দেশ
 

নীতীশের পদত্যাগের সিদ্ধান্তকে স্বাগত জানালেন সুশীল মোদি

 পাটনা, ২৬ জুলাই (পিটিআই): বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে সরে দাঁড়িয়েছেন নীতীশ কুমার। তাঁর পদত্যাগের পরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপি নেতা সুশীল মোদি জানালেন, অকাল নির্বাচনের পক্ষে নয় বিজেপি।
বিশদ
দুর্নীতির বিরুদ্ধে শামিল হয়েছেন আপনি, নীতীশের ইস্তফাকে স্বাগত প্রধানমন্ত্রীর

 নয়াদিল্লি, ২৬ জুলাই (পিটিআই): বিহারের মুখ্যমন্ত্রীর পদ থেকে নীতীশ কুমারের ইস্তফাকে স্বাগত জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পদত্যাগ করে নীতীশ দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে শামিল হয়েছেন বলে জানিয়েছেন তিনি।
বিশদ

27th  July, 2017
ঘর ওয়াপসি
৪ বছর পর ফের বিজেপির সমর্থনে মুখ্যমন্ত্রী নীতীশ

পটনা, ২৭ জুলাই: এই নিয়ে ষষ্ঠবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী হলেন নীতীশ কুমার। যার মধ্যে চারবারই বিজেপির সমর্থনে। গতকাল মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা, তারপর রাতে বিজেপির সমর্থনে ফের শপথের ঘোষণা মোতাবেক আজ বেলা ১০টায় বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ বাক্য পাঠ করলেন নীতীশকুমার।পাটনার রাজভবনে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি শপথ বাক্য পাঠ করান। নীতীশের পাশাপাশি বিহারের উপ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন বিজেপির সুশীল কুমার মোদীও। এখনও পর্যন্ত খবর, নয়া মন্ত্রিসভায় জেডিইউ ও বিজেপির ১৪ জন করে প্রতিনিধি থাকবেন।আগামীকাল বিহার বিধানসভার বিশেষ অধিবেশনে সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে নীতীশ কুমারকে।
বিশদ

27th  July, 2017
রেকর্ডিংয়ে অফিসের ত্রুটি মানলেন সুমিত্রা মহাজন

 নয়াদিল্লি, ২৬ জুলাই (পিটিআই): কংগ্রেস এমপি জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার বিরুদ্ধে বিজেপি এমপি’র কিছু বক্তব্য রেকর্ডিংয়ে ভুল করেছে তাঁর অফিস। স্বীকার করে নিলেন লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন।
বিশদ

27th  July, 2017
মহাত্মা গান্ধীর সঙ্গে দীনদয়াল উপাধ্যায়কে একাসনে বসানোর প্রতিবাদে দলকে সরব হওয়ার নির্দেশ মমতার

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৬ জুলাই: মহাত্মা গান্ধীর সঙ্গে পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়কে একাসনে বসানোর প্রতিবাদে দলকে সরব হওয়ার নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শপথ নেওয়ার পরেই দেশের চতুর্দশ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ভাষণে একটিবারের জন্যও জওহরলাল নেহরুর নামোল্লেখ পর্যন্ত না থাকাতেও ক্ষুব্ধ মমতা। তাই দলীয় এমপিদের তৃণমূলনেত্রীর নির্দেশ, রাষ্ট্রপতিকে অপমান না করেও কৌশলে বিষয়টি তুলতে হবে।
বিশদ

27th  July, 2017
 মাওবাদী মোকাবিলায় এবার একে ৪৭ ও ৫৬ রাইফেল

 নয়াদিল্লি, ২৬ জুলাই (পিটিআই): মাওবাদী মোকাবিলায় এবার বড় ধরনের কৌশল বদল। মাওবাদী অধ্যুষিত ১০টি রাজ্যে ইনসাসের পরিবর্তে এ কে সিরিজের রাইফেল দেওয়া হবে সিআরপিএফ-কে।
বিশদ

27th  July, 2017
বোল্ডার গড়িয়ে বাসে, জখম তিন অমরনাথ যাত্রী

 বানিহাল ও জম্মু, ২৬ জুলাই (পিটিআই): বুধবার দুর্ঘটনার জেরে তিন অমরনাথ যাত্রী জখম হলেন। পুলিশ জানিয়েছে, জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে তীর্থযাত্রী বোঝাই একটি বাসের উপর পাহাড় থেকে একটি বোল্ডার গড়িয়ে এসে পড়ে।
বিশদ

27th  July, 2017
 ব্যাপম কেলেঙ্কারিতে আরও এক অভিযুক্তের রহস্যমৃত্যু

 মোরেনা (মধ্যপ্রদেশ), ২৬ জুলাই (পিটিআই): মধ্যপ্রদেশে ব্যাপম কেলেঙ্কারিতে আরও এক অভিযুক্তের রহস্যমৃত্যু। প্রবীণ যাদব নামে ২৭ বছরের এই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হল তাঁর বাড়ি থেকে। পুলিশ জানিয়েছে, আত্মহত্যার মামলা দায়ের করে তদন্ত শুরু করা হয়েছে।
বিশদ

27th  July, 2017
 কোবিন্দের সঙ্গে সাক্ষাৎ প্রধানমন্ত্রীর

 নয়াদিল্লি, ২৬ জুলাই (পিটিআই): বুধবার নয়া রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাৎ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একদিন আগেই রাষ্ট্রপতি পদে শপথ নিয়েছেন কোবিন্দ। বিশদ

