দেশ
 

পানিপথে স্কুলের শৌচালয়ে পড়ুয়ার যৌন নির্যাতন

 চণ্ডীগড়, ২১ সেপ্টেম্বর (পিটিআই): হরিয়ানার পানিপথে একটি বেসরকারি স্কুলে চতুর্থ শ্রেণির এক পড়ুয়াকে যৌন হেনস্তার অভিযোগ উঠল। স্কুলের শৌচালয়ে ওই পড়ুয়াকে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি হেনস্তা করে বলে পুলিশ জানতে পেরেছে।
বিশদ
ওড়িশা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি গ্রেপ্তার

 নয়াদিল্লি, ২১ সেপ্টেম্বর (পিটিআই): ওড়িশা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি ইশরাত মাসুর কুদ্দুসিকে দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার করল সিবিআই। প্রাক্তন বিচারপতি ছাড়াও এই ঘটনায় আরও চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে লখনউয়ের একটি মেডিকেল কলেজে ছাত্র ভরতি নিয়ে দুর্নীতির অভিযোগ রয়েছে।
বিশদ

বিহারে ট্রেনের মধ্যে প্রাক্তন জওয়ানকে গুলি করে খুন

 মুঙ্গের, ২১ সেপ্টেম্বর (পিটিআই): বিহারে চলন্ত ট্রেনের মধ্যে খুন হলেন এক অবসরপ্রাপ্ত সেনা জওয়ান। তাঁকে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা গুলি করে খুন করে বলে রেল পুলিশের অনুমান। জিআরপি জানিয়েছে, বুধবার রাতে একদল দুষ্কৃতী ট্রেনে লুঠপাট চালানোর জন্য হানা দেয়। তখন ওই জওয়ান তাদের বাধা দেন।
বিশদ

৪৭৩ টি ব্যাংক অ্যাকাউন্টে ডেরা সাচা সৌদার নামে ৭৫ কোটি, তদন্তে প্রকাশ

চণ্ডীগড়, ২১ সেপ্টেম্বর: তদন্ত যত এগচ্ছে, ততই প্রকাশ্যে আসছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। আদালতের নির্দেশে ডেরা সাচা সৌদার সম্পত্তির হিসাব করতে গিয়ে চোখ কপালে উঠেছে তদন্তকারীদের। দেখা গিয়েছে, শুধুমাত্র ডেরার নামে বিভিন্ন ব্যাংকে ৪৭৩টি অ্যাকাউন্টে আছে ৭৪ কোটি ৯৬ লক্ষ টাকা।
বিশদ

সামাজিক ক্ষেত্রে খরচের জন্য রাজস্ব দরকার, পেট্রপণ্যের দাম বৃদ্ধি নিয়ে সাফ কথা জেটলির

নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর (পিটিআই): পেট্রপণ্যের দাম বৃদ্ধির পক্ষেই কার্যত সাফাই দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। এদিন মন্ত্রিসভার বৈঠক শেষে জেটলি বলেন, সরকারের রাজস্বের প্রয়োজন রয়েছে। অর্থাৎ অন্তঃশুল্ক বৃদ্ধির কারণেই যে পেট্রপণ্যের দাম আকাশ ছুঁয়েছে, সেই কর যে কেন্দ্র কমাবে না, তার ইঙ্গিতই এদিন দিয়েছেন অর্থমন্ত্রী। জেটলি বলেছেন, সরকার চালাতে যে রাজস্ব দরকার তা সকলের মনে রাখা উচিত।
বিশদ

21st  September, 2017
ডেরায় পুঁতে রাখা রয়েছে শতাধিক কঙ্কাল, জানালেন রাম রহিমের বিশ্বস্ত অনুগামী

চণ্ডীগড়, ২০ সেপ্টেম্বর (পিটিআই): সিরসায় গুরমিত রাম রহিমের ডেরায় পুঁতে রাখা রয়েছে ৩০০ থেকে ৪০০টি নরকঙ্কাল। বিশেষ তদন্তকারী দল (সিট)-কে এই তথ্য দিয়েছেন ডেরা সাচা সৌদা প্রধান রাম রহিমের এক বিশ্বস্ত অনুচর। শুধু তাই নয়, মৃতদেহগুলি পুঁতে রাখার পর সেই জমিতে গাছ লাগানো হয়েছে। সূত্রের খবর, ডেরার প্রাক্তন সহসভাপতি পি আর নাইন ও ডেরার চেয়ারপার্সন বিপাসনা ইনসান ‘বাবা’র আশ্রমে ওই গণকবর সংক্রান্ত তথ্য দিয়েছেন।
বিশদ

