দেশ
 

লালু-নীতীশ বিচ্ছেদ ২০১৯’র মহাজোট গঠনের প্রক্রিয়ায় বড় ধাক্কা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ জুলাই: এ যেন প্রায় বোধনের আগেই বিসর্জনের বাজনা! মাত্র দেড় বছর পর ২০১৯ সালের দিকে তাকিয়ে যেখানে বিজেপি বিরোধী মহাজোটের প্রক্রিয়া নিয়ে তুমুল তৎপরতা শুরু হয়েছে বিরোধী রাজনৈতিক দলগুলির মধ্যে, সেখানে এখন থেকেই বিরোধী দলগুলির পরস্পরের মধ্যে ঝগড়াঝাঁটি তুমুল আকার নিল এবং বিহারে লালু-নীতীশ জোট ভেঙে গেল!
বিশদ
প্রমাণ ছাড়া মসুলে নিখোঁজ ভারতীয়দের মৃত ঘোষণা করা পাপ: সুষমা স্বরাজ

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি ও পিটিআই: ইরাকের মসুলে অপহৃত ৩৯ জন ভারতীয়ের মৃত্যুর কোনও প্রমাণ নেই। বার বার এমনই দাবি করেছে কেন্দ্রীয় সরকার। বুধবার বাদল অধিবেশনে ফের একবার সেই দাবির উপর জোর দিলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। তাঁর বক্তব্য, ইরাকে আইএসের হাতে অপহৃত ভারতীয়রা নিহত হয়েছেন, এমন কোনও নির্দিষ্ট প্রমাণ নেই। প্রমাণ ছাড়া তাঁদের মৃত ঘোষণা করা একপ্রকার পাপ।
বিশদ

27th  July, 2017
উদ্বৃত্ত হওয়ায় পাঁচ মাস আগেই ২০০০ টাকার নোট ছাপানো বন্ধ করেছে আরবিআই

নয়াদিল্লি, ২৬ জুলাই: প্রায় পাঁচ মাস আগেই ২০০০ টাকার নোট ছাপা বন্ধ করে দিয়েছে রিজার্ভ ব্যাংক। সূত্রের খবর এমনই। জানা গিয়েছে, নোট বাতিল পর্বে ৬৩০ কোটি সংখ্যক ১০০০ টাকার নোট প্রত্যাহার করা হয়েছিল। আর ২০০০ টাকার নোট এখনও পর্যন্ত ছাপা হয়েছে ৩৭০ কোটি। এই পরিমাণ বাতিল হওয়া ১০০০ টাকার নোটের চেয়ে অনেকটাই বেশি।
বিশদ

27th  July, 2017
পশ্চিমবঙ্গসহ চার রাজ্য শুনানিতে অংশ নিচ্ছে
আধার মামলা: গোপনীয়তাকে চূড়ান্ত মৌলিক অধিকার মানছে না কেন্দ্র

নয়াদিল্লি, ২৬ জুলাই (পিটিআই): গোপনীয়তার অধিকার জনগণের মৌলিক অধিকার ঠিকই। কিন্তু বিশেষ পরিস্থিতিতে সরকারের হস্তক্ষেপের অধিকারও এতে রয়েছে। আধার বাধ্যতামূলক করার কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরোধিতায় সুপ্রিম কোর্টের সাংবিধানিক বেঞ্চে যে জনস্বার্থের মামলা চলছে, তার শুনানিতে এই অভিমত দিল কেন্দ্র।
বিশদ

27th  July, 2017
পূর্বা এক্সপ্রেসের নিরামিষ বিরিয়ানিতে মিলল মৃত টিকটিকি
খাবার পরিবেশনকারী সংস্থার সঙ্গে চুক্তি বাতিল করল রেল মন্ত্রক

 নয়াদিল্লি, ২৬ জুলাই (পিটিআই): অর্ডার দেওয়া হয়েছিল নিরামিষ বিরিয়ানির। সেইমতো প্যাকেটবন্দি খাবারও চলে আসে। কিন্তু খেতে গিয়েই ঘটল বিপত্তি। দু’তিন চামচ বিরিয়ানি খাওয়ার পরেই যাত্রীর চক্ষু চড়কগাছ। নিরামিষ বিরিয়ানির মধ্যে রয়েছে একটি মৃত টিকটিকি। মঙ্গলবার এমনই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে হাওড়া থেকে দিল্লিগামী পূর্বা এক্সপ্রেসে।
বিশদ

27th  July, 2017
 কেন্দ্রীয় সরকার সাম্প্রদায়িক, প্রচারে নামবে কংগ্রেস

 বিএনএ, বারাসত: কেন্দ্রীয় সরকার সাম্প্রদায়িক, তারা উন্নয়নের সরকার নয়। দেশজুড়ে কংগ্রেসকর্মীরা বাড়িতে বাড়িতে গিয়ে এই প্রচার চালাবেন। বুধবার সন্ধ্যায় দলের সাংগঠনিক নির্বাচন উপলক্ষে বারাসতে এসে সাংবাদিক বৈঠকেই এমনই দাবি করলেন এআইসিসি’র পর্যবেক্ষক শৈলেশ সিং।
বিশদ

27th  July, 2017
সব নজর বাগেলার দিকে
আহমেদ প্যাটেলকে হারিয়ে রাজ্যসভা নির্বাচনে সোনিয়াকে ধাক্কা দিতে মরিয়া মোদি-শাহ জুটি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ জুলাই: রাষ্ট্রপতি নির্বাচনের পর এবার রাজ্যসভা নির্বাচনে সোনিয়া গান্ধীকে গুজরাত থেকে জোরদার ধাক্কা দিতে চাইছেন নরেন্দ্র মোদি এবং অমিত শাহ। রাজ্যসভা নির্বাচনে আজই সোনিয়া গান্ধীর রাজনৈতিক সচিব আহমেদ প্যাটেল মনোনয়ন জমা দিয়েছেন। এবার বিজেপির লক্ষ্য তাঁর রাজ্যসভায় ফেরা আটকে দেওয়া।
বিশদ

27th  July, 2017
পূর্ব রেলে টিকিট চেকিং অভিযান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত ১৪ জুলাই থেকে ২০ জুলাই পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে ৩৯,৪৩৪ জন বিনা টিকিটের যাত্রীকে ধরেছে পূর্ব রেল। তাঁদের কাছে টিকিট ছিল না বা তাঁরা ‘আনবুকড লাগেজ’ বহন করছিলেন।
বিশদ

27th  July, 2017
বাবার খুনের ২০ বছর পর প্রতিশোধ নিল ছেলে

গুরগাঁও, ২৬ জুলাই: প্রায় দু’দশক আগে খুন হয়েছিল বাবা। সেই খুনের ঘটনায় যোগ থাকার অভিযোগ উঠেছিল এক ব্যবসায়ীর বিরুদ্ধে। এবার সেই ব্যবসায়ীকেই খুন করে প্রতিশোধ নেওয়ার অভিযোগ উঠল নিহত ব্যক্তির ছেলের বিরুদ্ধে।
বিশদ

27th  July, 2017
২০০০ টাকার নোট ছাপানো বন্ধের খবরে সরকারের ব্যাখ্যা চাইল বিরোধীরা, নিশ্চুপ জেটলি

নয়াদিল্লি, ২৬ জুলাই (পিটিআই): একদিকে ফের নোট বাতিলের আতঙ্ক, অন্যদিকে ২০০ টাকার নোট চালুর জল্পনা। বুধবার দিনভর সরগরম রইল গোটা দেশ। আগস্ট মাসেই ২০০ টাকার নোট রিজার্ভ ব্যাংক বাজারে আনছে বলে খবর চাউর হয়েছে। তার মধ্যে ২০০০ টাকার নোট নিয়ে হট্টগোল এদিন পৌঁছে গেল সংসদে। বিরোধীরা এদিন রাজ্যসভায় জানতে চান, সরকার কি ২০০০ টাকার নোট ছাপানো বন্ধ করে দিচ্ছে?
বিশদ

27th  July, 2017
ঝাড়খণ্ডে ভেসে গেল রোগীসহ অ্যাম্বুলেন্স
গুজরাতে বন্যায় মৃত্যু বেড়ে ৮৩, আর্থিক সহায়তা ঘোষণা মোদির

 আমেদাবাদ, লোহারদাগা (ঝাড়খণ্ড), ২৬ জুলাই (পিটিআই): বন্যা কবলিত গুজরাতে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিলি ও উদ্ধারের জন্য অন্তবর্তীকালীন ৫০০ কোটি টাকা সহায়তার কথা ঘোষণা করেছেন। গুজরাতে বন্যায় ইতিমধ্যে ৮৩ জনের মৃত্যু হয়েছে।
বিশদ

27th  July, 2017
কেজরিওয়ালের হয়ে মামলা লড়তে রাজি নন জেঠমালানি

নয়াদিল্লি, ২৬ জুলাই (পিটিআই): দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের হয়ে মামলা লড়তে রাজি নন বিশিষ্ট আইনজীবী রাম জেঠমালানি। বছর দুই আগে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি কেজরিওয়ালের বিরুদ্ধে অপরাধমূলক মানহানির মামলা দায়ের করেছিলেন।
বিশদ

27th  July, 2017

Pages: 12345




একনজরে
জেরুজালেম, ২৭ জুলাই: প্রবল সমালোচনার চাপে আল-আকসা মসজিদ থেকে মেটাল ডিটেক্টর সরিয়ে নেওয়ার একদিন পর এবার বাকি নিরাপত্তাও সরিয়ে নিয়েছে ইজরায়েল। তুমুল বিক্ষোভ আর প্রতিরোধের মুখে অবশেষে বৃহস্পতিবার আল-আকসার প্রবেশপথ থেকে নিরাপত্তা বেষ্টনী ও গেটগুলি সরিয়ে নেওয়া হয়েছে। প্রবেশ পথে ...

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: টানা তিনদিন নি঩খোঁজ থাকার পর চম্পাহাটিতে নির্মীয়মাণ একটি বাড়ির সেপটিক ট্যাঙ্কের ভিতর থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম পঞ্চানন নস্কর (৫৩)। বৃহস্পতিবার মৃতের ছেলে প্রশান্ত নস্কর অভিযোগ করেছেন, তাঁর বাবাকে ডেকে নিয়ে গিয়ে ...

শিলং, ২৭ জুলাই (পিটিআই): হাতি সংরক্ষণ করার লক্ষ্যে শীঘ্রই মউ স্বাক্ষর হতে পারে ভারত এবং বাংলাদেশের মধ্যে। বৃহস্পতিবার দু’দেশের আধিকারিকরা শিলংয়ে একটি বৈঠকে বসেন। সেখানেই বিষয়টি নিয়ে আলোচনা হয়। এদিন পশ্চিমবঙ্গ, অসম, মেঘালয়, ত্রিপুরার বন দপ্তরের আধিকারিকদের সঙ্গে বাংলাদেশের ১১ ...

বিএনএ, কৃষ্ণনগর: বৃষ্টি কমলেও জলাধারের জলে ভাগীরথীর জলস্তর বাড়ায় নদীয়ার নদীপাড় সংলগ্ন বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। প্রতি ঘণ্টায় জল বাড়ছে। ভাগীরথীর জলস্তর বিপদসীমার খানিকটা নীচে রয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM

আজ মুক্তি
নবাব: জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে প্রিয়া ও অন্যত্র।
রক্তকরবী: অমিতাভ ভট্টাচার্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে কার্নিভাল, নজরুলতীর্থ ও অন্যত্র।
ইন্দু সরকার: মধুর ভান্ডারকর পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে জয়া, নবীনা, প্রিয়া, সিনেপলিস ও সব মাল্টিপ্লেকসে।
রাগ দেশ: তিগমাংশু ধুলিয়া পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে বায়োস্কোপ, সিনেপোলিস, জয়া ও অন্যত্র। 
মুবারকা: অনীশ বাজমি পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে শহর ও শহরতলির সব মাল্টিপ্লেক্সে।

11:03:00 AM

বীরভূমের খয়রাশোলে পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ৩১ 
বীরভূমের খয়রাশোলে ভুটভুটি উলটে দু'জনের মৃত্যু হল। জখম হয়েছেন ৩১জন। এদিন সকালে ঘটনাটি ঘটে ৬০ নম্বর জাতীয় সড়কে। জানা গিয়েছে, খয়রাশোলের রানিপাথর গ্রামের কৃষকরা ভুটভুটিতে করে দুবরাজপুরে যাচ্ছিলেন। পিছন থেকে একটি লরি এসে হর্ন বাজায় বা ধাক্কা মারে। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় ভুটভুটিটি। আহতদের উদ্ধার করে প্রথমে দুবরাজপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র ও পরে সিউড়ি সদর হাসপাতালে ভরতি করা হয়। সিউড়ি আনার পথে দু'জনের মৃত্যু হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে। 

10:44:55 AM