দেশ
 

তামিলনাড়ুতে পরিবহণ নিগমের বাড়ি ভেঙে মৃত ৮, জখম ৩

নাগাপট্টিনাম ও চেন্নাই, ২০ অক্টোবর (পিটিআই): আশঙ্কা সত্যি করে ভেঙে পড়ল তামিলনাড়ুর রাজ্য পরিবহণ নিগমের একটি প্রাচীন বাড়ি। শুক্রবার ভোরে নাগাপট্টিনাম জেলার পোরায়ার বাস ডিপোর ৬৫ বছরের পুরানো বাড়িটির একাংশ ভেঙে পড়লে আটজনের মৃত্যু হয়।
বিশদ
 না জানিয়ে প্রতিবেশীর বাড়িতে ঢুকে পড়ায় থুতু ফেলে চাটতে হল নাপিতকে

 নালন্দা, ২০ অক্টোবর (পিটিআই): খৈনি চাইতে প্রতিবেশীর বাড়িতে জিজ্ঞাসা না করেই ঢুকে পড়েছিলেন। এই ‘অপরাধ’-এর শাস্তি হিসাবে মাটিতে থুতু ফেলে তা চাটতে হল এক নাপিতকে। সঙ্গে জুটল জুতো দিয়ে মারধর। বৃহস্পতিবার মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে নালন্দার আজাদপুর গ্রামে। প্রশাসনের তরফে প্রথমে ঘটনাটি অস্বীকার করা হলেও, পরে চাপে পড়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়।
বিশদ

21st  October, 2017
বায়ু দূষণ বাড়ল মুম্বই, চেন্নাইয়েও
সুপ্রিম-নিষেধাজ্ঞায় উন্নতি হলেও দূষণের হাল বেশ খারাপ দিল্লিতে, অব্যাহত রইল শব্দবাজির তাণ্ডব

নয়াদিল্লি, ২০ অক্টোবর (পিটিআই): বাজি বিক্রি বন্ধ না হলেও দিল্লিতে দূষণ কমাতে সক্ষম হল সুপ্রিম কোর্ট। দীপাবলীর কয়েকদিন আগেই রাজধানীতে বাজি বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করেছিল শীর্ষ আদালত। দীপাবলীর পরদিন অর্থাৎ শুক্রবার দেখা গেল কিছুটা হলেও ফল মিলেছে সুপ্রিম-হস্তক্ষেপে। গত দীপাবলীর তুলনায় এবার দূষণের মাত্রা বেশ কিছুটা কমেছে।
বিশদ

21st  October, 2017
‘শেষ নির্বাচনী প্রচারেই গুজরাতে ভোটের দিন ঘোষণা করবেন মোদি’
নির্বাচন কমিশনকে কটাক্ষ চিদম্বরমের

নয়াদিল্লি, ২০ অক্টোবর (পিটিআই): ‘গুজরাতে ভোটের দিনক্ষণ ঘোষণার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই দায়িত্ব দিয়েছে নির্বাচন কমিশন। উনি যেদিন সেখানে শেষ নির্বাচনী প্রচার করতে যাবেন, সেদিনই ভোটের দিনক্ষণ ঘোষণা করবেন।’
বিশদ

21st  October, 2017
খাদ্যসামগ্রীসহ বিভিন্ন ক্ষতিকারক পণ্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন আনছে কেন্দ্র, জানালেন পাসোয়ান

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ অক্টোবর: সস্তা হোক, ক্ষতি নেই। কিন্তু তা যদি ক্ষতিকারক হয়, তাহলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আইন আনছে কেন্দ্র। খাদ্যসামগ্রীসহ বিভিন্ন পণ্যের ক্ষেত্রে এই আইন কার্যকর হবে। প্রয়োজনে কিছু কিছু দ্রব্যের গায়ে জনস্বার্থে ‘বিআইএস’ অর্থাৎ ব্যুরো অব ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড লেখা আবশ্যিকও করা হবে বলে আজ জানিয়ে দিলেন কেন্দ্রীয় খাদ্য ও গণবণ্টন মন্ত্রী রামবিলাস পাসোয়ান।
বিশদ

21st  October, 2017
অমিত পুত্র জয় শাহকে নিয়ে মোদি, বিজেপিকে ফের আক্রমণ রাহুলের

 নয়াদিল্লি, ২০ অক্টোবর (পিটিআই): অমিত পুত্র জয় শাহর বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগকে হাতিয়ার করে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপিকে টার্গেট করলেন রাহুল গান্ধী। জয় শাহর আবেদনের ভিত্তিতে আমেদাবাদের এক আদালত সোমবার তাঁর কোম্পানির বিরুদ্ধে খবর করা নিয়ে ‘দ্য অয়্যার’-এর উপর ইনজাংশন জারি করে।
বিশদ

21st  October, 2017
রাশিয়ার সাথে পঞ্চম প্রজন্মের জঙ্গিবিমান চুক্তি নিয়ে উদ্বিগ্ন ভারতীয় বিমানবাহিনী

 নয়াদিল্লি, ২১ অক্টোবর: ইন্দো-রুশ পঞ্চম প্রজন্মের জঙ্গিবিমানের (এফজিএফএ) পরিকল্পনা করা হয়েছিল প্রায় এক দশক আগে এবং উভয় দেশ এর নকশা ও উন্নয়নে ইতোমধ্যে বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করে ফেলেছে। এফজিএফএ ভারতীয় বিমানবাহিনীর ভবিষ্যতের অংশ। কিন্তু ভারতীয় বিমান বাহিনী এই প্রকল্প নিয়ে তাদের সংশয়ের কথা লিখিতভাবে সরকারকে জানিয়েছে।
বিশদ

21st  October, 2017
তৃতীয় সাবমেরিন-বিধ্বংসী কর্ভেটি পাচ্ছে ভারতীয় নৌবাহিনী, তবে সক্ষমতা নিয়ে সন্দেহ

 নয়াদিল্লি, ২১ অক্টোবর: পাঁচ বছর আগেই পাওয়ার কথা ছিলো। অবশেষে সাবমেরিন বিধ্বংসী তৃতীয় কর্ভেটি– আইএনএস কিলতান– ভারতীয় নৌবাহিনীতে যুক্ত হয়েছে। বিশাখাপট্টমের ইস্টার্ন নেভাল কমান্ডে আগামীগত ১৬ অক্টোবর এই কর্ভেটি আনুষ্ঠানিকভাবে নৌবাহিনীতে যুক্ত করা হয়েছে।
বিশদ

21st  October, 2017
  সীমান্তে নজরদারির জন্য লাইট ওয়েট বুলেটপ্রুফ বাঙ্কার বানাচ্ছে ভারত

 নয়াদিল্লি, ২১ অক্টোবর: চীন ও পাকিস্তানের উপর নজরদারির জন্য সীমান্তে লাইট ওয়েট বুলেটপ্রুফ বাঙ্কার বানাচ্ছে ভারত। ইতিমধ্যেই ভারতীয় সেনাবাহিনীতে এসে পৌঁছেছে বুলেটপ্রুফ জ্যাকেট এবং হেলমেট। এবার বুলেট প্রুফ বাঙ্কারের সূচনা করে সরকার ভারতীয় সেনাবাহিনীকে আরও বেশি সুরক্ষিত করার বন্দোবস্ত করছে।
বিশদ

21st  October, 2017
  ‘অস্ত্র ব্যাবসায়’ যুক্ত ভারতীয় কোম্পানিকে মালদ্বীপে বিমানবন্দর নির্মাণের আমন্ত্রণ

 নয়াদিল্লি, ২১ অক্টোবর: মালদ্বীপের একটি আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণে একটি ভারতীয় কোম্পানিকে ‘আমন্ত্রণ’ জানানোকে কেন্দ্র করে বিতর্কের সৃষ্টি হয়েছে। মালের বিরোধীরা অপরাধমূলক অভিযোগ থাকা কোনও কোম্পানিকে এ ধরনের দায়িত্ব দেওয়া নিয়ে প্রশ্ন তুলেছে।
বিশদ

21st  October, 2017
জমি অধিগ্রহণের বিরুদ্ধে গলা পর্যন্ত মাটির নীচে দাঁড়িয়ে প্রতিবাদ মহিলাদের

 জয়পুর, ২০ অক্টোবর (পিটিআই): জমি অধিগ্রহণের বিরুদ্ধে দীপাবলীতেও অভিনব প্রতিবাদে শামিল হলেন রাজস্থানের জয়পুরের একটি গ্রামের শতাধিক মহিলা। রাজস্থান সরকারের বিরুদ্ধে জমি অধিগ্রহণ নিয়ে ৬৫০ জন মহিলা মাটির নীচে গলা পর্যন্ত দাঁড়িয়ে থেকে প্রতিবাদ শুরু করেছেন।
বিশদ

21st  October, 2017
দীপাবলীতে পাক সীমান্তে
সেনাদের মিষ্টিমুখ মোদির
জওয়ানরাই আমার পরিবার, বললেন প্রধানমন্ত্রী

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৯ অক্টোবর: জম্মু কাশ্মীরের সীমান্তবর্তী গুরেজ উপত্যকার পাহাড়ে ঢাকা চড়াই উৎরাইয়ের আবহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দীপাবলীর উৎসব পালন করলেন তাঁর পরিবারের সঙ্গে। গুরেজ সেক্টরে ভারতীয় সেনার ১৫ নং কর্পস ও সীমান্তরক্ষী বাহিনীর সঙ্গে দীপাবলী পালনকে তিনি পরিবারের সঙ্গেই উৎসব পালন বলেই মনে করেন।
বিশদ

