দেশ
 

প্রাসাদ ছেড়ে ৯ কামরার বাংলোয়
যাওয়ার প্রস্তুতি শুরু বঙ্গসন্তানের

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ জুন: ৩৪০ ঘরের রাইসিনা হিলের প্রাসাদ ছেড়ে বঙ্গসন্তান প্রণব মুখোপাধ্যায়ের নতুন ঠিকানা হতে চলেছে ন’টি ঘর বিশিষ্ট ১০ রাজাজি মার্গের বাংলো। রাষ্ট্রপতির পদ থেকে অবসর নেওয়ার পর যেখানে আমৃত্যু কাটিয়ে গিয়েছেন এপিজে আবদুল কালাম।
বিশদ
  আর কে নগর উপনির্বাচনে ঘুষকাণ্ডে মামলা দায়ের হয়েছে, জানালেন পালানিস্বামী

 চেন্নাই, ১৯ জুন (পিটিআই): তামিলনাড়ুর আর কে নগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে ভোটারদের ঘুষ দেওয়ার অভিযোগ উঠল। ঘটনায় মামলা দায়ের করেছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও)।
বিশদ

20th  June, 2017
 রাষ্ট্রপতি নির্বাচন: বিধায়ক, এমপি’দের জন্য পৃথক গোলাপি ও সবুজ ব্যালট ছাপাচ্ছে কমিশন

নয়াদিল্লি, ১৮ জুন (পিটিআই): লক্ষ্য দ্রুত ও সঠিক গণনা। আর তাই রাষ্ট্রপতি নির্বাচনে বিধায়ক ও এমপি’দের ভোটদানের জন্য যথাক্রমে গোলাপি ও সবুজ রঙের দু’টি পৃথক ব্যালট ছাপাচ্ছে নির্বাচন কমিশন। মূল্যের ভিত্তিতে ভোট গণনা করতে সুবিধা হবে এই ভিন্ন রঙের ব্যালট দেখে। এমনটাই জানিয়েছে কমিশন। আগামী ১৭ জুন অনুষ্ঠিত হবে রাষ্ট্রপতি নির্বাচন। শুরু হয়ে গিয়েছে মনোনয়ন জমার পর্ব।
বিশদ

19th  June, 2017
মোদির ‘ডিজিটাল ইন্ডিয়া’য় রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়নের টাকা জমা দিতে হবে নগদেই

 নয়াদিল্লি, ১৮ জুন (পিটিআই): উলট পুরাণ। ক্যাশলেসের জমানায় নগদে ভোট। যে দেশের প্রধানমন্ত্রী সর্বদা ডিজিটাল ইকনমির পক্ষে সওয়াল করেন, সেই দেশের সর্বোচ্চ সাংবিধানিক পদের নির্বাচন হচ্ছে নগদ টাকায়। হ্যাঁ, আসন্ন রাষ্ট্রপতি ভোটে পদপ্রার্থীদের মনোনয়নের জন্য ১৫ হাজার টাকা জমা দিতে হচ্ছে। এবং তার পুরোটাই নগদে। নেই কোনও কার্ড, পিওএস, নেট ব্যাংকিং বা ওয়ালেটের ব্যবস্থা।
বিশদ

19th  June, 2017
১ কোটি টাকা দানের প্রতিশ্রুতি
কৃষকদের সঙ্গে দেখা করে নদী সংযোগের আশ্বাস রজনীকান্তের

 চেন্নাই, ১৮ জুন (পিটিআই): ‘যুদ্ধের জন্য প্রস্তুত থাকা’র কথা বলে আগেই রাজনীতি যোগের জল্পনা উসকে দিয়েছিলেন তিনি। রবিবার ১৬ জন কৃষকের এক প্রতিনিধিদলের সঙ্গে দেখা করে ‘রিভার লিঙ্কিং’ বা নদী সংযোগের আশ্বাস দিলেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত। বিষয়টি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে তুলবেন বলেও জানিয়েছেন তিনি।
বিশদ

19th  June, 2017
প্রকৃত চাষিদের কাছে ঋণ মকুবের সুফল পৌঁছে দিতে হবে: ফড়নবিশ

মুম্বই, ১৮ জুন (পিটিআই): ঋণ ছাড়ের সুবিধা যাতে প্রকৃতরাই পান, সেজন্য উদ্যোগী মহারাষ্ট্র সরকার। রবিবার মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ বলেন, ‘রাজ্য সরকার একটি যৌথ কমিটি গঠন করেছে। এক সপ্তাহের মধ্যে তারাই রিপোর্ট দেবে, কারা আদৌ ঋণ ছাড় পাওয়ার যোগ্য। গোটা পদ্ধতিটাই করা হবে ডিজিটাল মাধ্যমে।’
বিশদ

