Bartaman Patrika
বিদেশ
 

জঙ্গিদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার
জন্য পাকিস্তানকে বার্তা ট্রাম্প প্রশাসনের

 ওয়াশিংটন, ১৬ মার্চ (পিটিআই): পাকিস্তানের মাটিতে ঘাঁটি গেড়ে থাকা জঙ্গিগোষ্ঠীগুলির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য ইসলামাবাদের উপর চাপ বাড়াল ট্রাম্প প্রশাসন। জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় সিআরপিএফ বাহিনীর উপরে জঙ্গি হামলা চালায় জয়েশ-ই-মহম্মদ।
বিশদ
  জিম্বাবোয়েতে ঘূর্ণিঝড়ের বলি অন্তত ২৪, নিখোঁজ বহু

 হারারে, ১৬ মার্চ (এএফপি): জিম্বাবোয়ের পূর্ব প্রান্তে ঘূর্ণিঝড় ‘আইডাই’-এর দাপটে অন্তত ২৪ জন প্রাণ হারিয়েছেন। নিখোঁজ কয়েক ডজন। জিম্বাবোয়ের তথ্যমন্ত্রী শনিবার ট্যুইট করে জানিয়েছেন, এখনও পর্যন্ত যে ২৪ জনের (দু’জন ছাত্র সহ) মৃত্যু হয়েছে, তাঁদের অধিকাংশই চিমানিমানির পূর্বের বাসিন্দা।
বিশদ

17th  March, 2019
মাসুদ আজহারকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করতে চীনের সঙ্গে আলোচনায় ফ্রান্স, ব্রিটেন, মার্কিন যুক্তরাষ্ট্র

 ওয়াশিংটন, ১৬ মার্চ (পিটিআই): জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারকে রাষ্ট্রসঙ্ঘের তালিকাভুক্ত আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করার বিষয়টি নিয়ে চীনের সঙ্গে আলোচনা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্স। সূত্র মারফৎ এমনই খবর জানা গিয়েছে।
বিশদ

17th  March, 2019
অল্পের জন্য বাঁচলেন বাংলাদেশের ক্রিকেটাররা
নিউজিল্যান্ডে জঙ্গি
হামলা, নিহত ৪৯

ক্রাইস্টচার্চ, ১৫ মার্চ: নামাজের সময় মসজিদের ভিতরে সশস্ত্র জঙ্গির একটানা এলোপাথাড়ি গুলিতে রক্তাক্ত হল নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চের দু’টি মসজিদে এই ভয়াবহ জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে ৪৯ জনের। 
বিশদ

16th  March, 2019
ভালোবাসার পরীক্ষা নিতে গিয়ে
গাড়ির ধাক্কা খেলেন মদ্যপ যুবক

বেজিং, ১৫ মার্চ: স্ত্রী এখনও ভালোবাসেন কি না, তার পরীক্ষা নেওয়াই ছিল প্যানের উদ্দেশ্য। তাই ভরসন্ধ্যায় ব্যস্ত রাস্তার মাঝখানে দাঁড়িয়ে তিনি দেখছিলেন যে, স্ত্রী ঝাউ তাঁকে টেনে নিয়ে আসেন কি না। কিন্তু স্ত্রীর বাঁচানোর আগেই একটি গাড়ি এসে ধাক্কা মারে প্যানকে। আর দেখতে দেখতে শূন্যে উড়ে গিয়ে তিনি রাস্তায় আছড়ে পড়েন।
বিশদ

16th  March, 2019
 স্থানীয় এক মহিলাই জঙ্গি হামলা নিয়ে সতর্ক করেন বাংলাদেশের ক্রিকেটারদের

ক্রাইস্টচার্চ, ১৫ মার্চ: মসজিদ থেকে তাঁদের দূরত্ব ছিল বড় জোর ৫০ গজ। আর কয়েক মিনিট আগে সেখানে পৌঁছালে কী হতে পারত, তা ভেবেই শিউরে উঠছেন বাংলাদেশের ক্রিকেটাররা। ক্রাইস্টচার্চে আল নুর মসজিদে জঙ্গি হামলার ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচে গিয়েছেন তামিম-মুশফিকরা।
বিশদ

16th  March, 2019
অজ্ঞাতপরিচয় বন্ধুই আমাদের ত্রাতা, বন্দুকবাজকে পাকড়াও করা নিয়ে কৃতজ্ঞতা মসজিদে উপস্থিত ব্যক্তির

