দেশ
 

 না জানিয়ে প্রতিবেশীর বাড়িতে ঢুকে পড়ায় থুতু ফেলে চাটতে হল নাপিতকে

 নালন্দা, ২০ অক্টোবর (পিটিআই): খৈনি চাইতে প্রতিবেশীর বাড়িতে জিজ্ঞাসা না করেই ঢুকে পড়েছিলেন। এই ‘অপরাধ’-এর শাস্তি হিসাবে মাটিতে থুতু ফেলে তা চাটতে হল এক নাপিতকে। সঙ্গে জুটল জুতো দিয়ে মারধর। বৃহস্পতিবার মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে নালন্দার আজাদপুর গ্রামে। প্রশাসনের তরফে প্রথমে ঘটনাটি অস্বীকার করা হলেও, পরে চাপে পড়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়।
বিশদ
বায়ু দূষণ বাড়ল মুম্বই, চেন্নাইয়েও
সুপ্রিম-নিষেধাজ্ঞায় উন্নতি হলেও দূষণের হাল বেশ খারাপ দিল্লিতে, অব্যাহত রইল শব্দবাজির তাণ্ডব

নয়াদিল্লি, ২০ অক্টোবর (পিটিআই): বাজি বিক্রি বন্ধ না হলেও দিল্লিতে দূষণ কমাতে সক্ষম হল সুপ্রিম কোর্ট। দীপাবলীর কয়েকদিন আগেই রাজধানীতে বাজি বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করেছিল শীর্ষ আদালত। দীপাবলীর পরদিন অর্থাৎ শুক্রবার দেখা গেল কিছুটা হলেও ফল মিলেছে সুপ্রিম-হস্তক্ষেপে। গত দীপাবলীর তুলনায় এবার দূষণের মাত্রা বেশ কিছুটা কমেছে।
বিশদ

21st  October, 2017
‘শেষ নির্বাচনী প্রচারেই গুজরাতে ভোটের দিন ঘোষণা করবেন মোদি’
নির্বাচন কমিশনকে কটাক্ষ চিদম্বরমের

নয়াদিল্লি, ২০ অক্টোবর (পিটিআই): ‘গুজরাতে ভোটের দিনক্ষণ ঘোষণার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই দায়িত্ব দিয়েছে নির্বাচন কমিশন। উনি যেদিন সেখানে শেষ নির্বাচনী প্রচার করতে যাবেন, সেদিনই ভোটের দিনক্ষণ ঘোষণা করবেন।’
বিশদ

21st  October, 2017
খাদ্যসামগ্রীসহ বিভিন্ন ক্ষতিকারক পণ্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন আনছে কেন্দ্র, জানালেন পাসোয়ান

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ অক্টোবর: সস্তা হোক, ক্ষতি নেই। কিন্তু তা যদি ক্ষতিকারক হয়, তাহলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আইন আনছে কেন্দ্র। খাদ্যসামগ্রীসহ বিভিন্ন পণ্যের ক্ষেত্রে এই আইন কার্যকর হবে। প্রয়োজনে কিছু কিছু দ্রব্যের গায়ে জনস্বার্থে ‘বিআইএস’ অর্থাৎ ব্যুরো অব ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড লেখা আবশ্যিকও করা হবে বলে আজ জানিয়ে দিলেন কেন্দ্রীয় খাদ্য ও গণবণ্টন মন্ত্রী রামবিলাস পাসোয়ান।
বিশদ

21st  October, 2017
অমিত পুত্র জয় শাহকে নিয়ে মোদি, বিজেপিকে ফের আক্রমণ রাহুলের

 নয়াদিল্লি, ২০ অক্টোবর (পিটিআই): অমিত পুত্র জয় শাহর বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগকে হাতিয়ার করে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপিকে টার্গেট করলেন রাহুল গান্ধী। জয় শাহর আবেদনের ভিত্তিতে আমেদাবাদের এক আদালত সোমবার তাঁর কোম্পানির বিরুদ্ধে খবর করা নিয়ে ‘দ্য অয়্যার’-এর উপর ইনজাংশন জারি করে।
বিশদ

21st  October, 2017
রাশিয়ার সাথে পঞ্চম প্রজন্মের জঙ্গিবিমান চুক্তি নিয়ে উদ্বিগ্ন ভারতীয় বিমানবাহিনী

 নয়াদিল্লি, ২১ অক্টোবর: ইন্দো-রুশ পঞ্চম প্রজন্মের জঙ্গিবিমানের (এফজিএফএ) পরিকল্পনা করা হয়েছিল প্রায় এক দশক আগে এবং উভয় দেশ এর নকশা ও উন্নয়নে ইতোমধ্যে বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করে ফেলেছে। এফজিএফএ ভারতীয় বিমানবাহিনীর ভবিষ্যতের অংশ। কিন্তু ভারতীয় বিমান বাহিনী এই প্রকল্প নিয়ে তাদের সংশয়ের কথা লিখিতভাবে সরকারকে জানিয়েছে।
বিশদ

21st  October, 2017
তৃতীয় সাবমেরিন-বিধ্বংসী কর্ভেটি পাচ্ছে ভারতীয় নৌবাহিনী, তবে সক্ষমতা নিয়ে সন্দেহ

 নয়াদিল্লি, ২১ অক্টোবর: পাঁচ বছর আগেই পাওয়ার কথা ছিলো। অবশেষে সাবমেরিন বিধ্বংসী তৃতীয় কর্ভেটি– আইএনএস কিলতান– ভারতীয় নৌবাহিনীতে যুক্ত হয়েছে। বিশাখাপট্টমের ইস্টার্ন নেভাল কমান্ডে আগামীগত ১৬ অক্টোবর এই কর্ভেটি আনুষ্ঠানিকভাবে নৌবাহিনীতে যুক্ত করা হয়েছে।
বিশদ

21st  October, 2017
  সীমান্তে নজরদারির জন্য লাইট ওয়েট বুলেটপ্রুফ বাঙ্কার বানাচ্ছে ভারত

 নয়াদিল্লি, ২১ অক্টোবর: চীন ও পাকিস্তানের উপর নজরদারির জন্য সীমান্তে লাইট ওয়েট বুলেটপ্রুফ বাঙ্কার বানাচ্ছে ভারত। ইতিমধ্যেই ভারতীয় সেনাবাহিনীতে এসে পৌঁছেছে বুলেটপ্রুফ জ্যাকেট এবং হেলমেট। এবার বুলেট প্রুফ বাঙ্কারের সূচনা করে সরকার ভারতীয় সেনাবাহিনীকে আরও বেশি সুরক্ষিত করার বন্দোবস্ত করছে।
বিশদ

21st  October, 2017
  ‘অস্ত্র ব্যাবসায়’ যুক্ত ভারতীয় কোম্পানিকে মালদ্বীপে বিমানবন্দর নির্মাণের আমন্ত্রণ

 নয়াদিল্লি, ২১ অক্টোবর: মালদ্বীপের একটি আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণে একটি ভারতীয় কোম্পানিকে ‘আমন্ত্রণ’ জানানোকে কেন্দ্র করে বিতর্কের সৃষ্টি হয়েছে। মালের বিরোধীরা অপরাধমূলক অভিযোগ থাকা কোনও কোম্পানিকে এ ধরনের দায়িত্ব দেওয়া নিয়ে প্রশ্ন তুলেছে।
বিশদ

21st  October, 2017
জমি অধিগ্রহণের বিরুদ্ধে গলা পর্যন্ত মাটির নীচে দাঁড়িয়ে প্রতিবাদ মহিলাদের

 জয়পুর, ২০ অক্টোবর (পিটিআই): জমি অধিগ্রহণের বিরুদ্ধে দীপাবলীতেও অভিনব প্রতিবাদে শামিল হলেন রাজস্থানের জয়পুরের একটি গ্রামের শতাধিক মহিলা। রাজস্থান সরকারের বিরুদ্ধে জমি অধিগ্রহণ নিয়ে ৬৫০ জন মহিলা মাটির নীচে গলা পর্যন্ত দাঁড়িয়ে থেকে প্রতিবাদ শুরু করেছেন।
বিশদ

21st  October, 2017
দীপাবলীতে পাক সীমান্তে
সেনাদের মিষ্টিমুখ মোদির
জওয়ানরাই আমার পরিবার, বললেন প্রধানমন্ত্রী

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৯ অক্টোবর: জম্মু কাশ্মীরের সীমান্তবর্তী গুরেজ উপত্যকার পাহাড়ে ঢাকা চড়াই উৎরাইয়ের আবহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দীপাবলীর উৎসব পালন করলেন তাঁর পরিবারের সঙ্গে। গুরেজ সেক্টরে ভারতীয় সেনার ১৫ নং কর্পস ও সীমান্তরক্ষী বাহিনীর সঙ্গে দীপাবলী পালনকে তিনি পরিবারের সঙ্গেই উৎসব পালন বলেই মনে করেন।
বিশদ

20th  October, 2017
  সুপ্রিম কোর্টের কড়া নির্দেশে এবার দিল্লিতে শব্দবাজির দাপট অনেকটাই কম

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ অক্টোবর: নজিরবিহীন। শব্দ দানবের দাপট নয়। বাহারি আলো আর আহারের আয়োজনেই পালিত হল দিল্লির দেওয়ালি। দোকানে দোকানে চলল কেনাকাটা। তবে বাজি নয়। ঘরের সামগ্রী, নতুন ইলেকট্রনিক্স জিনিস। বাজি কেনার পয়সা খরচ হল মিষ্টি আর বাহারি আলোর সাজসজ্জায়। তাই অন্যবারে তুলনায় এবার রাজধানীর মহল্লা মহল্লায় আলোর সাজ ছিল অনেক বেশি। ফুলের সাজ আর রঙবেরঙা রঙ্গোলির নানান নকশায় সেজে উঠল দালান। দরজা। মন্দির প্রাঙ্গন।
বিশদ

20th  October, 2017

Pages: 12345

একনজরে
 বিএনএ, চুঁচুড়া: শনিবার সকালে মগরা থানার ময়ূরমহলের কাছে সোয়াখালে স্নান করতে নেমে তলিয়ে যায় দুই কিশোরী। তাদের মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার করা গেলেও, অপর কিশোরীর সন্ধান এখনও মেলেনি। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সেখানে স্নান করতে নেমেছিল দুর্গা ...

জয় চৌধুরি: সেই মুহূর্তে ব্রাজিলের কোচ কার্লোস অ্যামেডিউকে হঠাৎ অঙ্কের প্রফেসর হিসাবে মনে হচ্ছিল। স্টেডিয়ামের দুই নম্বর ট্রেনিং গ্রাউন্ডে দেখা গেল এক সাপোর্ট স্টাফকে কার্লোস ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শনিবার ডিমডিমায় বিরবিটি নদীর কাছে ৩১ সি জাতীয় সড়কে টাটা সুমোর দুর্ঘটনায় একটি একবছরের শিশুর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় শিশুটির বাবা ও মাসহ আরও ১০ জন জখম হয়েছেন। মৃত শিশুটির নাম প্রবীণ সুবেদি(১)। তার বাড়ি ভুটানের কালীখোলায়। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাত্রী পরিবহণে আয় বাড়ল পূর্ব রেলের। তারা জানিয়েছে, গত এপ্রিল থেকে সেপ্টেম্বর মাসে যাত্রী পরিবহণে তাদের আয় ৪.১৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৪/৫২, নক্ষত্র-বিশাখা, সূ উ ৫/৩৯/৪৪, অ ৫/২/৪২, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩১ মধ্যে।
৪ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৩/৫/৪৮, বিশাখানক্ষত্র, সূ উ ৫/৩৯/৩৬, অ ৫/২/২৪, অমৃতযোগ দিবা ৬/২৫/৭-৮/৪১/৪১, ১১/৪৩/৪৬-২/৪৫/৫০, রাত্রি ৭/৩৩/৫০-৯/১৪/৪৮, ১১/৪৬/১৪-১/২৭/১২, ২/১৭/৪১-৫/৪০/৮, বারবেলা ৯/৫৫/৩৯-১১/২১/০, কালবেলা ১১/২১/০-১২/৪৬/২১, কালরাত্রি ১২/৫৫/৩৯-২/৩০/১৮। 
১ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে অর্জুনগড় মেট্রো স্টেশনের কাছে ওলা গাড়িতে উদ্ধার এক ব্যক্তির দেহ

21-10-2017 - 10:11:00 PM

দিল্লিতে রাজৌরি গার্ডেনের কাছে একটি হোটেলে দম্পতির দেহ উদ্ধার

21-10-2017 - 10:07:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকাকে ৪-১ গোলে হারাল ইংল্যান্ড

21-10-2017 - 10:05:14 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ১ - ইংল্যান্ড ৩ (৭৩ মিনিট)

21-10-2017 - 09:36:09 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ৩ (৬৪ মিনিট)

21-10-2017 - 09:28:04 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ২ (৫০ মিনিট)
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ মারগাঁওয়ে আমেরিকা বনাম ইংল্যান্ডের ম্যাচে ...বিশদ

21-10-2017 - 09:00:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ঘানাকে ২-১ গোলে হারাল মালি
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ গুয়াহাটিতে মালি বনাম ঘানার ...বিশদ

21-10-2017 - 07:00:00 PM