দেশ
 
 

 

কুলগাঁওয়ে গুলির লড়াইয়ে হত এক জওয়ান, মারা গেল এক জঙ্গিও

 শ্রীনগর, ১৪ নভেম্বর (পিটিআই): জম্মু-কাশ্মীরের কুলগাঁওয়ে জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে ভারতীয় সেনাবাহিনীর এক জওয়ান প্রাণ হারিয়েছেন। গুলির লড়াইয়ে এক জঙ্গিরও মৃত্যু হয়েছে। সেনা সূত্রে খবর, কুলগাঁওয়ে নৌবাগ কুণ্ডে দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলির লড়াইয়ে এক জওয়ান গুরুতর জখম হন।
বিশদ
ড্রাই স্টেট গুজরাতে হার্দিকের মদ্যপানের ভিডিও প্রকাশিত

 আমেদাবাদ, ১৪ নভেম্বর (পিটিআই): ভোটের উত্তাপের মাঝেই এখন হার্দিক ইস্যুতে সরগরম গুজরাত। গতকাল প্রকাশিত হয়েছিল হার্দিকের ‘সেক্স ভিডিও’। আর এদিন প্রকাশ হল তাঁর মদ্যপানের ভিডিও। এদিনের ভিডিও নিয়ে অবশ্য এখনও কোনও মন্তব্য করেননি পাটিদার নেতা।
বিশদ

15th  November, 2017
আসন কমলেই নৈতিক পরাজয় মানছে শাসক দলও, তবে হিসাব ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন মোদি
গুজরাতে বিজেপি’কে একশোর নীচে নামিয়ে এনে মোদিকে ধাক্কা দিতে মরিয়া রাহুল ব্রিগেড

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ নভেম্বর: লক্ষ্য রাখা হয়েছে ১৫০ আসনে জিততে হবে। মোট আসন ১৮২। ২০১২ সালে ১১৬টি আসনে জিতে সরকার গড়েছিলেন নরেন্দ্র মোদি। কিন্তু যতই দিন যাচ্ছে গুজরাত নির্বাচন নিয়ে বিজেপির রাজ্য ইউনিট থেকে উদ্বেগজনক রিপোর্ট পাচ্ছে কেন্দ্রীয় নেতৃত্ব। কংগ্রেস যে কোনওমূল্যে মোদির দলকে একশোর নীচে বেঁধে রাখতে মরিয়া।
বিশদ

14th  November, 2017
 চলতি বছরে উপত্যকায় পাথর ছোঁড়ার ঘটনা কমেছে: পুলিশ প্রধান

 জম্মু, ১৩ নভেম্বর (পিটিআই): গত বছরের তুলনায় চলতি বছরে কাশ্মীর উপত্যকায় পাথর ছোঁড়ার ঘটনা প্রায় ৯০ শতাংশ হ্রাস পেয়েছে। সোমবার এই তথ্য দিয়েছেন জম্মু-কাশ্মীরের পুলিশ প্রধান এস পি বেদ। এর জন্য কাশ্মীরের মানুষকে তিনি ধন্যবাদ জানিয়েছেন।
বিশদ

14th  November, 2017
কানপুরের কাছে চলন্ত ট্রেনে গণধর্ষণের চেষ্টা, সম্ভ্রম বাঁচাতে মেয়েকে নিয়ে ঝাঁপ দিলেন মা

কানপুর, ১৩ নভেম্বর: হাওড়া-যোধপুর এক্সপ্রেসে চলন্ত ট্রেনের মধ্যে ১৫ বছরের কিশোরীকে ধর্ষণের চেষ্টা। মেয়ের সম্ভ্রম বাঁচাতে তাকে নিয়ে চলন্ত ট্রেন থেকে ঝাঁপ দিলেন মা। কানপুরের কাছে শনিবার গভীর রাতের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। রিপোর্ট অনুযায়ী, মেয়েটি কলকাতার একটি স্কুলে নবম শ্রেণির ছাত্রী। তার বাবা দিল্লির একটি বেসরকারি সংস্থায় চাকরি করেন।
বিশদ

14th  November, 2017
গুজরাতে রাজনৈতিক সুনামি আসছে: রাহুল

সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ১৩ নভেম্বর: গুজরাতে এবার রাজনৈতিক সুনামি আসছে। তাই মোদিজি, অমিত শাহ, যোগি আদিত্যনাথ... যেই প্রচারে আসুন, গুজরাতে এবার আর বিজেপি আসছে না। ব্যাপক ভোট পেয়ে ক্ষমতায় আসছে কংগ্রেস। বিজেপির স্নায়ুর চাপ বাড়িয়ে এই মর্মেই প্রচারে জোর দিলেন রাহুল গান্ধী।
বিশদ

14th  November, 2017
চাইলেও কেজরিওয়ালের সঙ্গে বৈঠক করতে পারছেন না খট্টর
দূষণ নিয়ে কেন্দ্র-রাজ্যের রিপোর্ট চাইল সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): দিল্লিসহ উত্তর ভারতের দূষণ বৃদ্ধি নিয়ে কেন্দ্র ও কয়েকটি রাজ্যের রিপোর্ট তলব করল সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি দীপক মিশ্র এবং বিচারপতি এ এম খানউইলকর ও ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ এদিন কেন্দ্রীয় সরকার এবং উত্তরপ্রদেশ, হরিয়ানা ও পাঞ্জাব সরকারকে নোটিস পাঠিয়েছে।
বিশদ