21st  September, 2017
সাধারণের প্রত্যাশা ধাক্কা খাচ্ছে
আমরা মানুষকে কাজ দিতে পারিনি, কাজ দিতে ব্যর্থ মোদিও, বললেন রাহুল

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: নরেন্দ্র মোদির সম্পূর্ণ বিপরীত রাজনীতির কৌশল নিয়ে এগোচ্ছেন রাহুল গান্ধী। কিছুদিন আগেই ক্যালিফোর্নিয়া বার্কলে বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীদের সঙ্গে প্রশ্নোত্তরে তিনি স্বীকার করেছিলেন তাঁর দল ও সরকারের একঝাঁক ভুল। বলেছিলেন কংগ্রেস সেই সময় উদ্ধত হয়ে গিয়েছিল। আর সরকারের সঙ্গে সাধারণ মানুষের সংযোগ ছিল না।
বিশদ

21st  September, 2017
নীতীশ কুমারের উদ্বোধনের আগেই ভেঙে পড়ল ক্যানেলের দেওয়াল, তদন্তের নির্দেশ

পাটনা ও ভাগলপুর, ২০ সেপ্টেম্বর (পিটিআই): প্রবল বিড়ম্বনার মুখে বিহার সরকার। বুধবার ভাগলপুর জেলার বটেশ্বরস্থানে গঙ্গা পাম্প ক্যানেল প্রকল্পের উদ্বোধনের কথা ছিল মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের। কিন্তু তার আগের দিনেই ভেঙে পড়ে নবনির্মিত এই ক্যানেলের দেওয়াল। প্লাবিত হয়ে যায় শহরের একাংশ। আর এই ভয়াবহ ঘটনার পরেই মুখ্যমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করা হয়।
বিশদ

21st  September, 2017
প্রবল বৃষ্টিতে দ্বিতীয় দিনেও বিপর্যস্ত বাণিজ্যনগরীর জনজীবন
বন্ধ স্কুল, কলেজ  ব্যাহত বিমান পরিষেবা

মুম্বই, ২০ সেপ্টেম্বর (পিটিআই): প্রবল বৃষ্টিতে দ্বিতীয় দিনেও বিপর্যস্ত মুম্বইয়ের জনজীবন। বৃষ্টিতে দৃশ্যমানতা কমে যাওয়ায় মুম্বই বিমানবন্দরে ব্যাহত হয়েছে পরিষেবা। দেশের বাণিজ্যনগরীর লাইফলাইন লোকাল ট্রেনও চলছে দেরিতে। লাগাতার ভারী বৃষ্টির জন্য বুধবার বন্ধ রাখা হয়েছে মুম্বইয়ের স্কুল ও কলেজগুলি। তবে কোনওরকম ঘূর্ণিঝড়ের সম্ভাবনা নেই বলে আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে।
বিশদ

21st  September, 2017
কালো টাকা নিয়ে সমীক্ষার নির্দেশ দিয়েছিল আগের ইউপিএ সরকার, জানাল কেন্দ্র

নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর (পিটিআই): কালো টাকা নিয়ে জেহাদ ঘোষণা করেছে মোদি সরকার। কিন্তু দেশের ভিতরে এবং বাইরে কত কালো টাকা আছে, তার কোনও হিসাবে বর্তমান কেন্দ্রীয় সরকারের কাছে নেই। সম্প্রতি একটি তথ্য জানার অধিকার আইনে জানা গিয়েছে, আগের ইউপিএ সরকারের আমলেই দেশে ভিতরে এবং বাইরে কালো টাকার মজুত নিয়ে তিনটি সমীক্ষা হয়েছিল।
বিশদ

21st  September, 2017
ত্রিপুরায় রাজনৈতিক সংঘর্ষের খবর করতে গিয়ে নিহত সাংবাদিক, ধৃত ৪

আগরতলা, ২০ সেপ্টেম্বর: ত্রিপুরায় রাজনৈতিক সংঘর্ষের খবর করতে গিয়ে মৃত্যু হল স্থানীয় টিভি চ্যানেলের এক সাংবাদিকের। বুধবার পুলিশের তরফে জানানো হয়েছে, নিহত সাংবাদিকের নাম শান্তনু ভৌমিক (২৮)। গতকাল থেকেই ত্রিপুরার বিভিন্ন জায়গায় ব্যাপক রাজনৈতিক হিংসা চলছে।
বিশদ

21st  September, 2017
ছত্তিশগড়ে মহিলা পঞ্চায়েত প্রধানসহ ১০ গ্রামবাসীকে অপহরণ করল মাওবাদীরা

