বিদেশ
 

তেল রপ্তানি নিয়ে ইরানকে আর ছাড় নয়, জানিয়ে দিল আমেরিকা

 আবু ধাবি, ১২ জানুয়ারি: তেল রপ্তানি নিয়ে ইরানকে আর কোনওরকম ছাড় দেবে না আমেরিকা। তেহরানের উপর নতুন করে নিষেধাজ্ঞা জারির পর শনিবার স্পষ্ট জানিয়ে দিলেন ইরানে নিযুক্ত বিশেষ মার্কিন প্রতিনিধি ব্রায়ান হুক। ইরানের আয়ের উৎস নষ্ট করে দিতেই ওয়াশিংটনের এই উদ্যোগ বলে মনে করা হচ্ছে।
বিশদ
  চীনা কনস্যুলেটে হামলার অভিযোগ নিয়ে পাকিস্তানকে তুলোধোনা করল ভারত

 নয়াদিল্লি, ১২ জানুয়ারি: অন্যের দিকে আঙুল না তুলে পাকিস্তানের উচিত নিজেদের মাটিতে সক্রিয় জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। সন্ত্রাসে মদতের অভিযোগ নিয়ে ইসলামাবাদকে পাল্টা তুলোধোনা করল দিল্লি। নেপথ্যে নভেম্বর মাসে করাচিতে চীনা কনস্যুলেটে জঙ্গি হামলা নিয়ে পাকিস্তানের তোলা অভিযোগ।
বিশদ

13th  January, 2019
নেপালের সেনাপ্রধানকে সাম্মানিক
জেনারেল হিসেবে ভূষিত করলেন কোবিন্দ

 নয়াদিল্লি, ১২ জানুয়ারি (পিটিআই): নেপালের সেনাপ্রধান জেনারেল পূর্ণচন্দ্র থাপাকে শনিবার ভারতীয় বাহিনীর সাম্মানিক জেনারেল সম্মানে ভূষিত করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। চারদিনের সফরে এদিনই থাপা ভারতে এসে পৌঁছেছেন।
বিশদ

13th  January, 2019
নাইজেরিয়ায় তেলের ট্যাঙ্কার বিস্ফোরণ, মৃত ১২

 লাগোস, ১২ জানুয়ারি (এপি): তেলের ট্যাঙ্কার উল্টে গিয়ে হওয়া বিস্ফোরণে প্রাণ হারালেন অন্তত ১২ জন। শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে নাইজেরিয়ার ক্রস রিভার রাজ্যের ওদুকপানিতে। বিস্ফোরণে ২২ জন মারাত্মকভাবে অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বলে পুলিস সূত্রে খবর।
বিশদ

13th  January, 2019
  জরুরি অবস্থা জারি করে প্রাচীরের অর্থ তুলব, হুমকি ট্রাম্পের

 ওয়াশিংটন, ১১ জানুয়ারি (পিটিআই): মার্কিন কংগ্রেস নারাজ। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও নাছোড়বান্দা। তাই ডেমোক্র্যাটরা যদি বিল পাশ না করাতে দেন, জরুরি অবস্থা জারি করেই মেক্সিকো সীমান্তে দেওয়াল তোলার ডলার জোগাড় করবেন ট্রাম্প।
বিশদ

12th  January, 2019
জঙ্গিগোষ্ঠীগুলিকে মদত দেওয়া চলছেই
শান্তি প্রস্তাব নিয়ে আগ্রহী নয় পাকিস্তান, তোপ ভারতের

 নয়াদিল্লি, ১১ জানুয়ারি (পিটিআই): শান্তি প্রস্তাবে ভারত সাড়া দিচ্ছে না বলে অভিযোগ তুলেছিল পাকিস্তান। শুক্রবার স্পষ্ট ভাষায় সেই দাবি উড়িয়ে দিয়েছে দিল্লি। পাল্টা ভারতের তরফে জানানো হয়েছে, ইসলামাবাদের তরফে দেওয়া শান্তি প্রস্তাবের কোনও গুরুত্ব নেই।
বিশদ

