দেশ
 

নীতীশ কুমার বিজেপি’র সহজাত শরিক: পাসোয়ান

নয়াদিল্লি, ২৭ জুলাই (পিটিআই): এনডিএতে জেডিইউ নেতা নীতীশ কুমারের প্রত্যাবর্তনকে স্বাভাবিক ঘটনা হিসাবেই দেখতে চান কেন্দ্রীয়মন্ত্রী রামবিলাস পাসোয়ান। তাঁর মতে, নীতীশ কুমার বিজেপি’র সহজাত শরিক।
বিশদ
মহারাষ্ট্রে পরিবারের পাঁচ সদস্যকে বিষ পান করালেন বাবা, মৃত্যু ছেলের

মুম্বই, ২৭ জুলাই (পিটিআই): পুত্রসহ পরিবারের পাঁচ সদস্যকে বিষপান করানোর অভিযোগ উঠল এক মাঝবয়সি ব্যক্তির বিরুদ্ধে। তাঁর নাম বিষ্ণু চৌহান (৪২)। ছেলে মারা গেলেও বিষ্ণুর পরিবারের অন্যান্য চার সদস্য হাসপাতালে ভরতি রয়েছেন। ঘটনাটি মহারাষ্ট্রের সাতারা জেলার। বৃহস্পতিবার রাজ্য পুলিশের পক্ষ থেকে একথা জানানো হয়েছে।
বিশদ

 সক্ষম জাতীয় প্রতিযোগিতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘সক্ষম জাতীয় প্রতিযোগিতা ২০১৭’-তে যোগদান করার জন্য স্কুলগুলিকে আবেদন জানাচ্ছে পেট্রলিয়াম কনজারভেশন রিসার্চ অ্যাসোসিয়েশন (পিসিআরএ)। পেট্রলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের অধীন পিসিআরএ ক্রমহ্রাসমান জ্বালানির অপচয় রোধে কাজ করে থাকে।
বিশদ

 কাশ্মীরে ফের অনুপ্রবেশ রুখল সেনা, খতম তিন জঙ্গি

শ্রীনগর, ২৭ জুলাই (পিটিআই): কাশ্মীরে ফের জঙ্গি অনুপ্রবেশ রুখে দিল সীমান্ত রক্ষা বাহিনী। জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় অনুপ্রবেশের সময় সেনার গুলিতে তিন জঙ্গি প্রাণ হারিয়েছে বলে খবর।
বিশদ

স্মৃতি ইরানিও প্রার্থী
গুজরাত থেকে রাজ্যসভায় আসছেন অমিত শাহ, কেন্দ্রে মন্ত্রী হবেন? জল্পনা তুঙ্গে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ জুলাই: এবার গণতন্ত্রের ভরকেন্দ্র সংসদ প্রত্যক্ষ করতে চলেছে নরেন্দ্র মোদি ও অমিত শাহের নয়া যুগলবন্দি। অপ্রত্যাশিতভাবে রাজ্যসভায় আসতে চলেছেন অমিত শাহ। যার বিন্দুমাত্র আঁচ পাওয়া যায়নি। আজ সন্ধ্যায় বিজেপি সংসদীয় বোর্ডের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে অমিত শাহ এবং স্মৃতি ইরানি গুজরাত থেকে রাজ্যসভায় প্রার্থী হবেন।
বিশদ

27th  July, 2017
 বিজেপি এমপি অনুরাগ ঠাকুরের শাস্তির দাবিতে সংসদে তুমুল বিক্ষোভ, দফায় দফায় সভা মুলতুবি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ জুলাই: কৃষক সমস্যার কথা বলতে গিয়ে দলের এমপিদের কেন রোষের মুখে পড়তে হবে? কংগ্রেসের ছয় এমপিকে যদি সাসপেন্ড করা হয়, তাহলে কেন বিজেপি এমপি অনুরাগ ঠাকুরের শাস্তি হবে না?
বিশদ

