দেশ
 

রাফাল চুক্তি: কংগ্রেসের অভিযোগকে লজ্জাজনক বললেন প্রতিরক্ষামন্ত্রী

 নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): রাফাল চুক্তি নিয়ে কংগ্রেসের অভিযোগের কড়া জবাব দিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন। শুক্রবার দিল্লিতে তিনি বলেছেন, রাফেল যুদ্ধবিমানের চুক্তি ঘিরে যে অভিযোগ উঠেছে, তা অত্যন্ত ‘লজ্জাজনক’।
বিশদ
প্রধানমন্ত্রী আবাস যোজনায় মধ্যবিত্তের সুবিধা করে দেওয়ায় আশাবাদী আবাসন নির্মাতারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রধানমন্ত্রী আবাস যোজনায় এবার দেড়শো বর্গমিটার কার্পেট এরিয়ার বাড়ি কিনলেও গৃহঋণে সুদের উপর ভর্তুকি পাওয়া যাবে। কেন্দ্রীয় মন্ত্রিসভায় সম্প্রতি ফ্ল্যাট বা বাড়ি কেনার ক্ষেত্রে ঋণে ভর্তুকিতে কার্পেট এরিয়ার ঊর্ধ্বসীমা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

18th  November, 2017
পদ্মাবতী বিতর্ক: চিতোরগড় দুর্গে দর্শনার্থীদের প্রবেশ রুখলেন বিক্ষোভকারীরা

জয়পুর, ১৭ নভেম্বর (পিটিআই): ইতিহাস বিকৃত করে ধর্মীয় ভাবাবেগে আঘাত দিয়েছে ‘পদ্মাবতী’। সঞ্জয় লীলা বনসালি পরিচালিত সিনেমাটি নিয়ে এমনই অভিযোগ তুলেছে একাধিক সংগঠন। ছবির অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের নাক কেটে নেওয়ার হুমকি দিয়েছে শ্রীরাজপুত করণী সেনারা। যা নিয়ে দেশজুড়ে শুরু হয়েছে বিতর্ক। এর মধ্যেই শুক্রবার চিতোরগড় দুর্গে দর্শনার্থীদের প্রবেশ আটকালেন বিক্ষোভকারীরা।
বিশদ

18th  November, 2017
বিশেষ পরিস্থিতির মোকাবিলায় জোরালো সংগঠন বিনা গতি নেই, দলীয় মঞ্চ থেকে কর্মীদের বার্তা সূর্য-সীতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশ ও রাজ্যে বামেদের প্রাসঙ্গিকতা পুনঃপ্রতিষ্ঠা করার একমাত্র হাতিয়ার হল দলকে শক্তিশালী করা। আর দলকে শক্তিশালী করা তখনই সম্ভব, যখন সংগঠন মজবুত করতে দলের কর্মীরা দৃঢ় প্রত্যয়ী মনোভাব গ্রহণ করবে। বিশেষ পরিস্থিতিতে বিশেষ পদক্ষেপ গ্রহণ করতে হলে সর্বাগ্রে সংগঠনকে জোরদার করা প্রয়োজন। 
বিশদ

18th  November, 2017
 ভোট দেওয়া নিয়ে মুসলিমদের হুমকি বিজেপি নেতার, চাঞ্চল্য

 বরাবাঁকি, ১৭ নভেম্বর: ‘হয় বিজেপিকে ভোট দিন, নয়তো সমস্যায় পড়ার জন্য তৈরি থাকুন’— পুরসভার ভোটের আগে এভাবেই উত্তরপ্রদেশে মুসলিমদের হুমকি দিয়েছেন বিজেপি নেতা রণজিৎ কুমার। স্বভাবতই, তাঁর এই মন্তব্য ঘিরে জোর বিতর্কের সৃষ্টি হয়েছে। বরাবাঁকি জেলার পুর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন রণজিতের স্ত্রী।
বিশদ

18th  November, 2017
মোদি সরকারকে চরম হুঁশিয়ারি বিএমএসের, তবে ধর্মঘটের পথে যাচ্ছে না

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ নভেম্বর: শ্রমিক-স্বার্থের ইস্যুতে এবার কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারকেই চরম হুঁশিয়ারি দিল আরএসএসের শ্রমিক সংগঠন ভারতীয় মজদুর সংঘ (বিএমএস)। যা নিয়ে রাজনৈতিক মহলে তীব্র জল্পনার সৃষ্টি হয়েছে। আজ এখানে পার্লামেন্ট স্ট্রিটে শ্রমিক স্বার্থে মোট ১১ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করে বিএমএস।
বিশদ