14th  November, 2017
নতুন করে বৃষ্টিতে বিপর্যস্ত চেন্নাই

চেন্নাই, ১৩ নভেম্বর (পিটিআই): ফের প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত তামিলনাড়ু। জলবন্দি চেন্নাইসহ রাজ্যের একাধিক জেলা। বাধ্য হয়ে সোমবার স্কুলে ছুটি ঘোষণা করেছে প্রশাসন। আবহাওয়া দপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় চেন্নাই এবং শহরতলি এলাকায় ১১ সেন্টিমিটার বৃষ্টিপাত হয়েছে।
বিশদ

14th  November, 2017
দিল্লির রোহিণী আদালতে দুষ্কৃতীর গুলিতে হত বিচারাধীন বন্দি

 নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): দিল্লির রোহিণী আদালতে চলল গুলি। সোমবার আদালত চলাকালীন সময়ে এক দুষ্কৃতীর গুলিতে মৃত্যু হল এক বিচারাধীন বন্দির। মৃতের নাম বিনোদ ওরফে ভাল্লা। রোহিণীর ডিসি ঋষি পাল বলেন, এদিন সকাল সাড়ে ১১টা নাগাদ ঘটনাটি ঘটে।
বিশদ

14th  November, 2017
 ‘সেক্স ভিডিও’: অভিযোগ অস্বীকার করে বিজেপিকে তোপ হার্দিকের

আমেদাবাদ, ১৩ নভেম্বর: চার মিনিটের একটি ভিডিও ক্লিপ। আর তাতেই তোলপাড় গুজরাতের রাজনৈতিক মহল। কারণ, সোমবার গুজরাতি চ্যানেলগুলিতে সম্প্রচারিত এই ‘সেক্স সিডি’টি পাটিদার নেতা হার্দিক প্যাটেলের। হোটেলের ঘরে এক অপরিচিত মহিলার সঙ্গে দেখা যাচ্ছে তাঁকে। ছবিটি তোলা হয়েছে গত ১৬ মে।
বিশদ

14th  November, 2017
কাশ্মীরে পুলিশের উপর হামলা, গুলির লড়াইয়ে খতম দুই লস্কর জঙ্গি

জম্মু, ১৩ নভেম্বর (পিটিআই): সোমবার কাশ্মীরের কুপওয়ারা জেলায় পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে মারা পড়ল লস্কর-ই-তোইবার দুই জঙ্গি। এদিন সন্ধ্যায় হান্দওয়ারায় পুলিশের উপর হামলা চালায় জঙ্গিরা। নিশানা বানায় পুলিশের একটি চেকপয়েন্টকে। হান্দওয়ারার পুলিশ কন্ট্রোল রুমের তরফে জানানো হয়েছে, হামলার পরেই শুরু হয়ে যায় গুলির লড়াই।
বিশদ

14th  November, 2017
গোরক্ষকদের তাণ্ডব: এত নজর রাখা সম্ভব নয়, মন্তব্য রাজস্থানের স্বরাষ্ট্রমন্ত্রীর

জয়পুর, ১৩ নভেম্বর (পিটিআই): গোরক্ষকদের হাতে এক যুবকের হত্যা নিয়ে রাজস্থানের স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিক্রিয়া নতুন করে বিতর্ক বাড়িয়েছে। গত শুক্রবার হরিয়ানা থেকে গাড়িতে গোরু নিয়ে ফেরার পথে একদল আততায়ী গুলি করে হত্যা করে ‘দুধ ব্যবসায়ী’ উমর খান (৩৫) নামের এক মুসলিম যুবককে।
বিশদ

14th  November, 2017
ছবি চুরির দায়ে এয়ার ইন্ডিয়ার প্রাক্তন কর্তার বিরুদ্ধে এফআইআর

 নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): বিশিষ্ট চিত্রশিল্পী যতীন দাসের ছবি চুরির দায়ে এয়ার ইন্ডিয়ার এক প্রাক্তন কর্তার বিরুদ্ধে এফআইআর দায়ের হল। পুলিশ জানিয়েছে, রোহিতা জাইদিকা নামে ওই ব্যক্তি একসময় এয়ার ইন্ডিয়ার এক্সিকিউটিভ ডিরেক্টর পদে ছিলেন।
বিশদ

14th  November, 2017
উত্তর ভারতে ট্রেন দেরিতে চলায় বিপাকে যাত্রীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিল্লিতে ধোঁয়াশা এবং কয়েকটি জোনে লাইনে কাজের জেরে বেশ কিছু দিন ধরেই সময়ে চলছে না বহু দূরপাল্লার ট্রেন। সোমবারও একগুচ্ছ ট্রেন দেরিতে আসায় আপ লাইনের ট্রেনগুলির সময়সূচিতে বদল করতে হয়েছে পূর্ব রেলকে। দূরপাল্লার ট্রেন সময়ে না চলায় বহু যাত্রী ভোগান্তিতে পড়ছেন।
বিশদ