রায়পুর, ২০ সেপ্টেম্বর (পিটিআই): ছত্তিশগড়ের সুকমা জেলায় অন্তত ১০ জন গ্রামবাসীকে অপহরণ করল মাওবাদীরা। অপহৃতদের মধ্যে রয়েছেন মহিলা পঞ্চায়েত প্রধান। অপহরণ করা হয়েছে উপ পঞ্চায়েত প্রধানকেও। বুধবার পুলিশের তরফে একথা জানানো হয়েছে।
বিশদ

21st  September, 2017

Pages: 12345

একনজরে
দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: কোথাও জ্বলে উঠেছে আলো। কোথাও চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কোথাও আবার উদ্বোধনে দু’দিন দেরি থাকলেও প্রায় সম্পূর্ণ মণ্ডপ ও আলোকসজ্জা। লেকটাউন থেকে ...

 বিএনএ, কোচবিহার: কোচবিহার শহরের ১৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের একাংশ পানীয় জলের সংকট মেটানোর দাবিতে বৃহস্পতিবার পুরসভার সামনে বিক্ষোভ দেখায়। তাদের দাবি ওয়ার্ডের বিভিন্ন জায়গায় জল পর্যাপ্ত পাওয়া যাচ্ছে না। ...

ইসলামাবাদ, ২১ সেপ্টেম্বর (পিটিআই): পাকিস্তানে জেল খাটা এক ভারতীয় বন্দির মুক্তির দাবি জানাল নয়াদিল্লি। তাঁর নাম রফিক জাট। তিনি গুজরাতের বাসিন্দা। তবে, তাঁকে মুক্তির দাবি ...

  সংবাদদাতা, কাটোয়া: বৃহস্পতিবার কাটোয়া শহরের দেবরাজ ঘাটে ভাগীরথী নদীতে স্নান করতে গিয়ে ফের এক কিশোর জলে তলিয়ে গেল। তার নাম প্রিয়দীপ কুণ্ডু ওরফে সায়ন। এদিন দুপুর১২টা নাগাদ সে বাবা মায়ের সঙ্গে গঙ্গায় স্নান করতে যায়। জলে নেমে দু’টি ডুব ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধুলাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে কর্মস্থলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকিস্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৫৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮৫.৬৮ টাকা ৮৮.৫৯ টাকা
ইউরো ৭৫.৩৩ টাকা ৭৭.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, নক্ষত্র-চিত্রা দং ৪৭/৫২ রাত্রি ঘ ১২/৩৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩০/১০, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ঘ ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ঘ ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, চিত্রানক্ষত্র, সূ উ ৫/২৭/২৪, অ ৫/৩১/২৪, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫/৪০ মধ্যে ও ৭/৩/৫৬-৯/২৮/৪৪ মধ্যে ও ১১/৫৩/৩২-২/৪৬/৩৬ মধ্যে ও ৩/৩৪/৫২-৫/১১/২৪ মধ্যে। রাত্রি ঘ ৬/১৭/৩৯-৯/২৩/২৫ মধ্যে ও ১১/৪২/৩৭-২/৪৮/১৩ মধ্যে ও ৩/৩৪/৩৭-৫/২৭/৪২ মধ্যে, বারবেলা ৮/২৮/২৪-৯/৫৮/৫৪, কালবেলা ৯/৫৮/৫৪-১১/২৯/২৪, কালরাত্রি ৮/৩০/২৪-৯/৫৯/৫৪ মধ্যে।
১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ মুক্তি tap here

ইয়েতি অভিযান: সৃজিত মুখোপাধ্যায় ...বিশদ

11:37:01 AM

থানের ভিওয়ান্ডিতে একটি আবাসনে আগুন

11:30:00 AM

রাজস্থানের ঝালওয়ারে ২৭ নম্বর জাতীয় সড়কে স্কুলবাস দুর্ঘটনা, জখম ১২ পড়ুয়া

11:03:14 AM

ছত্তিশগড়ের বীজপুরে সড়ক দুর্ঘটনায় জখম ১৪ জন

10:56:00 AM

শহরে ট্রাফিকের হাল tap here
আজ, শুক্রবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:17:37 AM

বেঙ্গালুরুতে অপহৃত ইনকাম ট্যাক্স অফিসারের ছেলের মৃতদেহ উদ্ধার, গ্রেপ্তার ৬ অভিযুক্ত

10:15:00 AM

রায়ান ইন্টারন্যাশানাল স্কুলে ছাত্র খুন: জিজ্ঞাসাবাদের জন্য স্কুলের কর্ণধারকে তলব করল গুরুগ্রাম পুলিশ

10:12:00 AM