20th  October, 2017

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফিফা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ এখন শেষ লগ্নে। অন্যান্য যেসব রাজ্যে বিশ্বকাপের খেলা হয়েছে, তার তুলনায় কলকাতায় উন্মাদনা ছিল অনেক বেশি। তার মধ্যে বাংলার ছাত্রছাত্রীদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: স্বাস্থ্যকেন্দ্রগুলির পরিকাঠামো চাঙা করতে জেলা পরিষদ উদ্যোগী হল। ঠিক হয়েছে, স্বাস্থ্যকেন্দ্রগুলিতে রোগী পরিষেবাকে আরও সচল রাখতে প্রয়োজনীয় ছোটখাট যন্ত্রপাতি, অপারেশন থিয়েটার সংস্কার, লো-ভোল্টেজ ও লোডশেডিং ঠেকাতে গ্রিন জেনারেটর দেওয়া হবে। এজন্য পুরো টাকা দেবে জেলা ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স কতটা ভয়ানক হতে পারে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)-এর সাম্প্রতিক রিপোর্ট জানিয়ে দিল সে কথা। এক বিবৃতিতে হু জানাল, অ্যান্টিবায়োটিক কাজ না করায় যৌনরোগ গনোরিয়ার চিকিৎসা এখন খুবই কঠিন, কিছু ক্ষেত্রে অসাধ্য হয়ে দাঁড়িয়েছে। ...

রাতুল ঘোষ, ২২ অক্টোবর: প্রায় দেওয়ালে কোণ ঠেকে যাওয়া অবস্থা থেকে খাদের কিনারায় ঝুলন্ত ব্রাজিল রবিবার রাতে শেষ ২০ মিনিটের সাম্বা-ম্যাজিকে জার্মানিকে ২-১ গোলে হারিয়ে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ছোটখাট সমস্যার কারণে কর্মপ্রার্থীদের কর্মলাভে বিলম্ব হতে পারে। ব্যাবসা শুরু করা যেতে পার। মাঝে মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

22nd  October, 2017
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ কার্তিক, ২৩ অক্টোবর, সোমবার, চতুর্থী অহোরাত্র, নক্ষত্র-অনুরাধা, সূ উ ৫/৪০/১২, অ ৫/১/৫৬, অমৃতযোগ দিবা ঘ ৭/১১ মধ্যে পুনঃ ৮/৪২ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৯ মধ্যে, বারবেলা ঘ ৭/৫ গতে ৮/৩০ মধ্যে পুনঃ ২/১২ গতে ৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৭ গতে ১১/২১ মধ্যে।
৫ কার্তিক, ২৩ অক্টোবর, সোমবার, চতুর্থী রাত্রি ৫/০/৩৮, অনুরাধানক্ষত্র, সূ উ ৫/৪০/৮, অ ৫/১/৩৩, অমৃতযোগ দিবা ৭/১০/৫৯, ৮/৪১/৫১-১০/৫৮/৮ মধ্যে এবং রাত্রি ৭/৩৩/১৭-১০/৫৫/৩৬, ২/১৭/৫৪-৩/৮/২৮, বারবেলা ২/১১/১২-৩/৩৬/২৩, কালবেলা ৭/৫/১৯-৮/৩০/২৯, কালরাত্রি ৯/৪৬/১-১১/২০/৫০। 
২ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
  ভারতের নিকোবর আইল্যান্ডে ভূমিকম্প
নিকোবর আইল্যান্ডে আজ সন্ধ্যায় ভূমিকম্প অনুভুত হয়। রিখটার স্কেলে যার ...বিশদ

08:25:00 PM

বাগুইআটিতে গ্রেপ্তার হাইকোর্টের আইনজীবী
সিগন্যাল ভেঙে এগিয়ে যাওয়া একটি গাড়ি ধরায় এক সিভিক ভলান্টিয়ারকে ...বিশদ

07:26:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল গুয়াহাটির পরিবর্তে কলকাতায়

২৫ অক্টোবরের অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের ইংল্যান্ড-ব্রাজিল সেমিফাইনাল ম্যাচটি গুয়াহাটির পরিবর্তে ...বিশদ

05:40:00 PM

দক্ষিণেশ্বরের রামকৃষ্ণ সারদা মিশনের উদ্যোগে বাগবাজারে ভগিনী নিবেদিতার সার্ধশত জন্মজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ১৬ নং বোস পাড়া লেনের নিবেদিতার বাড়ি উদ্বোধন করলেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:51:00 PM

অমিতাভ মালিকের মৃত্যুর ঘটনায় তদন্তভার সিআইডির হাতে দিল রাজ্য সরকার 

04:30:10 PM

ডেবরায় তৃণমূলের বিরুদ্ধে গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ১০ 
তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত পশ্চিম মেদিনীপুরের ডেবরা। ঘটনায় ...বিশদ

04:09:02 PM

পর্ণশ্রীতে আত্মঘাতী মহিলা 
পর্ণশ্রীতে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হলেন এক মহিলা। ...বিশদ

02:33:00 PM