14th  November, 2017
প্রদ্যুম্ন হত্যায় নজরে এবার চার পুলিশকর্মী, দাবি সিবিআইয়ের

গুরুগ্রাম, ১৩ নভেম্বর: রায়ান ইন্টারন্যাশনাল স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র প্রদ্যুম্ন ঠাকুর হত্যায় এবার নজরে গুরুগ্রামের পুলিশ। কারণ, পুলিশের বিরুদ্ধে খুনের পর তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ উঠেছে। বিশেষ করে পুলিশের বিশেষ তদন্তকারী দলের চার সদস্যের উপর নজর রাখা হচ্ছে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে।
বিশদ

14th  November, 2017

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: ছ’দিন ধরে নিখোঁজ থাকার পর পুকুরের জল থেকে এক বৃদ্ধর মৃতদেহ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়াল মাড়গ্রামের নামুবাজারপাড়ায়। শনিবার সকালে মাড়গ্রাম থানার পিছনের একটি পুকুরে ওই বৃদ্ধের মৃতদেহ ভাসতে দেখেন স্থানীয় বাসিন্দারা।  ...

অরূপ ভট্টাচার্য, চুঁচুড়া, বিএনএ: দুর্ঘটনার কারণে চন্দননগর পুরসভার মেয়র রাম চক্রবর্তী অসুস্থ। তাই তিনি সুস্থ না হওয়া পর্যন্ত দায়িত্ব সামলাবেন ডেপুটি মেয়র সংঘমিত্রা ঘোষ। বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতায় জেলার পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের উপস্থিতিতে কাউন্সিলারদের বৈঠক থেকে এই সিদ্ধান্ত হয়েছে। শুধু তাই ...

নয়াদিল্লি, ১৭ নভেম্বর: দুই দশকেরও বেশি সময় ধরে চীন ও পাকিস্তান তাদের সম্পর্ককে হিমালয়ের চেয়ে উঁচু, সাগরের চেয়েও গভীর এবং মধুর চেয়েও মিষ্টি বলে গর্বের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদেশে ভালো গুণগতমানের প্যাকেটজাত মাছ বিক্রি করতে এবার আরও আধুনিক ফ্রিজার কিনছে মৎস্য উন্নয়ন নিগম। ইতিমধ্যে ‘হার্ডনার ফ্রিজার’ নামক ওই শীততাপ নিয়ন্ত্রিত যন্ত্র দুটি কেনা হয়েছে। আরও দুটি কেনার পরিকল্পনা রয়েছে বলে নিগমের পক্ষ থেকে জানানো হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সফলতা আসবে। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে, প্রেম-প্রণয়ে মানসিক অস্থিরতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীগ জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৪২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ, ১৮ নভেম্বর, শনিবার, অমাবস্যা সন্ধ্যা ঘ ৫/১২, নক্ষত্র-বিশাখা রাত্রি ৭/২৪, সূ উ ৫/৫৫/৫, অ ৪/৪৮/৩১, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ঘ ১২/৪০ গতে ২/২৪ মধ্যে, বারবেলা ঘ ৭/১৬ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/২৭ মধ্যে পুনঃ ৪/১৭ গতে উদয়াবধি।
১ অগ্রহায়ণ, ১৮ নভেম্বর, শনিবার, অমাবস্যা অপরাহ্ন ৪/৮/১১, বিশাখানক্ষত্র রাত্রি ৭/১৬/৪০, সূ উ ৫/৫৫/২৬, অ ৪/৪৭/৩৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/৫৫ মধ্যে ও ৭/২২/২৪-৯/৩২/৫০ মধ্যে ও ১১/৪৩/১৭-২/৩৭/১২ মধ্যে ও ৩/২০/৪১-৪/৪৭/৩৯ মধ্যে। রাত্রি ঘ ১২/৪৩/২১-২/২৫/২৩ মধ্যে, বারবেলা ১২/৪৩/৪-২/৪/৩৬, কালবেলা ৭/১৬/৫৮ মধ্যে, ৩/২৬/৭-৪/৪৭/৩৯, কালরাত্রি ২/২৬/৭ মধ্যে, ৪/১৭/৪৪-৫/৫৬/১২ মধ্যে।
২৮ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
নবদ্বীপে স্বামীকে শাবল দিয়ে খুন করে থানায় আত্মসমর্পণ স্ত্রীর 

11:47:37 AM

ইডেন টেস্ট: ১৭২ রানে অল আউট ভারত 

11:40:43 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, শনিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। অফিস ...বিশদ

10:06:00 AM

অরুণাচলে ভারত-চীন সীমান্তে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৬.৪ 

09:10:48 AM

বিদ্যুৎ সংযোগ: রাস্তা কাটার প্রক্রিয়ার সরলীকরণ
দ্রুত বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য রাস্তা কাটার প্রক্রিয়া ...বিশদ

09:00:00 AM