দেশ
 

ওড়িশায় চিটফান্ড কেলেঙ্কারিতে ধৃত বিজেডি’র বিধায়ক

নয়াদিল্লি, ১৯ সেপ্টেম্বর (পিটিআই): চিটফান্ড কেলেঙ্কারিতে অভিযুক্ত ওড়িশার বিজেডি’র এক বিধায়ককে গ্রেপ্তার করল সিবিআই। প্রভাত রঞ্জন বিসওয়াল নামে ওই বিধায়ককে ২০১৪ সাল থেকে বিভিন্ন সময়ে জেরা করা করেছেন গোয়েন্দারা। তাঁর বাড়ি এবং কটকের এমএলএ আবাসনের কোয়ার্টারে তল্লাশিও চালানো হয়।
বিশদ
কংগ্রেসের জন্য দরজা খোলা রাখার বার্তা দিল সিপিএম

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ সেপ্টেম্বর: কংগ্রেস-সখ্য নিয়ে সিপিএমের অন্দরে বিতর্কের মাঝেই কৌশলে কংগ্রেসের জন্য দরজা খোলা রাখার বার্তা দিল দল। কেন্দ্রের মোদি সরকারের নানা ‘জনস্বার্থবিরোধী’ নীতির প্রতিবাদে বিভিন্ন গণসংগঠনগুলিকে সঙ্গে নিয়ে দেশজুড়ে রাস্তায় নামার পরিকল্পনা করেছে সিপিএম। 
বিশদ

20th  September, 2017
চারধাম জাতীয় সড়কের ছাড়পত্র

নয়াদিল্লি, ১৯ সেপ্টেম্বর (পিটিআই): উত্তরাখণ্ডে চারধাম সংযোগকারী জাতীয় সড়ক প্রকল্পের ছাড়পত্র দিল জাতীয় গ্রিন ট্রাইব্যুনাল। এই প্রকল্পের জেরে সবুজ ধ্বংস হতে পারে বলে অভিযোগ জমা পড়েছিল, তাও খারিজ করে দিয়েছে ট্রাইব্যুনাল।
বিশদ

20th  September, 2017
গুজরাতে পৃথক ফ্রন্ট গড়লেন বাঘেলা

আমেদাবাদ, ১৯ সেপ্টেম্বর (পিটিআই): গুজরাত বিধানসভা নির্বাচনের কয়েক মাস বাকি। তার আগে নতুন ‘ফ্রন্ট’ ঘোষণা করলেন গুজরাত কংগ্রেসের প্রাক্তন নেতা শঙ্কর সিং বাঘেলা। অ-বিজেপি এবং অ-কংগ্রেস এই ফ্রন্টের নাম হবে ‘জন বিকল্প’ বলে জানান গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী বাঘেলা।
বিশদ

20th  September, 2017
দাউদের সাম্রাজ্য চালাচ্ছিলেন ইকবালই
ডনের ধৃত ভাইকে রাতভর জেরা

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৯ সেপ্টেম্বর: আসল প্রশ্ন হল অভিযোগ কি প্রমাণিত হবে? কারণ দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকরকে সেই ২০০৭ সাল থেকে মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চ গ্রেপ্তার করে জেলে পাঠাতে চেয়েছে। গ্রেপ্তারও করা হয়েছে। কিন্তু আদালতে কোনও তথ্যপ্রমাণই পেশ করা যায়নি। প্রতিবারই ইকবাল কাসকর হাসতে হাসতে আদালত থেকে মুক্তি পেয়েছে।
বিশদ

20th  September, 2017
ভুয়ো বাবাদের তালিকা প্রকাশকারী আখড়া কর্তা নিখোঁজ

নয়াদিল্লি, ১৯ সেপ্টেম্বর: ১৪ জন ভুয়ো বাবার তালিকা সম্প্রতি প্রকাশ করেছিল অখিল ভারতীয় আখড়া পরিষদ। যিনি সেই তালিকা জনসমক্ষে নিয়ে এসেছিলেন আখরার সেই মুখপাত্র মহন্ত মোহন দাসের গত তিন দিন ধরে কোনও খোঁজ নেই। আখড়া সদস্যদের অনুমান, ওই ভুয়ো বাবাদের অনুগামীরাই মহন্ত মোহন দাসকে অপহরণ করেছে। যদিও পুলিশ জানিয়েছে, মোহন দাসকে ভুয়ো বাবাদের অনুগামীরা অপহরণ করেছে বলে কোনও সূত্র এখনও পর্যন্ত পাওয়া যায়নি।
বিশদ