ক্রাইস্টচার্চ, ১৫ মার্চ: অজ্ঞাতপরিচয় ব্যক্তিটি বন্দুকবাজকে পাকড়াও করতে না পারলে আরও ভয়াবহ ঘটনা ঘটতে পারত। আমরা কেউ বেঁচে থাকতাম না। ক্রাইস্টচার্চের মসজিদে গুলি চালানোর হাড়হিম করা ঘটনার কথা স্মরণ করে এমনটাই জানিয়েছেন সেই সময়ে মসজিদে উপস্থিত জনৈক ফয়জল সইদ।
বিশদ

16th  March, 2019
ইসলামভীতি থেকেই নিউজিল্যন্ডের মসজিদগুলিতে হামলা: ইমরান

ইসলামাবাদ, ১৫ মার্চ (পিটিআই): ক্রমবর্ধমান ইসলামভীতি থেকেই নিউজিল্যান্ডের দু’টি মসজিদে হামলা করা হয়েছে। শুক্রবার এই মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তাঁর মতে, ৯/১১ হামলার পরেই সারা পৃথিবীতে এই ইসলামভীতি জেগে উঠেছে।
বিশদ

16th  March, 2019
ট্রাম্পের জারি করা জরুরি অবস্থা খারিজ হয়ে গেল মার্কিন সেনেটে

ওয়াশিংটন, ১৫ মার্চ (পিটিআই): আমেরিকা-মেক্সিকো সীমান্তে প্রাচীর দেওয়া নিয়ে আবার মার্কিন সংসদে ধাক্কা খেলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রাচীর তৈরির খরচ জোগাতে গত মাসে আর্থিক জরুরি অবস্থা জারি করেছিলেন তিনি। বৃহস্পতিবার ৫৯-৪১ ভোটে সেনেটে বাতিল হয়ে গেল প্রেসিডেন্টের সেই সিদ্ধান্ত।
বিশদ

16th  March, 2019
১৭ মিনিট ধরে হামলার দৃশ্য সরাসরি সম্প্রচার করে বন্দুকধারী!

ক্রাইস্টচার্চ, ১৫ মার্চ: টানা ১৭ মিনিট ধরে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হামলার ভয়াবহ দৃশ্য সোশ্যাল মিডিয়ায় সরাসরি সম্প্রচার করেছে বন্দুকধারী। হামলার লাইভ ভিডিও স্ট্রিমিংয়ের মধ্যেই নিজের পরিচয়ও জানিয়েছে সে। তার নাম ব্রেন্টন টারান্ট। বয়স ২৮ বছর। 
বিশদ

16th  March, 2019
 এবার অন্য পথ নেওয়া হবে, মাসুদ
ইস্যুতে চীনকে হুঁশিয়ারি আমেরিকার

 ওয়াশিংটন, ১৪ মার্চ (পিটিআই): সোজা আঙুলে ঘি না উঠলে আঙুল বেঁকাতে হবে। জয়েশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী তকমা দেওয়ার বাধা প্রসঙ্গে চীনকে কার্যত এভাবেই হুঁশিয়ারি দিল আমেরিকা। রাষ্ট্রসঙ্ঘের এক মার্কিন কূটনীতিক বলেন, যদি চীন ধারাবাহিকভাবে ওই তকমা দেওয়ার ক্ষেত্রে বাধা সৃষ্টি করতে থাকে, তবে সদস্য দেশগুলি নিরাপত্তা পরিষদের অন্য পন্থা নিতে বাধ্য থাকবে।
বিশদ

15th  March, 2019
  সন্ত্রাসের বিরুদ্ধে শক্তিশালী এবং ধারাবাহিক ব্যবস্থা নিতে পাকিস্তানকে চাপ ভারত, আমেরিকার

ওয়াশিংটন, ১৪ মার্চ (পিটিআই): সন্ত্রাসবাদ দমন ইস্যুতে এবার ভারত এবং আমেরিকা যৌথভাবে পাকিস্তানের উপর চাপ সৃষ্টি করল। সন্ত্রাসবাদের ‘আঁতুড়ঘর আর জঙ্গিদের নিরাপদ আশ্রয় হিসেবে ভূমিকা পালন না করে জঙ্গি গোষ্ঠীগুলির বিরুদ্ধে শক্তিশালী এবং ধারাবাহিক পদক্ষেপ নেওয়ার জন্য’ পাকিস্তানকে বার্তা দিল ভারত এবং আমেরিকা। বিশদ

