দেশ
 

রাম রাজ্যে কেউ গৃহহীন থাকবে না: যোগী
মহাসাড়ম্বরে দীপোৎসব পালিত
অযোধ্যায়, জ্বলল পৌনে দু’লক্ষ দিয়া

অযোধ্যা (উত্তরপ্রদেশ), ১৮ অক্টোবর (পিটিআই): রামায়ণে যেমনটা হয়েছিল। পৌরাণিক মহাকাব্যে বর্ণিত সেই দৃশ্যগুলি অবিকল ফিরে একবিংশ শতকের সরযূ নদীর তীরে। বিরোধীদের যাবতীয় সমালোচনাকে ফুৎকারে উড়িয়ে দিয়ে মহাসমারোহে ‘দীপোৎসব’ পালন করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এক লক্ষ ৭১ হাজার মাটির প্রদীপ জ্বালিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ডস রেকর্ডে নাম তুলে ফেলল উত্তরপ্রদেশ সরকার। মুছে গেল ডেরা সাচা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংয়ের দেড় লক্ষ প্রদীপ জ্বালানোর রেকর্ড।
বিশদ
যুবরাজের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার মামলা ভ্রাতৃবধূ আকাঙ্ক্ষা শর্মার

 নয়াদিল্লি, ১৮ অক্টোবর: ভারতীয় দলের অলরাউন্ডার যুবরাজ সিংয়ের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার মামলা দায়ের করেছেন তাঁর ভ্রাতৃবধূ আকাঙ্ক্ষা শর্মা। ‘মানসিক ও আর্থিক অত্যাচার’-এর অভিযোগে গুরুগ্রাম থানায় তিনি মামলা করা হয়েছেন স্বামী জোরাভর সিং এবং শাশুড়ি শবনম সিংয়ের বিরুদ্ধেও।
বিশদ

19th  October, 2017
‘মোদি ভুল স্বীকার করলে স্যালুট করব’
নোট বাতিলের সিদ্ধান্ত সমর্থনের জন্য ক্ষমা চাইলেন কমল হাসান

চেন্নাই, ১৮ অক্টোবর (পিটিআই): গত বছর নভেম্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নোট বাতিলের সিদ্ধান্ত সমর্থন করার জন্য ক্ষমা চাইলেন অভিনেতা কমল হাসান (৬২)। তামিল সাপ্তাহিক ‘আনন্দ বিকাতন’-এ নিজের কলম ‘আ বিগ অ্যাপোলজি’-তে তিনি লিখেছেন, ‘তাড়াহুড়োতে ভুল করে কেন্দ্রের এই সিদ্ধান্তকে সমর্থন করেছিলাম।
বিশদ

19th  October, 2017
কংগ্রেস নেতৃত্বকে পরিষ্কার হতে বললেন স্মৃতি
বফর্স ঘুষ কেলেঙ্কারি: মার্কিন গোয়েন্দার দাবির দিকে নজর রাখছে সিবিআই

 নয়াদিল্লি, ১৮ অক্টোবর (পিটিআই): বফর্স কেলেঙ্কারির ঘটনাপ্রবাহ ও তথ্যের দিকে নজর রাখা হচ্ছে। জানিয়ে দিল সিবিআই। সম্প্রতি মার্কিন বেসরকারি গোয়েন্দা সংস্থা ফেয়ারফ্যাক্সের প্রেসিডেন্ট মাইকেল হার্সম্যান এক টেলিভিশন সাক্ষাৎকারে দাবি করেছিলেন, তদন্তে অন্তর্ঘাত করেছিলেন রাজীব গান্ধী।
বিশদ

19th  October, 2017
এইমসে বিনা চিকিৎসায় মৃত্যু মেয়ের
টাকা না থাকায় মেয়ের দেহ কাঁধে নিয়ে
২ কিলোমিটার হাঁটতে বাধ্য হলেন বাবা

নয়াদিল্লি, ১৮ অক্টোবর: অসুস্থ মেয়েকে নিয়ে এইমসের মতো হাসপাতালে গেলেও শেষরক্ষা হল না। কার্যত বিনা চিকিৎসায় মৃত্যু হল মেয়ের। মরদেহ বাড়ি নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স ভাড়া করারও সামর্থ্য ছিল না বাবার। তাই শেষ পর্যন্ত বাধ্য হয়ে মেয়ের মৃতদেহ কাঁধে নিয়ে দু’কিলোমিটার হাঁটতে হল রাম বালককে। মুখ ফিরিয়ে রইল সমাজ। হৃদয়বিদারক এই ঘটনাটি ঘটেছে বিহারে।
বিশদ

19th  October, 2017
অঙ্গরাজ্যের আইনশৃঙ্খলা সামাল দেওয়া বাহিনীর কাজ নয়, বলছে দিল্লি
মমতার প্রতিবাদের জেরেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন
সংক্রান্ত নিয়মে বদল আনছে কেন্দ্র, চিঠি সব রাজ্যকে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ অক্টোবর: একা মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি মাত্র প্রতিবাদের জেরেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন সংক্রান্ত সামগ্রিক নিয়ম ও প্রক্রিয়াই পালটে ফেলতে চাইছে কেন্দ্র। যা গোটা দেশেই প্রযোজ্য হবে। মমতার সমালোচনা এবং তারপরই কেন্দ্রীয় বহিনী সংক্রান্ত হাইকোর্টের রায়ের পর মোদি সরকার দেশজুড়ে যে কোনও রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন সংক্রান্ত প্রক্রিয়ারই বদল করে একটি নতুন নিয়ম চালু করতে চেয়ে রাজ্যগুলিকে চিঠি দিয়েছে।
বিশদ

19th  October, 2017
কাদের অনুদানে প্রায় সাড়ে ১৬ কোটি টাকার
বিমানযাত্রা করেছেন মোদি, প্রশ্ন কংগ্রেসের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ অক্টোবর: কাদের অনুদানে প্রায় সাড়ে ১৬ কোটি টাকার বিমানযাত্রা করেছেন নরেন্দ্র মোদি? সোনিয়া গান্ধীর জামাই রবার্ট ওয়াধেরার নামে পলাতক অস্ত্র এজেন্টের যোগসাজশ নিয়ে বিজেপি সরব হতেই এই মর্মেই প্রশ্ন তুলে আক্রমণে নামল কংগ্রেস। সরাসরি মোদিকে টার্গেট করে তাঁদের অভিযোগ, গুজরাতের মুখ্যমন্ত্রী থাকার সময় ২০০৩ থেকে ২০০৭ সালে নরেন্দ্র মোদি বেসরকারি বিমানে দেশবিদেশ সফর করেছেন।
বিশদ

19th  October, 2017
হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা করে দিল বিজেপি

 নয়াদিল্লি, ১৮ অক্টোবর (পিটিআই): হিমাচল প্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যের ৬৮টি আসনেই বুধবার প্রার্থী তালিকা ঘোষণা করে দিল বিজেপি। তালিকায় নাম রয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রেমকুমার ধুমল ও রাজ্য বিজেপি’র সভাপতি সতপাল সিং সাত্তির।
বিশদ

19th  October, 2017
পাক গোলায় জখম ৮ গ্রামবাসী
জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের
গুলিতে হত পুলিশ অফিসার

 জম্মু ও নয়াদিল্লি ১৮ অক্টোবর (পিটিআই): পুলওয়ামা জেলায় এক স্পেশাল পুলিশ অফিসারকে (এসপিও) গুলি করে মারল জঙ্গিরা। ট্রল এলাকার বাসিন্দা হালিম গুজ্জর নামে ওই অফিসারকে বাড়ির মধ্যে ঢুকে জঙ্গিরা গুলি করে পালিয়ে যায়। তাঁর মাথায় ও বুকে গুলি লাগে। এরপর তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এই ঘটনার পর জঙ্গিদের সন্ধানে জোর তল্লাশি শুরু হয়েছে।
বিশদ

19th  October, 2017
উত্তরপ্রদেশে কিশোরীকে ধর্ষণের পর খুন

 শাহাজাহানপুর, ১৮ অক্টোবর (পিটিআই): উত্তরপ্রদেশে এক দলিত কিশোরীকে ধর্ষণের পর খুন করল দুষ্কৃতীরা। মঙ্গলবার থেকে রোজা থানার বাসিন্দা ১৪ বছরের ওই কিশোরী নিখোঁজ ছিল। পরে রাতে তার দেহ উদ্ধার হয়। পুলিশ জানিয়েছে, দুষ্কৃতীরা কিশোরীকে ধর্ষণ করে খুন করেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।
বিশদ

19th  October, 2017
আচমকা হস্টেলে তল্লাশি,
ক্ষুব্ধ জেএনইউ’য়ের পড়ুয়ারা

 নয়াদিল্লি, ১৮ অক্টোবর (পিটিআই): ফের বিতর্কে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়। এবার পড়ুয়াদের হস্টেলে আচমকা তল্লাশি চালানো নিয়ে এই বিতর্কের সূত্রপাত। গোটা ঘটনাটি নিয়ে ক্ষুব্ধ পড়ুয়ারা। তাঁদের অভিযোগ, গত ৫ অক্টোবর ২০-২৫ জন নিরাপত্তাকর্মী নিয়ে ছাত্র-ছাত্রীদের হস্টেলে তল্লাশি চালান বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বুদ্ধ সিং।
বিশদ

19th  October, 2017
বালেশ্বরে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত ৬

 বালেশ্বর ও ভুবনেশ্বর, ১৮ আগস্ট (পিটিআই): বুধবার বিকালে ওড়িশার বালেশ্বরে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণের জেরে অন্তত ছ’জনের মৃত্যু হল। গুরুতর জখম হয়েছেন আরও ন’জন। বিস্ফোরণের জেরে ওই বেআইনি বাজি কারখানার বাড়িটি ভেঙে পড়েছে।
বিশদ

19th  October, 2017

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কম্পিউটার সফটওয়্যারের মাধ্যমে উচ্চ আয়ের বিদেশে চাকরি, বা বিজ্ঞান বিষয়ে পড়াশোনা ও গবেষণার প্রতি আগ্রহ অনেকদিন ধরে কমতে শুরু করেছে। এই অবস্থায় খুদে পড়ুয়াদের বিজ্ঞানের প্রতি আরও আকৃষ্ট করতে কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকের পক্ষ থেকে বিভিন্ন ...

 বিএনএ, চুঁচুড়া: শনিবার সকালে মগরা থানার ময়ূরমহলের কাছে সোয়াখালে স্নান করতে নেমে তলিয়ে যায় দুই কিশোরী। তাদের মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার করা গেলেও, অপর কিশোরীর সন্ধান এখনও মেলেনি। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সেখানে স্নান করতে নেমেছিল দুর্গা ...

আবিদজান, ২১ অক্টোবর (এএফপি): নাইজারে ফের হামলা। শনিবার মালি সীমান্ত লাগোয়া দক্ষিণ-পশ্চিম নাইজারে এই হামলার জেরে ১২ জন আধাসেনার মৃত্যু হল। দেশের অভ্যন্তরীণ মন্ত্রী মহম্মদ বাজৌম বলেন, নতুন করে হামলার ঘটনা ঘটেছে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শনিবার ডিমডিমায় বিরবিটি নদীর কাছে ৩১ সি জাতীয় সড়কে টাটা সুমোর দুর্ঘটনায় একটি একবছরের শিশুর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় শিশুটির বাবা ও মাসহ আরও ১০ জন জখম হয়েছেন। মৃত শিশুটির নাম প্রবীণ সুবেদি(১)। তার বাড়ি ভুটানের কালীখোলায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৪/৫২, নক্ষত্র-বিশাখা, সূ উ ৫/৩৯/৪৪, অ ৫/২/৪২, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩১ মধ্যে।
৪ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৩/৫/৪৮, বিশাখানক্ষত্র, সূ উ ৫/৩৯/৩৬, অ ৫/২/২৪, অমৃতযোগ দিবা ৬/২৫/৭-৮/৪১/৪১, ১১/৪৩/৪৬-২/৪৫/৫০, রাত্রি ৭/৩৩/৫০-৯/১৪/৪৮, ১১/৪৬/১৪-১/২৭/১২, ২/১৭/৪১-৫/৪০/৮, বারবেলা ৯/৫৫/৩৯-১১/২১/০, কালবেলা ১১/২১/০-১২/৪৬/২১, কালরাত্রি ১২/৫৫/৩৯-২/৩০/১৮। 
১ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে অর্জুনগড় মেট্রো স্টেশনের কাছে ওলা গাড়িতে উদ্ধার এক ব্যক্তির দেহ

21-10-2017 - 10:11:00 PM

দিল্লিতে রাজৌরি গার্ডেনের কাছে একটি হোটেলে দম্পতির দেহ উদ্ধার

21-10-2017 - 10:07:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকাকে ৪-১ গোলে হারাল ইংল্যান্ড

21-10-2017 - 10:05:14 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ১ - ইংল্যান্ড ৩ (৭৩ মিনিট)

21-10-2017 - 09:36:09 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ৩ (৬৪ মিনিট)

21-10-2017 - 09:28:04 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ২ (৫০ মিনিট)
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ মারগাঁওয়ে আমেরিকা বনাম ইংল্যান্ডের ম্যাচে ...বিশদ

21-10-2017 - 09:00:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ঘানাকে ২-১ গোলে হারাল মালি
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ গুয়াহাটিতে মালি বনাম ঘানার ...বিশদ

21-10-2017 - 07:00:00 PM