দেশ
 
তুষার চাদরে মুখ ঢাকল ভূস্বর্গ

তুষারের সাদা চাদরে ঢাকা পড়ল জম্মু ও কাশ্মীরের বিস্তীর্ণ অংশ। শনিবার উপত্যকায় তুষারপাতের পরিমাণ এতটাই বেশি ছিল যে মুঘল রোড এবং শ্রীনগর-লে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। কাশ্মীরের গুলমার্গে স্কি রিসর্টে গতকাল রাতে প্রায় দু’ইঞ্চি পুরু হয়ে বরফ পড়ে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, শুক্রবার জম্মুর তাপমাত্রা ছিল স্বাভাবিকের চেয়ে ছ’ডিগ্রি কম। শ্রীনগরের আধিকারিকরা জানিয়েছেন, কাশ্মীরের উপরের দিকের বড় অংশে এদিন তুষারপাত হলেও নীচের দিকে বৃষ্টি হয়েছে। জম্মুর আধিকারিকরা জানিয়েছেন, দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলা এবং পুঞ্চ জেলার মধ্যে যোগাযোগকারী ২০ কিলোমিটার দীর্ঘ মুঘল রোড, পীর কি গলি এবং পুসানার মধ্যবর্তী এলাকাতেও প্রবল তুষারপাত হয়। জম্মুতে ভারী তুষারপাতের কারণে কাশ্মীরের সঙ্গে বহির্বিশ্বের যোগাযোগকারী একমাত্র রাস্তাটিও বন্ধ হয়ে যায়। ডিএসপি (ট্রাফিক) মহম্মদ আসলাম বলেন, ‘এদিন সকালে ভারী তুষারপাতের কারণে মুঘল রোড বন্ধ থাকায় পুঞ্চ বা সোপিয়ান থেকে কোনও গাড়ি যাতায়াত করতে পারেনি।’ আবহাওয়া অনুকূল হলে রাস্তা পরিষ্কারের কাজ শুরু করা হবে বলেও জানান তিনি।.

গ্রেটার নয়ডায় দুষ্কৃতীদের গুলিতে খুন বিজেপি নেতা

 নয়ডা, ১৬ নভেম্বর: গ্রেটার নয়ডায় দুষ্কৃতীদের গুলিতে খুন হলেন এক বিজেপি নেতা। বৃহস্পতিবার সন্ধ্যায় বিসরখ এলাকায় ঘটনাটি ঘটে। শিব কুমার নামে ওই বিজেপি নেতা গ্রেটার নয়ডার তিগড়ি গ্রামের প্রধানও ছিলেন। হাইবাতপুরে তাঁর মালিকানাধীন দু’টি স্কুলও রয়েছে।
বিশদ
নিজের চিতা নিজেই সাজিয়ে আগুন দিয়ে আত্মঘাতী ৯০ বছরের বৃদ্ধা

মুম্বই, ১৬ নভেম্বর (পিটিআই): মানসিক অবসাদ হোক বা অশান্তি সহ্য করতে না পারা, নানা কারণে বিভিন্ন সময়ে আত্মঘাতী হন অনেকে। তাঁদের আত্মঘাতী হওয়ার ধরনও পৃথক পৃথক। কিন্তু এখনও পর্যন্ত আত্মহত্যা করার জন্য কেউ নিজের চিতা নিজেই সাজিয়েছেন, এমনটা বিশেষ শোনা যায়নি।
বিশদ

17th  November, 2017
এবার আইএসের টার্গেট কুম্ভমেলা
জঙ্গি সংগঠনের হুমকি অডিও প্রকাশ

নয়াদিল্লি, ১৫ নভেম্বর: ভারতের আকাশে ঘনাচ্ছে জঙ্গি হামলার আশঙ্কার মেঘ। মাসদেড়েক আগে জঙ্গি সংগঠন আইএসের হানায় রক্তাক্ত হয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাস। সেই হামলার কথা স্মরণ করিয়ে দিয়ে এবার ভারতজু঩ড়ে হামলার হুমকি দিল আইএস। মালয়লাম ভাষায় একটি অডিও টেপ প্রকাশ করে হামলার হুমকি দিয়েছে ওই জঙ্গি সংগঠন।
বিশদ

16th  November, 2017
দিল্লির দূষণ নিয়ে কেজরিওয়ালের সঙ্গে জরুরি বৈঠক খাট্টারের, যৌথভাবে কাজ করার আশ্বাস

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৫ নভেম্বর: রাজধানীর দূষণ পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতি হল না ঠিকই। কিন্তু রাজনৈতিক-মেঘ কেটে গেল অনেকটাই। অবশেষে দূষণ নিয়ন্ত্রণ ইস্যুতে দিল্লির আম আদমি পার্টির (আপ) সরকারের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠক করলেন হরিয়ানার বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর।
বিশদ

16th  November, 2017
রাহুল গান্ধীকে কটাক্ষ করে ‘পাপ্পু’ বলা যাবে না, বিজেপিকে নিষেধ কমিশনের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৫ নভেম্বর: নির্বাচন কমিশনের মতে শব্দটি মর্যাদাহানিকর। তাই গুজরাত নির্বাচনে রাহুল গান্ধীকে কটাক্ষ করে ‘পাপ্পু’ বলা যাবে না বলে বিজেপির ওপর কড়া নিষেধাজ্ঞা জারি করল কমিশন। যদিও এরপরেও দমে না গিয়ে কমিশনকে তার সিদ্ধান্ত ফের খতিয়ে দেখতে আবেদন করেছিল নরেন্দ্র মোদির দল। কিন্তু কমিশনের অনড় অবস্থানে পালটা চাপে পড়ে যায় বিজেপি। তাই শেষমেশ নির্বাচনী প্রচার বিজ্ঞাপনে পাপ্পু বদলে ‘যুবরাজ’ রাখা হয়েছে বলে জানা গিয়েছে।
বিশদ

16th  November, 2017
জিএসটি’র ধাপ আরও কমতে
পারে, অভিমত সুশীল মোদির

নয়াদিল্লি, ১৫ নভেম্বর: সম্প্রতি প্রায় ২০০টি পণ্যের ক্ষেত্রে জিএসটি’র হার কমিয়েছে কেন্দ্র। এরপর গতকাল কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি ফের ইঙ্গিত দিয়ে বলেছিলেন, জিএসটি’র হার আরও অদলবদল হবে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী জানিয়েছিলেন, সরকারের রাজস্ব আদায় সন্তোষজনক হলেই এই রেট কমানোর কাজ শুরু করা হবে।
বিশদ

16th  November, 2017
মন্ত্রিসভার বৈঠক বয়কট সিপিআইয়ের
দুর্নীতির অভিযোগে কেরলের মন্ত্রী টমাস চাণ্ডির পদত্যাগের ঘটনায় অস্বস্তিতে সিপিএম

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৫ নভেম্বর: দুর্নীতির অভিযোগে কেরলের পরিবহণমন্ত্রী টমাস চাণ্ডির পদত্যাগের ঘটনায় প্রবল অস্বস্তিতে পড়ে গিয়েছে সিপিএম। মন্ত্রিসভার সবচেয়ে ধনী সদস্য (যাঁর ঘোষিত সম্পদের পরিমাণই ৯২ কোটি টাকা) সিপিএমের না হওয়া সত্ত্বেও মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে অত্যন্ত বেগতিক পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে।
বিশদ

16th  November, 2017
অযোধ্যা নিয়ে শ্রীশ্রী রবিশঙ্করের প্রস্তাব খারিজ বিশ্ব হিন্দু পরিষদ এবং মুসলিম সংগঠনের

 লখনউ, ১৫ নভেম্বর (পিটিআই): অযোধ্যায় রাম মন্দির সংক্রান্ত সমস্যা নিয়ে শ্রীশ্রী রবিশঙ্করের মধ্যস্থতার প্রস্তাব সরাসরি খারিজ করেছে দু’পক্ষই। বিশ্ব হিন্দু পরিষদ এবং অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড ‘বন্ধুত্বপূর্ণ’ সমাধানের পক্ষে নয়।
বিশদ

16th  November, 2017
অমিত শাহ ১৩০ থেকে ১৫০ আসন দখল নিয়ে আশাবাদী হলেও
বর্তমান পরিস্থিতি বজায় থাকলে গুজরাতে কমপক্ষে ১২৫ আসনে জয় নিয়ে আত্মবিশ্বাসী রাহুল

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৫ নভেম্বর: উভয়েরই দাবি, জিতব। বর্তমান পরিস্থিতি বজায় থাকলে কমপক্ষে ১২৫ টি আসন পাবেন বলেই আত্মবিশ্বাসী কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধী। অন্যদিকে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর গ্যারান্টি কম করে ১৩০ থেকে ১৫০ টি আসনে জয় হবেই।
বিশদ

16th  November, 2017
  এবার জিআই স্বীকৃতির আবেদন জানাতে চলেছে ‘ওড়িশা রসগোল্লা’

 ভুবনেশ্বর, ১৪ নভেম্বর (পিটিআই): ‘ওড়িশা রসগোল্লা’কে নথিভুক্ত করার জন্য শীঘ্রই জিওগ্রাফিক্যাল ইন্ডিকেশন (জিআই)-এ আবেদন জানানো হবে। বুধবার ওড়িশা সরকারের তরফে একথা জানানো হল। উল্লেখ্য, রসগোল্লার আদি উৎপত্তি নিয়ে ওড়িশার সঙ্গে দীর্ঘ লড়াই পশ্চিমবঙ্গের।
বিশদ

16th  November, 2017
  কানপুরে মহিলাকে অপহরণ করে চলন্ত গাড়িতে গণধর্ষণ করল ৫ ব্যক্তি

 উন্নাও (উত্তরপ্রদেশ), ১৫ নভেম্বর (পিটিআই): কানপুরে বাসস্টপ থেকে অপহরণ করে পাঁচ ব্যক্তি মিলে চলন্ত গাড়িতে গণধর্ষণ করল ২৩ বছরের এক মহিলাকে। বুধবার পুলিশের তরফে একথা জানানো হল।
বিশদ

16th  November, 2017
  বিতর্কিত ভিডিও নিয়ে পাল্টা আক্রমণে হার্দিক প্যাটেল

 নয়াদিল্লি, ১৫ নভেম্বর: বিতর্কিত ‘সেক্স ভিডিও’ নিয়ে আরও সরব পাটিদার আন্দোলনের নেতা হার্দিক প্যাটেল। গুজরাতের বিজেপি সরকারকে পাল্টা আক্রমণ করে তিনি বলেছেন, ২২ বছরের ছেলের ভিডিও নয়, রাজ্যের মানুষ ২২ বছরের উন্নয়নের প্রমাণ দেখতে চাইছেন।
বিশদ

16th  November, 2017
গুজরাতে বিজেপি’র বিরুদ্ধে ভোটের ময়দানে শরিক দল শিবসেনা

 মুম্বই, ১৫ নভেম্বর: গুজরাত বিধানসভা ভোটে শরিক দল বিজেপি’র বিরুদ্ধে লড়ার প্রস্তুতি নিচ্ছে শিবসেনা। প্রচারে যাবেন শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারে সহ অন্যান্য শীর্ষ নেতৃত্ব। শুধু তাই নয়, মহারাষ্ট্রে বিজেপি’র মন্ত্রিসভায় শিবসেনার ১২ জন মন্ত্রীও প্রচারে নামবেন বলে খবর।
বিশদ