27th  July, 2017
মুম্বইয়ে বহুতল ধসে পড়ার ঘটনায় মৃত্যু বেড়ে ১৭, ধৃত ১

মুম্বই, ২৬ জুলাই: মুম্বইয়ের ঘাটকোপারে বাড়ি ধসে পড়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ১৭। গতকালের এই ঘটনার জেরে বুধবার সুনীল শিতাপ নামে শিবসেনার এক কর্মীকে জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করল পুলিশ।
বিশদ

27th  July, 2017
মানসিক রোগের সব প্রশ্নের উত্তর মেলে মহাভারতে: আইএমএ প্রধান

নয়াদিল্লি, ২৬ জুলাই (পিটিআই): যা নেই ভারতে, তা নেই মহাভারতে। বাংলার এই প্রবাদ বাক্যটি শুধু সমাজের সর্বস্তরের ক্ষেত্রে প্রযোজ্য নয়, ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের (আইএএম) সর্বভারতীয় কর্তা কে কে আগরওয়ালের মতে, মনস্তাত্ত্বিক যাবতীয় প্রশ্নের উত্তর মেলে মহাভারতে। আর ভগবান শ্রীকৃষ্ণ বিশ্বের সবথেকে বড় মনোবিদ।
বিশদ

27th  July, 2017
কংগ্রেসের সঙ্গে কোনওরকম বোঝাপড়া, নির্বাচনী সমঝোতার পথেও হাঁটবে না সিপিএম: ইয়েচুরি

দিব্যেন্দু বিশ্বাস  নয়াদিল্লি, ২৬ জুলাই: শুধু ভোটাভুটি করে তাঁকে শোচনীয়ভাবে হারিয়ে দেওয়াই নয়, আজ সিপিএমের তিনদিনের কেন্দ্রীয় কমিটির বৈঠক শেষে কট্টরপন্থী কারাত শিবির সীতারাম ইয়েচুরিকে দিয়ে এই কথাও বলিয়ে নিল যে, ভবিষ্যতেও পার্টি লাইন অমান্য করে কংগ্রেসের সঙ্গে কোনওরকম বোঝাপড়া কিংবা নির্বাচনী সমঝোতার পথেও হাঁটবে না দল।
বিশদ

27th  July, 2017

Pages: 12345




একনজরে
বিএনএ, বারাসত: এই প্রথমবার বাংলাদেশ এবং ভারত সরকারের যৌথ উদ্যোগে সপ্তাহের সাতদিনই টানা ২৪ ঘণ্টা পেট্রাপোল-বেনাপোল সীমান্তে ‘ননস্টপ’ আমদানি-রপ্তানি পরিষেবা চালু হচ্ছে। বাংলাদেশ সরকার ভারত সরকারের শুল্ক দপ্তরকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে, আগামী ১ আগস্ট এই নতুন পরিষেবা শুরু হবে। ...

শিলং, ২৭ জুলাই (পিটিআই): হাতি সংরক্ষণ করার লক্ষ্যে শীঘ্রই মউ স্বাক্ষর হতে পারে ভারত এবং বাংলাদেশের মধ্যে। বৃহস্পতিবার দু’দেশের আধিকারিকরা শিলংয়ে একটি বৈঠকে বসেন। সেখানেই বিষয়টি নিয়ে আলোচনা হয়। এদিন পশ্চিমবঙ্গ, অসম, মেঘালয়, ত্রিপুরার বন দপ্তরের আধিকারিকদের সঙ্গে বাংলাদেশের ১১ ...

সংবাদদাতা, শিলিগুড়ি: মার্কিন কনসাল জেনারেল (কলকাতা) ক্রেগ হল হল বৃহষ্পতিবার উত্তরকন্যায় উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে দেখা করেন। তাঁদের মধ্যে প্রায় এক ঘণ্টা ধরে বৈঠক হয়। ...

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: টানা তিনদিন নি঩খোঁজ থাকার পর চম্পাহাটিতে নির্মীয়মাণ একটি বাড়ির সেপটিক ট্যাঙ্কের ভিতর থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম পঞ্চানন নস্কর (৫৩)। বৃহস্পতিবার মৃতের ছেলে প্রশান্ত নস্কর অভিযোগ করেছেন, তাঁর বাবাকে ডেকে নিয়ে গিয়ে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM

আজ মুক্তি
নবাব: জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে প্রিয়া ও অন্যত্র।
রক্তকরবী: অমিতাভ ভট্টাচার্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে কার্নিভাল, নজরুলতীর্থ ও অন্যত্র।
ইন্দু সরকার: মধুর ভান্ডারকর পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে জয়া, নবীনা, প্রিয়া, সিনেপলিস ও সব মাল্টিপ্লেকসে।
রাগ দেশ: তিগমাংশু ধুলিয়া পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে বায়োস্কোপ, সিনেপোলিস, জয়া ও অন্যত্র। 
মুবারকা: অনীশ বাজমি পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে শহর ও শহরতলির সব মাল্টিপ্লেক্সে।

11:03:00 AM

বীরভূমের খয়রাশোলে পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ৩১ 
বীরভূমের খয়রাশোলে ভুটভুটি উলটে দু'জনের মৃত্যু হল। জখম হয়েছেন ৩১জন। এদিন সকালে ঘটনাটি ঘটে ৬০ নম্বর জাতীয় সড়কে। জানা গিয়েছে, খয়রাশোলের রানিপাথর গ্রামের কৃষকরা ভুটভুটিতে করে দুবরাজপুরে যাচ্ছিলেন। পিছন থেকে একটি লরি এসে হর্ন বাজায় বা ধাক্কা মারে। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় ভুটভুটিটি। আহতদের উদ্ধার করে প্রথমে দুবরাজপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র ও পরে সিউড়ি সদর হাসপাতালে ভরতি করা হয়। সিউড়ি আনার পথে দু'জনের মৃত্যু হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে। 

10:44:55 AM