বিদেশ
 

আফগানিস্তানে শান্তি আলোচনায় সামরিক ঘাঁটি রাখার দাবি আমেরিকার

 ইসলামাবাদ, ১৪ জানুয়ারি (পিটিআই): আফগানিস্তানে শান্তি আলোচনায় নয়া শর্ত রাখল আমেরিকা। এতদিন ধরে মার্কিন সেনাদের সরিয়ে নেওয়ার দাবি জানিয়ে আসছিল তালিবানরা। কিন্তু তেমন কোনও ইচ্ছাই নেই মার্কিন প্রশাসনের। বরং শান্তি আলোচনায় আফগানিস্তানে সামরিক ঘাঁটি রেখে দেওয়ারই দাবি জানাল আমেরিকা।
বিশদ
  কুর্দ নিয়ে আমেরিকার হুমকিকে পাত্তা দিচ্ছে না তুরস্ক

 ওয়াশিংটন, ১৪ জানুয়ারি (পিটিআই): সহযোগী কুর্দিশ বাহিনীর উপর হামলা চালালে ভাতে মারা হবে তুরস্ককে। এভাবেই রীতিমতো হুমকি দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে ওয়াশিংটনের ওই হুমকিকে পাত্তাই দেয়নি ন্যাটো জোটের শরিক তুরস্ক।
বিশদ

15th  January, 2019
  রাশিয়ায় গ্যাস বিস্ফোরণে হত ১, নিখোঁজ ৪

 মস্কো, ১৪ জানুয়ারি (এএফপি): সোমবার সকালে গ্যাস বিস্ফোরণে কেঁপে উঠল রাশিয়ার শাকতি শহরের একটি আবাসন। তাতে একজনের মৃত্যু হয়েছে। নিখোঁজ চারজন। এক ব্যক্তি এবং দু’বছরের এক বালিকাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।
বিশদ

15th  January, 2019
পশ্চিম এশিয়া সফর কাটছাঁট করলেন পম্পেও

 রিয়াধ, ১৪ জানুয়ারি (এএফপি): পারিবারিক পারলৌকিক ক্রিয়ায় যোগ দেবেন মার্কিন বিদেশ সচিব মাইক পম্পেও। সেই কারণে পশ্চিম এশিয়া সফর কাটছাঁট করে দেশে ফিরবেন তিনি।
বিশদ

15th  January, 2019
ইরানে মালবাহী বিমান দুর্ঘটনায় মৃত ১৫

 তেহরান, ১৪ জানুয়ারি (এপি): অবতরণের সময় ভয়াবহ দুর্ঘটনার মুখে পড়ল ইরানের বোয়িং ৭০৭ বিমান। কিরঘিজস্তান থেকে আসা বোয়িং বিমানটি তেহরানের পশ্চিমাঞ্চলের ফাত বিমানবন্দরে অবতরণের সময় নিয়ন্ত্রণ হারিয়ে পাশের দেওয়ালে ধাক্কা মারে।
বিশদ

15th  January, 2019
 শাটডাউনের ফেরে আটকে গিয়েছিল বিয়ের আইনি বৈধতা, নতুন আইন করে ত্রাতা ওয়াশিংটনের মেয়র

ওয়াশিংটন, ১৩ জানুয়ারি: বিয়ের মরশুম চলছে। কিন্তু, ওয়াশিংটনের বাতাসে প্রেম উধাও। ‘সৌজন্যে’ মার্কিন প্রেসিডেন্টের একরোখা মনোভাব। ডোনাল্ড ট্রাম্পের অনড় অবস্থানের জেরে মাথায় হাত পড়েছিল ওয়াশিংটনের বাসিন্দা একাধিক হবু দম্পতির। কিন্তু, শেষ পর্যন্ত মেয়র ও তাঁর পারিষদদের উদ্যোগে আইনি বৈধতা পেতে চলেছে তাঁদের পরিণয়।
বিশদ

14th  January, 2019
ভারতের সঙ্গে সম্পর্ক মজবুত করা উচিত পাকিস্তানের: হিনা রব্বানি খার

লাহোর, ১৩ জানুয়ারি (পিটিআই): আমেরিকার সঙ্গে দহরম-মহরম না করে ভারত ও অন্যান্য প্রতিবেশী দেশের সঙ্গে সম্পর্ক মজবুত করা উচিত পাকিস্তানের। মন্তব্য করলেন প্রাক্তন পাক বিদেশমন্ত্রী হিনা রাব্বানি খার। 
বিশদ

14th  January, 2019
পাকিস্তানের থেকে ন্যাটো বহির্ভূত বড় সহযোগীর তকমা কাড়ার লক্ষ্যে বিল পেশ মার্কিন কংগ্রেসে

ওয়াশিংটন, ১৩ জানুয়ারি: জঙ্গিদের বিরুদ্ধে পাকিস্তানকে ব্যবস্থা নিতে বাধ্য করানোই মূল লক্ষ্য। আর সেই লক্ষ্যেই এবার নতুন একটি বিল পেশ হল মার্কিন কংগ্রেসে। সেখানে পাকিস্তানের কাছ থেকে ন্যাটো বহির্ভূত বড় সহযোগীর তকমা কেড়ে নেওয়ার দাবি তোলা হয়েছে। বিলটি পেশ করেছেন মার্কিন কংগ্রেসের রিপাবলিকান সদস্য অ্যানডি ব্রিগস।
বিশদ

14th  January, 2019
কাবুলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মৃত ৯ জন