20th  September, 2017
হানিপ্রীতের নামে এফআইআর, তল্লাশি জোরদার করছে পুলিশ

চণ্ডীগড়, ১৯ সেপ্টেম্বর (পিটিআই): ডেরা সাচা সৌদার মুখপাত্র বিপাসনা ইনসানের দেওয়া তথ্য সূত্র ধরে হানিপ্রীত সিং ইনসানকে ধরার প্রয়াস আরও জোরদার করল হরিয়ানা পুলিশ। ডেরা প্রধান গুরমিত রাম রহিম সিং দোষী সাব্যস্ত হওয়ার পরবর্তী সময়ে হরিয়ানায় যে হিংসা ছড়িয়েছিল, তার জন্য তার ‘পালিত কন্যা’ হানিপ্রীতের বিরুদ্ধে পঞ্চকুলার সেক্টর-৫ থানায় অভিযোগ দায়ের হয়েছে।
বিশদ

20th  September, 2017
তোলাবাজির অভিযোগে মুম্বইয়ে ধৃত দাউদের ভাই

মুম্বই, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): পলাতক মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের জন্য বড় ধাক্কা। তোলাবাজির অভিযোগে সোমবার সন্ধ্যায় তার ছোট ভাই ইকবাল কাসকরকে মুম্বই থেকে গ্রেপ্তার করল পুলিশ। জানা গিয়েছে, কাসকরকে তার বোন হাসিনা পার্কারের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

19th  September, 2017
এনআইএ’র শীর্ষে গুজরাত
দাঙ্গার তদন্তকারী অফিসার

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর: কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির (এনআইএ) ডিরেক্টর জেনারেল পদে যোগ দিচ্ছেন ওয়াই সি মোদি। বর্তমানে আর এক তদন্তকারী সংস্থা সিবিআইয়ের অতিরিক্ত ডিরেক্টর পদে কর্মরত মোদির বিশেষ পরিচয় হল তিনি ছিলেন গুজরাত দাঙ্গার তদন্তের জন্য গঠিত স্পেশাল ইনভেস্টিগেশন টিমের (এসআইটি) অন্যতম প্রধান সদস্য।
বিশদ

19th  September, 2017
রোহিঙ্গাদের মধ্যে পাক চর,
তাড়াতে হবে, জানাল কেন্দ্র

সুপ্রিম কোর্টকে হস্তক্ষেপ না করার অনুরোধ

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর: ভারত সরকার আজ ঘোষণা করেছে রোহিঙ্গা উদ্বাস্তুরা দেশের পক্ষে বিপজ্জনক। তাদের ভারতের মাটি থেকে চলে যেতেই হবে। কারণ তারা পাকিস্তানি সন্ত্রাসবাদীদের কাছ থেকে সক্রিয় মদত পাচ্ছে। সুপ্রিম কোর্টে কেন্দ্রীয় সরকার আজ এই অবস্থান জানিয়ে দিয়েছে। প্রধান বিচারপতি দীপক মিশ্রসহ তিন সদস্যের বেঞ্চে কেন্দ্র আজ আরও একধাপ এগিয়ে বলেছে, অনুপ্রবেশকারীরা কখনওই কোনও সার্বভৌম দেশের বৈধ নাগরিকত্বের সুযোগ সুবিধা পেতে অধিকারী নয়।
বিশদ

19th  September, 2017
পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় আর্জেন সিংয়ের শেষকৃত্য সম্পন্ন

নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): সোমবার পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হল ‘এয়ার মার্শাল’ আর্জেন সিংয়ের। এদিন সকাল ১০টা নাগাদ দিল্লির ক্যান্টনমেন্ট এলাকার ব্রার স্কোয়ারে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। প্রয়াত ৯৮ বছরের এই সেনানায়ককে ভারতীয় বিমান বাহিনী বিশেষ সম্মান জানায়।
বিশদ

19th  September, 2017
নারোদা গাম মামলা: মায়া কোদনানির হয়ে আদালতে সাক্ষী দিলেন অমিত শাহ

আমেদাবাদ, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): ২০০২ সালের নারোদা গাম সংঘর্ষ মামলায় গুজরাতের প্রাক্তন মন্ত্রী মায়া কোদনানির হয়ে সাক্ষ্য দিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। সোমবার সকালে আমেদাবাদের বিশেষ সিট আদালতে হাজির হন অমিত শাহ। আদালতে তিনি বলেন, ঘটনার দিন প্রধান অভিযুক্ত মায়া কোদনানির সঙ্গে প্রথমে তাঁর গান্ধীনগর বিধানসভায় দেখা হয়।
বিশদ

19th  September, 2017

Pages: 12345

একনজরে
দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: কোথাও জ্বলে উঠেছে আলো। কোথাও চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কোথাও আবার উদ্বোধনে দু’দিন দেরি থাকলেও প্রায় সম্পূর্ণ মণ্ডপ ও আলোকসজ্জা। লেকটাউন থেকে ...