18th  November, 2017
রাবড়িদেবী, তেজস্বীকে জেরা করতে চেয়ে ফের সমন ইডি’র

 নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): আর্থিক দুর্নীতি মামলায় ফের বিড়ম্বনায় পড়লেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়িদেবী এবং তাঁর ছেলে তেজস্বী যাদব। শুক্রবার দু’জনকে নতুন করে সমন পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি।
বিশদ

18th  November, 2017
 কাশ্মীরের জঙ্গি

জম্মু, ১৭ নভেম্বর (পিটিআই): কখনও বিচ্ছিন্নতাবাদী নেতাদের উস্কানি, কখনও আবার ধর্ম ও আবেগ মিশিয়ে জঙ্গিগোষ্ঠীর প্রধানদের বক্তব্য, এভাবেই দু’চোখে দিন বদলের স্বপ্ন নিয়ে ঘর ছাড়েন বহু কাশ্মীরী তরুণ। বাড়ি-ঘর, পরিবারের পিছুটান ভুলে হাতে একে ৪৭-এর মতো স্বয়ংক্রিয় অস্ত্র হাতে তুলে নেয় তারা। কিন্তু পিছুটান কি সত্যিই ভোলা যায়!
বিশদ

18th  November, 2017
মাদ্রাজ হাইকোর্টে অন্তর্বর্তী স্থগিতাদেশ পেলেন চিদম্বরম

 চেন্নাই, ১৭ নভেম্বর (পিটিআই): প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম এবং তাঁর পরিবারকে দেওয়া আয়কর দপ্তরের নোটিসের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল মাদ্রাজ হাইকোর্ট। প্রসঙ্গত, ২০১০-’১১ অর্থবর্ষের আর্থিক লেনদেনের রিপোর্ট চিদম্বরম, তাঁর স্ত্রী নলিনী, ছেলে কার্তি এবং পুত্রবধূ শ্রীনিধির কাছে।
বিশদ

18th  November, 2017
ভারতের জনপ্রিয়তম রাজনৈতিক ব্যক্তি মোদি, জানাল মার্কিন সমীক্ষা রিপোর্ট
প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা দেশজুড়ে অদম্যভাবে বেড়েছে: অমিত শাহ

 নয়াদিল্লি, ১৬ নভেম্বর (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা দেশজুড়ে ‘অদম্যভাবে’ বেড়েছে। ‘পিউ রিসার্চ সেন্টার’ চালিত সমীক্ষার রিপোর্ট তুলে ধরে এমনটাই বললেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। পাশাপাশি, মোদির শাসনে দেশের অর্থনীতি নিয়ে আম জনতার সন্তুষ্টিও ‘সর্বকালের সেরা’।
বিশদ

17th  November, 2017
চাইলেই পাক অধিকৃত কাশ্মীর
দখল করতে পারে ভারত: মন্ত্রী

নয়াদিল্লি, ১৬ নভেম্বর (পিটিআই): পাক-অধিৃকত কাশ্মীর যদি ভারত ছিনিয়ে নেয় তাহলে কারও ক্ষমতা নেই আটকানোর। হুঁশিয়ারি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী হংসরাজ আহিরের। তাঁর দাবি, আগের সরকারগুলির ‘গাফিলতি’র জন্যই আজ কাশ্মীরের একটি অংশ ইসলামাবাদের দখলে। ভারত চাইলেই তা কেড়ে নিতে পারে।
বিশদ

17th  November, 2017
জরিমানা তো আছেই, বাতিল হতে পারে রেজিস্ট্রেশনও
জিএসটি’র নাম করে গ্রাহকের কাছে বাড়তি দাম নিলে কড়া ব্যবস্থা নিতে বিশেষ কমিটি ‘না’ গড়ার সিদ্ধান্ত কেন্দ্রের

 সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ১৬ নভেম্বর: অধিক লাভের ল঩ক্ষ্যে জিএসটি’র নাম করে গ্রাহকের কাছ থেকে বাড়তি দাম নিলে বড়সড় মূল্য চোকাতে হতে পারে ব্যবসায়ীদের। জরিমানা তো আছেই, বাতিল হতে পারে জিএসটি’র রেজিস্ট্রেশনও। আজ এই সিদ্ধান্ত নিয়ে উচ্চপর্যায়ের একটি বিশেষ কমিটি গঠন করার সিদ্ধান্ত নিল কেন্দ্র।
বিশদ

17th  November, 2017
অবসরের পরেও পিএফে টাকা
রেখে দিলে সুদে বসবে আয়কর

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ নভেম্বর: অবসরগ্রহণই হোক, কিংবা ইস্তফা। চাকরি ছাড়ার পরেও কেউ যদি নিজের এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড (ইপিএফ) অ্যাকাউন্ট চালু রাখতে চান তাহলে এবার থেকে পিএফের সুদে তাঁকে গুণতে হবে আয়কর। শীঘ্রই এহেন নির্দেশিকা জারি করতে চলেছে কর্মচারী ভবিষ্যনিধি সংগঠন (ইপিএফও)।
বিশদ

