Bartaman Patrika
বিদেশ
 

 বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী হামলা চালাল এক কিশোর, মৃত ৫

কাবুল, ১২ জুলাই (এপি): এক বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী হামলা চালাল ১৩ বছর বয়সি এক কিশোর। পূর্ব আফগানিস্তানের নানগরহার প্রদেশের এই ঘটনায় প্রাণ হারিয়েছেন পাঁচজন। জখম হয়েছেন আরও ১১ জন।
বিশদ
 নদীতে গাড়ি ডুবে মৃত ৬ শিশু সহ ১০

মস্কো, ১২ জুলাই (এএফপি): মর্মান্তিক এক পথ দুর্ঘটনায় মৃত্যু হল ৬ শিশু সহ ১০ জনের। ঘটনাটি ঘটেছে সাইবেরিয়া অঞ্চলের তাইভা-মঙ্গোলিয়া সীমান্তের কাছে। 
বিশদ

13th  July, 2019
 পাকিস্তানে খাদে গাড়ি, মৃত ৮

পেশোয়ার, ১২ জুলাই (পিটিআই): উত্তর-পশ্চিম পাকিস্তানে খাদে গাড়ি পড়ে একই পরিবারের অন্তত আটজনের মৃত্যু হল। মৃতদের মধ্যে মহিলা ও শিশুও রয়েছে। পুলিস জানিয়েছে, বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে খাইবার পাখতুনওয়া প্রদেশের কোহিস্তান জেলায়।
বিশদ

13th  July, 2019
  পাকিস্তানে দু’টি ট্রেনের সংঘর্ষে মৃত ১৬

 লাহোর, ১১ জুলাই (পিটিআই): পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে এখনও পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ওই দুর্ঘটনায় আরও ৮০ জন জখম হয়েছেন। সরকারি সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার পাঞ্জাব প্রদেশের সাদিকাবাদ তহসিলের ওয়ালহার রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা এক মালগাড়িতে এসে ধাক্কা মারে কোয়েটাগামী আকবর এক্সপ্রেস।
বিশদ

12th  July, 2019
বাড়ছে গ্রিন কার্ডের ঊর্ধ্বসীমা,
বিল পাশ হল মার্কিন সংসদে
ভারতীয় পেশাদারদের স্বস্তি

 ওয়াশিংটন, ১১ জুলাই (পিটিআই): দীর্ঘ সময় ধরে মার্কিন গ্রিন কার্ডের জন্য অপেক্ষারত ভারতীয় পেশাদারদের জন্য সুখবর। ভারতীয় পেশাদার অভিবাসীদের গ্রিন কার্ড দেওয়ার ক্ষেত্রে যে ৭ শতাংশের সীমা বা ‘কান্ট্রি-ক্যাপ’ রয়েছে, তা বাড়ানোর জন্য প্রস্তাবিত বিলটি পাশ হয়ে গেল মার্কিন সংসদে।
বিশদ

12th  July, 2019
আড়াই কোটি অ্যান্ড্রয়েড ফোনে হানা
‘এজেন্ট স্মিথ’-এর, আক্রান্ত ভারতও

নয়াদিল্লি, ১১ জুলাই: নতুন এক ম্যালওয়্যার হানায় বিশ্বের প্রায় আড়াই কোটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারী বিপাকে পড়েছেন। এর মধ্যে শুধু ভারতেরই প্রায় দেড় কোটি স্মার্টফোন রয়েছে। নতুন এই ম্যালওয়্যারের নাম ‘এজেন্ট স্মিথ’। ম্যালওয়্যার হল একধরনের সফ্টওয়্যার যা ভাইরাসের মতোই কাজ করে।
বিশদ

12th  July, 2019
 ফের দু’টি ভিডিও ক্লিপিংস প্রকাশ্যে আনলেন নওয়াজ কন্যা মারিয়ম

 লাহোর, ১১ জুলাই (পিটিআই): ফের আরও দু’টি ভিডিও ক্লিপিংস প্রকাশ্যে আনলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মারিয়ম নওয়াজ। গতকাল নিজের ট্যুইটার অ্যাকাউন্টে ভিডিও দু’টি পোস্ট করেন তিনি। যাকে ঘিরে দুর্নীতি মামলায় নওয়াজের সাজা নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে।
বিশদ

12th  July, 2019
টেক্সাসে পোষ্য ১৮ কুকুরই ছিঁড়ে খেল মালিককে 

 টেক্সাস, ১১ জুলাই: টেক্সাসের বাসিন্দা ফ্রেডি ম্যাককে একমাসেরও বেশি সময় ধরে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তাঁর খোঁজে জোর তল্লাশি এবং তদন্ত চলছিল। অবশেষে মঙ্গলবার তদন্তকারী দল প্রায় নিশ্চিত হয়েছে, পোষ্য ১৮টি কুকুরই ম্যাককে ছিঁড়ে খেয়েছে।
বিশদ

12th  July, 2019
মেয়ের মৃত্যুতে মার্কিন উদ্বাস্তু শিবিরের
নিষ্ঠুরতাকে দায়ী করলেন শরণার্থী মহিলা

 ওয়াশিংটন, ১১ জুলাই (এএফপি): শরণার্থী এক মহিলার দুগ্ধপোষ্য শিশুকন্যার মৃত্যুতে কাঠগড়ায় উঠল মার্কিন প্রশাসন। নিন্দায় সরব হয়েছে রাষ্ট্রসঙ্ঘ। প্রশাসনের সমালোচনায় মুখর হয়েছেন মার্কিন কংগ্রেসের একাধিক সদস্যও।
বিশদ

12th  July, 2019
নওয়াজ শরিফ কন্যা মারিয়মকে সমন
পাকিস্তানের দুর্নীতি বিরোধী আদালতের

 ইসালামাবাদ, ১০ জুলাই (পিটিআই): হাই প্রোফাইল অ্যাভেনফিল্ড অ্যাপার্টমেন্ট দুর্নীতি মামলায় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মারিয়ম নওয়াজকে বুধবার সমন পাঠাল সে দেশের দুর্নীতি বিরোধী আদালত।
বিশদ

11th  July, 2019
 করাচিতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু পাকিস্তানি টিভি সঞ্চালকের

 করাচি, ১০ জুলাই (পিটিআই): অর্থ নিয়ে বচসার জেরে পাকিস্তানে খুন হলেন একজন টিভি সঞ্চালক। মঙ্গলবার রাতে খায়াবন-ই-বুখারি এলাকায় বোল নিউজ চ্যানেলের টিভি সঞ্চালক মুরিদ আব্বাস খুন হয়েছেন বলে পুলিস জানিয়েছে। মঙ্গলবার একদল দুষ্কৃতীর সঙ্গে অর্থ নিয়ে বিবাদে জড়িয়ে পড়েন মুরিদ। বিশদ

11th  July, 2019
 ভারতের শুল্কনীতি মেনে
নেওয়া হবে না: ট্রাম্প

 ওয়াশিংটন ও লন্ডন, ৯ জুলাই: ভারতের শুল্কনীতি নিয়ে ফের তোপ দাগলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এদিন ট্যুইটারে এপ্রসঙ্গে তিনি লেখেন, ‘আমেরিকার পণ্যর উপর দীর্ঘদিন ধরে অতিরিক্ত কর চাপিয়ে ভারত সুবিধাভোগ করছে। কিন্তু, এটা আর মেনে নেওয়া হবে না।’
বিশদ

10th  July, 2019
শারজায় প্রথম অনাবাসী হিসেবে সৌদির
স্থায়ী নাগরিকত্ব পেলেন ভারতীয় শিল্পপতি

 দুবাই, ৯ জুলাই (পিটিআই): শারজায় বসবাসকারী প্রথম অনাবাসী হিসেবে সৌদি আরবের গোল্ড কার্ড স্থায়ী নাগরিকত্ব পেলেন ভারতীয় শিল্পপতি লালু স্যামুয়েল। তিনি কিংসটন গোষ্ঠীর চেয়ারম্যান। সোমবার তাঁর হাতে গোল্ড কার্ড তুলে দিয়েছেন শারজার নাগরিকত্ব ও বিদেশি বিষয়ক দপ্তরের ডিরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার আরিফ আল শামসি।
বিশদ

10th  July, 2019
প্রাচীন প্যালেস্তানী গ্রাম ইজরায়েলেই অবস্থিত, দাবি গবেষকদের

  জেরুজালেম, ৮ জুলাই (এএফপি): বাইবেলে উল্লিখিত প্যালেস্তাইনের প্রাচীন গ্রাম জিকলাগ ইজরায়েলের মধ্যেই অবস্থিত ছিল। সম্প্রতি একদল গবেষক এমনই দাবি করেছেন। তাদের বক্তব্য, বাইবেলের উপকথায় এই শহরের উল্লেখ রয়েছে। যেখান থেকে ডেভিড ইজরায়েলের রাজা সাউলের কাছে আশ্রয় চেয়েছিলেন।
বিশদ

09th  July, 2019
ইমরানের কাছে পাক মহিলা সাংবাদিকের সুরক্ষার আবেদন

ইসলামাবাদ, ৮ জুলাই (এএনআই): প্রবীণ সাংবাদিক আসমা সিরাজির নিরাপত্তা সুনিশ্চিত করতে পাকিস্তান সরকারের কাছে আবেদন জানাল একটি সংগঠন। সম্প্রতি দু’বার তাঁর বাড়িতে হামলা হয়েছে। এছাড়া নানাভাবে তিনি হেনস্তার শিকার হচ্ছেন।
বিশদ

09th  July, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট পথে বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর চূড়ান্ত অনুমোদন চেয়ে গত মাসের শেষের দিকে ‘কমিশনার অব রেলওয়ে সেফটি’ (সিআরএস)-র কাছে আবেদন করেছিল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (কেএমআরসিএল)। সঙ্গে পাঠানো হয়েছিল প্রয়োজনীয় কাগজপত্রও। ...

