দেশ
 

বিহারের মানুষের সঙ্গে বেইমানি করেছেন নীতীশ, তোপ রাহুল গান্ধীর

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৭ জুলাই: গতকাল রাতে আচমকা রাজনৈতিক ঝটকা দেওয়ায় আজ নীতীশ কুমারকে কাঠগড়ায় দাঁড় করাল বিরোধীরা। নীতি আদর্শ জলাঞ্জলি দিয়ে স্রেফ ক্ষমতার লোভে কংগ্রেস-আরজেডির সমর্থনে চলা সরকার ভেঙে দিয়ে বিজেপির হাত ধরে ফের মুখ্যমন্ত্রীর শপথ নিয়ে নীতীশকুমার আসলে বিহারের সঙ্গে বেইমানি করলেন বলেই তোপ দাগলেন রাহুল গান্ধী।
বিশদ
 ইয়েচুরির বদলি স্বামীনাথনের নাম প্রস্তাব সিপিএমের, খারিজ করল কং

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৭ জুলাই: রাজ্যসভার ভোটে প্রার্থী হিসাবে এম এস স্বামীনাথনের নাম কংগ্রেসের কাছে প্রস্তাব করল সিপিএম। যদিও কংগ্রেসের পক্ষ থেকে এ কে গোপালন ভবনকে জানানো হয়েছে, ইতিমধ্যেই অনেক দেরি হয়ে গিয়েছে। ফলে নতুন নাম নিয়ে আর কোনও আলোচনা করা যাবে না।
বিশদ

বিমানবন্দরে নিয়ম ভাঙলেই এবার জরিমানা ৫ হাজার টাকা

নয়াদিল্লি, ২৭ জুলাই (পিটিআই): বিমানবন্দরে নিয়ম ভাঙলেই জরিমানা এক ধাক্কায় পাঁচ হাজার টাকা! আগে এই জরিমানার পরিমাণ ছিল মাত্র ৫০০ টাকা। বিশৃঙ্খল বিমানযাত্রীদের বাগে আনতে এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়া (এএআই)’র এই নতুন নির্দেশিকা।
বিশদ

গোপনীয়তা রক্ষা মৌলিক অধিকার নয়, সুপ্রিম কোর্টে স্পষ্ট জানিয়ে দিল কেন্দ্র

নয়াদিল্লি, ২৭ জুলাই (পিটিআই): গোপনীয়তা যেহেতু বহুমুখী, তাই তাকে মৌলিক অধিকার হিসাবে ব্যাখ্যা করা যায় না। আধার কার্ডের বায়োমেট্রিক তথ্য সম্পর্কিত মামলায় বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে এমনটাই জানাল মোদি সরকার। গোপনীয়তা মৌলিক অধিকার কি না তা নিয়ে সিদ্ধান্ত নিতে সংশ্লিষ্ট মামলাটি ২০১৫ সালে চলে যায় বিচারপতিদের নিয়ে গঠিত বৃহত্তর বেঞ্চে।
বিশদ

এনডিএ জোটে নীতীশের প্রত্যাবর্তনকে বলিউডি গানে কটাক্ষ অখিলেশের

 লখনউ, ২৭ জুলাই (পিটিআই): আরজেডি’র সঙ্গ ছেড়ে বিজেপি’র হাত ধরেছেন জেডি(ইউ) প্রধান নীতীশ কুমার। তাঁর এই পদক্ষেপে জাতীয় রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। নীতীশ কুমারের এই সিদ্ধান্তকে কটাক্ষ করতে ছাড়েননি সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবও।
বিশদ

শুভেচ্ছাবার্তা পারিক্করের

 পানাজি, ২৭ জুলাই (পিটিআই): নীতীশ কুমারকে অভিনন্দন জানালেন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিক্কর। তাঁর বক্তব্য, এবার বিহার উন্নয়নের পথে ফিরবে। বৃহস্পতিবার সকালে ফের একবার বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পর তাঁকে শুভেচ্ছাবার্তা পাঠান মনোহর পারিক্কর।
বিশদ