 কাবুল, ১৩ জানুয়ারি (এপি): গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে কাবুলে মৃত্যু হল ৯ জনের। জনস্বাস্থ্য মন্ত্রকের মুখপাত্র ওয়াহিদুল্লা মায়ার জানান, ঘটনায় আরও সাতজন গুরুতর আহত হয়েছেন। শনিবার গভীর রাতে কাবুলের একটি বাড়িতে আচমকাই গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে। 
বিশদ

14th  January, 2019
 নেপালে বাস দুর্ঘটনায় আহত ৩১

 কাঠমাণ্ডু, ১৩ জানুয়ারি (পিটিআই): নেপালে বাস দুর্ঘটনায় আহত হলেন ৩১ জন। রবিবার দুর্ঘটনাটি ঘটেছে সেদেশের ধাদিং জেলায়। রাজধানী কাঠমাণ্ডু থেকে ৪১ জন যাত্রী নিয়ে পশ্চিম নেপালের বারদিয়া জেলায় যাচ্ছিল বাসটি। ধদিংয়ের বেনি ঘাত্রোরাং এলাকার হুগড়ি সেতুতে বাঁক নেওয়ার নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় বাসটি।
বিশদ

14th  January, 2019
দ্রুত উষ্ণ হচ্ছে সমুদ্রের জল

ক্যালিফোর্নিয়া, ১৩ জানুয়ারি: বিশ্ব উষ্ণায়নের দাপটে জেরবার বিজ্ঞানীরা। তাঁদের সমস্ত অঙ্ককে ভুল প্রমাণ করে দ্রুত বাড়ছে সমুদ্রের জলের উষ্ণতা। সাধারণত, এন নিনো বা আগ্নেয়গিরির অগ্ন্যুত্পাতের কারণে প্রতি বছর ভূপৃষ্ঠের উষ্ণতা বাড়লেও সাগরের জলে তার প্রভাব পড়ে না। কিন্তু গত বছর, ২০১৮ সালে সমুদ্রের তাপমাত্রা আগের সমস্ত রেকর্ড ছাপিয়ে গিয়েছে।
বিশদ

14th  January, 2019
 চীনে কয়লা খনি দুর্ঘটনায় মৃত ২১

বেজিং, ১৩ জানুয়ারি (পিটিআই): উত্তর-পশ্চিম চীনে কয়লা খনির ছাদ ভেঙে পড়ে ২১ জন শ্রমিকের মৃত্যু হল। রবিবার সরকারি সংবাদ সংস্থা জিনহুয়ার তরফে এই খবর জানানো হয়েছে।
বিশদ

14th  January, 2019
ট্রাম্পের বিরুদ্ধে এই প্রথম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন হিন্দু মহিলা

ওয়াশিংটন, ১২ জানুয়ারি (পিটিআই): প্রথম হিন্দু মহিলা প্রেসিডেন্ট পেতে পারে আমেরিকা। কারণ, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন বলে ঘোষণা করেছেন হিন্দু ধর্মগ্রহণ করা ডেমোক্র্যাট নেত্রী তুলসী গাবার্ড। ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিকদের মধ্যে বেশ জনপ্রিয় তিনি।
বিশদ

13th  January, 2019
মার্কিন যুক্তরাষ্ট্রে দিল্লির
নয়া দূত হর্ষবর্ধন শ্রিংলা

  ওয়াশিংটন, ১২ জানুয়ারি: ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক চুক্তিগুলির রূপায়ণে বাড়তি গুরুত্ব দিচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার এমনটাই জানালেন আমেরিকায় সদ্যনিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা।
বিশদ

13th  January, 2019
প্যারিসে বেকারিতে বিস্ফোরণ, মৃত ৪, আহত ৪৭

 প্যারিস, ১২ জানুয়ারি (এএফপি): সাতসকালে বড়সড় বিস্ফোরণ হল ফ্রান্সের রাজধানী প্যারিসে। ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন ৪৭ জন। যাদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।
বিশদ

13th  January, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লজ্জায় মাথা হেঁট বাংলার ফুটবল প্রশাসক ও নার্সারি পর্যায়ে কাজ করা কোচদের। সাব জুনিয়র পর্যায়ে বয়স ভাঁড়ানো নিয়ে কঠোর মনোভাব নিয়েছিলেন আইএফএ সচিব উৎপল গাঙ্গুলি। ...

কেন্দ্রপাড়া, ২১ জানুয়ারি (পিটিআই): ওড়িশার কেন্দ্রপাড়া জেলায় একটি এসইউভির সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চারজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন চারজন। পুলিস জানিয়েছে, যাত্রীরা মুম্বইয়ের ট্রেন ধরার জন্য কেন্দ্রপাড়া শহর থেকে কটক স্টেশনে যাচ্ছিলেন।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে গ্রুপ-ডি পদে নিয়োগ প্রক্রিয়ার পরিবর্তিত আইন নিয়ে যে সমস্যা দেখা দিয়েছে, তা ক্রমশ গুরুতর আকার নিচ্ছে। কয়েকটি কলেজে নিয়োগ প্রক্রিয়ায় ওই আইনের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠায় তা থমকে গিয়েছে। সোমবার আরও তিনটি কলেজে নিয়োগে স্থগিতাদেশ ...

সংবাদদাতা, রামপুরহাট: মেয়েদের পড়ার জন্য এলাকায় কোনও বালিকা বিদ্যালয় ছিল না। দু-একটি স্কুল যা রয়েছে সবই কো-এড। তাই আশপাশের গ্রামের প্রাথমিক স্কুলের সব ছাত্রীকেই চতুর্থ শ্রেণীর পর সেই স্কুলগুলিতেই ভর্তি হতে হতো।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM