দেশ
 
 

 ৪ লক্ষ লাড্ডু। থানের সাই বাবা মন্দিরের ৩১তম প্রতিষ্ঠাদিবস উপলক্ষে মুম্বইয়ে প্রস্তুত হচ্ছে এই মিষ্টি। পিটিআই

নীতীশ কুমার নেতৃত্বাধীন গোষ্ঠীই প্রকৃত জেডি(ইউ), জানাল নির্বাচন কমিশন

নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): নির্বাচন কমিশনে জোর ধাক্কা খেলেন শারদ যাদব। শুক্রবার নির্বাচন কমিশন জানিয়ে দিল, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নেতৃত্বাধীন দলই প্রকৃত জনতা দল (ইউনাইটেড)। তাদেরকে দলীয় প্রতীক ‘তীর’ চিহ্ন ব্যবহার করারও অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন।
বিশদ
সাক্ষীদের নিরাপত্তা প্রকল্প নিয়ে কেন্দ্রের কাছে জানতে চাইল সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): সাক্ষীদের নিরাপত্তা সংক্রান্ত প্রকল্প কেন নেওয়া হচ্ছে না, কেন্দ্রের কাছে তার কারণ জানতে চাইল সর্ব্বোচ্চ আদালত। এনআইএ আইনে সাক্ষীদের পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার বিষয়টি স্পষ্ট করা হয়েছে। সেই মতো কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের উচিত সাক্ষ্যদানকারী প্রত্যেকের নিরাপত্তা সুনিশ্চিত করা।
বিশদ

18th  November, 2017
ফের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন পাক সেনার
জঙ্গিদের গুলিতে হত এক পুলিসকর্মী, আহত এক

 শ্রীনগর ও জম্মু, ১৭ নভেম্বর (পিটিআই): শুক্রবার শ্রীনগর শহরতলির জাকুরা অঞ্চলে জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছেন এক পুলিসকর্মী। আহত হয়েছেন আর একজন। পুলিস সূত্রে খবর, গাড়িতে করে যাওয়ার সময় তিন জঙ্গি জাকুরায় শ্রীনগর-গান্ধেরবাল রোডের ক্রসিংয়ে পুলিসবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায়।
বিশদ

18th  November, 2017
রাফাল চুক্তি: কংগ্রেসের অভিযোগকে লজ্জাজনক বললেন প্রতিরক্ষামন্ত্রী

 নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): রাফাল চুক্তি নিয়ে কংগ্রেসের অভিযোগের কড়া জবাব দিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন। শুক্রবার দিল্লিতে তিনি বলেছেন, রাফেল যুদ্ধবিমানের চুক্তি ঘিরে যে অভিযোগ উঠেছে, তা অত্যন্ত ‘লজ্জাজনক’।
বিশদ

18th  November, 2017
প্রধানমন্ত্রী আবাস যোজনায় মধ্যবিত্তের সুবিধা করে দেওয়ায় আশাবাদী আবাসন নির্মাতারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রধানমন্ত্রী আবাস যোজনায় এবার দেড়শো বর্গমিটার কার্পেট এরিয়ার বাড়ি কিনলেও গৃহঋণে সুদের উপর ভর্তুকি পাওয়া যাবে। কেন্দ্রীয় মন্ত্রিসভায় সম্প্রতি ফ্ল্যাট বা বাড়ি কেনার ক্ষেত্রে ঋণে ভর্তুকিতে কার্পেট এরিয়ার ঊর্ধ্বসীমা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

18th  November, 2017
পদ্মাবতী বিতর্ক: চিতোরগড় দুর্গে দর্শনার্থীদের প্রবেশ রুখলেন বিক্ষোভকারীরা

জয়পুর, ১৭ নভেম্বর (পিটিআই): ইতিহাস বিকৃত করে ধর্মীয় ভাবাবেগে আঘাত দিয়েছে ‘পদ্মাবতী’। সঞ্জয় লীলা বনসালি পরিচালিত সিনেমাটি নিয়ে এমনই অভিযোগ তুলেছে একাধিক সংগঠন। ছবির অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের নাক কেটে নেওয়ার হুমকি দিয়েছে শ্রীরাজপুত করণী সেনারা। যা নিয়ে দেশজুড়ে শুরু হয়েছে বিতর্ক। এর মধ্যেই শুক্রবার চিতোরগড় দুর্গে দর্শনার্থীদের প্রবেশ আটকালেন বিক্ষোভকারীরা।
বিশদ

18th  November, 2017
বিশেষ পরিস্থিতির মোকাবিলায় জোরালো সংগঠন বিনা গতি নেই, দলীয় মঞ্চ থেকে কর্মীদের বার্তা সূর্য-সীতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশ ও রাজ্যে বামেদের প্রাসঙ্গিকতা পুনঃপ্রতিষ্ঠা করার একমাত্র হাতিয়ার হল দলকে শক্তিশালী করা। আর দলকে শক্তিশালী করা তখনই সম্ভব, যখন সংগঠন মজবুত করতে দলের কর্মীরা দৃঢ় প্রত্যয়ী মনোভাব গ্রহণ করবে। বিশেষ পরিস্থিতিতে বিশেষ পদক্ষেপ গ্রহণ করতে হলে সর্বাগ্রে সংগঠনকে জোরদার করা প্রয়োজন। 
বিশদ

18th  November, 2017
 ভোট দেওয়া নিয়ে মুসলিমদের হুমকি বিজেপি নেতার, চাঞ্চল্য

 বরাবাঁকি, ১৭ নভেম্বর: ‘হয় বিজেপিকে ভোট দিন, নয়তো সমস্যায় পড়ার জন্য তৈরি থাকুন’— পুরসভার ভোটের আগে এভাবেই উত্তরপ্রদেশে মুসলিমদের হুমকি দিয়েছেন বিজেপি নেতা রণজিৎ কুমার। স্বভাবতই, তাঁর এই মন্তব্য ঘিরে জোর বিতর্কের সৃষ্টি হয়েছে। বরাবাঁকি জেলার পুর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন রণজিতের স্ত্রী।
বিশদ

18th  November, 2017
মোদি সরকারকে চরম হুঁশিয়ারি বিএমএসের, তবে ধর্মঘটের পথে যাচ্ছে না

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ নভেম্বর: শ্রমিক-স্বার্থের ইস্যুতে এবার কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারকেই চরম হুঁশিয়ারি দিল আরএসএসের শ্রমিক সংগঠন ভারতীয় মজদুর সংঘ (বিএমএস)। যা নিয়ে রাজনৈতিক মহলে তীব্র জল্পনার সৃষ্টি হয়েছে। আজ এখানে পার্লামেন্ট স্ট্রিটে শ্রমিক স্বার্থে মোট ১১ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করে বিএমএস।
বিশদ

18th  November, 2017
রাবড়িদেবী, তেজস্বীকে জেরা করতে চেয়ে ফের সমন ইডি’র

 নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): আর্থিক দুর্নীতি মামলায় ফের বিড়ম্বনায় পড়লেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়িদেবী এবং তাঁর ছেলে তেজস্বী যাদব। শুক্রবার দু’জনকে নতুন করে সমন পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি।
বিশদ

18th  November, 2017
 কাশ্মীরের জঙ্গি

জম্মু, ১৭ নভেম্বর (পিটিআই): কখনও বিচ্ছিন্নতাবাদী নেতাদের উস্কানি, কখনও আবার ধর্ম ও আবেগ মিশিয়ে জঙ্গিগোষ্ঠীর প্রধানদের বক্তব্য, এভাবেই দু’চোখে দিন বদলের স্বপ্ন নিয়ে ঘর ছাড়েন বহু কাশ্মীরী তরুণ। বাড়ি-ঘর, পরিবারের পিছুটান ভুলে হাতে একে ৪৭-এর মতো স্বয়ংক্রিয় অস্ত্র হাতে তুলে নেয় তারা। কিন্তু পিছুটান কি সত্যিই ভোলা যায়!
বিশদ

18th  November, 2017
মাদ্রাজ হাইকোর্টে অন্তর্বর্তী স্থগিতাদেশ পেলেন চিদম্বরম

 চেন্নাই, ১৭ নভেম্বর (পিটিআই): প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম এবং তাঁর পরিবারকে দেওয়া আয়কর দপ্তরের নোটিসের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল মাদ্রাজ হাইকোর্ট। প্রসঙ্গত, ২০১০-’১১ অর্থবর্ষের আর্থিক লেনদেনের রিপোর্ট চিদম্বরম, তাঁর স্ত্রী নলিনী, ছেলে কার্তি এবং পুত্রবধূ শ্রীনিধির কাছে।
বিশদ

18th  November, 2017
ভারতের জনপ্রিয়তম রাজনৈতিক ব্যক্তি মোদি, জানাল মার্কিন সমীক্ষা রিপোর্ট
প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা দেশজুড়ে অদম্যভাবে বেড়েছে: অমিত শাহ

 নয়াদিল্লি, ১৬ নভেম্বর (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা দেশজুড়ে ‘অদম্যভাবে’ বেড়েছে। ‘পিউ রিসার্চ সেন্টার’ চালিত সমীক্ষার রিপোর্ট তুলে ধরে এমনটাই বললেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। পাশাপাশি, মোদির শাসনে দেশের অর্থনীতি নিয়ে আম জনতার সন্তুষ্টিও ‘সর্বকালের সেরা’।
বিশদ

17th  November, 2017
চাইলেই পাক অধিকৃত কাশ্মীর
দখল করতে পারে ভারত: মন্ত্রী

নয়াদিল্লি, ১৬ নভেম্বর (পিটিআই): পাক-অধিৃকত কাশ্মীর যদি ভারত ছিনিয়ে নেয় তাহলে কারও ক্ষমতা নেই আটকানোর। হুঁশিয়ারি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী হংসরাজ আহিরের। তাঁর দাবি, আগের সরকারগুলির ‘গাফিলতি’র জন্যই আজ কাশ্মীরের একটি অংশ ইসলামাবাদের দখলে। ভারত চাইলেই তা কেড়ে নিতে পারে।
বিশদ

17th  November, 2017
জরিমানা তো আছেই, বাতিল হতে পারে রেজিস্ট্রেশনও
জিএসটি’র নাম করে গ্রাহকের কাছে বাড়তি দাম নিলে কড়া ব্যবস্থা নিতে বিশেষ কমিটি ‘না’ গড়ার সিদ্ধান্ত কেন্দ্রের

 সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ১৬ নভেম্বর: অধিক লাভের ল঩ক্ষ্যে জিএসটি’র নাম করে গ্রাহকের কাছ থেকে বাড়তি দাম নিলে বড়সড় মূল্য চোকাতে হতে পারে ব্যবসায়ীদের। জরিমানা তো আছেই, বাতিল হতে পারে জিএসটি’র রেজিস্ট্রেশনও। আজ এই সিদ্ধান্ত নিয়ে উচ্চপর্যায়ের একটি বিশেষ কমিটি গঠন করার সিদ্ধান্ত নিল কেন্দ্র।
বিশদ

17th  November, 2017

Pages: 12345

একনজরে
 বিএনএ, বারাকপুর: রবিবার গভীর রাতে কল্যাণী পুরসভার একাধিক ওয়ার্ডে তৃণমূলের অফিস দখল করার অভিযোগ উঠল মুকুল রায়পন্থী বিজেপি কর্মীদের বিরুদ্ধে। একটি দলীয় অফিস ভাঙচুর, একটি দলীয় অফিসের শাসক দলের পতাকাও পুড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। ...

বিএনএ, আসানসোল: ট্রেনে যাত্রীদের সুরক্ষা বাড়াতে ‘স্পেশাল টিম’ তৈরি করেছে আরপিএফ। সম্প্রতি আরপিএফের আইজি বিনোদ কুমার দাকা আসানসোলে বৈঠক করতে এসে টিম তৈরির ব্যাপারে নির্দেশ দিয়ে গিয়েছেন। রেল সূত্রে জানা গিয়েছে, এই স্পেশাল টিমের কাজ হবে ট্রেনে অপরাধমূলক ঘটনা কমানো। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলার বক্সা পাহাড়ের ১৩টি পাহাড়ি গ্রাম এবং সমতলে থাকা সান্তলাবাড়ি ও জয়ন্তীকে নিয়ে বক্সাদুয়ার নামে একটি আলাদা করে গ্রাম পঞ্চায়েত গঠনের দাবিতে বিজেপি আন্দোলনে নামার প্রস্তুতি নিয়েছে। ...

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলা থেকে লোহার সামগ্রী পাচার হচ্ছে পশ্চিম বর্ধমানের আসানসোলে। শনিবার ১০টন লোহার সামগ্রী সমেত দু’জনকে গ্রেপ্তার করার পর এমনই তথ্য হাতে পেয়েছে রঘুনাথগঞ্জ থানার পুলিস। ধৃতদের জেরা করে পুলিস লোহা পাচার চক্রের মূল পান্ডার নাম জানতে পেরেছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। কোনও কিছু অতিরিক্ত আশা না করাই ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব টেলিভিশন দিবস
১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম
১৯৭০: নোবেলজয়ী পদার্থবিদ চন্দ্রশেখর বেঙ্কটরামনের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৪.৯০ টাকা ৮৭.৭৯ টাকা
ইউরো ৭৫.৪৪ টাকা ৭৮.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 কালিয়াগঞ্জে দাশমুন্সি ভবন ঘুরে মরদেহ নিয়ে যাওয়া হয় কালিয়াগঞ্জের দলীয় পার্টি অফিসে। এরপর সেখান থেকে নিয়ে আসা হয় রায়গঞ্জে। এখানে কংগ্রেস কার্যালয়ে অগুন্তি সমর্থক ও প্রিয়জনদের শ্রদ্ধা জ্ঞাপনের পর অন্ত্যেষ্টির জন্য শ্মশানের উদ্দেশ্যে রওনা হবে।

07:25:00 PM

কলকাতায় গ্রেপ্তার ৩ জন আল কায়দা জঙ্গি
আজ কলকাতা স্টেশন থেকে ৩ জন আল কায়দা ...বিশদ

06:07:00 PM

 কালিয়াগঞ্জের উদ্দেশ্যে শেষযাত্রায় প্রিয়
প্রিয়রঞ্জনের মরদেহ দিয়ে হেলিকপ্টার পৌঁছাল রায়গঞ্জে। সেখান থেকে ...বিশদ

05:16:00 PM

  ফের সাংবাদিক খুন ত্রিপুরায়
মাস দুয়েকের মধ্যে ফের সাংবাদিক খুনের ঘটনা ঘটল ত্রিপুররায়। এবার ...বিশদ

05:13:45 PM

ট্রেনের সময়সূচি বদল 
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ আপ হাওড়া-দেরাদুন ...বিশদ

04:02:00 PM