15th  March, 2019
  নেপালে যাত্রীবাহী বাস জ্বালিয়ে দিল কট্টরপন্থী মাওবাদীরা

 কাঠমান্ডু, ১৪ মার্চ (পিটিআই): কট্টরপন্থী মাওবাদীদের দাপটে উত্তপ্ত পশ্চিম নেপাল। বৃহস্পতিবার একটি যাত্রীবাহী বাস জ্বালিয়ে দিল সিপিএন-মাওবাদী দলের সমর্থকরা। যদিও এই ঘটনায় কেউ হতাহত হননি। কয়েক বছর আগে নেপালে মূল মাওবাদী দল থেকে বেরিয়ে এসে নেত্র বিক্রম চাঁদের নেতৃত্বে সিপিএন-মাওবাদী গঠিত হয়।
বিশদ

15th  March, 2019
তৃতীয়বারের জন্য ভোটাভুটির পথে
টেরিজা মে, ব্রেক্সিট পিছনোর শঙ্কা

 লন্ডন, ১৪ মার্চ (পিটিআই): বুধবার রাতে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়ে সরকারকে দ্বিতীয়বার ধাক্কা দিয়েছেন হাউস অব কমন্সের সদস্যরা। কার্যত কোণঠাসা হয়ে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ভেঙে পড়তে নারাজ। আগামী সপ্তাহের কোনও একটি দিনে শেষবারের মতো চেষ্টা করে দেখতে চলেছেন।
বিশদ

15th  March, 2019
মাসুদ আজহারকে আন্তর্জাতিক জঙ্গি
ঘোষণায় ফের চীনা গেরোর ইঙ্গিত

ওয়াশিংটন ও বেজিং, ১৩ মার্চ (পিটিআই): ফের চীনা গেরো? মাসুদ আজহার নিয়ে নিরাপত্তা পরিষদের গুরুত্বপূর্ণ বৈঠকের আগে ইঙ্গিত অন্তত তেমনটাই। এমনিতে জয়েশ-ই-মহম্মদ প্রধানকে আন্তর্জাতিক জঙ্গির তালিকাভুক্ত করতে চীনের উপর প্রবল চাপ বাড়িয়েছে আমেরিকা। আজহারের নাম তালিকায় তুলতে এবার একযোগে প্রস্তাব এনেছে আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্স।
বিশদ

14th  March, 2019

Pages: 12345

একনজরে
 সুকান্ত বসু, কলকাতা: তদন্তে একাধিক অসঙ্গতির কারণে ‘পকসো’ মামলা থেকে বেকসুর খালাস পেলেন রাহুল সরকার নামে এক যুবক। সম্প্রতি শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই আদেশ দিয়েছেন। ন’বছরের এক বালিকার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ রয়েছে ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে আত্মীয়ার ৮ বছরের শিশুকন্যাকে ধর্ষণের অপরাধে সোমবার উলুবেড়িয়া আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রূপাঞ্জনা চক্রবর্তী দোষী সাহেব আলিকে (২৫) ২০ বছরের জেল ও ৪ লক্ষা টাকা জরিমানার নির্দেশ দেন। ...

 শারজা, ২৫ মার্চ: অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি একদিনের সিরিজে পাকিস্তানকে পরাজিত করল। দ্বিতীয় একদিনের ম্যাচেও অস্ট্রেলিয়ান অধিনায়ক ১৪৩ বলে ১৫৩ রানের একটি অপরাজিত ইনিংস উপহার দেন। ...

 সংবাদদাতা, কাঁথি: সোমবার সকালে মারিশদা থানার তেলিপুকুর বাসস্টপের কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় এক বাইক আরোহী যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রবীর সাউ(২৭)। তাঁর বাড়ি মারিশদার বরণী গ্রামে। তিনি পেশায় প্রাইভেট টিউটর ছিলেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
গ্রেটার নয়ডায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

03:40:50 PM

দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM

হাওড়ার ব্যাঁটরায় ২২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ১ 

03:11:58 PM

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসছেন কেকেআর কর্ণধার শাহরুখ খান 

03:09:08 PM

হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন 
হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন। মিড ডে মিলের রান্না থেকেই ...বিশদ

01:54:00 PM