিৎসকরা। অনুষ্ঠানে রাজ্য যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদের সভাপতি তুষার শীল বলেন, এখন যোগে ব্যক্তিগত স্তরে চিকিৎসা খুব গুরুত্ব পাচ্ছে। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত মানুষকে সারিয়ে তুলছেন যোগ বিশারদরা। দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা এবং স্বেচ্ছাসেবী সংগঠনও দিনটি পালন করে।

09:08:00 PM

  জিএসটি-র জেরে বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলভাড়া কিছুটা বাড়তে চলেছে
এবার বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রীদের আরও কিছুটা খসাতে হবে গ্যাঁটের কড়ি। কারণ ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার পর এই দুই ক্ষেত্রে আরও কিছুটা মহার্ঘ হবে রেলযাত্রা। জিএসটি কার্যকর হওয়ার পর টিকিটের চার্জের উপর পরিষেবা কর ৪.৫ শতাংশ থেকে বেড়ে হবে ৫ শতাংশ। উল্লেখ্য, বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রার ক্ষেত্রেই একমাত্র এই পরিষেবা কর লাগু হয়। রেল মন্ত্রকের এক প্রবীণ কর্তা বলেন, বর্তমানে কোনও টিকিটের দাম যদি ২ হাজার টাকা হয়, তাহলে আগামী মাস থেকে তার জন্য ২ হাজার ১০ টাকা পড়বে। ওই কর্তা জানান, ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার কথা মাথায় রেখে প্রতিটি রাজ্যে একজন করে নোডাল অফিসার নিয়োগ করেছে রেল। যাতে অভিন্ন কর ব্যবস্থা চালুর সন্ধিক্ষণ মসৃণ হয়। ভারতীয় রেলে জিএসটি-র প্রভাব খতিয়ে দেখার জন্য একজন কনসালট্যান্টও নিয়োগ করা হয়েছে।

08:56:00 PM

আগামীকাল পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস বাতিল

ডাউন ট্রেন দেরিতে আসার কারণে ১২২৭৮ / ১২২৭৭ পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস আগামীকাল ২৩ জুন ২০১৭ শুক্রবার বাতিল করা হয়েছে। পরদিন ২৪ জুন ২০১৭ থেকে এই ট্রেনটি ফের স্বাভাবিক নিয়মে যাতায়াত করবে।

08:39:21 PM

 ফের গুরুত্বর অসুস্থ্য হাইকোটের অবসরপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি সি এস কারনান। তাকে আজ দুপুরেই SSKM হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে।।

07:10:00 PM