27th  July, 2017
 লোকসভায় রক্ত পরিষেবা নিয়ে প্রশ্ন উঠতে পারে, উত্তর জানতে চিঠি রাজ্যগুলিকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যসভার পর এবার লোকসভা। রক্ত পরিষেবা নিয়ে একাধিক প্রশ্ন সেখানে উঠতে পারে কাল, শুক্রবার। সেই প্রশ্নমালার তালিকা পাঠিয়ে উত্তর জানতে চেয়ে সমস্ত রাজ্য এইডস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সমিতি’র (স্যাকস) শীর্ষকর্তাদের কাছে চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। স্যাকস সূত্রে এ খবর জানা গিয়েছে।
বিশদ

27th  July, 2017
নীতীশের বিরুদ্ধেও খুনের মামলা রয়েছে, আমরা সেই ইস্যু তুলিনি
বিহারের বৃহত্তম দল হিসাবে সরকার গড়ার দাবিদার আমরাই, পালটা আক্রমণ লালুর

 পাটনা ও নয়াদিল্লি, ২৬ জুলাই: বুধবার বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে নীতীশ কুমার ইস্তফা দেওয়ার পর সুর চড়ালেন সদ্য প্রাক্তন জোটসঙ্গী তথা আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব। তাঁর পালটা প্রশ্ন, আমরা কী ভুল করেছি? সেই সঙ্গেই লালুর সোজা সাপটা মন্তব্য, আমরাই বিহারের বৃহত্তম দল। সরকার গড়ার দাবিদার আমরাই।
বিশদ

27th  July, 2017
নীতীশ যেতেই বিরোধী জোটের
সবচেয়ে শক্তিশালী মুখ মমতা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ জুলাই: সবটাই কী একটা গেমপ্ল্যান? তেজস্বী যাদবের ইস্তফার দাবি নেহাৎ একটি অজুহাত? আজ নয় কাল নীতীশ কুমার মহাজোট ছেড়ে কী বেরিয়েই যেতেন? শুধু দরকার ছিল একটি জোরালো কারণ? এসব প্রশ্ন উত্থাপনের কারণ নীতীশ কুমার অনেকদিন ধরেই বিজেপি তথা নরেন্দ্র মোদির সঙ্গে ঘনিষ্ঠ হচ্ছিলেন। নোট বাতিল নিয়ে গোটা বিরোধী জোটের মধ্যে একমাত্র তিনিই মোদির ওই সিদ্ধান্ত সমর্থন করেন।
বিশদ

27th  July, 2017
 জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের গুলিতে হত কনস্টেবল

 নয়াদিল্লি, ২৬ জুলাই (পিটিআই): জম্মু ও কাশ্মীরের কুলগাঁও জেলায় পুলিশের এক কনস্টেবলকে গুলি করে মারল জঙ্গিরা। নিহত পুলিশকর্মীর নাম গহর আহমেদ। তাঁর বাড়ি আরিপোরা এলাকায়। পুলিশ জানিয়েছে, বুধবার কাঞ্জিকুল্লা ব্রিজের উপর ডিউটি করার সময় একটি মোটরবাইকে এসে জঙ্গিরা তাঁকে গুলি করে পালিয়ে যায়।
বিশদ

27th  July, 2017
দেশজুড়ে পালিত হল কারগিল বিজয় দিবস

 নয়াদিল্লি, ২৬ জুলাই (পিটিআই): কারগিল বিজয় দিবসে শহিদদের প্রতি শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ১৯৯৯ সালে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় সেনাদের জয় উপলক্ষে প্রতি বছর ২৬ জুলাই কারগিল বিজয় দিবস পালিত হয়ে আসছে।
বিশদ

27th  July, 2017
 বিহারে অন্তর্বর্তী নির্বাচনের পক্ষে নয় বিজেপি: সুশীল মোদি

 পাটনা, ২৬ জুলাই (পিটিআই): বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে সরে দাঁড়িয়েছেন নীতীশ কুমার। তাঁর পদত্যাগের পরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপি নেতা সুশীল মোদি জানালেন, অকাল নির্বাচনের পক্ষে নয় বিজেপি।
বিশদ

27th  July, 2017

Pages: 12345




একনজরে
জেরুজালেম, ২৭ জুলাই: প্রবল সমালোচনার চাপে আল-আকসা মসজিদ থেকে মেটাল ডিটেক্টর সরিয়ে নেওয়ার একদিন পর এবার বাকি নিরাপত্তাও সরিয়ে নিয়েছে ইজরায়েল। তুমুল বিক্ষোভ আর প্রতিরোধের মুখে অবশেষে বৃহস্পতিবার আল-আকসার প্রবেশপথ থেকে নিরাপত্তা বেষ্টনী ও গেটগুলি সরিয়ে নেওয়া হয়েছে। প্রবেশ পথে ...

সংবাদদাতা, শিলিগুড়ি: মার্কিন কনসাল জেনারেল (কলকাতা) ক্রেগ হল হল বৃহষ্পতিবার উত্তরকন্যায় উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে দেখা করেন। তাঁদের মধ্যে প্রায় এক ঘণ্টা ধরে বৈঠক হয়। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতে বসতে চলেছে অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের আসর। আর একে কেন্দ্র করে ফুটবলকে প্রতিটি পড়ুয়ার কাছে জনপ্রিয় করে তুলতে চাইছে কেন্দ্রীয় সরকার। ‘মিশন ইলেভেন মিলিয়ন’ নামে একটি প্রতিযোগিতা চালু করেছে তারা। তাতে প্রায় এক কোটির মতো স্কুল পড়ুয়া ...

বিএনএ, বারাসত: এই প্রথমবার বাংলাদেশ এবং ভারত সরকারের যৌথ উদ্যোগে সপ্তাহের সাতদিনই টানা ২৪ ঘণ্টা পেট্রাপোল-বেনাপোল সীমান্তে ‘ননস্টপ’ আমদানি-রপ্তানি পরিষেবা চালু হচ্ছে। বাংলাদেশ সরকার ভারত সরকারের শুল্ক দপ্তরকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে, আগামী ১ আগস্ট এই নতুন পরিষেবা শুরু হবে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM

আজ মুক্তি
নবাব: জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে প্রিয়া ও অন্যত্র।
রক্তকরবী: অমিতাভ ভট্টাচার্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে কার্নিভাল, নজরুলতীর্থ ও অন্যত্র।
ইন্দু সরকার: মধুর ভান্ডারকর পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে জয়া, নবীনা, প্রিয়া, সিনেপলিস ও সব মাল্টিপ্লেকসে।
রাগ দেশ: তিগমাংশু ধুলিয়া পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে বায়োস্কোপ, সিনেপোলিস, জয়া ও অন্যত্র। 
মুবারকা: অনীশ বাজমি পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে শহর ও শহরতলির সব মাল্টিপ্লেক্সে।

11:03:00 AM

বীরভূমের খয়রাশোলে পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ৩১ 
বীরভূমের খয়রাশোলে ভুটভুটি উলটে দু'জনের মৃত্যু হল। জখম হয়েছেন ৩১জন। এদিন সকালে ঘটনাটি ঘটে ৬০ নম্বর জাতীয় সড়কে। জানা গিয়েছে, খয়রাশোলের রানিপাথর গ্রামের কৃষকরা ভুটভুটিতে করে দুবরাজপুরে যাচ্ছিলেন। পিছন থেকে একটি লরি এসে হর্ন বাজায় বা ধাক্কা মারে। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় ভুটভুটিটি। আহতদের উদ্ধার করে প্রথমে দুবরাজপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র ও পরে সিউড়ি সদর হাসপাতালে ভরতি করা হয়। সিউড়ি আনার পথে দু'জনের মৃত্যু হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে। 

10:44:55 AM