 বিহারে নতুন যুগের সূচনা: ফড়নবিশ

মুম্বই, ২৭ জুলাই (পিটিআই): বিহারের নাটকীয় রাজনৈতিক পট পরিবর্তন নিয়ে দেশজুড়ে মিশ্র প্রতিক্রিয়া। কোথাও সমালোচনা, কোথাও শুভেচ্ছা। দু’য়ের মুখোমুখি বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ বিহারের মুখ্যমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বলেছেন, উত্তর ভারতের রাজনীতিতে নতুন অধ্যায়ের সূচনা হল।
বিশদ

বীরভদ্রের সমালোচনা

নয়াদিল্লি, ২৭ জুলাই (পিটিআই): নীতীশ কুমারের অবস্থান বদলের তীব্র সমালোচনা করলেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং। তাঁর বক্তব্য, নীতীশ নিজের ভাবমূর্তি নষ্ট করলেন।
বিশদ

বিপ্লবের ভাবাদর্শে গভীর শূন্যতা, হতাশায় আত্মসমর্পণ ৬ মাওবাদীর

রায়পুর, ২৭ জুলাই (পিটিআই): মাওবাদী আন্দোলনের ভাবাদর্শে গভীর শূন্যতা। সশস্ত্র বিপ্লবের প্রতিও মোহভঙ্গ। মূলত এই দু’টি কারণেই চূড়ান্ত হতাশা হয়ে দলের সঙ্গ ত্যাগ করলেন ছ’জন মাওবাদী। বৃহস্পতিবার তাঁরা একসঙ্গে আত্মসমর্পণও করলেন ছত্তিশগড় পুলিশের কাছে।
বিশদ

তাজপুরে সমুদ্র বন্দর গড়া নিয়ে সিদ্ধান্ত শীঘ্রই: গাদকারি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৭ জুলাই: তাজপুর সমুদ্র বন্দর নিয়ে শীঘ্রই সিদ্ধান্ত নেবে কেন্দ্র। আজ লোকসভায় এক প্রশ্নোত্তরে একথা জানিয়ে দিলেন কেন্দ্রীয় জাহাজমন্ত্রী নীতিন গাদকারি। সাগর থেকে সরিয়ে রাজ্য সরকার এখন তাজপুরে সমুদ্র বন্দর গড়ার যে প্রস্তাব দিয়েছে তা কেন্দ্রীয় মন্ত্রিসভায় পাঠানো হচ্ছে।
বিশদ

পার্টি লাইনকে অবজ্ঞা করে সেই ঘুরপথে কংগ্রেস সখ্যের কথাই বলছেন ইয়েচুরি

দিব্যেন্দু বিশ্বাস  নয়াদিল্লি, ২৭ জুলাই: কংগ্রেসের সঙ্গে সখ্য নিয়ে দলের কেন্দ্রীয় কমিটি নিষেধাজ্ঞা দিলেও ২০১৯ সালে লোকসভা নির্বাচনের মহাজোটে থাকতে আপত্তি নেই সিপিএমের। আজ এই আভাস দিয়েছেন খোদ দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। তিনি বলেন, মহাজোট হচ্ছেই। তা কোনওভাবেই ঠেকানো সম্ভব নয়।
বিশদ

নীতীশের সিদ্ধান্তে ভাঙনের জোরালো ইঙ্গিত জেডিইউ’তে

পাটনা, ২৭ জুলাই: আরজেডি এবং কংগ্রেসের সঙ্গ ছেড়ে মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে বিজেপি’কে সঙ্গে নিয়ে নতুন করে বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন নীতীশ কুমার। তাঁর এই পদক্ষেপে দেশ জুড়ে বিজেপি-বিরোধী জোট তৈরি হওয়ার সম্ভাবনা যেমন মুখ থুবড়ে পড়েছে, তেমনই উলটোদিকে সম্ভাবনা দেখা দিয়েছে সংযুক্ত জনতা দলও ভেঙে যাওয়ার।
বিশদ