17th  November, 2017
  আজ দিল্লিতে বিক্ষোভ সমাবেশ বিএমএসের, পাশে নেই ডান বাম আর কোনও শ্রমিক সংগঠনই

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৬ নভেম্বর: কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলির মধ্যে ভাঙন অব্যাহতই রয়েছে। আগামীকাল, শুক্রবার পার্লামেন্ট স্ট্রিটে শ্রমিক-স্বার্থে ১২ দফা ইস্যুতে বিক্ষোভ-সমাবেশের ডাক দিয়েছে গেরুয়া শিবিরের শ্রমিক শাখা ভারতীয় মজদুর সংঘ (বিএমএস)।
বিশদ

17th  November, 2017
তামিল মৎস্যজীবীদের নৌকায় গুলি: প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন পালানিস্বামী

 চেন্নাই ও রামেশ্বরম, ১৬ নভেম্বর (পিটিআই): তামিল মৎস্যজীবীদের উপর উপকূলরক্ষী বাহিনীর হামলার ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হস্তক্ষেপ চাইলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী। বৃহস্পতিবার ঘটনার পূর্ণাঙ্গ বিবরণ দিয়ে প্রধানমন্ত্রীকে একটি চিঠিও পাঠিয়েছেন তিনি।
বিশদ

17th  November, 2017

Pages: 12345

একনজরে
সুকান্ত বেরা: সকালটা যদি হয় মহম্মদ সামির, তাহলে বিকেলের নায়ক অবশ্যই শিখর ধাওয়ান। তবুও রবিবাসরীয় ইডেনে ভারতীয় ক্রিকেটারদের সাফল্যের পাশাপাশি চর্চার বিষয় হয়ে উঠেছিল দিলরুবান ...

কাবুল, ১৯ নভেম্বর (এপি): আফগানিস্তানের পশ্চিমে ফারা প্রদেশে পুলিশের একাধিক চেক পোস্টে হানা দিল তালিবান জঙ্গিরা। তালিবানের হানায় মৃত্যু হয়েছে ৬ জন পুলিশকর্মীর। শনিবার বিকালের ঘটনা। প্রাদেশিক সরকারের মুখপাত্র নাসের মেহরি বলেন, জঙ্গিদের আটজনের একটি দল ওই হামলা চালিয়েছে। এই ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজ্ঞানে এবছর নতুন পাঠ্যক্রম চালু হয়েছে আইসিএসই স্কুলগুলিতে। কিন্তু সেখানে নতুন বিষয়গুলি শিক্ষকরা কীভাবে পড়াবেন, তার জন্য প্রশিক্ষণ বা কর্মশালার প্রয়োজন রয়েছে। তবে সময়ের মধ্যে তা হয়ে ওঠেনি। তাই প্রযুক্তির মাধ্যমে সেই কাজ সেরে ফেলতে চাইছে কাউন্সিল। ...

সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় অযত্নে শুকিয়ে নষ্ট হচ্ছে সবুজমালা প্রকল্পের বহু মূল্যবান গাছ। বছরখানেক আগে কান্দি মহকুমা এলাকার বিভিন্ন রাস্তার দু’পাশে ওই গাছগুলি লাগানো হয়েছিল। কিন্তু বছর পেরনোর আগেই অর্ধেক গাছ শুকিয়ে নষ্ট হয়ে গিয়েছে যত্নের অভাবে। গাছের চারদিকের ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধু লাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম।
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু।
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট।
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন উমরিগড় (২২৩)।  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  November, 2017

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
বারুইপুর স্টেশনে অবরোধ উঠল, শিয়ালদহ বিভাগের প্রতিটি শাখায় ৮টা ৩৪ মিনিট থেকে ফের শুরু ট্রেন চলাচল

09:07:41 PM

রেল অবরোধ ঘিরে ধুন্ধুমার বারুইপুর স্টেশন

 বেআইনি উচ্ছেদ অভিযানের প্রতিবাদে রেল অবরোধকে কেন্দ্র করে ...বিশদ

08:40:29 PM

লুধিয়ানায় প্লাস্টিক কারখানায় আগুন, মৃত ৩
লুধিয়ানায় একটি প্লাস্টিকের ব্যাগ তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ...বিশদ

08:13:00 PM

ফের দালাল চক্রের অভিযোগ এসএসকেএম হাসপাতালে

 ফের দালাল চক্রের অভিযোগ উঠল এসএসকেএম হাসপাতালে। টাকা নিতে গিয়ে ...বিশদ

07:10:02 PM

 বিহারের গোপালগঞ্জে হাইটেনশন লাইনের বিদ্যুৎস্পৃশ্য হয়ে মৃত ৫, গুরুতর আহত ৩

06:22:00 PM