16th  November, 2017
বায়ুসেনার ছাউনি টপকাতে গিয়ে গুলিবিদ্ধ যুবক

 নয়াদিল্লি, ১৫ নভেম্বর: দিল্লির কাছে বায়ুসেনার ছাউনির পাঁচিল টপকাতে গিয়ে নিরাপত্তারক্ষীদের গুলিতে জখম এক ব্যক্তি। পুলিস জানিয়েছে, উত্তরপ্রদেশের প্রতাপগড়ের বাসিন্দা সুজিত কুমার (২৫) মঙ্গলবার রাত সাড়ে দশটা নাগাদ বায়ুসেনার ছাউনিতে ঢুকতে যান।
বিশদ

16th  November, 2017
নোট বাতিল: মোদির সঙ্গে বিন তুঘলকের তুলনা টানলেন যশবন্ত

 নয়াদিল্লি, ১৫ নভেম্বর (পিটিআই): নোট বাতিল ইস্যুতে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী যশবন্ত সিনহা। এবার মোদির সঙ্গে ইতিহাসের পাগলা রাজা বলে প্রসিদ্ধ মহম্মদ বিন তুঘলকের তুলনা টেনে যশবন্ত সিনহা বলেন, ৭০০ বছর আগেও দিল্লির সুলতান নোট বাতিল করেছিলেন।
বিশদ

16th  November, 2017

Pages: 12345

একনজরে
হারারে, ১৮ নভেম্বর: জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবেকে গৃহবন্দি করে রাখার ঘটনাটিকে সামরিক অভ্যুত্থান হিসেবেই দেখছে আফ্রিকান ইউনিয়ন। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম মুগাবে উৎখাতের এই অভ্যুত্থানের নেপথ্যে ...

বিএনএ, কোচবিহার: পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে আজ, রবিবার থেকে আদাজল খেয়ে ময়দানে নামছে কোচবিহার জেলা বিজেপি। নভেম্বরের মধ্যেই তৃণমূল স্তরে সংগঠনের বুথস্তরের কমিটি তৈরির কাজ শেষ করে ভিতকে আরও মজবুত করার ব্যাপারে রাজ্য থেকে জেলাতে নির্দেশ পাঠানো হয়েছে। ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে বিদ্যুৎ চুরি, অন্যদিকে ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে পরিষেবা ব্যাহত হওয়ার মতো ঘটনা এড়াতে এবার কোচবিহার এবং নবদ্বীপ শহরের গোটা বিদ্যুৎ বণ্টনের পরিকাঠামো ...

 বিএনএ, চুঁচুড়া: গোষ্ঠীদ্বন্দ্ব কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। যে সমস্ত কর্মী দলের পরিবর্তে নিজের স্বার্থরক্ষার জন্য গোষ্ঠী তৈরি করছেন, বহুবার তাঁদের সতর্ক করা হয়েছে। নিজেদের দ্রুত শুধরে নিতে না পারলে তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ, প্রয়োজনে বরখাস্ত করা হবে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
ট্রাম্প কন্যা ভারতে আসছেন ২৭শে
ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা। ...বিশদ

08:45:00 AM

আজ শহরের তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রির কাছাকাছি

08:41:45 AM

বিজেপিতে যোগ দিলেন অভিনেতা রাহুল রায়
শনিবার বিজেপিতে যোগ দিলেন ‘আশিকি’ খ্যাত অভিনেতা রাহুল ...বিশদ

08:25:00 AM

নিলামে বিক্রি হচ্ছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক
নিলামে বিক্রি হতে চলেছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক। স্মারক হিসাবে মার্কিন ...বিশদ

08:10:00 AM

ইন্টারলকিংয়ের কাজের জন্য আজ সকাল থেকে ১২ঘণ্টা খড়্গপুর স্টেশনে কোনও ট্রেন ঢুকবে না
বিশ্বমানের ইন্টারলকিংয়ের কাজের জন্য আজ, রবিবার সকাল থেকে ...বিশদ

08:00:00 AM