19th  June, 2017
জৈন সম্প্রদায়ের আচার্যের সংবর্ধনা সভায় মমতা
দেশমাতা জাতি-ধর্মে ভেদ করে না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভালো-মন্দের ফারাক করার শিক্ষাকেই ধর্ম বলে। সেখানে হিংসার কোনও জায়গা নেই। রবিবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে জৈন সম্প্রদায়ের এক সভায় এভাবেই তাঁর ধর্মবিশ্বাস ও ধর্মাচরণের ব্যাখ্যা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

19th  June, 2017
‘ইউরোপিয়ান কোর্ট অব হিউম্যান রাইটস’-এর দ্বারস্থ আবু সালেম

 মুম্বই, ১৮ জুন (পিটিআই): ১৯৯৩ সালে মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণ মামলায় অন্যতম দোষী সাব্যস্ত অপরাধ জগতের ‘ডন’ আবু সালেম পর্তুগালে ফেরার জন্য ইউরোপিয়ান ইউনিয়নের আদালতের দ্বারস্থ হয়েছেন। গত শুক্রবার এই মামলায় মুম্বইয়ের সন্ত্রাসদমন আদালত আবু সালেম সহ পাঁচজনকে দোষী সাব্যস্ত করেছে।
বিশদ

19th  June, 2017
প্রার্থী দেখার পরই সমর্থনের সিদ্ধান্ত, অমিতকে পরিষ্কার জানালেন উদ্ধব

মুম্বই, ১৮ জুন (পিটিআই): রাষ্ট্রপতি নির্বাচনে জোটসঙ্গীদের থেকে কীরকম সাড়া পাওয়া যাবে, তা আন্দাজ পেতে রবিবার উদ্ধব থ্যাকারের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করলেন বিজেপি সভাপতি অমিত শাহ। ‘মাতশ্রী’তে এই বৈঠকে হাজির ছিলেন মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশও। প্রায় ৭৫ মিনিট বৈঠক হয় তাঁদের মধ্যে।
বিশদ

19th  June, 2017
সন্দেহভাজন আইএস জঙ্গির আবেদন খারিজ দিল্লি হাইকোর্টে

 নয়াদিল্লি, ১৮ জুন (পিটিআই): সন্দেহভাজন আইএস জঙ্গি মুফতি আবদুস সামি কাসমির আবেদন খারিজ করল দিল্লি হাইকোর্ট। তদন্তকারী সংস্থা এনআইএ তার বিরুদ্ধে জঙ্গি সংগঠনে সদস্য নিয়োগ ও আর্থিক সহায়তা করার অভিযোগ এনে তথ্য-প্রমাণ জমা করেছে। এনআইএ কী কী তথ্য জমা করেছে, তা দেখতে চেয়ে দিল্লি হাইকোর্টে আবেদন জানিয়েছিল কাসমি।
বিশদ

19th  June, 2017

Pages: 12345




একনজরে
 বিএনএ, চুঁচুড়া: নিজস্ব জেনারেটর থাকা সত্ত্বেও ঠিকাদার সংস্থার গাফিলতিতে প্রায় আড়াই ঘণ্টা ধরে বিদ্যুৎহীন হয়ে রইল চন্দননগর মহকুমা হাসপাতাল। ফলে ইমারজেন্সি থেকে শুরু করে বিভিন্ন ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আটায় ভেজালের আতঙ্ক ছড়ানোয় খাদ্য দপ্তর আলিপুরদুয়ার জেলায় আপাতত রেশনে আটা সরবরাহ বন্ধ রাখল। জেলা খাদ্য নিয়ামক বাপ্পাদিত্য চন্দ বলেন, ভেজালের আতঙ্ক ছড়ানোয় আপাতত জেলার রেশন দোকানগুলিতে আটা সরবরাহ বন্ধ রাখা হয়েছে। ...

 নিউ ইয়র্ক, ২১ জুন (পিটিআই): বিনিয়োগকারীদের প্রবল চাপের মুখে শেষ পর্যন্ত পদ ছাড়তে বাধ্য হলেন উবেরের সিইও ট্রাভিস কালানিক। তিনি বিবৃতি দিয়ে জানিয়েছেন, কয়েকজন বিনিয়োগকারীর ...

সংবাদদাতা, হলদিয়া: দু’দিন নিখোঁজ থাকার পর বুধবার ভোরে হলদিয়ার ভবানীপুর থানা এলাকার বাড়ঘাসিপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন একটি পুকুর থেকে স্থানীয় এক যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮০.২৩ টাকা ৮৩.০০ টাকা
ইউরো ৭০.৬৬ টাকা ৭৩.১৭ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা

দিন পঞ্জিকা

 ৭ আষাঢ়, ২২ জুন, বৃহস্পতিবার, ত্রয়োদশী দিবা ৩/৩৮, কৃত্তিকানক্ষত্র দিবা ১০/৪৫, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৩/৩৯-অস্তাবধি রাত্রি ৭/৩-৯/১০, বারবেলা ২/৫৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮-১২/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ
১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃহস্পতিবার, ত্রয়োদশী ১/৩৯/১, কৃত্তিকানক্ষত্র ৯/৮/১৭, সূ উ ৪/৫৪/৩, অ ৬/২১/৪৮, অমৃতযোগ দিবা ৩/৪০/১৫-৬/২১/৪৮ রাত্রি ৭/৩/৫৭-৯/১০/২৪, ১১/৫৯/০-২/৫/২৭, বারবেলা ৪/৪০/৫০-৬/২১/৪৮, কালবেলা ২/৫৯/৫২-৪/৪০/৫০, কালরাত্রি ১১/৩৭/৫৬-১২/৫৬/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ


২৬ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
 ২৪ তারিখ নয়, কালকেই জিটিএ থেকে ইস্তফা দেবেন মোর্চার প্রতিনিধিরা। জানালেন বিমল গুরুং।

09:30:26 PM

 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং
 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং। জানিয়ে দিলেন এখন থেকে গোর্খাল্যান্ডের পক্ষে জিজেএমএমের ব্যানারেই আন্দোলন হবে।

09:12:45 PM

  কল্যাণীতে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট

কল্যাণীতে হতে চলেছে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট। যোগ ও ন্যাচারোপ্যাথি নিয়ে উন্নতমানের গবেষণার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার রাজ্য সরকার এবং যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের ডিজি আয়ূশ দেবাশিস বসু। এছাড়া রাজ্যে একটি যোগ ও ন্যাচারোপ্যাথি মেডিকেল কলেজ হবে বলেও জানান তিনি। এদিন বিশ্ব যোগ দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে বেশ কয়েকজন সাধারণ মানুষের চিকিৎসা করেন অনুষ্ঠানে উপস্থিত যোগ চিকিৎসকরা। অনুষ্ঠানে রাজ্য যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদের সভাপতি তুষার শীল বলেন, এখন যোগে ব্যক্তিগত স্তরে চিকিৎসা খুব গুরুত্ব পাচ্ছে। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত মানুষকে সারিয়ে তুলছেন যোগ বিশারদরা। দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা এবং স্বেচ্ছাসেবী সংগঠনও দিনটি পালন করে।

09:08:00 PM

  জিএসটি-র জেরে বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলভাড়া কিছুটা বাড়তে চলেছে
এবার বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রীদের আরও কিছুটা খসাতে হবে গ্যাঁটের কড়ি। কারণ ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার পর এই দুই ক্ষেত্রে আরও কিছুটা মহার্ঘ হবে রেলযাত্রা। জিএসটি কার্যকর হওয়ার পর টিকিটের চার্জের উপর পরিষেবা কর ৪.৫ শতাংশ থেকে বেড়ে হবে ৫ শতাংশ। উল্লেখ্য, বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রার ক্ষেত্রেই একমাত্র এই পরিষেবা কর লাগু হয়। রেল মন্ত্রকের এক প্রবীণ কর্তা বলেন, বর্তমানে কোনও টিকিটের দাম যদি ২ হাজার টাকা হয়, তাহলে আগামী মাস থেকে তার জন্য ২ হাজার ১০ টাকা পড়বে। ওই কর্তা জানান, ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার কথা মাথায় রেখে প্রতিটি রাজ্যে একজন করে নোডাল অফিসার নিয়োগ করেছে রেল। যাতে অভিন্ন কর ব্যবস্থা চালুর সন্ধিক্ষণ মসৃণ হয়। ভারতীয় রেলে জিএসটি-র প্রভাব খতিয়ে দেখার জন্য একজন কনসালট্যান্টও নিয়োগ করা হয়েছে।

08:56:00 PM

আগামীকাল পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস বাতিল

ডাউন ট্রেন দেরিতে আসার কারণে ১২২৭৮ / ১২২৭৭ পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস আগামীকাল ২৩ জুন ২০১৭ শুক্রবার বাতিল করা হয়েছে। পরদিন ২৪ জুন ২০১৭ থেকে এই ট্রেনটি ফের স্বাভাবিক নিয়মে যাতায়াত করবে।

08:39:21 PM

 ফের গুরুত্বর অসুস্থ্য হাইকোটের অবসরপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি সি এস কারনান। তাকে আজ দুপুরেই SSKM হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে।।

07:10:00 PM