 মুম্বই, ২১ সেপ্টেম্বর (পিটিআই): টাটা সন্স-এর গায়ে এবার প্রাইভেট স্ট্যাম্প। বহিষ্কৃত চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির বিরোধিতা সত্ত্বেও প্রাইভেট লিমিটেড কোম্পানি হওয়ার জন্য বৃহস্পতিবার শেয়ার হোল্ডারদের সম্মতি ...

 বিএনএ, কোচবিহার: কোচবিহারের বাসিন্দা দিব্যেন্দু সাহা চীনে অনুষ্ঠিত এশিয়ান মাস্টার্স অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় অংশ নেবেন। ২৪-২৮ অক্টোবর চীনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১০০ মিটার, ২০০ মিটার দৌড় ও লংজাম্প ইভেন্টে তিনি অংশ নেবেন। তাঁর এই সুযোগকে ঘিরে জেলা ক্রীড়ামহল যথেষ্ট উচ্ছ্বসিত। ...

  সংবাদদাতা, কাটোয়া: বৃহস্পতিবার কাটোয়া শহরের দেবরাজ ঘাটে ভাগীরথী নদীতে স্নান করতে গিয়ে ফের এক কিশোর জলে তলিয়ে গেল। তার নাম প্রিয়দীপ কুণ্ডু ওরফে সায়ন। এদিন দুপুর১২টা নাগাদ সে বাবা মায়ের সঙ্গে গঙ্গায় স্নান করতে যায়। জলে নেমে দু’টি ডুব ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধুলাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে কর্মস্থলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকিস্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৫৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮৫.৬৮ টাকা ৮৮.৫৯ টাকা
ইউরো ৭৫.৩৩ টাকা ৭৭.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, নক্ষত্র-চিত্রা দং ৪৭/৫২ রাত্রি ঘ ১২/৩৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩০/১০, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ঘ ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ঘ ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, চিত্রানক্ষত্র, সূ উ ৫/২৭/২৪, অ ৫/৩১/২৪, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫/৪০ মধ্যে ও ৭/৩/৫৬-৯/২৮/৪৪ মধ্যে ও ১১/৫৩/৩২-২/৪৬/৩৬ মধ্যে ও ৩/৩৪/৫২-৫/১১/২৪ মধ্যে। রাত্রি ঘ ৬/১৭/৩৯-৯/২৩/২৫ মধ্যে ও ১১/৪২/৩৭-২/৪৮/১৩ মধ্যে ও ৩/৩৪/৩৭-৫/২৭/৪২ মধ্যে, বারবেলা ৮/২৮/২৪-৯/৫৮/৫৪, কালবেলা ৯/৫৮/৫৪-১১/২৯/২৪, কালরাত্রি ৮/৩০/২৪-৯/৫৯/৫৪ মধ্যে।
১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ মুক্তি tap here

ইয়েতি অভিযান: সৃজিত মুখোপাধ্যায় ...বিশদ

11:31:53 AM

থানের ভিওয়ান্ডিতে একটি আবাসনে আগুন

11:30:00 AM

রাজস্থানের ঝালওয়ারে ২৭ নম্বর জাতীয় সড়কে স্কুলবাস দুর্ঘটনা, জখম ১২ পড়ুয়া

11:03:14 AM

ছত্তিশগড়ের বীজপুরে সড়ক দুর্ঘটনায় জখম ১৪ জন

10:56:00 AM

শহরে ট্রাফিকের হাল tap here
আজ, শুক্রবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:17:37 AM

বেঙ্গালুরুতে অপহৃত ইনকাম ট্যাক্স অফিসারের ছেলের মৃতদেহ উদ্ধার, গ্রেপ্তার ৬ অভিযুক্ত

10:15:00 AM

রায়ান ইন্টারন্যাশানাল স্কুলে ছাত্র খুন: জিজ্ঞাসাবাদের জন্য স্কুলের কর্ণধারকে তলব করল গুরুগ্রাম পুলিশ

10:12:00 AM