12th  January, 2019
জারদারি সহ একাধিক পিপিপি নেতার বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা বহাল রাখল পাক সরকার

 ইসলামাবাদ, ১১ জানুয়ারি (পিটিআই): প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ সহ পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-এর একাধিক নেতার বিদেশ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা বহাল রাখল পাক সরকার।
বিশদ

12th  January, 2019
পাঁউরুটির মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ
চলছেই সুদানে, ফের মৃত তিন

 খার্তুম, ১০ জানুয়ারি (এএফপি): সুদানে সরকার বিরোধী বিক্ষোভকে ঘিরে মৃত্যু হল তিনজনের। দেশে দ্রব্যমূল্য বৃদ্ধি, আইন-শৃঙ্খলার অবনতি সহ একাধিক ইস্যুতে টানা প্রায় একমাস আন্দোলন চালাচ্ছেন বিরোধীরা। প্রেসিডেন্ট ওমর অল-বশিরের বাসভবন, বিভিন্ন সরকারি দপ্তরের পাশাপাশি অবস্থান-বিক্ষোভ চলে সুদানের রাজপথেও।
বিশদ

11th  January, 2019
মহাকাশে ঘনঘন আলোর ঝলসানি
ভিনগ্রহীদের সৃষ্টি, দাবি বিজ্ঞানীদের

 টরন্টো, ১০ জানুয়ারি (পিটিআই): মহাকাশে রহস্যময় আলোর সঙ্কেত কারা পাঠায়? তারা আমাদের আকাশগঙ্গা ছায়াপথ থেকে কতটা দূরে রয়েছে? ওই সঙ্কেতগুলি কি ভিনগ্রহীরা পাঠাচ্ছে নাকি এর পিছনে অন্য কোনও বৈজ্ঞানিক কারণ রয়েছে? এই সমস্ত বহুপ্রতীক্ষিত প্রশ্নের উত্তর এবার মিলতে চলেছে বলে দাবি করেছেন একদল গবেষক।
বিশদ

11th  January, 2019
চীনে ব্যস্ত রাস্তায় লাগানো স্ক্রিনে
দেড় ঘণ্টা ধরে চলল পর্নোগ্রাফি

বেজিং, ১০ জানুয়ারি: এতদিন ব্যস্ত রাস্তাটির পাশে লাগানো বিরাট এলইডি স্ক্রিনটায় সাধারণত হরেক ব্র্যাণ্ডের বিজ্ঞাপনী ছবি দেখতেই অভ্যস্ত ছিলেন স্থানীয়রা। কয়েকদিন আগে ওই স্ক্রিনেই পর্নোগ্রাফি চলতে দেখে প্রথমে নিজের চোখকেই বিশ্বাস করতে পারেননি অনেকে।
বিশদ

11th  January, 2019
আফগানিস্তানে তালিবান হামলায় হত ২১ পুলিসকর্মী

 কাবুল, ১০ জানুয়ারি (এপি): আফগানিস্তানে পৃথক তালিবান হামলায় মৃত্যু হল ২১ জন পুলিসকর্মীর। বৃহস্পতিবার পশ্চিম প্রান্তের বাদগিস ও উত্তরে তাজিকিস্তান সীমান্তঘেঁষা তাখর ও বাগলান প্রদেশে একাধিক পুলিস চৌকিতে হামলা চালায় তালিবান জঙ্গিরা।
বিশদ

11th  January, 2019
অস্ট্রেলিয়ায় বিভিন্ন দূতাবাসে সন্দেহজনক পার্সেল পাঠানোর দায়ে গ্রেপ্তার ১

 মেলবোর্ন, ১০ জানুয়ারি (পিটিআই): মেলবোর্নে ভারত সহ বিভিন্ন দূতাবাসে সন্দেহজনক পার্সেল পাঠানোর দায়ে একজনকে গ্রেপ্তার করল অস্ট্রেলিয়ার পুলিস। বুধবার রাতে ৪৮ বছর বয়সি ওই ব্যক্তিকে শেপারটন থেকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

