বিদেশ
 

ট্রাম্প প্রশাসনের উপদেষ্টা কমিটিতে জায়গা পেতে চলেছেন ভারতীয় মার্কিন
শাটডাউনের জেরে বাতিল করা হল পেলোসির সফর

ওয়াশিংটন, ১৮ জানুয়ারি (পিটিআই): মার্কিন প্রশাসনের উপদেষ্টা কমিটিতে ভারতীয় মার্কিন প্রেম পরমেশ্বরন জায়গা পেতে চলেছেন। খোদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পই এই ইচ্ছা ব্যক্ত করেছেন বলে হোয়াইট হাউস সূত্রে জানা গিয়েছে। উপদেষ্টা কমিটির সদস্যপদে যোগদানের জন্য ট্রাম্প ১২ জনের নাম উল্লেখ করেছেন।
বিশদ
 পাক আদালতে ধাক্কা খেল হিন্দু ধর্মস্থান পঞ্চ তিরথ খালি করার উদ্যোগ

পেশোয়ার, ১৮ জানুয়ারি (পিটিআই): হিন্দুদের ধর্মীয় স্থান পঞ্চ তিরথ নিয়ে আদালত ধাক্কা খেল পাখতুনওয়ার প্রত্নতত্ত্ব বিভাগ। পঞ্চ তিরথ খালি করতে পেশোয়ারের ইভাকিউ প্রপার্টি ট্রাস্ট বোর্ড (ইপিটিবি)-কে নির্দেশ দিয়েছিল পাখতুনওয়ার প্রত্নতত্ত্ব বিভাগ।
বিশদ

19th  January, 2019
 কলম্বিয়ার পুলিস অ্যাকাডেমিতে গাড়িবোমা বিস্ফোরণে হত ২১, তিনদিনের রাষ্ট্রীয় শোক

 বোগোটা, ১৮ জানুয়ারি (এএফপি): বোগোটার পুলিস ক্যাডেট ট্রেনিং অ্যাকাডেমিতে গাড়িবোমা বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ২১ জনের প্রাণহানির ঘটনায় বৃহস্পতিবার তিনদিনের রাষ্ট্রীয় শোকের কথা ঘোষণা করেছে কলম্বিয়া সরকার। এই জঙ্গি হামলায় ৬৮ জন আহত হয়েছেন।
বিশদ

19th  January, 2019
আস্থা ভোটে জিতে ব্রেক্সিট পাশ করাতে
বিরোধীদের আর্জি টেরিজা মে’র

লন্ডন, ১৭ জানুয়ারি (পিটিআই): ব্রেক্সিট চুক্তি নিয়ে ঐতিহাসিক হারের পর আস্থা ভোটে জয়। স্বস্তি এলেও প্রধানমন্ত্রী টেরিজা মে’র হাতে সময় একদমই নেই। তাই ৩২৫-৩০৬ ব্যবধানে আস্থা ভোট জিতেই ব্রেক্সিট চুক্তি পাশ করাতে ময়দানে নেমে পড়েছেন তিনি। বৃহস্পতিবার বিরোধীদের কাছে ব্যক্তিস্বার্থ দূরে সরিয়ে রেখে নতুন ব্রেক্সিট চুক্তি নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করা আর্জি জানিয়েছেন তিনি।
বিশদ

18th  January, 2019
অপমান করা হয় এইচ-ওয়ানবি ভিসা প্রাপকদের: রিপোর্ট

 ওয়াশিংটন, ১৭ জানুয়ারি (পিটিআই): মার্কিন মুলুকে কাজ করার জন্য এইচ-ওয়ানবি ভিসা পেতে মুখিয়ে থাকেন ভারতীয়রা। কিন্তু আদতে সেখানে এই ভিসা প্রাপকদের প্রতিনিয়ত নানা অসুবিধার সম্মুখীন হতে হয়। সম্প্রতি এক রিপোর্টে এমনই দাবি করেছে সাউথ এশিয়া সেন্টার অব দ্য অতলান্টিক কাউন্সিল।
বিশদ

18th  January, 2019
৯/১১ হামলায় প্রাণে বাঁচলেও কেনিয়ার জঙ্গিহানায় মৃত্যু মার্কিন ব্যবসায়ীর

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: জঙ্গিহানায় মৃত্যু লেখা ছিল ভাগ্যে। তাই নিউ ইয়র্কে বেঁচে গেলেও সুদূর নাইরোবি গিয়ে প্রাণ হারাতে হল মার্কিন ব্যবসায়ীকে। ২০০১ সালের ১১ সেপ্টেম্বর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিমান হামলায় বেঁচে গিয়েছিলেন জেসন স্পিন্ডলার।
বিশদ