Pages: 12345




একনজরে
জেরুজালেম, ২৭ জুলাই: প্রবল সমালোচনার চাপে আল-আকসা মসজিদ থেকে মেটাল ডিটেক্টর সরিয়ে নেওয়ার একদিন পর এবার বাকি নিরাপত্তাও সরিয়ে নিয়েছে ইজরায়েল। তুমুল বিক্ষোভ আর প্রতিরোধের মুখে অবশেষে বৃহস্পতিবার আল-আকসার প্রবেশপথ থেকে নিরাপত্তা বেষ্টনী ও গেটগুলি সরিয়ে নেওয়া হয়েছে। প্রবেশ পথে ...

বিএনএ, কৃষ্ণনগর: বৃষ্টি কমলেও জলাধারের জলে ভাগীরথীর জলস্তর বাড়ায় নদীয়ার নদীপাড় সংলগ্ন বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। প্রতি ঘণ্টায় জল বাড়ছে। ভাগীরথীর জলস্তর বিপদসীমার খানিকটা নীচে রয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: টানা তিনদিন নি঩খোঁজ থাকার পর চম্পাহাটিতে নির্মীয়মাণ একটি বাড়ির সেপটিক ট্যাঙ্কের ভিতর থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম পঞ্চানন নস্কর (৫৩)। বৃহস্পতিবার মৃতের ছেলে প্রশান্ত নস্কর অভিযোগ করেছেন, তাঁর বাবাকে ডেকে নিয়ে গিয়ে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতে বসতে চলেছে অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের আসর। আর একে কেন্দ্র করে ফুটবলকে প্রতিটি পড়ুয়ার কাছে জনপ্রিয় করে তুলতে চাইছে কেন্দ্রীয় সরকার। ‘মিশন ইলেভেন মিলিয়ন’ নামে একটি প্রতিযোগিতা চালু করেছে তারা। তাতে প্রায় এক কোটির মতো স্কুল পড়ুয়া ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM

আজ মুক্তি
নবাব: জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে প্রিয়া ও অন্যত্র।
রক্তকরবী: অমিতাভ ভট্টাচার্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে কার্নিভাল, নজরুলতীর্থ ও অন্যত্র।
ইন্দু সরকার: মধুর ভান্ডারকর পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে জয়া, নবীনা, প্রিয়া, সিনেপলিস ও সব মাল্টিপ্লেকসে।
রাগ দেশ: তিগমাংশু ধুলিয়া পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে বায়োস্কোপ, সিনেপোলিস, জয়া ও অন্যত্র। 
মুবারকা: অনীশ বাজমি পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে শহর ও শহরতলির সব মাল্টিপ্লেক্সে।

11:03:00 AM

বীরভূমের খয়রাশোলে পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ৩১ 
বীরভূমের খয়রাশোলে ভুটভুটি উলটে দু'জনের মৃত্যু হল। জখম হয়েছেন ৩১জন। এদিন সকালে ঘটনাটি ঘটে ৬০ নম্বর জাতীয় সড়কে। জানা গিয়েছে, খয়রাশোলের রানিপাথর গ্রামের কৃষকরা ভুটভুটিতে করে দুবরাজপুরে যাচ্ছিলেন। পিছন থেকে একটি লরি এসে হর্ন বাজায় বা ধাক্কা মারে। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় ভুটভুটিটি। আহতদের উদ্ধার করে প্রথমে দুবরাজপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র ও পরে সিউড়ি সদর হাসপাতালে ভরতি করা হয়। সিউড়ি আনার পথে দু'জনের মৃত্যু হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে। 

10:44:55 AM