নিজস্ব প্রতিবেদন: বিশ্বকাপের বাছাই পর্বে ভারতের সঙ্গে একই গ্রুপে রয়েছে বাংলাদেশ, ওমান, আফগানিস্তান ও কাতার। বিশেষজ্ঞদের ধারণা, অপেক্ষাকৃত সহজ গ্রুপে পড়েছেন সুনীল ছেত্রী-সন্দেশ ঝিংগানরা। কিন্তু ভারতের ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচ বলেছেন, ‘গ্রুপের বাকি দলগুলির প্রত্যেককেই যথেষ্ট গুরুত্ব দিচ্ছি।’ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত ৫ জুলাই কেন্দ্রীয় বাজেট পেশ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তার আগে কেন্দ্রীয় সরকারকে হরেক দাবিদাওয়া পেশ করেছিল অল ইন্ডিয়া জেম অ্যান্ড জুয়েলারি ডোমেস্টিক কাউন্সিল। তাদের অন্যতম দাবি ছিল, সোনার উপর আমদানি শুল্ক কমাতে হবে এবং ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার ও মালাবাজার: ছেলেধরা সন্দেহে সোমবার সকালে নাগরাকাটার সুখানিবস্তি এলাকায় পুলিসের সামনেই এক ভিখারিকে পাথর দিয়ে মাথা থেতলে নৃশংসভাবে খুন করার অভিযোগ উঠল। ছেলেধরা সন্দেহে নাগরাকাটায় রীতিমতো আতঙ্ক তৈরি হয়েছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মের যোগাযোগ আসবে। যে সুযোগ পাবেন তাকে সদ্ব্যবহার করুন। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আনুকূল্য পাবেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৯- আমেরিকাতে টাইপরাইটারের পূর্বসুরী টাইপোগ্রাফার পেটেন্ট করেন উইলিয়াম অস্টিন বার্ড।
১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
১৮৮১ - আন্তর্জাতিক ক্রীড়া সংস্থাগুলির মধ্যে সবচেয়ে পুরাতন আন্তর্জাতিক জিমন্যাস্টিক ফেডারেশন প্রতিষ্ঠিত হয়।
১৮৯৫- চিত্রশিল্পী মুকুল দের জন্ম
১৯৯৫- হেল-বপ ধূমকেতু আবিস্কার হয়। পরের বছরের গোড়ায় সেটি খালি চোখে দৃশ্যমান হয়।
২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার 67.49 70.53
পাউন্ড 84.31 88.37
ইউরো 75.63 79.29
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ২৭/৫২ অপঃ ৪/১৬। উত্তরভাদ্রপদ ২০/১৫ দিবা ১/১৪। সূ উ ৫/৭/৪২, অ ৬/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৬ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৩১ গতে ২/৫৮ মধ্যে, বারবেলা ৬/৪৭ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৯/০ মধ্যে।
৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ১৮/৪৭/৯ দিবা ১২/৩৭/৪। উত্তরভাদ্রপদনক্ষত্র ১৪/২৯/১২ দিবা ১০/৫৩/৫৩, সূ উ ৫/৬/১২, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২৪ মধ্যে ও ১/০ গতে ২/৪৪ মধ্যে ও ৩/৩৬ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ মধ্যে ও ৯/৮ গতে ১১/২০ মধ্যে ও ১/৩২ গতে ৩/১ মধ্যে, বারবেলা ৬/৪৫/৩৬ গতে ৮/২৫/১ মধ্যে, কালবেলা ১/২৩/১৪ গতে ৩/২/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/৪২/৪ গতে ৯/২/৩৯ মধ্যে।
১৯ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

22-07-2019 - 09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

22-07-2019 - 07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

22-07-2019 - 06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

22-07-2019 - 06:18:00 PM

ফুলশয্যার দিনেই আত্মঘাতী গৃহবধু 
ফুলশয্যার দিনেই আত্মঘাতী হলেন এক গৃহবধু। মৃতার নাম প্রিয়াঙ্কা সর্দার ...বিশদ

22-07-2019 - 06:05:00 PM

বজবজ ফাঁড়ির কাছে পচাগলা দেহ উদ্ধার
 

পচাগলা দেহ উদ্ধার হলো বজবজ ফাঁড়ির সংলগ্ন এলাকায়। এই ঘটনায় ...বিশদ

22-07-2019 - 05:34:26 PM