18th  January, 2019
বিশ্ব ব্যাঙ্কের প্রেসিডেন্ট পদে ইন্দ্রা নুয়ির নাম ভাসালেন ইভাঙ্কা ট্রাম্প

 নিউ ইয়র্ক, ১৬ জানুয়ারি (পিটিআই): বিশ্ব ব্যাঙ্কের নতুন প্রেসিডেন্ট পদে ইন্দ্রা নুয়ির নাম বিবেচনা করছে ডোনাল্ড ট্রাম্প প্রশাসন। রিপোর্ট অনুযায়ী, বিশ্ব ব্যাঙ্কের শীর্ষ পদে পেপসিকোর প্রাক্তন সিইও নুয়ির নাম ভাসিয়ে দেওয়ার নেপথ্যে রয়েছে স্বয়ং ট্রাম্প-কন্যা ইভাঙ্কা।
বিশদ

17th  January, 2019
রাতভর লড়াইয়ের পর জঙ্গিমুক্ত নাইরোবির হোটেল, হত ১৫

নাইরোবি, ১৬ জানুয়ারি (এএফপি): অনেকটা মুম্বই হামলার ধাঁচে টানা দু’দিন ধরে জঙ্গি দখলে থাকল কেনিয়ার নাইরোবির একটি পাঁচতারা হোটেল। বুধবারও হোটেল চত্বরে টানা গুলি এবং বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে। এদিন রাত পর্যন্ত ১৫ জনের প্রাণহানির খবর মিলেছে। জখম একাধিক। বিশদ

17th  January, 2019
শত্রুর হামলা ঠেকাতে ভূগর্ভে চীন বানিয়ে ফেলল ‘ইস্পাতের মহাপ্রাচীর’

বেজিং, ১৬ জানুয়ারি: চীনের বোমা থেকে যুদ্ধবিমান রক্ষায় ‘সুপার শেল্টার’ তৈরি করছে ভারত। এই খবর প্রকাশ্যে আসার কয়েকদিনের মধ্যে ভূগর্ভে অত্যাধুনিক নিরাপত্তা ব্যবস্থা গড়ে ফেলল চীন। যে নিরাপত্তা ব্যবস্থায় শব্দের চেয়ে দ্রুতগতির ক্ষেপণাস্ত্র থেকে শুরু করে ‘বাঙ্কার বাস্টার’-এর মতো অস্ত্রের হামলা থেকেও সুরক্ষা দিতে সক্ষম।
বিশদ

17th  January, 2019
বাংলাদেশ: শপথ না নিলে বেতনও পাবেন না ঐক্যফ্রন্টের ৮ এমপি

ঢাকা, ১৬ জানুয়ারি: বিএনপি জোট ঐক্যফ্রন্টের আটজন জয়ীকে সংসদ সদস্যের মর্যাদা দিয়ে গেজেট প্রকাশ করা হলেও, শপথ না নেওয়া পর্যন্ত তারা কোনও সরকারি সুবিধা পাবেন না। বাংলাদেশের সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন-২) নীতীশচন্দ্র সরকার জানান, শপথ না নিলে তাঁরা বেতন-ভাতা পাবেন না।
বিশদ

17th  January, 2019
বসকে মারার ছক করেই কি
পাকিস্তানে খুন দাউদ-ঘনিষ্ঠ?

মুম্বই, ১৫ জানুয়ারি: পাকিস্তানের করাচিতে গ্যাং-স্টার ফারুক দেবদিওয়ালার কি খুন হয়েছে? যদি সত্যিই খুন হয়, তবে কে বা কারা তাকে মারল? রহস্য ক্রমশ বাড়ছে। সূত্রের খবর, ভারতের অন্যতম মোস্ট ওয়ান্টেড দাউদ ইব্রাহিমকে নিকেশ করার ছক কষেছিল তারই ঘনিষ্ঠ এই ফারুক। সেই খবর পেয়েই তাকে সরিয়ে দিয়েছে ডি-কোম্পানি।
বিশদ

16th  January, 2019
 ব্রেক্সিট চুক্তি নিয়ে ভোটাভুটিতে হেরে গেলেন টেরিজা মে

লন্ডন, ১৫ জানুয়ারি (এএফপি): ব্রিটিশ পার্লামেন্টে অনুমোদন পেল না খসড়া ব্রেক্সিট চুক্তি। মঙ্গলবার সংসদে ঐতিহাসিক ভোটাভুটিতে হেরে গেলেন প্রধানমন্ত্রী টেরিজা মে। ফলে ইউরোপীয় ইউনিয়ন ছাড়ার বিষয়টি ফের ঝুলে রইল। তুমুল বিরোধিতার কারণে ব্রিটিশ প্রধানমন্ত্রীর খসড়া চুক্তিটি অনুমোদন না পাওয়ার সম্ভাবনাই বেশি ছিল। 
বিশদ

16th  January, 2019
ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিতে
সন্তানের জন্মও পিছিয়ে
দিলেন লেবার পার্টির এমপি

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ১৪ জানুয়ারি: ‘চিকিৎসক যেদিন ডেট দিয়েছেন, তার একদিন পর আমার সন্তান পৃথিবীতে আসতে পারে। ব্রিটেন আর ইউরোপের সম্পর্ক মজবুত করতে সেটাই যদি করতে না পারি, তাহলে কীসের লড়াই!’ বক্তা লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক। ব্রেক্সিট ভোটে তাঁর এই সিদ্ধান্ত নিয়েই আপাতত তোলপাড় ব্রিটেনের পার্লামেন্ট।
বিশদ

15th  January, 2019
  চীনের সঙ্গে যৌথ বিদ্যুত্ প্রকল্পে না পাকিস্তানের

 ইসলামাবাদ, ১৪ জানুয়ারি: চীনের সঙ্গে যৌথ উদ্যোগে বিদ্যুত্ প্রকল্প গড়তে আপত্তি জানাল পাকিস্তান। চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডরের (সিপিইসি) অধীনে এই বিদ্যুত্ প্রকল্পটি গড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। নাম দেওয়া হয়েছিল রহিম ইয়ার খান বিদ্যুত্ প্রকল্প।
বিশদ

15th  January, 2019
প্রথম বিদেশ সফরেই আসবেন ভারতে, জানালেন বাংলাদেশের বিদেশমন্ত্রী

 ঢাকা, ১৪ জানুয়ারি (পিটিআই): ভারত সফরে আসতে চান বাংলাদেশের বিদেশমন্ত্রী এ কে আব্দুল মোমেন। গত ৩০ ডিসেম্বর নির্বাচনে জয়ের পর শেখ হাসিনা সরকারের বিদেশমন্ত্রী হিসেবে এটাই হবে তাঁর প্রথম বিদেশসফর। সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘ভারত আমাদের প্রতিবেশী রাষ্ট্র।
বিশদ

15th  January, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লজ্জায় মাথা হেঁট বাংলার ফুটবল প্রশাসক ও নার্সারি পর্যায়ে কাজ করা কোচদের। সাব জুনিয়র পর্যায়ে বয়স ভাঁড়ানো নিয়ে কঠোর মনোভাব নিয়েছিলেন আইএফএ সচিব উৎপল গাঙ্গুলি। ...

বিএনএ, সিঙ্গুর: চলতি বছরেই উত্তরবঙ্গে আরও দু’টি এবং আগামী পাঁচ বছরে রাজ্যে মোট ১০০টি সৌরবিদ্যুৎ চালিত সব্জি সংরক্ষণ কেন্দ্র তৈরির পরিকল্পনা রয়েছে। সোমবার হুগলির সিঙ্গুরে ...

সুকান্ত বসু, কলকাতা: দুই মহিলা কোর্টে সাক্ষ্য দিতে এসে বেঁকে বসায় মামলা থেকে খালাস পেয়ে গেলেন পাঁচ অভিযুক্ত। ঩ওই দুই মহিলাকে অসৎ উদ্দেশ্যে ভিন রাজ্যে পাচার করা হয়েছিল বলে অভিযোগ। সম্প্রতি আলিপুরের সপ্তম ফাস্ট ট্র্যাক কোর্টের বিচারক রাজশ্রী বসু অধিকারী ...

সংবাদদাতা, রামপুরহাট: মেয়েদের পড়ার জন্য এলাকায় কোনও বালিকা বিদ্যালয় ছিল না। দু-একটি স্কুল যা রয়েছে সবই কো-এড। তাই আশপাশের গ্রামের প্রাথমিক স্কুলের সব ছাত্রীকেই চতুর্থ শ্রেণীর পর সেই স্কুলগুলিতেই ভর্তি হতে হতো।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM