Bartaman Patrika
বিদেশ
 

ছুরিকাঘাতে লন্ডনে জখম এক পুলিস সহ তিন, তদন্তে জঙ্গিদমন শাখা

লন্ডন, ১ জানুয়ারি (পিটিআই): এক ব্যক্তির ছুরির আঘাতে জখম হলেন পুলিস অফিসার সহ তিনজন। বর্ষবরণের সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে লন্ডনের ম্যাঞ্চেস্টার রেলস্টেশনে। অভিযুক্তকে গ্রেপ্তার করেছে ব্রিটেনের জঙ্গিদমন শাখা। শুরু হয়েছে তদন্ত। ব্রিটিশ পুলিসের পক্ষ থেকে এখবর জানানো হয়েছে।
বিশদ
ইন্দোনেশিয়ায় ভূমিধসে মৃত ১৫

 জাকার্তা, ১ জানুয়ারি (এপি): গত মাসের ভয়াবহ সুনামির ধাক্কা এখনও কাটিয়ে ওঠেনি ইন্দোনেশিয়া। তারই মধ্যে সোমবার জাভা দ্বীপে প্রবল ভূমিধসে প্রায় নিশ্চিহ্ন হয়ে গেল একটি গ্রাম। মাটির তলায় চাপা পড়ে এখনও পর্যন্ত ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ২০ জন নিখোঁজ। ফলে মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন।
বিশদ

02nd  January, 2019
খাশোগির দেহাংশ সৌদি রাষ্ট্রদূতের বাড়িতে সরানো হয়েছে, সিসিটিভি ফুটেজে ইঙ্গিত

আঙ্কারা, ৩১ ডিসেম্বর: সৌদি সাংবাদিক নিহত জামাল খাশোগির দেহাংশ তিন ব্যক্তি ব্যাগে করে সৌদি রাষ্ট্রদূতের বাড়িতে নিয়ে যাচ্ছেন। তুরস্কের টেলিভিশন চ্যানেলে এক সিসিটিভি ফুটেজ প্রকাশ করা হয়েছে। ওই ফুটেজে দেখা গিয়েছে, পাঁচটি সুটকেস এবং দু’টি কালো ব্যাগে করে কিছু নিয়ে তিন ব্যক্তি ইস্তানবুলের সৌদি রাষ্ট্রদূতের বাড়িতে ঢুকে গেলেন।
বিশদ

01st  January, 2019
প্রতিহিংসার রাজনীতি থেকে বিরত থাকতে কর্মীদের নির্দেশ হাসিনার

ঢাকা, ৩১ ডিসেম্বর (পিটিআই): বিপুল জয়ের পর সমর্থকদের সংযত থাকতে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার অভিনন্দনের জোয়ারে ভেসে যান হাসিনা। তিনি বলেন, এই জয় কোনও ব্যক্তিগত লাভের জন্য নয়। এমন জয় দেশ ও জনগণের প্রতি দায়িত্ব বাড়িয়ে দেয়। হাসিনা বলেন, এই জয়ের ফলে বঙ্গবন্ধু মুজিবুর রহমানের অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়িত করতে পারব।
বিশদ

01st  January, 2019
রাশিয়ায় গ্যাস বিস্ফোরণে বহুতল ভেঙে মৃত ৪, নিখোঁজ ৭৯

মস্কো, ৩১ ডিসেম্বর (এএফপি): বিদায়ী বছরের শেষ দিনে বিস্ফোরণে কেঁপে উঠল রাশিয়ার ম্যাগ্নিতোতার্স্ক শহরের একটি আবাসন এলাকা। ওই বিস্ফোরণে একটি বহুতল ভেঙে চারজনের মৃত্যু হয়েছে। ৭৯ জনের অবস্থা সম্পর্কে কোনও তথ্য জানাতে পারেনি প্রশাসন।
বিশদ

01st  January, 2019
‘ছন্নছাড়া দলকে কেন ভোট দেব?’ বিরোধীদের ভরাডুবি নিয়ে বলছেন বাংলাদেশের জনগণ

মৃণালকান্তি দাস, কলকাতা: বাংলাদেশ প্রায় বিরোধীশূন্য। বড় জয় পেয়ে ফের ক্ষমতায় আওয়ামি লিগ। তৃতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পথে শেখ হাসিনা। রাতেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শুভেচ্ছা ও অভিনন্দন পৌঁছে গিয়েছে মুজিব কন্যার ফোনে। আওয়ামি লিগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধবও।
বিশদ

01st  January, 2019
আতশবাজি, লেজার শোয়ে অকল্যান্ড থেকে শুরু হল বর্ষবরণ

অকল্যান্ড, ৩১ ডিসেম্বর: বর্ষবিদায় আর বর্ষবরণকে স্মরণীয় করে রাখল নিউজিল্যান্ডের সৈকত শহর অকল্যান্ড। সন্ধিক্ষণকে স্মরণীয় করে রাখতে এই প্রথম অকল্যান্ড হারবার ব্রিজের সঙ্গে একই সময়ে স্কাই টাওয়ার থেকেও আতশবাজি প্রদর্শনী করা হয়। অকল্যান্ডের দুই দর্শনীয় স্থান এই হারবার ব্রিজ এবং স্কাই টাওয়ার।
বিশদ

01st  January, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারি হয়েছিল আগে। হুগলির পুরশুড়ায় এক বেআইনি অর্থলগ্নি সংস্থার সেই কর্তা শেখ সারাফাত আলিকে অবশেষে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতকে ব্যাঙ্কশালের সেবির বিশেষ আদালতে তোলা হয়। ...

 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...

বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...

সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। বৃষ: দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির আগমনে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় যুব দিবস১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম১৯৩৪: 'মাস্টারদা' সূর্য সেনের ফাঁসি১৯৫০: ...বিশদ

07:03:20 PM

ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM