দেশ
 

 অ্যাঞ্জিওপ্ল্যাস্টির পর এইমস থেকে ছাড়া পেলেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু

 নয়াদিল্লি, ২১ অক্টোবর (পিটিআই): হাসপাতাল থেকে ছাড়া পেলেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু (৬৮)। অ্যাঞ্জিওপ্ল্যাস্টির পর শনিবার তাঁকে ছেড়ে দেয় এইমস কর্তৃপক্ষ। শুক্রবার রাতে বেঙ্কাইয়ার অ্যাঞ্জিওগ্র্যাফি করা হয়।
বিশদ
 মহারাষ্ট্রে ট্রাক উলটে মৃত ১০ শ্রমিক

সাঙ্গলি (মহারাষ্ট্র), ২১ অক্টোবর (পিটিআই): শনিবার মহারাষ্ট্রের সাঙ্গলি জেলায় ট্রাক উলটে গিয়ে মৃত্যু হল ১০ জন শ্রমিকের। জখম হয়েছেন আরও ২২ জন। পুলিশ জানিয়েছে, এদিন মানেরাজুরি গ্রামে এই ঘটনা ঘটে। হতাহতরা সবাই ওই ট্রাকেই ছিলেন।
বিশদ

তৃণমূলের সংগঠন বৃদ্ধিতে বিহারে বৈঠকে অর্জুন সিং

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিহারে দলের সংগঠন বাড়ানোর জন্য শনিবার পাটনায় দফায় দফায় নেতাদের সঙ্গে বৈঠক করলেন তৃণমূলের বিধায়ক অর্জুন সিং। তাঁকে বিহার, ঝাড়খণ্ড, উত্তরপ্রদেশের পর্যবেক্ষক করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে তিনি ঝাড়খণ্ড গিয়েছিলেন। এদিন সকালে তিনি পাটনা যান।
বিশদ

 প্রয়াত শংকরাচার্য মাধবাশ্রম মহারাজ

 দেরাদুন, ২১ অক্টোবর (পিটিআই): বদ্রিকাশ্রম জ্যোতির্পীঠের শংকরাচার্য স্বামী মাধবাশ্রম জি মহারাজ (৭৬) প্রয়াত। শুক্রবার চণ্ডীগড়ে তিনি পরলোকগমন করেন। প্রায় দু’বছর ধরে তিনি পক্ষঘাতগ্রস্ত ছিলেন। শনিবার তাঁর নশ্বর দেহ উত্তরাখণ্ডে আনা হয়। ঋষিকেশ আশ্রমে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। 
বিশদ

মাথায় গুলি করে খুন সাংবাদিককে

 গাজিপুর, ২১ অক্টোবর (পিটিআই): ফের খুন হলেন এক সাংবাদিক। নাম রাজেশ মিশ্র (৪০)। বাইকে করে এসে দুষ্কৃতীরা তাঁকে খুব কাছ থেকে মাথায় গুলি করে। তাঁকে বাঁচাতে গিয়ে গুলিবিদ্ধ হন তাঁর ভাইও। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গাজিপুরের ব্রাহ্মণপুরা চটিতে।
বিশদ

 বিহারে বেআইনি খনির ছাদ ভেঙে মৃত ৩

 নওয়াদা (বিহার), ২১ অক্টোবর (পিটিআই): বিহারের নওয়াদা জেলায় একটি বেআইনি খনির ছাদ ভেঙে পড়ে তিন শ্রমিকের মৃত্যু হল। এই ঘটনায় গুরুতর জখম হয়েছেন আরও দু’জন। শনিবার পুলিশের তরফে একথা জানানো হয়েছে।
বিশদ

মন্দিরের প্রধান ফটক বন্ধের দিনেই কেদারনাথ দর্শনে গিয়ে পুনর্নিমাণের কাজে হাত মোদির

 সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ২০ অক্টোবর: মন্দিরের প্রধান ফটক বন্ধের দিনই আজ কেদারনাথ দর্শনে গিয়ে কংগ্রেসকে এক হাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২০১৩ সালের প্রাকৃতিক বিপর্যয় বিধ্বস্ত কেদারনাথের প্রসঙ্গ তুলে তিনি বলেন, গুজরাতের মুখ্যমন্ত্রী হয়েও সেসময় কেদারনাথ পুনর্নিমাণ করতে চেয়েছিলাম।
বিশদ

21st  October, 2017
নয়া সূচিতে ৫০০-র বেশি ট্রেনে সফরের সময় কমছে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার পাঁচশোরও বেশি দূরপাল্লার ট্রেনের সফরের সময়সীমা (রানিং টাইম) কমতে চলেছে। তার মধ্যে এ রাজ্য থেকে ছাড়া ট্রেনও রয়েছে। সংশ্লিষ্ট ট্রেনগুলির চলাচলের সূচিতেও বদল করা হবে। আগামী নভেম্বর থেকে চালু হতে যাওয়া নতুন টাইম টেবিলেই এই পরিবর্তনের চিত্র ধরা পড়বে বলে জানাচ্ছেন রেলকর্তারা।
বিশদ

21st  October, 2017
 ট্রেনকে নিয়ে সেলফিতে জরিমানা ৫০০ টাকা

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ছুটে আসা ট্রেনের সামনে সেলফি তোলার চেষ্টা করলেই এবার থেকে গুনতে হবে নগদ ৫০০টাকা। চলন্ত ট্রেনের গেটে দাঁড়িয়ে সেলফি তুলে তা ফেসবুকে আপলোড করার দিনও শেষ হতে চলেছে। কোনওভাবে তা আরপিএফের নজরে পড়লে জরিমানা দিতে হবে।
বিশদ

21st  October, 2017
  নোট বাতিল ও জিএসটি নিয়ে ব্যবসায়ীদের ব্যাপক ক্ষোভ
ধনতেরস ও দেওয়ালির মন্দা বাজার উদ্বেগ বাড়াচ্ছে, প্রভাব পড়তে পারে ভোটে, আশঙ্কা মোদি সরকারের

সমৃদ্ধ দত্ত,নয়াদিল্লি, ২০ অক্টোবর: নোট বাতিল ও জিএসটি। এই দুটি ইস্যুই আগামী নির্বাচনে বিরূপ প্রভাব ফেলতে পারে বলে আশঙ্কা করছে বিজেপি ও সরকার। গুজরাত থেকে পাওয়া ফিডব্যাক, দেওয়ালির মন্দার বাজার এবং দেশজুড়ে অসংখ্য বাণিজ্যিক সংগঠন তথা বণিকসভা থেকে অবিরত পাওয়া ক্ষোভ ও আবেদনের প্রেক্ষিতে কেন্দ্রীয় সরকার জিএসটি নিয়ে রীতিমতো ব্যাকফুটে।
বিশদ

21st  October, 2017
পুড়ল আটটি গাড়ি, আক্রান্ত ডিএসপি, থানা জ্বালানোর চেষ্টা
সমস্তিপুরে বিক্ষোভকারীদের হটাতে পুলিশের গুলি, নিহত ১, জখম ৫, তদন্তের নির্দেশ নীতীশ কুমারের

 সমস্তিপুর (বিহার), ২০ অক্টোবর (পিটিআই): দিন দুয়েক আগে দুষ্কৃতীদের হাতে এক কেমিস্টের খুনের ঘটনায় ফুঁসে উঠল বিহারের সমস্তিপুর। বিক্ষোভকারীদের রোষে পুড়ল পুলিশের আটটি গাড়ি। আক্রান্ত হলেন ডিএসপি। সেই সঙ্গে থানা জ্বালানোর চেষ্টা হলে বিক্ষোভকারীদের হটাতে পুলিশ গুলি চালায়।
বিশদ

21st  October, 2017
তামিলনাড়ুতে পরিবহণ নিগমের বাড়ি ভেঙে মৃত ৮, জখম ৩

নাগাপট্টিনাম ও চেন্নাই, ২০ অক্টোবর (পিটিআই): আশঙ্কা সত্যি করে ভেঙে পড়ল তামিলনাড়ুর রাজ্য পরিবহণ নিগমের একটি প্রাচীন বাড়ি। শুক্রবার ভোরে নাগাপট্টিনাম জেলার পোরায়ার বাস ডিপোর ৬৫ বছরের পুরানো বাড়িটির একাংশ ভেঙে পড়লে আটজনের মৃত্যু হয়।
বিশদ

21st  October, 2017

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কম্পিউটার সফটওয়্যারের মাধ্যমে উচ্চ আয়ের বিদেশে চাকরি, বা বিজ্ঞান বিষয়ে পড়াশোনা ও গবেষণার প্রতি আগ্রহ অনেকদিন ধরে কমতে শুরু করেছে। এই অবস্থায় খুদে পড়ুয়াদের বিজ্ঞানের প্রতি আরও আকৃষ্ট করতে কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকের পক্ষ থেকে বিভিন্ন ...

আবিদজান, ২১ অক্টোবর (এএফপি): নাইজারে ফের হামলা। শনিবার মালি সীমান্ত লাগোয়া দক্ষিণ-পশ্চিম নাইজারে এই হামলার জেরে ১২ জন আধাসেনার মৃত্যু হল। দেশের অভ্যন্তরীণ মন্ত্রী মহম্মদ বাজৌম বলেন, নতুন করে হামলার ঘটনা ঘটেছে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শনিবার ডিমডিমায় বিরবিটি নদীর কাছে ৩১ সি জাতীয় সড়কে টাটা সুমোর দুর্ঘটনায় একটি একবছরের শিশুর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় শিশুটির বাবা ও মাসহ আরও ১০ জন জখম হয়েছেন। মৃত শিশুটির নাম প্রবীণ সুবেদি(১)। তার বাড়ি ভুটানের কালীখোলায়। ...

সংবাদদাতা, আরামবাগ: গাড়ি থেকে চাল চুরি করে হোটেলে বিক্রি করার অভিযোগে শনিবার তিনজনকে গ্রেপ্তার করেছে আরামবাগ থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম ইমাম শেখ, সুরজ শেখ ও বিবেক দাস। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৪/৫২, নক্ষত্র-বিশাখা, সূ উ ৫/৩৯/৪৪, অ ৫/২/৪২, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩১ মধ্যে।
৪ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৩/৫/৪৮, বিশাখানক্ষত্র, সূ উ ৫/৩৯/৩৬, অ ৫/২/২৪, অমৃতযোগ দিবা ৬/২৫/৭-৮/৪১/৪১, ১১/৪৩/৪৬-২/৪৫/৫০, রাত্রি ৭/৩৩/৫০-৯/১৪/৪৮, ১১/৪৬/১৪-১/২৭/১২, ২/১৭/৪১-৫/৪০/৮, বারবেলা ৯/৫৫/৩৯-১১/২১/০, কালবেলা ১১/২১/০-১২/৪৬/২১, কালরাত্রি ১২/৫৫/৩৯-২/৩০/১৮। 
১ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে অর্জুনগড় মেট্রো স্টেশনের কাছে ওলা গাড়িতে উদ্ধার এক ব্যক্তির দেহ

21-10-2017 - 10:11:00 PM

দিল্লিতে রাজৌরি গার্ডেনের কাছে একটি হোটেলে দম্পতির দেহ উদ্ধার

21-10-2017 - 10:07:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকাকে ৪-১ গোলে হারাল ইংল্যান্ড

21-10-2017 - 10:05:14 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ১ - ইংল্যান্ড ৩ (৭৩ মিনিট)

21-10-2017 - 09:36:09 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ৩ (৬৪ মিনিট)

21-10-2017 - 09:28:04 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ২ (৫০ মিনিট)
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ মারগাঁওয়ে আমেরিকা বনাম ইংল্যান্ডের ম্যাচে ...বিশদ

21-10-2017 - 09:00:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ঘানাকে ২-১ গোলে হারাল মালি
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ গুয়াহাটিতে মালি বনাম ঘানার ...বিশদ

21-10-2017 - 07:00:00 PM