11th  January, 2019
শাটডাউন আলোচনা থেকেই ‘ওয়াকআউট’ করলেন ট্রাম্প

 ওয়াশিংটন, ১০ জানুয়ারি: আমেরিকায় চলা শাটডাউন নিরসনে ডেমোক্র্যাট নেতাদের সঙ্গে বৈঠক থেকে ‘ওয়াকআউট’ করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হাউস স্পিকার ন্যান্সি পেলোসি ও ডেমোক্র্যাট নেতা চাক শুমার মেক্সিকো সীমান্তবর্তী দেওয়াল নিয়ে ট্রাম্পের প্রস্তাবিত অর্থ বরাদ্দ দিতে রাজি না হওয়ায় আলোচনাই এগতে চাননি ট্রাম্প।
বিশদ

11th  January, 2019
নেপালে দমবন্ধ হয়ে মা ও দুই সন্তানের মৃত্যু

 কাঠমাণ্ডু, ১০ জানুয়ারি (পিটিআই): নেপালে ঘরে দমবন্ধ হয়ে এক মহিলা ও তাঁর দুই ছেলের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে বজোড়া জেলার একটি গ্রামে। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, মঙ্গলবার রাতে ওই মহিলা ও তাঁর দুই শিশুপুত্রকে একটি ছোট ঘরে ঘুমিয়েছিলেন।
বিশদ

11th  January, 2019
ব্রিটেন: ব্রেক্সিট ঠেকাতে
তৎপর এমপিদের জোট

 লন্ডন, ১০ জানুয়ারি: চুক্তি নিয়ে আপত্তি রয়েছে অনেক। আবার চুক্তি ছাড়া বিচ্ছেদ কার্যকর করাতেও মহাবিপত্তি। তাই ব্রিটেন পার্লামেন্টে এমপিদের সর্বদলীয় একটি জোট ব্রেক্সিট ঠেকাতে তৎপর হয়ে উঠেছে। মঙ্গলবার সরকারের আর্থিক বিলে (ফিন্যান্স বিল) সংশোধনী চেয়ে সংসদে একটি প্রস্তাব পাশ হয়।
বিশদ

11th  January, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে গ্রুপ-ডি পদে নিয়োগ প্রক্রিয়ার পরিবর্তিত আইন নিয়ে যে সমস্যা দেখা দিয়েছে, তা ক্রমশ গুরুতর আকার নিচ্ছে। কয়েকটি কলেজে নিয়োগ প্রক্রিয়ায় ওই আইনের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠায় তা থমকে গিয়েছে। সোমবার আরও তিনটি কলেজে নিয়োগে স্থগিতাদেশ ...

সুকান্ত বসু, কলকাতা: দুই মহিলা কোর্টে সাক্ষ্য দিতে এসে বেঁকে বসায় মামলা থেকে খালাস পেয়ে গেলেন পাঁচ অভিযুক্ত। ঩ওই দুই মহিলাকে অসৎ উদ্দেশ্যে ভিন রাজ্যে পাচার করা হয়েছিল বলে অভিযোগ। সম্প্রতি আলিপুরের সপ্তম ফাস্ট ট্র্যাক কোর্টের বিচারক রাজশ্রী বসু অধিকারী ...

বিএনএ, সিঙ্গুর: চলতি বছরেই উত্তরবঙ্গে আরও দু’টি এবং আগামী পাঁচ বছরে রাজ্যে মোট ১০০টি সৌরবিদ্যুৎ চালিত সব্জি সংরক্ষণ কেন্দ্র তৈরির পরিকল্পনা রয়েছে। সোমবার হুগলির সিঙ্গুরে ...

সংবাদদাতা, রামপুরহাট: মেয়েদের পড়ার জন্য এলাকায় কোনও বালিকা বিদ্যালয় ছিল না। দু-একটি স্কুল যা রয়েছে সবই কো-এড। তাই আশপাশের গ্রামের প্রাথমিক স্কুলের সব ছাত্রীকেই চতুর্থ শ্রেণীর পর সেই স্কুলগুলিতেই ভর্তি হতে হতো।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM